আয় করুন
$50000
বন্ধুদের আমন্ত্রণ করার জন্য
ইন্সটাফরেক্স থেকে স্টার্টআপ
বোনাস নিন
কোন বিনিয়োগের প্রয়োজন নেই!
কোনো বিনিয়োগ এবং ঝুঁকি
ছাড়াই ট্রেডিং শুরু করতে
গ্রহণ করুন নতুন স্টার্টআপ
বোনাস $1000
বোনাস নিন
৫৫%
ইন্সটাফরেক্স থেকে
প্রতিবার অর্থ জমাদানে
+ প্রসঙ্গে প্রত্যুত্তর
ফলাফল দেখাচ্ছে 1 হইতে 2 সর্বমোট 2

প্রসংগ: এই সপ্তাহে fx-ecb মিটিং,nfp এবং অস্ট্রেলিয়ান gdp এর সù

  1. #1
    Junior Member FX sathi's Avatar
    নিবন্ধনের তারিখ
    May 2016
    মন্তব্য
    25
    সঞ্চিত বোনাস
    5.40 USD
    Thanks
    0
    2 টি পোস্টের জন্য 2 বার ধন্যবাদ পেয়েছেন

    এই সপ্তাহে fx-ecb মিটিং,nfp এবং অস্ট্রেলিয়ান gdp এর সù

    গত সপ্তাহে ব্রিটিশ পাউন্ড শক্তিশালী কারেন্সি হিসাবে দেখা গিয়েছিল,যা মার্কিন ডলার এর বিপরীতে ০.৮১% এর বৃদ্ধিতে ছিল। UK-ঝুঁকির মুখোমুখি থেকে পরিবর্তিত হওয়ার পরে EU নিম্নবর্তীতে দেখা যেতে পারে এবং মৌলিকের চেয়ে মূল্য Brexit risk এর উপর বেশী ফোকাস করা হচ্ছে। গত সপ্তাহে UK দ্বিতীয় সংস্কারনে প্রথম প্রান্তিকে GDP তে ০.৪০% অপরিবর্তিত থাকতে দেখা গেছে। কানাডিয়ান ডলার দ্বিতীয় বেস্ট কারেন্সি পেয়ার হিসাবে ছিল যা ০.৬৫% বৃদ্ধিতে দেখা গিয়েছিলো। গত সপ্তাহে ব্যাংক অফ কানাডা সুদের হার অপরিবর্তনের জন্য বিপরীতে অবস্থান করছিলো। এদিকে Loonie তেলের মূল্য আরো শক্তিশালী করার জন্য সাপোর্টে থাকতে দেখা গিয়েছিলো।
    ১সপ্তাহে রিলেটিভ পারফর্মেন্স (USD)
    সাপ্তাহিক স্পট FX এর পারফরমেন্স-২৭/০৫/২০১৬(সূত্রঃFinviz.com)
    গত সপ্তাহে AUD এর সাথে অন্তর্ভুক্ত থেকে NZD এবং EUR দুর্বল কারেন্সি হিসাবে ছিল। কোমোডিটি লিঙ্ক কারেন্সি নিম্নবর্তীতে নেমে যাওয়ার জন্য গোল্ডের মূল্য পরপর চার সপ্তাহ ধরে নিম্নবর্তীতে অবস্থান করছিলো। জার্মান GDP ডাটা অনুযায়ী,মুদ্রানীতি Divergence ফিরে আসতে পারে এবং ঠেলাঠেলির জন্য কারেন্সি দুর্বল থাকার সত্ত্বে ইউরো ঊর্ধ্বমুখীতে দেখা যেতে পারে।
    এই সপ্তাহের ফান্ডামেন্টাল ৩০/০৫-০৩/০৬/২০১৬
    এই সপ্তাহে কারেন্সির পরিবর্তন সমূহঃ-

