আয় করুন
$50000
বন্ধুদের আমন্ত্রণ করার জন্য
ইন্সটাফরেক্স থেকে স্টার্টআপ
বোনাস নিন
কোন বিনিয়োগের প্রয়োজন নেই!
কোনো বিনিয়োগ এবং ঝুঁকি
ছাড়াই ট্রেডিং শুরু করতে
গ্রহণ করুন নতুন স্টার্টআপ
বোনাস $1000
বোনাস নিন
৫৫%
ইন্সটাফরেক্স থেকে
প্রতিবার অর্থ জমাদানে
+ প্রসঙ্গে প্রত্যুত্তর
ফলাফল দেখাচ্ছে 1 হইতে 9 সর্বমোট 9

প্রসংগ: তিনটি পদ্ধতির মাধ্যমে ট্রেডিংয়ে দক্ষ হন!

  1. #1
    Junior Member FX sathi's Avatar
    নিবন্ধনের তারিখ
    May 2016
    মন্তব্য
    25
    সঞ্চিত বোনাস
    5.40 USD
    Thanks
    0
    2 টি পোস্টের জন্য 2 বার ধন্যবাদ পেয়েছেন

    তিনটি পদ্ধতির মাধ্যমে ট্রেডিংয়ে দক্ষ হন!

    সব কিছুকে সব সময় সহজ ভাবে দেখা ভালো কিন্তু আমরা মানুষেরা সব সময় সহজ বিষয় কে কঠিন ভাবে দেখি ।ফরেক্স ট্রেডিং ও এর ব্যতিক্রম নয়।কম দামে কেনা এবং বেশী দামে বিক্রি করার থেকে আরও সহজ তর কি হতে পারে? কিন্তু আমরা এই এখানে কম দামে ক্রয় এবং বেশী দামে বিক্রয় করার জন্য জটিল ভেরিয়েবল ব্যবহার করে থাকি। এবং এই জটিলতার জন্য অনেক সময় ভালো ট্রেড হাত ছাড়া করার কারণে মিস করতে থাকি।
    চিন্তার বিষয়ঃ-ট্রেডিং ফরমে আমরা দেখে থাকি ট্রেডাররা ট্রেডিং সম্পর্কে কোন কিছু লেখা এবং ট্রেডিং কৌশাল ব্যাখ্যা সম্পর্কে উদগ্রীব থাকে। কিন্তু তারা যত তথ্যে ভাগাভাগি করুক না কেন,তাযবের বিষয় এই যে এদের মধ্যে বেশির ভাগ ট্রেডা এ লস করে থাকেন এবং কিছু ট্রেডার যারা তাদের মূলধন ধরে রাখতে সক্ষম হয়েছেন।
    এর মধ্যে সচারচার ব্যাখ্যা আমরা যা পাই যার জন্য ট্রেডারা একটি স্ট্রেটেজি দিয়ে ভালো টাকা কামাতে পারেনা তার মূল কারণ হলঃ-
    ট্রেডিং স্ট্রাটেজি(ট্রেডিং কৌশাল)ভালো মত কাজ করে না কারণ মার্কেট বদলে গেছে।
    ট্রেডিং স্ট্রাটেজি শুধুমাত্র একটি নির্দিষ্ট সময়ে এবং শুধুমাত্র একটি নির্দিষ্ট উপকরণ জন্য কাজ করে।
    বাস্তব কারণ সমূহঃ-
    Analyzing strategy(কৌশাল বিশ্লেষণ)এর জন্য আপনি বেশী সময় অতিবাহিত করেননি।
    আপনার strategy(কৌশাল)যথেষ্ট চর্চা হয়নি।
    এটা নিশ্চিত যে যেখানে সেখানে ট্রেডিং স্ট্রাটেজি উপস্থাপন প্রকৃতপক্ষে উন্নতির প্রয়োজন হয় না,কিন্তু আপনি বহু ভাষী হতে পারেন।আবার সব সময় strategies(কৌশাল)অবলম্বন করার মাধ্যমে যে ব্যবসায়ীদের ভালো হবে এমন কিন্তু নয়।
    সুতরাং কিভাবে আপনি আপনার ট্রেডিং উন্নতি করবেন,এবং কিভাবে সহজ বা জটিল স্টাটেজি বিশ্লেষণ করতে পারবেন তার কিছুটা ধারা এখানে বিশ্লেষণ করা হলঃ-

