আয় করুন
$50000
বন্ধুদের আমন্ত্রণ করার জন্য
ইন্সটাফরেক্স থেকে স্টার্টআপ
বোনাস নিন
কোন বিনিয়োগের প্রয়োজন নেই!
কোনো বিনিয়োগ এবং ঝুঁকি
ছাড়াই ট্রেডিং শুরু করতে
গ্রহণ করুন নতুন স্টার্টআপ
বোনাস $1000
বোনাস নিন
৫৫%
ইন্সটাফরেক্স থেকে
প্রতিবার অর্থ জমাদানে
+ প্রসঙ্গে প্রত্যুত্তর
ফলাফল দেখাচ্ছে 1 হইতে 5 সর্বমোট 5

প্রসংগ: সংশোধনের মাধ্যমে গোল্ডের মূল্য নিরুপন

  1. #1
    Junior Member FX sathi's Avatar
    নিবন্ধনের তারিখ
    May 2016
    মন্তব্য
    25
    সঞ্চিত বোনাস
    5.40 USD
    Thanks
    0
    2 টি পোস্টের জন্য 2 বার ধন্যবাদ পেয়েছেন

    সংশোধনের মাধ্যমে গোল্ডের মূল্য নিরুপন

    গোল্ডের মূল্য ১৫ মাস উচ্চ পর্যায় থাকার পরে গত সপ্তাহে $১৩০০ এর উপরে দখল করতে সক্ষম হয়েছিল এবং এখন পর্যন্ত গোল্ডের মূল্য ধীর গতিতে নিচের দিকে অবস্থান করছে।COT রিপোর্ট অনুযায়ী দীর্ঘ মেয়াদী সংশোধনের মাধ্যমে ব্যবসায়ীরা গোল্ডের মূল্য ঊর্ধ্বমুখীতে দেখতে পাবে বলে ধারনা করা যাচ্ছে।

    গত সপ্তাহে গোল্ডের মূল্য $১৩০০হ্যান্ডেল এর উপর থেকে পরিবর্তিত হয়ে দ্বিতীয় সপ্তাহে নিম্নমুখীতে অবস্থান করছিলো এবং এই সপ্তাহে ১২৫৬.৯৮ এর নিচে রয়েছে।সাপ্তাহিক ক্যান্ডেলস্টিক সাথে doji প্যাটার্ন ১২৭৫-১২৮৪ লেভেল রেসিসটেন্স এর কাছাকাছি বন্ধ ছিল এবং এই লেভের এর উপরে বন্ধ হতে ব্যর্থ হওয়ার কারণে precious metal(ধাতু) মূল্য সম্ভাবত সংশোধনের মাধ্যমে কাছাকাছি মেয়াদীতে দেখা যেতে পারে যা দীর্ঘ মেয়াদী বিনিয়োগকারীদের জন্য একটা ভালো সুযোগ প্রদান করতে পারে বলে আশা করা যাচ্ছে।

    গত শুক্রবার সাপ্তাহিক CFTC COT পজিশনিং ডাটা কিছু মজার বিষয় প্রকাশ করেন।২০০৫ সালে আগস্টের পরে গোল্ডের বৃহত্তার পরিবর্তন দেখা যায়নি যা সাপ্তাহিক $৭.৫ বিলিয়ন বৃদ্ধিতে ছিল।কাছাকাছি মেয়াদীতে বাধা প্রাপ্ত হওয়ার জন্য গোল্ড দীর্ঘ সময়ের জন্য উচ্চ পর্যায় দেখা গিয়েছিলো।একই সময়ে,মার্কিন ডলার net short এ অব্যাহত থাকার কারণে ব্যাপকভাবে $৬.৭ বিলিয়ন পর্যন্ত ছিল।

    GC Weekly Continous Contract with CoT

    GC সাপ্তাহিক COT এর সাথে চুক্তিতে আবদ্ধ হয়েছে(সূত্রঃBarchart.com)

    Seasonally,মে মাস গোল্ডের জন্য ধীর গতির মাস এবং একই সময়ে মার্কিন ডলারের জন্য শক্তিশালী মাস হিসাবে বিবেচনা করা হচ্ছে,যা চার্ট অনুযায়ী আগামী দুই সপ্তাহ টেকনিক্যাল লেভেল শক্তিশালী পর্যায় দেখা যেতে পারে।প্রশ্ন কিন্তু রয়ে যায় যে গোল্ড এই সংশোধনের মাধ্যমে $১২০০হ্যান্ডেল এর উপরে আসবে কিনা?