    AUD:প্রথম প্রান্তিকে GDP ডাটার প্রধান পরিবর্তন দেখা যেতে পারে এবং AUD তার অবস্থান থেকে নিম্নবর্তীতে নেমে যেতে পারে বলে আশা করা যাচ্ছে। অর্থনীতিবিদ দের মতে,০.৬০% কোয়াটার থেকে আরো বেশী বৃদ্ধিতে দেখা যেতে পারে যা পূর্বের কোয়াটারের মত একই থাকতে পারে। বাৎসরিক ভিত্তিতে,অস্ট্রেলিয়ান GDP ধীর গতিতে ঊর্ধ্বমুখীতে আসতে পারে বলে আশা করা যাচ্ছে,যা পূর্বের কোয়াটার ২.৭০% এর তুলনায় ৩.০% এর GDP বৃদ্ধিতে দেখা যেতে পারে। মুদ্রণ খাতে AUD Bears আরো দুর্বল থাকার জন্য সম্ভাবত Aussie উপর বিক্রয় চাপ পরতে পারে। বৃহস্পতিবার,খুচরা বিক্রয়ের সংখ্যা পরিবর্তিত হতে পারে এবং মার্চ মাসের নিম্নবর্তী ০.৩০% এর বৃদ্ধি থেকে ০.৪০% পর্যন্ত বৃদ্ধিতে দেখা যেতে পারে বলে আশা করা যাচ্ছে।
    NZD:অর্থনৈতিক ডাটা অনুযায়ী নিউজিল্যান্ড এই সপ্তাহে মোটামুটি সীমাবদ্ধে থাকতে পারে। বিল্ডিং এর অনুমতি যদি সোমবার (আজকে)অপরিবর্তিত থাকে তাহলে মঙ্গলবার(আগামীকাল ) overseas trade index প্রথম প্রান্তিকে দেখা যেতে পারে বলে আশা করা যাচ্ছে। Bi-সাপ্তাহিক GDTএর মূল্য সূচক মুদ্রণ খাতে বুধবার থেকে পূর্বের মুদ্রণ ১.৪০%এর নিম্নবর্তী থেকে ২.৬০%পর্যন্ত বৃদ্ধিতে দেখা যেতে পারে বলে আশা করা যাচ্ছে।

    JPY:এই সপ্তাহে সম্ভাবত ইয়েন ধীর গতিতে থাকতে পারে এবং আগামী সপ্তাহে সোমবার থেকে বেকারত্বের হার পরিবর্তিত হতে পারে বলে আশা করা যাচ্ছে। ধারনা করা যাচ্ছে মুদ্রণ খাতে ৩.২০% অপরিবর্তিত থাকতে দেখা যেতে পারে। অন্যদিকে শিল্প উৎপাদন ডাটা অপরিবর্তিত থাকতে পারে এবং পূর্বাভাস অনুযায়ী, মাসের উপর ভিত্তি করে মার্চ মাসের ৩.৮০% এর থেকে ১.৫০% এর নিম্নবর্তীতে নেমে আসতে পারে,আবার বাৎসরিক ভিত্তিতে জাপানের শিল্প উৎপাদন ৫.২০% এর নিম্নবর্তীতে আসতে পারে বলে আশা করা যাচ্ছে,যা শক্তিশালী থাকার পরে ২০১৪ সালে নিম্নবর্তীতে দেখা গিয়েছিলো। Boj বোর্ড সদস্য Sato এর বক্তৃতা অনুযায়ী আগামী সপ্তাহে PMI এর উৎপাদন ঊর্ধ্বমুখীতে আসতে পারে।
    CNY:এই সপ্তাহে চায়না মার্কেট এর উৎপাদন এবং PMI সার্ভিস পরিবর্তিত হতে পারে। PMI উৎপাদন মে মাসে ৫০.০ পর্যন্ত আসতে পারে,যা মার্চ মাসে ৫০.২ পর্যন্ত বৃদ্ধি করতে সক্ষম হয়েছিলো।Caixin উৎপাদন PMI নির্মাণ খাতে দেখা যেতে পারে যা এপ্রিল মাসে ৪৯.৪ এর থেকে মে মাসে ৪৯.২পর্যন্ত ধীর গতিতে দেখা যেতে পারে ।অন্যান্য পরিসেবায়,Caixin সার্ভিস PMI এপ্রিল মাসের ৫১.৮ এর থেকে ৫২.০পর্যন্ত বৃদ্ধিতে আসতে পারে বলে আশা করা যাচ্ছে।

