আয় করুন
$50000
বন্ধুদের আমন্ত্রণ করার জন্য
ইন্সটাফরেক্স থেকে স্টার্টআপ
বোনাস নিন
কোন বিনিয়োগের প্রয়োজন নেই!
কোনো বিনিয়োগ এবং ঝুঁকি
ছাড়াই ট্রেডিং শুরু করতে
গ্রহণ করুন নতুন স্টার্টআপ
বোনাস $1000
বোনাস নিন
৫৫%
ইন্সটাফরেক্স থেকে
প্রতিবার অর্থ জমাদানে
+ প্রসঙ্গে প্রত্যুত্তর
ফলাফল দেখাচ্ছে 1 হইতে 10 সর্বমোট 10

প্রসংগ: মুভিং এভারেজ

  1. #1
    Senior Member Ibr's Avatar
    নিবন্ধনের তারিখ
    Jun 2015
    অবস্থান
    Chittagong
    মন্তব্য
    155
    সঞ্চিত বোনাস
    35.40 USD
    Thanks
    0
    2 টি পোস্টের জন্য 2 বার ধন্যবাদ পেয়েছেন

    মুভিং এভারেজ

    মুভিং এভারেজ স্ট্রেটেজিগুলোর মধ্যে ক্রসওভার হলো প্রধান অন্যতম স্ট্রেটেজি। এটার প্রথম ধরন হলো প্রাইচ ক্রসওভার বা মুল্য সমন্বয়। মার্কেট মুল্য মার্কেট যখন মুভিং এভারেজ এর উপরে বা নিচে দেখা যায় তখন এর মানে হলো মার্কেট ট্রেন্ড পরিবর্তনের পূর্বাভাস দেওয়া।

  2. <a href="https://www.showfxworld.com">Forex Spain</a>
  3. #2
    Senior Member dwipFX's Avatar
    নিবন্ধনের তারিখ
    Apr 2016
    মন্তব্য
    939
    সঞ্চিত বোনাস
    198.40 USD
    Thanks
    6
    10 টি পোস্টের জন্য 10 বার ধন্যবাদ পেয়েছেন
    ফরেক্স মার্কেটে অনেক রকমের ইনডিকেটর রয়েছে আমাদের কে দেকতে কোন ইনডিকেটর কি নির্দেস করে সব ইনডিকেটর সঠিক দিক নির্দেশ করেনা সেটা আমাদের কে এনালাইসিস করে বের করতে হবে।ফরেক্স মার্কেটে মুভিং এভারেজ ইনডিকেটর আমাদের কে মাঝে সঠিক সিগনাল দেই।

  4. #3
    Senior Member MD ALAMIN ARIF's Avatar
    নিবন্ধনের তারিখ
    Mar 2016
    মন্তব্য
    834
    সঞ্চিত বোনাস
    170.80 USD
    Thanks
    0
    4 টি পোস্টের জন্য 5 বার ধন্যবাদ পেয়েছেন
    মুভিং এভারেজ এর উপরে বা নিচে দেখা যায় তখন এর মানে হলো মার্কেট ট্রেন্ড পরিবর্তনের পূর্বাভাস দেওয়া। ফরেক্স মার্কেটে অনেক রকমের ইনডিকেটর রয়েছে আমাদের কে দেখতে কোন ইনডিকেটর কি নির্দেশ করছে সব ইনডিকেটর সঠিক দিক নির্দেশ করেনা সেটা আমাদের কে এনালাইসিস করে বের করতে হবে।ফরেক্স মার্কেটে মুভিং এভারেজ ইনডিকেটর আমাদের কে মাঝে সঠিক সিগনাল দেই।

  5. #4
    Senior Member Sahed's Avatar
    নিবন্ধনের তারিখ
    Dec 2015
    অবস্থান
    Sylthet, Bangladesh
    মন্তব্য
    1,412
    সঞ্চিত বোনাস
    297.66 USD
    Thanks
    2
    18 টি পোস্টের জন্য 19 বার ধন্যবাদ পেয়েছেন
    নিঃসন্দেহে ফরেক্স মার্কেট একটি ভাল ইন্ডিকেটর । এই ইন্ডিকেটর মার্কেট আপ হবে না ডাউন হবে তা নির্দেশ করে থাকে । ফরেক্স মার্কেটে মুভিং এভারেজ ব্যবহার করে ভাল ফল পাওয়া যায় । তবে মুভিং এভারেজ বিভিন্ন পিপসে সেট করা যায়॥ এখন কোন পিপসে সেট করলে মুভিং এভারেজ ভাল কাজ করে তা জানা দরকার ।