    গোল্ডের-টেকনিক্যাল পরিবর্তন সমূহঃ-

    সাপ্তাহিক চার্ট অনুযায়ী মূল্য সাম্প্রতিক বিয়ারিশ এর মধ্যে ঘুরা ঘুরি করছে এবং এই সপ্তাহে ১২৫৬.৯৮ এর কাছাকাছি থেকে নিচে রয়েছে। গোল্ডের মূল্য উচ্চ পর্যায় ১২৭০-১২৮০ অঞ্চাল থেকে পরিবর্তিত হয়ে সাম্প্রতিক ১২৬৯ লেভেল এর কাছাকাছি দেখা যেতে পারে বলে আশা করা যাচ্ছে,কিন্তু এই লেভেল এর উপরে Retracement হিসাবে দেখা যেতে পারে।মূল্য ১২৭৫-১২৮৪ রেসিসটেন্স লেভেলের কাছাকাছি শক্তিশালী পর্যায় রয়েছে এবং সাপ্তাহিক চার্ট অনুযায়ী Hidden divergence থাকার কারণে ১২০০-১১৭৬ সাপোর্ট লেভেরের নিচে আসতে পারে বলে ধারনা করা যাচ্ছে।

    Gold Weekly Chart, price at resistance with a doji

    গোল্ড-সাপ্তাহিক চার্ট অনুযায়ী,doji এর সাথে মূল্য রেসিসটেন্স রয়েছে।

    দৈনিক চার্ট অনুযায়ী গতকাল ১০শে মে ২০১৬ মধ্যমা লাইন এর কাছাকাছি থেকে নিচে গঠন করতে সক্ষম হয়েছিল।গোল্ড খুব সম্ভাবত ঊর্ধ্বমুখী পরিবর্তনের মাধ্যমে ১২৭৯.৮০-১২৮০ রেসিসটেন্স এর কাছাকাছি আসতে পারে বলে আশা করা যাচ্ছে।অন্যদিকে গোল্ড যদি ঊর্ধ্বমুখীতে পরিবর্তন করতে ব্যর্থ হয় তাহলে ১২৩৩ এবং অবশেষে ১২১৬-১২০০ এর মধ্যে আবদ্ধ থাকতে পারে।শক্তিশালী সংশোধনের মাধ্যমে বিয়াস এর নিম্নমুখী পরিবর্তনের জন্য গোল্ড ১২১৬-১২০০ সাপোর্ট থেকে পরিবর্তিত হয়ে পরবর্তীতে ১১০৮ পর্যন্ত দেখা যেতে পারে বলে আশা করা যাচ্ছে।

    Gold Daily Chart: Watch for a lower high

    গোল্ড-দৈনিক চার্ট অনুযায়ী Lower high এ দেখা যেতে পারে।

    বিয়াস এর ঊর্ধ্বমুখী পরিবর্তনের জন্য গোল্ড দীর্ঘ ট্রেন্ড এ গঠিত হতে পারে এবং বুলিশ বেশী থাকার কারণে ডিসেম্বার-জানুয়ারী মাসে মূল্য sub-1100 এর বাহিরে ছিল।মূল্য যদি $১২০০লেভেল বা সাপোর্ট এর উপরে থাকে তাহলে গোল্ডের মূল্য উচ্চ ধারা দেখা যেতে পারে এবং একই সময়ে এটি পরিবর্তিত হয়ে খুব সহজে $১৩০০ হ্যান্ডেল এর উপরে আসতে পারে বলে ধারনা করা যাচ্ছে।যাইহোক গোল্ডের মূল্য শক্তিশালী লেভেল থেকে ১১৭৬-১২০০ সাপোর্ট জোন এর কাছাকাছি আসতে পারে যা সব মিলে $২৪ পার্থক্যে রয়েছে।


    powered by orbex

  2. <a href="https://www.showfxworld.com">Forex Spain</a>
  3. #2
    Senior Member dwipFX's Avatar
    নিবন্ধনের তারিখ
    Apr 2016
    মন্তব্য
    939
    সঞ্চিত বোনাস
    198.40 USD
    Thanks
    6
    10 টি পোস্টের জন্য 10 বার ধন্যবাদ পেয়েছেন
    আমি মনে করি ফরেক্স মার্কেটে সবচেয়ে বেশি মুব করে গোল্ড আমি ডেমো ট্রেড করার সময় বেশি লাভ করেছে গোল্ডে আবার বেশি লস করেছে গোল্ডে। আমি না জেনে ট্রেড দিয়েছি সকালে দেখি আমার তিন হাজার ডলার লাভ হয়েছে কিছু দিন পর আমার সেই একাউন্ট জিরো হয়ে যায় এই গোল্ডে ট্রেড করে। তাই আমাদের কে জেনে ট্রেড করতে হবে।

