আয় করুন
$50000
বন্ধুদের আমন্ত্রণ করার জন্য
ইন্সটাফরেক্স থেকে স্টার্টআপ
বোনাস নিন
কোন বিনিয়োগের প্রয়োজন নেই!
কোনো বিনিয়োগ এবং ঝুঁকি
ছাড়াই ট্রেডিং শুরু করতে
গ্রহণ করুন নতুন স্টার্টআপ
বোনাস $1000
বোনাস নিন
৫৫%
ইন্সটাফরেক্স থেকে
প্রতিবার অর্থ জমাদানে
+ প্রসঙ্গে প্রত্যুত্তর
ফলাফল দেখাচ্ছে 1 হইতে 3 সর্বমোট 3

প্রসংগ: টেকনিক্যালের এনালাইসিস চার্ট

  1. #1
    Junior Member FX sathi's Avatar
    নিবন্ধনের তারিখ
    May 2016
    মন্তব্য
    25
    সঞ্চিত বোনাস
    5.40 USD
    Thanks
    0
    2 টি পোস্টের জন্য 2 বার ধন্যবাদ পেয়েছেন

    টেকনিক্যালের এনালাইসিস চার্ট

    EUR/USD-1.1325
    গত সপ্তাহে মার্কেট ১.১২৮৩ এর নিচে আঘাত করতে সক্ষম হয়েছিল এবং মার্কেট এখন পর্যন্ত ১.১৩৬০ এর নিচে আঘাত করতে সক্ষম হয়েছে।
    মার্কেট ট্রেডিং ১.১২২০-১.১৩৯৫ জোন পর্যন্ত দেখা যাচ্ছে।
    আগের চার্ট অনুযায়ী মার্কেট ১.১৩৬০ রেসিসটেন্স এর মুখোমুখি রয়েছে,অন্যদিকে মার্কেট যদি এই লেভেল এর নিচে অবস্থান করে তাহলে পরবর্তীতে পরিবর্তিত হয়ে ১.১২২০-৫০ জোন পর্যন্ত আসতে পারে এবং মার্কেট আগের অবস্থান থেকে পরিবর্তন করে ১.১৩৯৫ পর্যন্ত স্পর্শ করতে পারে বলে ধারনা করা যাচ্ছে।
    মার্কেট যদি ১.১৩৯৫ এর উপরে অবস্থান করে তাহলে আবার শক্তিশালী অবস্থানে ফিরে আসতে পারে।

    GBP/USD-1.4490
    গতকাল মার্কেট লাফিয়ে ওঠে ১.৪৪২৫ এর উপরে অবস্থান করতে সক্ষম হয়েছিল এবং বড় ধরনের পরিবর্তনের মাধ্যমে ১.৪৫০০-৩০ জোন পর্যন্তে অবস্থান করছে।
    আগের চার্ট অনুযায়ী মার্কেট এখন ১.৪৫৩০-৭০ রেসিসটেন্স জোন এর মুখোমুখি অবস্থান করছে,অন্যদিকে পাউন্ড বেশী চাপের মুখোমুখি থেকে পরিবর্তিত হতে পারে এবং পুনরায় নিম্নমুখী ১.৪২০০ জোন এ শুরু হতে পারে।
    মার্কেট যদি ১.৪৫৭৫ এর উপরে অবস্থান করে তাহলে নতুনভাবে ঊর্ধ্বমুখী তে আসতে পারে এবং মূল্য ঠেলাঠেলির জন্য পাউন্ড ১.৪৬৮০-১.৪৭২০ জোন পর্যন্ত আসতে পারে বলে ধারনা করা যাচ্ছে।