  6. #5
    Senior Member Md Masud's Avatar
    নিবন্ধনের তারিখ
    Mar 2017
    মন্তব্য
    1,115
    সঞ্চিত বোনাস
    220.90 USD
    Thanks
    0
    35 টি পোস্টের জন্য 35 বার ধন্যবাদ পেয়েছেন
    সব ইন্ডিকেটর সঠিক দিক নির্দেশ করে না । সেটা আমাদের কে এ্যানালাইসিস করে বের করতে হবে । মুভিং এভারেজ বিভিন্ন পিপসে সেট করা যায় । ফরেক্স মার্কেটে মুভিং এভারেজ ইন্ডিকেটর আমাদের কে মাঝে সঠিক সিগনাল দেই । অামরা বুঝে শুনে কাজ করলেই এই ফরেক্স মার্কেট থেকে লাভবান হতে পারব ।

  7. #6
    Senior Member uzzal05's Avatar
    নিবন্ধনের তারিখ
    Mar 2016
    মন্তব্য
    3,806
    সঞ্চিত বোনাস
    638.25 USD
    Thanks
    316
    274 টি পোস্টের জন্য 284 বার ধন্যবাদ পেয়েছেন
    মুভিং এভারেজ দিয়ে অনেকে অনেক ভাবে ট্রেড করতে পারে। অনেক ট্রেডার আছেন যারা মুভিং এভারেজ ক্রসোভার ট্রেডিং সিস্টেম ব্যবহার করতে পারেন। ক্রসওভার স্ট্রেটিজিও খুব ভালো একটা স্ট্রটেজি। ৮ এবং ২১ ema মুভিং এভারেজ আমরা ত্রেডিং এর জন্য ব্যবহার করতে পারি।

  8. #7
    Senior Member riponinsta's Avatar
    নিবন্ধনের তারিখ
    Nov 2016
    অবস্থান
    পাবনা
    মন্তব্য
    1,831
    সঞ্চিত বোনাস
    511.39 USD
    Thanks
    5
    156 টি পোস্টের জন্য 187 বার ধন্যবাদ পেয়েছেন
    ফরেক্স মার্কেট এর সবচেয়ে জনপিয় ইনডিকেটর এর নাম হোল মুভিং এভারেজ ফরেক্স মার্কেট এ বড় বড় অনেক ট্রেডার এই ইনডিকেটর ব্যবহার করে ট্রেড করে থাকে আপনি এই ইনডিকেটর দিয়ে অনেক লাভ করতে পারবেন আমি নিজে ও মুভিং এভারেজ দিয়ে ট্রেড করি আপনি যদি ফরেক্স মার্কেট এ এই একটা ইনডিকেটর ভাল করে বুঝতে পারেন তাহলে আপনি ফরেক্স মার্কেট থেকে অনেক ডলার ইনকাম করতে পারবেন

  9. #8
    Senior Member Mamun13's Avatar
    নিবন্ধনের তারিখ
    May 2015
    অবস্থান
    ময়মনসিংহ শহর
    মন্তব্য
    3,334
    সঞ্চিত বোনাস
    822.44 USD
    Thanks
    880
    380 টি পোস্টের জন্য 433 বার ধন্যবাদ পেয়েছেন
    ইনডিকেটরদের মধ্যে সর্বাধিক ব্যাবহৃত হয় এই মোভিং এভারেজ৷অনেক ট্রেডারই এই মোভিং এভারেজ ক্রসওভার স্ট্র্যাটেজী ব্যাবহার করে ট্রেড করছেন৷তারা মোভিং এভারেজ কে বিভিন্ন লেভেলে ব্যাবহার করে এনালাইসিস করে৷বিশেষ করে ট্রেন্ড কনফার্মেশনের জন্য মোভিং এভারেজের এই ক্রস ওভার সিস্টেমটা ব্যাবহার করা হয়৷

  10. #9
    Senior Member iloveyou's Avatar
    নিবন্ধনের তারিখ
    Feb 2018
    মন্তব্য
    839
    সঞ্চিত বোনাস
    265.79 USD
    Thanks
    0
    140 টি পোস্টের জন্য 178 বার ধন্যবাদ পেয়েছেন
    মুভিং এভারেজ হলো একধরনের ইন্ডিকেটর। যেটা এখানে আপনাকে কিছুটা সহায়তা প্রদান করবে মার্কেটের বিগত প্রাইসগুলোর এভারেজ মুভমেন্টগুলোর একটা আনুপাতিক গড়ভিত্তিক ক্যানকুলেশনের মাধ্যমে। তবে সামনে মার্কেটের পজিশন কোনদিক মুভ করবে বা করতে পারে সেটার সেরকম কোন ধারনা আপনি পাবেন না। কেননা বাকি ধারনটুকু নেবার জন্য আপনার নিজস্ব কিছু ব্যক্তিগত এ্যানালাইসিস থাকতে হবে।