  4. #3
    Senior Member maziz6989's Avatar
    নিবন্ধনের তারিখ
    Jun 2015
    অবস্থান
    ঢাকা
    মন্তব্য
    2,483
    সঞ্চিত বোনাস
    776.79 USD
    Thanks
    37
    310 টি পোস্টের জন্য 537 বার ধন্যবাদ পেয়েছেন
    গোল্ড ট্রেড করে হিউজ প্রফিট করেছিলাম আবার হিউজ লসও করেছিলাম। আমার একাউন্টও জিরো করেছি ১১০০ডলারের এই জিনিসের পেছনে পড়ে। তাই এখন আর চিন্তাও করি না এই জিনিস নিয়ে। তাই এখন ট্রেড করি গোল্ড বাদে। কেননা এমন অনেক পেয়ার মার্কেট এ আছে যেগুলো দিয়ে নিয়মিত ভাবে প্রফিট করা যাবে।

  5. #4
    Senior Member Sahed's Avatar
    নিবন্ধনের তারিখ
    Dec 2015
    অবস্থান
    Sylthet, Bangladesh
    মন্তব্য
    1,412
    সঞ্চিত বোনাস
    297.66 USD
    Thanks
    2
    18 টি পোস্টের জন্য 19 বার ধন্যবাদ পেয়েছেন
    ফরেক্স মার্কেটে আমি মনে করি আমাদের মত ক্ষুদ্র ট্রেডার গোল্ডে ট্রেড না করাই ভাল । এটি খুব বেশি মুভ করে এবং আপনি নিশ্চই জানেন যে বিশ্বজুয়ে যত বড় বড় মার্কেটার আছেন তার সবাই গোল্ডে ট্রেড করে । তাই এত বিলিয়নারের বিপরীতে আমরা ট্রেড করে লাভবান হতে পারব বলে আমি মনে করি না ।

  6. Device
  7. #5
    Senior Member Md Masud's Avatar
    নিবন্ধনের তারিখ
    Mar 2017
    মন্তব্য
    1,115
    সঞ্চিত বোনাস
    220.90 USD
    Thanks
    0
    35 টি পোস্টের জন্য 35 বার ধন্যবাদ পেয়েছেন
    ফরেক্স মার্কেটে সবচেয়ে বেশি করে গোল্ড আমি ডেমো ট্রেড করার সময় বেশি লাভ করেছে গোল্ড আবার বেশি লস করেছে গোল্ড । শক্তিশালী সংশোধনের মাধ্যমে বিয়াস এর নিম্নমুখী পরিবর্তনের জন্য গোল্ড ১২১৬-১২০০ সাপোর্ট থেকে পরিবর্তিত হয়ে পরবর্তীতে ১১০৮ পর্যন্ত দেখা যেতে পারে বলে আশা করা যাচ্ছে । অামরা বেশী করে ফরেক্স মার্কেটে কাজ করব ।

+ প্রসঙ্গে প্রত্যুত্তর

মন্তব্য নিয়মাবলি

  • আপনি হয়ত নতুন পোস্ট করতে পারবেন না
  • আপনি হয়ত মন্তব্য লিখতে পারবেন না
  • আপনি হয়ত সংযুক্তি সংযুক্ত করতে পারবেন না
  • আপনি হয়ত আপনার মন্তব্য পরিবর্তনপারবেন না
  • BB কোড হলো উপর
  • Smilies are উপর
  • [IMG] কোড হয় উপর
  • এইচটিএমএল কোড হল বন্ধ
বাংলাদেশ ফরেক্স ফোরাম উপস্থাপন
ফোরাম সেবায় আপনাকে স্বাগতম যেটি ভার্চুয়াল স্যালুন হিসেবে সকল স্তরের ট্রেডারদের সাথে যোগাযোগ করার সুযোগ প্রদান করছে। ফরেক্স হলো একটি গতিশীল আর্থিক বাজার যেটি দিনে ২৪ঘন্টা খোলা থাকে। যে কেউ ব্রোকারেজ কোম্পানির মাধ্যমে এখানে কার্যক্রম সম্পাদন করতে পারে। এই ফোরামে আপনি কারেন্সি মার্কেটে ট্রেডিং এবং মেটাট্রেডার ফোর ও মেটাট্রেডার ফাইভের মাধ্যমে অনলাইন ট্রেডিং সম্পর্কিত বিস্তারিত বিবরণ পাবেন।