    USDJPY-109.60
    মার্কেট সংশোধনের মাধ্যমে পরিবর্তিত হয়ে ১০৮.২০ পর্যন্ত দখল করতে সক্ষম হয়েছে,পূর্বাভাস অনুযায়ী মার্কেট আগের অবস্থান থেকে পরিবর্তিত হয়ে ১০৯.৫৫ পর্যন্ত আসতে পারে এবং গতকাল মার্কেট ১০৮.৪৫ পর্যন্ত দখল করতে সক্ষম হয়েছিলো।
    মার্কেট যদি ১০৮.২০ সাপোর্ট এর উপরে অবস্থান করে তাহলে পরিবর্তিত হয়ে ১১০.০০ বা এর উপরে আসতে পারে বলে আশা করা যাচ্ছে।
    মার্কেট যদি ১০৮.২০ এর নিচে অবস্থান করে তাহলে পরবর্তীতে ১০৭.৪০-৫০ সাপোর্ট এর মুখোমুখি আসতে পারে এবং আগের অবস্থান থেকে পরিবর্তিত হয়ে ১০৬.২৫-৫০ জোন পর্যন্ত আসতে পারে বলে আশা করা যাচ্ছে।

    OIL 6M-48.45
    মার্কেট আজকে আমাদের টার্গেট ৪৮.৩৫-৭৫ জোন পর্যন্ত পুনরায় দখল করতে সক্ষম হয়েছে।
    আগের চার্ট অনুযায়ী, মার্কেট যদি ৪৮.৭৫ এর নিচে অবস্থান করে তাহলে সংশোধনের মাধ্যমে পরিবর্তিত হয়ে ৪৫.৫০ সাপোর্ট পর্যন্ত আসতে পারে।
    মার্কেট যদি ৪৮.৭৫ এর উপরে অবস্থান করে তাহলে পরিবর্তিত হয়ে ৫০.৮০ জোন পর্যন্ত আসতে পারে এবং সংশোধনের মাধ্যমে পরিবর্তিত হয়ে ৪৮.৭০ পর্যন্ত আসতে পারে বলে ধারনা করা যাচ্ছে।

    GOLD-1271
    আগের চার্ট অনুযায়ী মার্কেট ঊর্ধ্বমুখী চ্যানেল এ আসতে পারে এবং মার্কেট ১২৬৬-৬৮ সাপোর্ট জোন এর মুখোমুখি রয়েছে।
    অন্যদিকে মার্কেট যদি এই সাপোর্ট এর উপরে অবস্থান করে তাহলে পরিবর্তিত হয়ে ১২৯৫ পর্যন্ত আসতে পারে বলে আশা করা যাচ্ছে।
    মার্কেট যদি ১২৬৬ এর নিচে অবস্থান করে তাহলে আবার ১২৫৭ সাপোর্ট জোন এর মুখোমুখি ফিরে আসতে পারে এবং মার্কেট আবার সংশোধনের মাধ্যমে পরিবর্তিত হয়ে ১২৮৫ পর্যন্ত আসতে পারে বলে আশা করা যাচ্ছে।
    অন্যদিকে মার্কেট যদি ১২৫৭ এর নিচে অবস্থান করে তাহলে পরিবর্তিত হয়ে ১২৪০ জোন পর্যন্ত আসতে পারে।

    US30 Dow jones-17705
    গত শুক্রবার মার্কেট ১৭৫৪০ এর নিচে আঘাত করতে সক্ষম হয়েছিলো এবং গত সপ্তাহের পূর্বাভাস অনুযায়ী মার্কেট ১৭৪০০-৫০ সাপোর্ট জোন এর মুখোমুখি রয়েছে।
    অন্যদিকে মার্কেট যদি ১৭৩৮০ এর উপরে অবস্থান করে তাহলে পূর্বাভাস অনুযায়ী ১৮০০০ জোন পর্যন্ত আসতে পারে বলে ধারনা করা যাচ্ছে।
    মার্কেট যদি ১৭৩৮০ এর নিচে অবস্থান করে তাহলে পরবর্তীতে সংশোধনের মাধ্যমে পরিবর্তিত হয়ে ১৭১৫০ পর্যন্ত আসতে পারে এবং আগের অবস্থান থেকে সংশোধনের মাধ্যমে পরিবর্তিত হয়ে ১৭৯০০ পর্যন্ত আসতে পারে ধারনা করা যাচ্ছে।