    পর্যবেক্ষণ করা
    পর্যবেক্ষণ হচ্ছে সব চেয়ে ভালো মাধ্যম
    মার্কেট পর্যবেক্ষণ এর মাধ্যমে মার্কেটে কি ঘটেছে তা সম্পর্কে আপনি অনেক কিছু বলতে পারবেন।শুধুমাত্র স্টাটেজি রুলস এর চার্ট ব্যবহার করে ট্রেডিং এর eyeballing এ ইনডিকেটর করতে পারবেন।পর্যবেক্ষণ হচ্ছে সব চেয়ে বড় মাধ্যম যা আপনি সব সময় ব্যবহার করতে পারবেন।একজন ব্যবসায়ীর শুরু করার জন্য সব চেয়ে ভালো স্থান, স্ট্রেটেজি টেমপ্লেট লোড করা এবং সহজভাবে ফিরে আসতে এবং পর্যবেক্ষণ করতে।সবচেয়ে গুরুত্বপূর্ণ হল,চার্টে মূল্য খোঁজা এবং মূল্য কেমন হতে পারে সেটা আন্দাজ করা,এখন আপনার স্ট্রেটেজি রুলস এর উপর ভিত্তি করে বলুন, মার্কেটে কি ঘটতে পারে এবং মূল্য কি আবার ফিরে আসতে পারে?
    EA বা মার্কেট স্কালপিং এবং চার্ট দেখে সহজভাবে বোঝার চেষ্টা করুন সব মিলে কিছু দিন সময় লাগতে পারে পরিপূর্ণ ভাবে বোঝার জন্য।আপনি সব দিন দীর্ঘ সময়ের জন্য চার্টের সামনে বসতে পারবেন না কিন্তু আপনি চিন্তা করুন মূল্য কেমন হতে পারে। যেমন ট্রেন্ড থেকে বাধা প্রাপ্ত হওয়ার কারণ,প্রাইস টার্গেট এবং invalidation লেভেল কেমন হতে পারে বিস্তারিত ভাবে চিন্তা করুন তাহলে এটি আপনার ট্রেডিং উন্নতির জন্য ব্যাপক ভাবে সাহায্য করতে পারে।

    এটি এক ধরনের বিরক্তিকর কাজ কিন্তু আপনার ট্রেডিং সাফল্যের জন্য চমৎকার হতে পারে।অনুশীলনের মাধ্যমে ট্রেডিং সম্পর্কে আপনি সচেতন হতে পারবেন এবং এই প্রচেষ্টার মাধ্যমে আপনার মনের ভিতর সম্ভাব্য শক্তি ফিরে আসতে পারে এবং পরবর্তীতে আপনি ট্রেডিং সাফল্যের এর জন্য পরিপূরক হতে পারবেন।

    চর্চা
    চর্চা আপনাকে পরিপূর্ণ করে তুলতে পারে
    চর্চা ছাড়া ট্রেডিং সাফল্যের জন্য সত্য আর কিছু হতে পারে না ।ডেমো ট্রেডিং অ্যাকাউন্ট এর মাধ্যমে আপনি চর্চা করতে পারবেন,কারণ এখানে স্ট্রেটেজি রুলস এর উপর ভিত্তি করে অন্ধভাবে আপনি ক্রয় এবং বিক্রয় করতে পারবেন।
    ভালো ভাবে চর্চা করার পরে আপনার ট্রেডিং যাত্রার পরবর্তী ধাপ শুরু হবে।এই সংগৃহীত তথ্যের উপর ভিত্তি করে অভ্যাস গরে তুলুন যেন আপনি চার্ট পর্যবেক্ষণ,অনুশীলন এবং চর্চার মাধ্যমে ট্রেডিং সম্পর্কে বলতে পারেন এবং এটি আপনার ট্রেডিং সাফল্যের জন্য সাহায্য করবে।