    EUR:ডাটা অনুযায়ী এই সপ্তাহে ইউরোজোন মুদ্রাস্ফীতির সাথে শুরু হতে পারে। পূর্বাভাস অনুযায়ী,ইউরোজোন অর্থনীতি মে মাসের থেকে পরিবর্তিত ছিল, যা বছরের উপর ভিত্তি করে মে মাসে CPI ০.১০% এর নিম্নবর্তীতে রয়েছে। অন্যদিকে কোর CPI ০.৭০% পর্যন্ত আসতে পারে বলে আশা করা যাচ্ছে। আগামী সপ্তাহে অর্থাৎ ২রা জুন মুদ্রানিতির উপর ECB এর মিটিং সংঘঠিত হতে পারে বলে আশা করা যাচ্ছে। এই মিটিং কোন পরিবর্তন আশা করা যাচ্ছে না। শুক্রবারে,খুচরা বিক্রয়ের সংখ্যা উপর সম্ভাব্য পরিবর্তন দেখা যেতে পারে বলে আশা করা যাচ্ছে,যা মার্চ মাসে ০.৫০% এর নিম্নবর্তী থেকে এপ্রিল মাসে ০.২০%পর্যন্ত বৃদ্ধিতে দেখা গিয়েছিলো।

    CHF:সুইজারল্যান্ড এর ডাটা অনুযায়ী এই সপ্তাহে GDP রিপোর্ট চতুর্থাংশে অন্তর্ভুক্ত হতে পারে। ২০১৬ সালের প্রথম প্রান্তিকে GDP ০.২০% বৃদ্ধিতে দেখা যেতে পারে। অন্যদিকে ধীর গতিতে ২০১৫ সালে ০.৪০%পর্যন্ত GDPতে Q4 এর বৃদ্ধিতে দেখা গিয়েছিলো। বাৎসরিক এর ভিত্তিতে,Swiss GDP পূর্বের কোয়াটার ০.৪০% এর থেকে ০.৯০%পর্যন্ত বৃদ্ধিতে দেখা যেতে পারে বলে আশা করা যাচ্ছে।

    GBP:UK PMI ডাটার উপর ফোকাস করা হতে পারে। PMI এর উৎপাদন মোডারেট এপ্রিল মাসের ৪৯.২০ এর থেকে মে মাসে ৪৯.৬ পর্যন্ত বৃদ্ধিতে দেখা যাচ্ছে। নির্মাণ এবং PMI সার্ভিস ধীর গতিতে উচ্চ পর্যায় আসতে পারে বলে আশা করা যাচ্ছে।

    CAD:কানাডার মার্কেট মাসিক GDP সংখ্যা দেখা যেতে পারে। মার্চ মাস থেকে GDP এর কোন পরিবর্তন দেখা যাচ্ছে না যা ফেব্রুয়ারী মাসে ০.১০% এর নিম্নবর্তীতে ছিল। ত্রৈমাসিক এর ভিত্তিতে,বাৎসরিক GDP পূর্বের কোয়াটার ০.৮০% এর থেকে ২.৮০% এর বৃদ্ধিতে দেখা যেতে পারে বলে আশা করা যাচ্ছে।