  11. Device
  12. #10
    Member Montu Zaman's Avatar
    নিবন্ধনের তারিখ
    Feb 2018
    মন্তব্য
    75
    সঞ্চিত বোনাস
    52.05 USD
    Thanks
    14
    14 টি পোস্টের জন্য 25 বার ধন্যবাদ পেয়েছেন

    মুভিং এভারেজ কনভারজেন্স/ডাইভারজেন্স - এমএসিডি হল পরবর্তী প্রবণতা-অনুসরণকারী গতিময় নির্দেশক। এটা দুইটি প্রাইস মুভিং এভারেজের মধ্যে পারস্পরিক সম্পর্ক নির্দেশ করে। এটা তৈরি করা হয় ২৬-প্রিয়ড এবং ১২-প্রিয়ড মুভিং এভারেজের মধ্যে পার্থক্যের উপর ভিত্তি করে। সবচেয়ে সুবিধাজনক মুহূর্তগুলো নির্দেশ করার জন্য এমএসিডি এর মধ্যে সংকেত লাইন (৯-প্রিয়ড নির্দেশকের মুভিং এভারেজ) বসানো হয়। মুভিং এভারেজ কনভারজেন্স/ডাইভারজেন্স সাধারণত সংকেত প্রদান করে ক্রসিং অথবা ডাইভারজেন্স ঘটলে এবং অতিরিক্ত ক্রয়/অতিরিক্ত বিক্রয় অবস্থায়। অতিরিক্ত ক্রয়/অতিরিক্ত বিক্রয় পরিস্থিতি নির্দেশ করার জন্য এভারেজ কনভারজেন্স/ডাইভারজেন্স খুবই কার্যকর। যখন এমএসিডি বৃদ্ধি পায় তখন বুঝতে হবে যে মূল্য অতিমূল্যায়িত হচ্ছে এবং এটা খুব শীঘ্রই বাস্তবসম্মত পর্যায়ে ফিরে আসবে।
    ডাইভারজেন্স
    মূল্য যখন এমএসিডি থেকে দূরে সরে যায় তখন বর্তমান প্রবণতা সম্পন্ন হওয়ার সম্ভাবনার নির্দেশনা পাওয়া যায়। মূল্য যখন নতুন হাই তৈরি করে এবং মুভিং এভারেজ কনভারজেন্স/ডাইভারজেন্স নতুন হাই তৈরি করতে ব্যর্থ হয় তখন বুলিশ ডাইভারজেন্স তৈরি হয়। মূল্য যখন নতুন লো তৈরি করে কিন্তু এমএসিডি তা করতে ব্যর্থ হয় তখন বিয়ারিশ কনভারজেন্স তৈরি হয়। উভয় ধরণের ডাইভারজেন্স খুব প্রয়োজনীয় যদি তা অতিরিক্ত ক্রয়/অতিরিক্ত বিক্রয় অঞ্চলের মধ্যে ঘটে।

    প্রযুক্তিগত নির্দেশক মুভিং এভারেজ অফ অসসিলেটর (OsMA) - এটা অসসিলেটর এবং অসসিলেটর স্মুথিং এর মধ্যে পার্থক্য। এক্ষেত্রে, প্রধান লাইন এমএসিডি -কে অসসিলেটর হিসাবে ব্যবহার করা হয় এবং সংকেত লাইনকে অসসিলেটর স্মুথিং হিসাবে ব্যবহার করা হয়।

+ প্রসঙ্গে প্রত্যুত্তর

মন্তব্য নিয়মাবলি

  • আপনি হয়ত নতুন পোস্ট করতে পারবেন না
  • আপনি হয়ত মন্তব্য লিখতে পারবেন না
  • আপনি হয়ত সংযুক্তি সংযুক্ত করতে পারবেন না
  • আপনি হয়ত আপনার মন্তব্য পরিবর্তনপারবেন না
  • BB কোড হলো উপর
  • Smilies are উপর
  • [IMG] কোড হয় উপর
  • এইচটিএমএল কোড হল বন্ধ
বাংলাদেশ ফরেক্স ফোরাম উপস্থাপন
ফোরাম সেবায় আপনাকে স্বাগতম যেটি ভার্চুয়াল স্যালুন হিসেবে সকল স্তরের ট্রেডারদের সাথে যোগাযোগ করার সুযোগ প্রদান করছে। ফরেক্স হলো একটি গতিশীল আর্থিক বাজার যেটি দিনে ২৪ঘন্টা খোলা থাকে। যে কেউ ব্রোকারেজ কোম্পানির মাধ্যমে এখানে কার্যক্রম সম্পাদন করতে পারে। এই ফোরামে আপনি কারেন্সি মার্কেটে ট্রেডিং এবং মেটাট্রেডার ফোর ও মেটাট্রেডার ফাইভের মাধ্যমে অনলাইন ট্রেডিং সম্পর্কিত বিস্তারিত বিবরণ পাবেন।