    powered by orbex

  2. Options
  3. #2
    Senior Member Mamun13's Avatar
    নিবন্ধনের তারিখ
    May 2015
    অবস্থান
    ময়মনসিংহ শহর
    মন্তব্য
    3,334
    সঞ্চিত বোনাস
    822.44 USD
    Thanks
    880
    379 টি পোস্টের জন্য 431 বার ধন্যবাদ পেয়েছেন
    এই রকম ভালো ভালো ডাটা বা তথ্য প্রকাশ করা উচিৎ৷কিন্তু আমি এগুলো সংগ্রহ করতে পারিনা৷যদি কেউ পারেন তাহলে আমাদের সকলের উপকার হবে৷এগুলো পড়া ও লেখা গুরুত্বপূর্ণ হলেও মনে হয় এত বড় পোষ্টিং লেখার মতো আমাদের কারোর সময় হয়ে উঠেনা৷

  4. <a href="https://www.showfxworld.com">Forex Spain</a>
  5. #3
    Senior Member 01797733223's Avatar
    নিবন্ধনের তারিখ
    Sep 2017
    অবস্থান
    Dinajpur
    মন্তব্য
    1,711
    সঞ্চিত বোনাস
    574.48 USD
    Thanks
    1
    324 টি পোস্টের জন্য 356 বার ধন্যবাদ পেয়েছেন
    ফরেক্স মার্কেটে সাধারণত আমরা যখন মার্কেটের টার্মিনালটা ওপেন করি, তো এর মধ্যে দেখবেন যে অনেকে সাপোর্ট রিজিসটেন্স দেখে ট্রেড নেয়, অনেকে মার্কেট যখন সুয়িং করে তখন ট্রেড নেয় আবার কেউবা ডাবলু সেফ অথবা এম সেভ দেখে ট্রেড নেয় সুতরাং এগুলো হল চার্টের একেকটা আকৃতি দেখে ট্রেড করা, চার্ট ফলো করে ট্রেড নেওয়ার সিদ্ধান্ত নিয়ে থাকা। এগুলোকেই সাধারণত টেকনিক্যাল এনালাইসিস চার্ট বলা হয়। এই চার্ট পেটান ফলো করে ট্রেড করা অনেক ভাল।

+ প্রসঙ্গে প্রত্যুত্তর

মন্তব্য নিয়মাবলি

  • আপনি হয়ত নতুন পোস্ট করতে পারবেন না
  • আপনি হয়ত মন্তব্য লিখতে পারবেন না
  • আপনি হয়ত সংযুক্তি সংযুক্ত করতে পারবেন না
  • আপনি হয়ত আপনার মন্তব্য পরিবর্তনপারবেন না
  • BB কোড হলো উপর
  • Smilies are উপর
  • [IMG] কোড হয় উপর
  • এইচটিএমএল কোড হল বন্ধ
বাংলাদেশ ফরেক্স ফোরাম উপস্থাপন
ফোরাম সেবায় আপনাকে স্বাগতম যেটি ভার্চুয়াল স্যালুন হিসেবে সকল স্তরের ট্রেডারদের সাথে যোগাযোগ করার সুযোগ প্রদান করছে। ফরেক্স হলো একটি গতিশীল আর্থিক বাজার যেটি দিনে ২৪ঘন্টা খোলা থাকে। যে কেউ ব্রোকারেজ কোম্পানির মাধ্যমে এখানে কার্যক্রম সম্পাদন করতে পারে। এই ফোরামে আপনি কারেন্সি মার্কেটে ট্রেডিং এবং মেটাট্রেডার ফোর ও মেটাট্রেডার ফাইভের মাধ্যমে অনলাইন ট্রেডিং সম্পর্কিত বিস্তারিত বিবরণ পাবেন।