    USD:মার্কিন এই সপ্তাহে ব্যস্ত সময় পার করবে সোমবার (আজকে) থেকে মার্কেট পুনরায় ব্যস্ত থাকতে দেখা যাবে। PCE এর মূল্য সূচক মার্চ মাসের ০.৮০% এর বৃদ্ধি থেকে শক্তিশালী পরিবর্তনের মাধ্যমে ১.১০%পর্যন্ত বৃদ্ধি হতে পারে বলে আশা করা যাচ্ছে। কোর PCE মূল্য সূচক বছরের উপর ভিত্তি করে এই বছর ১.৬০% পর্যন্ত বৃদ্ধিতে দেখা যেতে পারে বলে আশা করা যাচ্ছে। বুধবার,ISM এর উৎপাদন সূচক এর উপর ফোকাস করা হতে পারে যা এপ্রিল মাসের ৫০.৮ এর থেকে ধীর গতিতে মে মাসে ৫০.৫ এর নিম্নবর্তীতে অবস্থান করতে দেখা যাচ্ছে,অন্যদিকে ISM এর মূল্য পরিশোধিত ভাবে এপ্রিল মাসে ৫৯.০ এর থেকে ৫৮.০ পর্যন্ত আসতে পারে বলে আশা করা যাচ্ছে। বৃস্পতিবার ADP এর private payrolls রিপোর্ট অনুযায়ী জবস এপ্রিল মাসের ১৫৬k এর থেকে মে মাসে ১৭৮k পর্যন্ত বৃদ্ধিতে দেখা যেতে পারে বলে আশা করা যাচ্ছে। ADP এর রিপোর্ট অনুযায়ী শুক্রবার মাসিক NFP এর ডাটা দেখা যেতে পারে। মার্কিন বেকারত্বের হার ৫.০% এর থেকে ৪.৯০% পর্যন্ত আসতে পারে বলে আশা করা যাচ্ছে, অন্যদিকে মাসিক nonfarm payroll ১৬০k জবস অর্থনীতির সাথে যুক্ত হতে পারে।
    powered by www.orbex.com

  2. <a href="https://www.showfxworld.com">Forex Spain</a>
  3. #2
    Senior Member Mamun13's Avatar
    নিবন্ধনের তারিখ
    May 2015
    অবস্থান
    ময়মনসিংহ শহর
    মন্তব্য
    3,334
    সঞ্চিত বোনাস
    822.44 USD
    Thanks
    880
    380 টি পোস্টের জন্য 433 বার ধন্যবাদ পেয়েছেন
    প্রিয় ফোরাম সদস্য,fxসাথী,আপনার তথ্যগুলো,পোষ্টিং গুলো খুবই ভালো মানের ছিলো৷আপনি নিয়মিত আবার লেখা শুরু করতে পারেন৷এখন চলতি মাস থেকে প্রতি পোষ্ট বাবদ ৩০ সেন্ট করে দেওয়া হবে!পাশাপাশি একটা চমৎকার প্রতিযোগিতাও দেওয়া হয়েছে যেখানে প্রাইজমানিও দেওয়া হবে৷আসুন,নিয়মিত লিখুন,আমরাও আপনার তথ্যপূর্ণ ভালো লেখাগুলো স্টাডি করি....

+ প্রসঙ্গে প্রত্যুত্তর

মন্তব্য নিয়মাবলি

  • আপনি হয়ত নতুন পোস্ট করতে পারবেন না
  • আপনি হয়ত মন্তব্য লিখতে পারবেন না
  • আপনি হয়ত সংযুক্তি সংযুক্ত করতে পারবেন না
  • আপনি হয়ত আপনার মন্তব্য পরিবর্তনপারবেন না
  • BB কোড হলো উপর
  • Smilies are উপর
  • [IMG] কোড হয় উপর
  • এইচটিএমএল কোড হল বন্ধ
বাংলাদেশ ফরেক্স ফোরাম উপস্থাপন
ফোরাম সেবায় আপনাকে স্বাগতম যেটি ভার্চুয়াল স্যালুন হিসেবে সকল স্তরের ট্রেডারদের সাথে যোগাযোগ করার সুযোগ প্রদান করছে। ফরেক্স হলো একটি গতিশীল আর্থিক বাজার যেটি দিনে ২৪ঘন্টা খোলা থাকে। যে কেউ ব্রোকারেজ কোম্পানির মাধ্যমে এখানে কার্যক্রম সম্পাদন করতে পারে। এই ফোরামে আপনি কারেন্সি মার্কেটে ট্রেডিং এবং মেটাট্রেডার ফোর ও মেটাট্রেডার ফাইভের মাধ্যমে অনলাইন ট্রেডিং সম্পর্কিত বিস্তারিত বিবরণ পাবেন।