বাংলাদেশ ফরেক্স ফোরাম ট্রেডিং আলোচনা
ফোরামের প্রত্যেক সদস্য বিভিন্ন আলোচনায় অংশগ্রহণ করতে পারেন, যার মধ্যে ফরেক্স সম্পর্কিত ও ফরেক্সের বাইরের বিভিন্ন বিষয়ও রয়েছে। ফোরাম বিভিন্ন মতামত এবং প্রয়োজনীয় তথ্য শেয়ারের জন্য ডিজাইন করা হয়েছে এবং এটি অভিজ্ঞ ও নতুন উভয় ধরণের ট্রেডারদের জন্য উন্মুক্ত। পারস্পরিক সহায়তা এবং সহনশীলতা অত্যন্ত প্রশংসনীয়। আপনি যদি অন্যদের সাথে আপনার অভিজ্ঞতা শেয়ার করতে চান অথবা ট্রেডিং সম্পর্কে আপনার জ্ঞান বৃদ্ধি করতে চান, তাহলে ট্রেডিং সম্পর্কিত আলোচনা "ফোরাম থ্রেড" এ আপনাকে স্বাগত।

বাংলাদেশ ফরেক্স ফোরাম ব্রোকার এবং ট্রেডারদের মধ্যে আলোচনা (ব্রোকার সম্পর্কে)
ফরেক্সে সফল হতে চাইলে, যথেষ্ট কৌশলের সাথে একটি ব্রোকারেজ কোম্পানি বাছাই করতে হবে। আপনার ব্রোকার সত্যিই নির্ভরযোগ্য সেটি নির্ধারণ করুন! এভাবে আপনি অনেক ঝুঁকির সম্মুখীন হবেন এবং ফরেক্সে লাভজনক ট্রেড করতে পারবেন। ফোরামে একজন ব্রোকারের রেটিং উপস্থাপন করা হয়; এটি তাদের গ্রাহকদের রেখে যাওয়া মন্তব্য নিয়ে তৈরি করা হয়। আপনি যে ব্রোকার কোম্পানির সাথে কাজ করছেন সে কোম্পানি সম্পর্কে আপনার মতামত দিন, এটি অন্যান্য ট্রেডারদের ভুল সংশোধন করতে সাহায্য করবে এবং একজন ভালো ব্রোকার বাছাই করতে সাহায্য করবে।

অবিচ্ছিন্ন যোগাযোগ বাংলাদেশ ফরেক্স ফোরাম
এই ফোরামে আপনি শুধু ট্রেডিং এর বিষয় সম্পর্কেই কথা বলবেন না, সেইসাথে আপনার পছন্দের যে কোন বিষয় সম্পর্কে কথা বলতে পারবেন। বিশেষ থ্রেডে অফটপিং ও করা যায়! আপনার পছন্দের যে কোন হাস্যরস, দর্শন, সামাজিক সমস্যা বা বাস্তব জ্ঞান সম্পর্কিত কথাবার্তা এখানে উল্লেখ করতে পারবেন, এমনকি আপনি যদি পছন্দ করেন তাহলে ফরেক্স ট্রেডিং সম্পর্কেও লিখতে পারবেন!

যোগদান করার জন্য বোনাস বাংলাদেশ ফরেক্স ফোরামে
যারা ফোরামে লেখা পোষ্ট করবে তারা বোনাস হিসেবে অর্থ পাবে এবং সেই বোনাস একটি অ্যাকাউন্টে ট্রেডিং এর সময় ব্যবহার করতে পারবে. ফোরাম অর্থ মুনাফা লাভ করা নয়, অধিকন্তু, ফোরামে সময় ব্যয় করার জন্য এবং কারেন্সি মার্কেট ও ট্রেডিং সম্পর্কে মতামত শেয়ারের জন্য পুরষ্কার হিসেবে ফোরামিটিস অল্প কিছু বোনাস পায়।