বাংলাদেশ ফরেক্স ফোরাম ট্রেডিং আলোচনা
ফোরামের প্রত্যেক সদস্য বিভিন্ন আলোচনায় অংশগ্রহণ করতে পারেন, যার মধ্যে ফরেক্স সম্পর্কিত ও ফরেক্সের বাইরের বিভিন্ন বিষয়ও রয়েছে। ফোরাম বিভিন্ন মতামত এবং প্রয়োজনীয় তথ্য শেয়ারের জন্য ডিজাইন করা হয়েছে এবং এটি অভিজ্ঞ ও নতুন উভয় ধরণের ট্রেডারদের জন্য উন্মুক্ত। পারস্পরিক সহায়তা এবং সহনশীলতা অত্যন্ত প্রশংসনীয়। আপনি যদি অন্যদের সাথে আপনার অভিজ্ঞতা শেয়ার করতে চান অথবা ট্রেডিং সম্পর্কে আপনার জ্ঞান বৃদ্ধি করতে চান, তাহলে ট্রেডিং সম্পর্কিত আলোচনা "ফোরাম থ্রেড" এ আপনাকে স্বাগত।

বাংলাদেশ ফরেক্স ফোরাম ব্রোকার এবং ট্রেডারদের মধ্যে আলোচনা (ব্রোকার সম্পর্কে)
ফরেক্সে সফল হতে চাইলে, যথেষ্ট কৌশলের সাথে একটি ব্রোকারেজ কোম্পানি বাছাই করতে হবে। আপনার ব্রোকার সত্যিই নির্ভরযোগ্য সেটি নির্ধারণ করুন! এভাবে আপনি অনেক ঝুঁকির সম্মুখীন হবেন এবং ফরেক্সে লাভজনক ট্রেড করতে পারবেন। ফোরামে একজন ব্রোকারের রেটিং উপস্থাপন করা হয়; এটি তাদের গ্রাহকদের রেখে যাওয়া মন্তব্য নিয়ে তৈরি করা হয়। আপনি যে ব্রোকার কোম্পানির সাথে কাজ করছেন সে কোম্পানি সম্পর্কে আপনার মতামত দিন, এটি অন্যান্য ট্রেডারদের ভুল সংশোধন করতে সাহায্য করবে এবং একজন ভালো ব্রোকার বাছাই করতে সাহায্য করবে।

অবিচ্ছিন্ন যোগাযোগ বাংলাদেশ ফরেক্স ফোরাম
এই ফোরামে আপনি শুধু ট্রেডিং এর বিষয় সম্পর্কেই কথা বলবেন না, সেইসাথে আপনার পছন্দের যে কোন বিষয় সম্পর্কে কথা বলতে পারবেন। বিশেষ থ্রেডে অফটপিং ও করা যায়! আপনার পছন্দের যে কোন হাস্যরস, দর্শন, সামাজিক সমস্যা বা বাস্তব জ্ঞান সম্পর্কিত কথাবার্তা এখানে উল্লেখ করতে পারবেন, এমনকি আপনি যদি পছন্দ করেন তাহলে ফরেক্স ট্রেডিং সম্পর্কেও লিখতে পারবেন!

যোগদান করার জন্য বোনাস বাংলাদেশ ফরেক্স ফোরামে
যারা ফোরামে লেখা পোষ্ট করবে তারা বোনাস হিসেবে অর্থ পাবে এবং সেই বোনাস একটি অ্যাকাউন্টে ট্রেডিং এর সময় ব্যবহার করতে পারবে. ফোরাম অর্থ মুনাফা লাভ করা নয়, অধিকন্তু, ফোরামে সময় ব্যয় করার জন্য এবং কারেন্সি মার্কেট ও ট্রেডিং সম্পর্কে মতামত শেয়ারের জন্য পুরষ্কার হিসেবে ফোরামিটিস অল্প কিছু বোনাস পায়।