আয় করুন
$50000
বন্ধুদের আমন্ত্রণ করার জন্য
ইন্সটাফরেক্স থেকে স্টার্টআপ
বোনাস নিন
কোন বিনিয়োগের প্রয়োজন নেই!
কোনো বিনিয়োগ এবং ঝুঁকি
ছাড়াই ট্রেডিং শুরু করতে
গ্রহণ করুন নতুন স্টার্টআপ
বোনাস $1000
বোনাস নিন
৫৫%
ইন্সটাফরেক্স থেকে
প্রতিবার অর্থ জমাদানে
+ প্রসঙ্গে প্রত্যুত্তর
Page 1 of 7 123 ... গতগত
ফলাফল দেখাচ্ছে 1 হইতে 10 সর্বমোট 61

প্রসংগ: ঝুঁকি ব্যবস্থাপনা পদ্ধতি কি কি ?

  1. #1
    Senior Member Mahmudx84's Avatar
    নিবন্ধনের তারিখ
    Mar 2014
    অবস্থান
    Gulshan,Dhaka
    মন্তব্য
    172
    সঞ্চিত বোনাস
    1.20 USD
    Thanks
    0
    8 টি পোস্টের জন্য 10 বার ধন্যবাদ পেয়েছেন

    ঝুঁকি ব্যবস্থাপনা পদ্ধতি কি কি ?

    ব্যবসা করার সময়, একজন ফরেক্সবিনিয়োগকারী তাহবিলকে বহুগুন করতে পারে, এবং ক্ষতির সম্ভাবনা শুধু সম্ভাব্য উপার্জনেই নয়, বরং বিনিয়োগকৃত অর্থও বটে। গড় প্রত্যাশিত ফল থেকে বিচ্যুতি আর্থিক বাজারে বিনিয়োগকারীদের ঝুঁকি নির্ণয় করে। এই ধরনের বিচ্যুতি উচ্চ মুনাফা অথবা বিশাল ক্ষতি বয়ে আনতে পারে। আর্থিক ঝুঁকি ব্যবস্থাপনা একটি সফল ব্যবসার নিশ্চয়তা দেয় না, বরং এর গুরুত্বপূর্ণ আংশসমূহ সজ্জিত করে। প্রত্যেক মুদ্রা কার্যক্রমেই একটি ঝুকি। তাই সাধারবণ ব্যবস্থাপনা পদ্ধতিসমূহ সম্ভাব্য ক্ষাতিগুলকে হ্রাস করে। ১. স্টপ অর্ডার বিন্যাস্তকরন; ২. ক্যাপিটাল শেয়ার বিনিয়োগ; ৩. ট্রেন্ড ট্রেডিং; ৪. আবেগ নিয়ন্ত্রণ। ঝুঁকি ব্যাবস্থাপনা পদ্ধতিসমূহ ব্যবহার করা হয় পজিশনগুলো খোলার পর। প্রধান ঝুঁকি ব্যবস্থাপনা হছে একটি শৃঙ্খলিত ক্রম-বিন্যস যা ক্ষতি নিয়ন্ত্রণ করে। স্টপ লস(আক্ষরিক অর্থে ক্ষতিকে বন্ধ করা বুঝায়) হচ্ছে এমন একটি অবস্থা যখন ব্যবসায়ীরা বিপর্যের পরিস্থিতি এড়ানোর জন্য বাজার ত্যাগ করে।

  2. Options
  3. #2
    Banned sakib's Avatar
    নিবন্ধনের তারিখ
    Jun 2014
    মন্তব্য
    365
    সঞ্চিত বোনাস
    0.00 USD
    Thanks
    0
    4 টি পোস্টের জন্য 4 বার ধন্যবাদ পেয়েছেন
    যবসা করার সময়, একজন ফরেক্সবিনিয়োগকারী তাহবিলকে বহুগুন করতে পারে, এবং ক্ষতির সম্ভাবনা শুধু সম্ভাব্য উপার্জনেই নয়, বরং বিনিয়োগকৃত অর্থও বটে। গড় প্রত্যাশিত ফল থেকে বিচ্যুতি আর্থিক বাজারে বিনিয়োগকারীদের ঝুঁকি নির্ণয় করে। এই ধরনের বিচ্যুতি উচ্চ মুনাফা অথবা বিশাল ক্ষতি বয়ে আনতে পারে।

  4. #3
    Banned Msjmoni's Avatar
    নিবন্ধনের তারিখ
    Oct 2014
    মন্তব্য
    404
    সঞ্চিত বোনাস
    80.00 USD
    Thanks
    0
    3 টি পোস্টের জন্য 3 বার ধন্যবাদ পেয়েছেন
    হ্যা এটা ঠিক যে ঝুকি শুধু পুজি হারানোর ক্ষেত্তের নয় সম্বাব্য লাভ হতে বন্চিত হবারো থাকে তাই লোভ, আবেগ, ভয়কে নিয়ত্তিত মাএায় রাখুন। ধন্যবাদ।