    যত বেশী সম্ভাব আপনার ট্রেডিং স্ট্রেটেজি চর্চা করুন এবং এটি আপনার ট্রেডিং দক্ষতা উন্নত করার জন্য একটি দুর্দান্ত উপায় হতে পারে।আরও গুরুত্বপূর্ণ যে,এই পুনারাবৃত্তিমুলক প্রক্রিয়া আপনাকে কিছু ছোটাখাটো গুরুত্বপূর্ণ বিবারন শনাক্ত করতে সাহায্য করতে পারে যে মূল্য আপনার জন্য কেমন হতে পারে।এই সব বিভিন্নমুখী পরিবর্তনের বিবারন আপনার ট্রেড লাভ এবং লসের জন্য সাহায্য করতে পারে।

    নিজেকে চ্যালেঞ্জ করুন
    শুরু থেকে মৃত্যুর আগ পর্যন্ত শিখতে থাকুন
    অথবা ট্রেডিং প্রেক্ষাপট,আপনার ট্রেডিং স্ট্রেটিজি শুরুর পর থেকে শিখতে থাকুন,শিখা কখনো থামাবেন না।
    সুতরাং আপনি মার্কেট পর্যবেক্ষণ করুন এবং চর্চা শুরু করুন।কিন্তু এটি শেষ হওয়ার নয়,সত্যিকার অর্থে গেম(খেলা)একটা চ্যালেঞ্জ এবং পরবর্তী অংশে নিজের সাথে চ্যালেঞ্জ করে ফিরে আসতে পারেন।কিন্তু কিভাবে এই কাজ করবেন এবং কোন দিকে যাবেন সেটায় এখন প্রশ্ন?
    আজকাল অনেক ব্যবসায়ী/ব্লগার তাদের নিজস্ব চার্ট,ফোরাম,ওয়েবসাইট,এবং রিসোর্সে ট্রেডিং সম্পর্কে অনেক কিছু প্রকাশ করে থাকেন।প্রথম দিকে একজন ট্রেডার এর কাজ হল সব কিছু খুঁজে বের করা যেমন একজন পুলিশ তার কৌশালের মাধ্যমে অপরাধীকে খুঁজে বের করেন।এটি সহজ ভাবে moving average crossover বা বোলিঙ্গার ব্যান্ড কৌশল হতে পারে।কিছু ব্রোকার এনালাইসিস লেখা এবং চার্ট আপডেট এর মাধ্যমে নিচে দিকে আসবে নাকি উপরের দিকে যাবে সে সম্পর্কে একটা ধারনা প্রকাশ করে থাকেন।চাইলে আপনি আপনার চর্চা,পর্যবেক্ষণ ও অনুশীলনের পাশাপাশি তাদের অনুসরণ করতে পারেন।কিছু ব্যবসায়ী আছে যারা এসব কিছুর পাশাপাশি তাদের ট্রেডিং লস করতে থাকে ,কারণ তারা চার্টে মূল্য পরিবর্তন এবং নিজেকে চ্যালেঞ্জ করতে শেখেনি,কারণ তাদের মার্কেট পর্যবেক্ষণ,চর্চা ও অনুশীলনের ঘাটতি ছিল।আপনি আপনার চর্চা ও পর্যবেক্ষণের মাধ্যমে ট্রেডিং সম্পর্কে নিজেকে চ্যালেঞ্জ করতে পারেন চার্টে ব্যবহারিত মূল্য কোন লেভেল থেকে কোন লেভেল পর্যন্ত যেতে পারে বা আপনার ধারনা থেকে এটা ভিন্ন ভাবে কাজ করবে কিনা।
    আজকাল অধিকাংশ ব্রোকার তর্ক শেষ হচ্চে কিন্তু এনালাইসিস সঠিক আছে।দিন শেষে তর্ক আপনার ট্রেডিং মূলধন কে বৃদ্ধি করবে না।কিন্তু এখানে শেখার আছে,যা পরবর্তীতে আপনার ট্রেডিং সাফল্যের জন্য সাহায্য করতে পারে।
    সুতরাং এখন ব্যবসায়ীদের উচিৎ তর্কের পরিবর্তে চিন্তা করা যে মূল্য পরিবর্তিত হয়ে কোথায় যেতে পারে। আপনি পিছনের যেকোনো একটি পদক্ষেপ গ্রহন করুন,মূল্য প্রকাশিত হওয়ার জন্য অপেক্ষা করুন,তার পর ঐ চার্টে ফিরে তাকান এবং নির্ধারণ করুন ট্রেডার(আপনি) সঠিক বা ভুল ছিল কিনা।যদি মনে যে সঠিক ছিল তাহলে বুঝতে চেষ্টা করুন কিভাবে এটি ট্রেড এর বাইরে কাজ করেছে।যদি মনে হয় ভুল ছিল তাহলে বুঝতে চেষ্টা করুন কেন ভুল ছিল এবং পরবর্তীতে আপনি যদি ভিন্ন ভাবে কাজে লাগাতে পারেন ।