বাংলাদেশ ফরেক্স ফোরাম ট্রেডিং আলোচনা
ফোরামের প্রত্যেক সদস্য বিভিন্ন আলোচনায় অংশগ্রহণ করতে পারেন, যার মধ্যে ফরেক্স সম্পর্কিত ও ফরেক্সের বাইরের বিভিন্ন বিষয়ও রয়েছে। ফোরাম বিভিন্ন মতামত এবং প্রয়োজনীয় তথ্য শেয়ারের জন্য ডিজাইন করা হয়েছে এবং এটি অভিজ্ঞ ও নতুন উভয় ধরণের ট্রেডারদের জন্য উন্মুক্ত। পারস্পরিক সহায়তা এবং সহনশীলতা অত্যন্ত প্রশংসনীয়। আপনি যদি অন্যদের সাথে আপনার অভিজ্ঞতা শেয়ার করতে চান অথবা ট্রেডিং সম্পর্কে আপনার জ্ঞান বৃদ্ধি করতে চান, তাহলে ট্রেডিং সম্পর্কিত আলোচনা "ফোরাম থ্রেড" এ আপনাকে স্বাগত।

বাংলাদেশ ফরেক্স ফোরাম ব্রোকার এবং ট্রেডারদের মধ্যে আলোচনা (ব্রোকার সম্পর্কে)
ফরেক্সে সফল হতে চাইলে, যথেষ্ট কৌশলের সাথে একটি ব্রোকারেজ কোম্পানি বাছাই করতে হবে। আপনার ব্রোকার সত্যিই নির্ভরযোগ্য সেটি নির্ধারণ করুন! এভাবে আপনি অনেক ঝুঁকির সম্মুখীন হবেন এবং ফরেক্সে লাভজনক ট্রেড করতে পারবেন। ফোরামে একজন ব্রোকারের রেটিং উপস্থাপন করা হয়; এটি তাদের গ্রাহকদের রেখে যাওয়া মন্তব্য নিয়ে তৈরি করা হয়। আপনি যে ব্রোকার কোম্পানির সাথে কাজ করছেন সে কোম্পানি সম্পর্কে আপনার মতামত দিন, এটি অন্যান্য ট্রেডারদের ভুল সংশোধন করতে সাহায্য করবে এবং একজন ভালো ব্রোকার বাছাই করতে সাহায্য করবে।

অবিচ্ছিন্ন যোগাযোগ বাংলাদেশ ফরেক্স ফোরাম
এই ফোরামে আপনি শুধু ট্রেডিং এর বিষয় সম্পর্কেই কথা বলবেন না, সেইসাথে আপনার পছন্দের যে কোন বিষয় সম্পর্কে কথা বলতে পারবেন। বিশেষ থ্রেডে অফটপিং ও করা যায়! আপনার পছন্দের যে কোন হাস্যরস, দর্শন, সামাজিক সমস্যা বা বাস্তব জ্ঞান সম্পর্কিত কথাবার্তা এখানে উল্লেখ করতে পারবেন, এমনকি আপনি যদি পছন্দ করেন তাহলে ফরেক্স ট্রেডিং সম্পর্কেও লিখতে পারবেন!

যোগদান করার জন্য বোনাস বাংলাদেশ ফরেক্স ফোরামে
যারা ফোরামে লেখা পোষ্ট করবে তারা বোনাস হিসেবে অর্থ পাবে এবং সেই বোনাস একটি অ্যাকাউন্টে ট্রেডিং এর সময় ব্যবহার করতে পারবে. ফোরাম অর্থ মুনাফা লাভ করা নয়, অধিকন্তু, ফোরামে সময় ব্যয় করার জন্য এবং কারেন্সি মার্কেট ও ট্রেডিং সম্পর্কে মতামত শেয়ারের জন্য পুরষ্কার হিসেবে ফোরামিটিস অল্প কিছু বোনাস পায়।