বাংলাদেশ ফরেক্স ফোরাম ট্রেডিং আলোচনা
ফোরামের প্রত্যেক সদস্য বিভিন্ন আলোচনায় অংশগ্রহণ করতে পারেন, যার মধ্যে ফরেক্স সম্পর্কিত ও ফরেক্সের বাইরের বিভিন্ন বিষয়ও রয়েছে। ফোরাম বিভিন্ন মতামত এবং প্রয়োজনীয় তথ্য শেয়ারের জন্য ডিজাইন করা হয়েছে এবং এটি অভিজ্ঞ ও নতুন উভয় ধরণের ট্রেডারদের জন্য উন্মুক্ত। পারস্পরিক সহায়তা এবং সহনশীলতা অত্যন্ত প্রশংসনীয়। আপনি যদি অন্যদের সাথে আপনার অভিজ্ঞতা শেয়ার করতে চান অথবা ট্রেডিং সম্পর্কে আপনার জ্ঞান বৃদ্ধি করতে চান, তাহলে ট্রেডিং সম্পর্কিত আলোচনা "ফোরাম থ্রেড" এ আপনাকে স্বাগত।

বাংলাদেশ ফরেক্স ফোরাম ব্রোকার এবং ট্রেডারদের মধ্যে আলোচনা (ব্রোকার সম্পর্কে)
ফরেক্সে সফল হতে চাইলে, যথেষ্ট কৌশলের সাথে একটি ব্রোকারেজ কোম্পানি বাছাই করতে হবে। আপনার ব্রোকার সত্যিই নির্ভরযোগ্য সেটি নির্ধারণ করুন! এভাবে আপনি অনেক ঝুঁকির সম্মুখীন হবেন এবং ফরেক্সে লাভজনক ট্রেড করতে পারবেন। ফোরামে একজন ব্রোকারের রেটিং উপস্থাপন করা হয়; এটি তাদের গ্রাহকদের রেখে যাওয়া মন্তব্য নিয়ে তৈরি করা হয়। আপনি যে ব্রোকার কোম্পানির সাথে কাজ করছেন সে কোম্পানি সম্পর্কে আপনার মতামত দিন, এটি অন্যান্য ট্রেডারদের ভুল সংশোধন করতে সাহায্য করবে এবং একজন ভালো ব্রোকার বাছাই করতে সাহায্য করবে।

অবিচ্ছিন্ন যোগাযোগ বাংলাদেশ ফরেক্স ফোরাম
এই ফোরামে আপনি শুধু ট্রেডিং এর বিষয় সম্পর্কেই কথা বলবেন না, সেইসাথে আপনার পছন্দের যে কোন বিষয় সম্পর্কে কথা বলতে পারবেন। বিশেষ থ্রেডে অফটপিং ও করা যায়! আপনার পছন্দের যে কোন হাস্যরস, দর্শন, সামাজিক সমস্যা বা বাস্তব জ্ঞান সম্পর্কিত কথাবার্তা এখানে উল্লেখ করতে পারবেন, এমনকি আপনি যদি পছন্দ করেন তাহলে ফরেক্স ট্রেডিং সম্পর্কেও লিখতে পারবেন!

যোগদান করার জন্য বোনাস বাংলাদেশ ফরেক্স ফোরামে
যারা ফোরামে লেখা পোষ্ট করবে তারা বোনাস হিসেবে অর্থ পাবে এবং সেই বোনাস একটি অ্যাকাউন্টে ট্রেডিং এর সময় ব্যবহার করতে পারবে. ফোরাম অর্থ মুনাফা লাভ করা নয়, অধিকন্তু, ফোরামে সময় ব্যয় করার জন্য এবং কারেন্সি মার্কেট ও ট্রেডিং সম্পর্কে মতামত শেয়ারের জন্য পুরষ্কার হিসেবে ফোরামিটিস অল্প কিছু বোনাস পায়।