    powered by www.orbex.com

  2. নিম্নলিখিত দরকারী পোস্টের জন্য FX sathi কে ধন্যবাদ জানিয়েছেন:

    S M Murshedul Akhter (05-14-2016)

  3. <a href="https://www.showfxworld.com">Forex Spain</a>
  4. #2
    Senior Member dwipFX's Avatar
    নিবন্ধনের তারিখ
    Apr 2016
    মন্তব্য
    939
    সঞ্চিত বোনাস
    198.40 USD
    Thanks
    6
    10 টি পোস্টের জন্য 10 বার ধন্যবাদ পেয়েছেন
    ফরেক্স সম্পর্কে আপনার কাছ থেকে অনেক কিছু জানতে পারলাম কারন আপনি অনেক পরিশ্রম করে আমাদের জন্য লিখেছেন তাই আপনাকে অনেক ধন্যবা। ফরেক্স মার্কেটে ট্রেড করে সফল হতে হলে আমাদের এই সকল পরামর্শ মতে ট্রেড করতে হবে তাহলে রিয়াল মার্কেটে সফল হওয়া সম্বভ।

  5. #3
    Senior Member জ্যাক কয়েন's Avatar
    নিবন্ধনের তারিখ
    Mar 2016
    অবস্থান
    ঢাকা
    মন্তব্য
    399
    সঞ্চিত বোনাস
    82.80 USD
    Thanks
    0
    3 টি পোস্টের জন্য 4 বার ধন্যবাদ পেয়েছেন
    আমি ফরেক্স এ একজন নতুন ট্রেডআর আমার জানামতে ফরেক্স মার্কেটে ট্রেড করতে হলে তিনটি পদ্ধতির মাধ্যমে ট্রেড করতে হয়। তার মধ্যে প্রথমটি হল ফান্ডামেন্টাল অ্যানালাইসিস এই অ্যানালাইসিস করে আমরা সব দেশের বর্তমান অবস্থা বুজতে পারি। দ্বিতীয়টি হল টেকনিক্যাল অ্যানালাইসিস এই অ্যানালাইসিস টা করার সময় খুব ভেবে চিন্তে ট্রেড করতে হয়। আর তৃতীয়টি হল সেন্টিমেন্টাল অ্যানালাইসিস এই অ্যানালাইসিস কারনে অনেক ট্রেডআর ফরেক্স সফল হতে পারে না।

  6. #4
    Senior Member RUBEL MIAH's Avatar
    নিবন্ধনের তারিখ
    Oct 2015
    অবস্থান
    ঝালকাঠী
    মন্তব্য
    3,772
    সঞ্চিত বোনাস
    779.97 USD
    Thanks
    0
    61 টি পোস্টের জন্য 64 বার ধন্যবাদ পেয়েছেন
    ফরেক্স ব্যবসা করতে হলে অবশ্যই কিছু পদ্ধতি গ্রহণ করতে হবে । আমরা এই তিন পদ্ধতির মধ্যে টেকনিক্যাল এ্যানালাইসিস বেশী করে করবো । যে যত বেশী এই টেকনিক্যাল এ্যানালাইসিস করতে পারবে সে তত বেশী সফলকাম হতে পারবে । সুতরাং অামরা কখনো আশা ছেড়ে দেব না । অবশ্যই সফলতা আসবেই ।

  7. #5
    Senior Member Moon's Avatar
    নিবন্ধনের তারিখ
    Mar 2016
    অবস্থান
    Dhaka
    মন্তব্য
    1,033
    সঞ্চিত বোনাস
    214.80 USD
    Thanks
    6
    4 টি পোস্টের জন্য 4 বার ধন্যবাদ পেয়েছেন
    একটা বিস্তারিত পোস্ট থেকে শিক্ষমুলক অনেক কিছু পেলাম । তবে আমি মনে করি যে আমাদেরকে এভাবে অনেক বেশি পরিমাণে নিজেকে শিখার মধ্য রাখতে হবে । আর ফরেক্স মার্কেটে শিখার কোন শেষ নেই । তবে যা শিখব তা আমরা মুলত নিজের ট্রেডিং স্কিলকে বৃদ্ধি করার জন্যই শিখব । তাই আমাদেরকে শিখা জিনিসগুলো চর্চা করার জন্য প্রচুর ডেমোতে প্রেকটিস করতে হবে । বিশেষ করে আমার মত নতুনদের জন্য ।

  8. #6
    Senior Member HKProduction's Avatar
    নিবন্ধনের তারিখ
    Nov 2015
    মন্তব্য
    1,450
    সঞ্চিত বোনাস
    307.20 USD
    Thanks
    4
    9 টি পোস্টের জন্য 9 বার ধন্যবাদ পেয়েছেন
    আসলেই আমাদের চিন্তা শক্তি ফরেক্স মার্কেট থেকে অনেক কিছু ঊদ্ভাবন করতে পারে। তাই ফরেক্স আমাদের আবেগে না থেকে আমাদের চিন্তা ও চেতনায় থাকা উচিত। আমরা ফরেক্স নিয়ে যতই চিন্তা করব ততই অভিজ্ঞ হয়ে উঠতে পারব। তাই এখন থেকেই আমাদেরকে ডেমো ট্রেড করে অভিজ্ঞতা নিয়ে রিয়েল মার্কেটে প্রাকটিস করার চিন্তা ভাবনা করা উচিত। । তবেই আমাদের পরিকল্পনা সঠিক রূপ পাবে। নয়তো আমরা অনেক পিছনে পড়ে থাকব।

  9. #7
    Senior Member Mamun13's Avatar
    নিবন্ধনের তারিখ
    May 2015
    অবস্থান
    ময়মনসিংহ শহর
    মন্তব্য
    3,334
    সঞ্চিত বোনাস
    822.44 USD
    Thanks
    880
    380 টি পোস্টের জন্য 433 বার ধন্যবাদ পেয়েছেন
    একটা সঠিক স্ট্র্যাটেজী- ই আপনার ট্রেডিং পরিস্হিতিকে বদলে উন্নত করতে পারে৷ফরেক্স মার্কেটে ব্যাবসা করতে হলে অবশ্যই সাপোর্ট এবং রেসিসট্যান্স লেভেল চিনতে হবে,বুঝতে হবে৷আমরা ট্রেডারগণ কোথায়,কখন,কেন বা কী দেখে ট্রেডে এন্ট্রী করবো ? এটাই হলো মূল বিষয়৷"প্রাইস একশান" হলো ফরেক্স ব্যাবসায় সর্বাধিক ব্যাবহৃত ও সর্বোত্তম কার্যকরী সফল স্ট্র্যাটেজী৷এই স্ট্র্যাটেজী ব্যাবহার করেই বিশ্বের সকল অভিজ্ঞ ট্রেডারগণ ট্রেড করেন৷বিশ্বের সকল ট্রেডারগণ তিনটি পধ্বতিতে এনালাইসিস করে ট্রেড করছেন৷১০ ভাগ হলো ফান্ডামেন্টাল,২০ ভাগ হলো টেকনিক্যাল আর ৭০ ভাগ হলো সাইকোলোজিক্যাল এনালাইসিস৷সবগুলোই গুরুত্ত্ব দিতে হবে৷

  10. #8
    Senior Member new man's Avatar
    নিবন্ধনের তারিখ
    Jul 2017
    মন্তব্য
    155
    সঞ্চিত বোনাস
    45.60 USD
    Thanks
    0
    19 টি পোস্টের জন্য 19 বার ধন্যবাদ পেয়েছেন
    ফরেক্স ব্যবসা অনেক কঠিন ব্যবসা । ৯৫% ট্রেডাররা ফরেক্স মার্কেটে লস করে থাকে । তবে আমাদের হতাশ না হয়ে তিনটা সিস্টেমে ট্রেডিং উন্নত করে অনেক প্রফিট করা যায় । সে তিনটা সিস্টেম হল টেকনিক্যাল এনালাইসিস, ফান্ডামেন্টাল এনালাইসিস ও মানি ম্যানেজমেন্ট । তবে আমি এছাড়া ও অনেক প্রকার এনালাইসিস করে থাকি ।

  11. Options
  12. #9
    Senior Member 01797733223's Avatar
    নিবন্ধনের তারিখ
    Sep 2017
    অবস্থান
    Dinajpur
    মন্তব্য
    1,711
    সঞ্চিত বোনাস
    574.48 USD
    Thanks
    1
    324 টি পোস্টের জন্য 357 বার ধন্যবাদ পেয়েছেন
    ভাই আপনার কথাগুলো অনেক ভাল লাগল। আপনি আসলেই অনেক অভিজ্ঞ বলা যায়। সুতরাং এখানে কোন ট্রেডার যদি এর যে কোন একটা পথ অবলম্বন করে কাজ করতে পারে, তাহলে আমি বলব সে অচিরেই অনেক ভাল একটা ফলাফল আশা করতে পারেন। এক, নিজেকে চ্যালেঞ্জ করার মাধ্যমে যে আমাকে যেভাবেই হোক এখান থেকে সাফল্য পেতে হবে, আর দ্বিতীয়ত চর্চা যেটা আপনাকে পরিপূর্ণ করে তুলতে পারে এই ফরেক্স মার্কেটে। আর তৃতীয়ত হল সবসময় মার্কেট পর্যবেক্ষণ করা।

+ প্রসঙ্গে প্রত্যুত্তর

মন্তব্য নিয়মাবলি

  • আপনি হয়ত নতুন পোস্ট করতে পারবেন না
  • আপনি হয়ত মন্তব্য লিখতে পারবেন না
  • আপনি হয়ত সংযুক্তি সংযুক্ত করতে পারবেন না
  • আপনি হয়ত আপনার মন্তব্য পরিবর্তনপারবেন না
  • BB কোড হলো উপর
  • Smilies are উপর
  • [IMG] কোড হয় উপর
  • এইচটিএমএল কোড হল বন্ধ
বাংলাদেশ ফরেক্স ফোরাম উপস্থাপন
ফোরাম সেবায় আপনাকে স্বাগতম যেটি ভার্চুয়াল স্যালুন হিসেবে সকল স্তরের ট্রেডারদের সাথে যোগাযোগ করার সুযোগ প্রদান করছে। ফরেক্স হলো একটি গতিশীল আর্থিক বাজার যেটি দিনে ২৪ঘন্টা খোলা থাকে। যে কেউ ব্রোকারেজ কোম্পানির মাধ্যমে এখানে কার্যক্রম সম্পাদন করতে পারে। এই ফোরামে আপনি কারেন্সি মার্কেটে ট্রেডিং এবং মেটাট্রেডার ফোর ও মেটাট্রেডার ফাইভের মাধ্যমে অনলাইন ট্রেডিং সম্পর্কিত বিস্তারিত বিবরণ পাবেন।

বাংলাদেশ ফরেক্স ফোরাম ট্রেডিং আলোচনা
ফোরামের প্রত্যেক সদস্য বিভিন্ন আলোচনায় অংশগ্রহণ করতে পারেন, যার মধ্যে ফরেক্স সম্পর্কিত ও ফরেক্সের বাইরের বিভিন্ন বিষয়ও রয়েছে। ফোরাম বিভিন্ন মতামত এবং প্রয়োজনীয় তথ্য শেয়ারের জন্য ডিজাইন করা হয়েছে এবং এটি অভিজ্ঞ ও নতুন উভয় ধরণের ট্রেডারদের জন্য উন্মুক্ত। পারস্পরিক সহায়তা এবং সহনশীলতা অত্যন্ত প্রশংসনীয়। আপনি যদি অন্যদের সাথে আপনার অভিজ্ঞতা শেয়ার করতে চান অথবা ট্রেডিং সম্পর্কে আপনার জ্ঞান বৃদ্ধি করতে চান, তাহলে ট্রেডিং সম্পর্কিত আলোচনা "ফোরাম থ্রেড" এ আপনাকে স্বাগত।

বাংলাদেশ ফরেক্স ফোরাম ব্রোকার এবং ট্রেডারদের মধ্যে আলোচনা (ব্রোকার সম্পর্কে)
ফরেক্সে সফল হতে চাইলে, যথেষ্ট কৌশলের সাথে একটি ব্রোকারেজ কোম্পানি বাছাই করতে হবে। আপনার ব্রোকার সত্যিই নির্ভরযোগ্য সেটি নির্ধারণ করুন! এভাবে আপনি অনেক ঝুঁকির সম্মুখীন হবেন এবং ফরেক্সে লাভজনক ট্রেড করতে পারবেন। ফোরামে একজন ব্রোকারের রেটিং উপস্থাপন করা হয়; এটি তাদের গ্রাহকদের রেখে যাওয়া মন্তব্য নিয়ে তৈরি করা হয়। আপনি যে ব্রোকার কোম্পানির সাথে কাজ করছেন সে কোম্পানি সম্পর্কে আপনার মতামত দিন, এটি অন্যান্য ট্রেডারদের ভুল সংশোধন করতে সাহায্য করবে এবং একজন ভালো ব্রোকার বাছাই করতে সাহায্য করবে।

অবিচ্ছিন্ন যোগাযোগ বাংলাদেশ ফরেক্স ফোরাম
এই ফোরামে আপনি শুধু ট্রেডিং এর বিষয় সম্পর্কেই কথা বলবেন না, সেইসাথে আপনার পছন্দের যে কোন বিষয় সম্পর্কে কথা বলতে পারবেন। বিশেষ থ্রেডে অফটপিং ও করা যায়! আপনার পছন্দের যে কোন হাস্যরস, দর্শন, সামাজিক সমস্যা বা বাস্তব জ্ঞান সম্পর্কিত কথাবার্তা এখানে উল্লেখ করতে পারবেন, এমনকি আপনি যদি পছন্দ করেন তাহলে ফরেক্স ট্রেডিং সম্পর্কেও লিখতে পারবেন!

যোগদান করার জন্য বোনাস বাংলাদেশ ফরেক্স ফোরামে
যারা ফোরামে লেখা পোষ্ট করবে তারা বোনাস হিসেবে অর্থ পাবে এবং সেই বোনাস একটি অ্যাকাউন্টে ট্রেডিং এর সময় ব্যবহার করতে পারবে. ফোরাম অর্থ মুনাফা লাভ করা নয়, অধিকন্তু, ফোরামে সময় ব্যয় করার জন্য এবং কারেন্সি মার্কেট ও ট্রেডিং সম্পর্কে মতামত শেয়ারের জন্য পুরষ্কার হিসেবে ফোরামিটিস অল্প কিছু বোনাস পায়।