  5. #4
    Member alamin islam sagor's Avatar
    নিবন্ধনের তারিখ
    Oct 2014
    অবস্থান
    Rajbari
    মন্তব্য
    46
    সঞ্চিত বোনাস
    9.20 USD
    Thanks
    0
    0 টি পোস্টের জন্য 0 বার ধন্যবাদ পেয়েছেন
    একজন ফরেক্স বিনিয়োগ কারী তাহবিলকে বহুগুন করতে পারে। গড় প্রত্যাশিত ফল থেকে বিচ্যুতি আর্থিক বাজারে বিনিয়োগ কারিদের ঝুঁকি নির্ণয় করে। এই ধরনের বিচ্যুতি উচ্চ মুনাফা অথবা বিশাল ক্ষতি বয়ে আনতে পারে। প্রত্যেক মুদ্রা কার্যক্রমেই একটি ঝুকি। এটা ঠিক যে ঝুকি শুধু পুজি হারানোর ক্ষেত্তের নয় সম্বাব্য লাভ হতে বন্চিত হবারো থাকে তাই লোভ, আবেগ, ভয়কে নিয়ত্তিত মাএায় রাখুন।

  6. #5
    Senior Member ali.kamal's Avatar
    নিবন্ধনের তারিখ
    Dec 2014
    মন্তব্য
    492
    সঞ্চিত বোনাস
    100.20 USD
    Thanks
    0
    2 টি পোস্টের জন্য 2 বার ধন্যবাদ পেয়েছেন
    স্টপ অর্ডার বিন্যাস্তকরন, ক্যাপিটাল শেয়ার বিনিয়োগ, ট্রেন্ড ট্রেডিং ও আবেগ নিয়ন্ত্রণ এই চারটি হলো ফরেক্স ব্যবসায়ে ঝুকি ব্যবস্থাপনার পদ্ধতি। যদি কোন ট্রেডার এই চারটি পদ্ধতি সঠিকভাবে ব্যবহার করতে পারে তাহলে সে কখনও ক্ষতির সম্মুখীন হবে না।

  7. #6
    Senior Member FHGCXB's Avatar
    নিবন্ধনের তারিখ
    Nov 2014
    মন্তব্য
    502
    সঞ্চিত বোনাস
    102.20 USD
    Thanks
    0
    6 টি পোস্টের জন্য 6 বার ধন্যবাদ পেয়েছেন
    স্টপ অর্ডার বিন্যস্তকরণ, মানি ম্যানেজমেন্ট ঠিক করা, এনালাইসিস করা ও আবেগ পরিত্যাগ করা এই চারটি হল ফরেক্স মার্কেটে ঝুঁকি ব্যবস্থাপনা পদ্ধতি।এইগুলো ঠিকমত করতে পারলেই লাভবান হাওয়া যাবে।

  8. #7
    Senior Member TselimRezaa's Avatar
    নিবন্ধনের তারিখ
    Feb 2015
    মন্তব্য
    1,220
    সঞ্চিত বোনাস
    249.60 USD
    Thanks
    1
    39 টি পোস্টের জন্য 44 বার ধন্যবাদ পেয়েছেন
    ফরেক্স মার্কেট এক হিসেবে বেশ ঝুকিপূর্ন জায়গা। এখানে দেখেশুনে না চললে বিরাট ধরা খেয়ে যেতে পারে যে কেউ। আবার ফরেক্সে ভালো করতে হলে ঝুকিও নিতে হবে। তবে এই ঝুকি কিভাবে নিতে হবে তার লিমিট কেমন হবে সেটাই ঝুকি ব্যবস্থাপনা। স্টপ অর্ডার বিন্যাস, এনালাইসিস করা, মানি ম্যানেজমেন্ট, আবেগ পরিহার ঝুকি ব্যবস্থাপনার মৌলিক ব্যপার।

  9. #8
    Senior Member kazolkhan's Avatar
    নিবন্ধনের তারিখ
    Mar 2015
    অবস্থান
    খুলনা
    মন্তব্য
    160
    সঞ্চিত বোনাস
    32.30 USD
    Thanks
    33
    22 টি পোস্টের জন্য 23 বার ধন্যবাদ পেয়েছেন
    আমারা আমাদের ইনভেস্ট কে বহু গুন করলেও একটি ভুল আমাদের বালাঞ্চে কে জিরো করে দিতে পারে । তাই আমএর একটাই কথা কথা ভাই আশুন আমারা স্টপ লস ব্যবহার করি । জানি লস নিতে কেও চায় না , মঙ্কি আমি নিজেও চাই না । তারপর ও সবাই স্টপ লস ব্যবহার করে নিজের অর্জিত অর্থ বাছাই ।

  10. #9
    Senior Member abdullahsakib's Avatar
    নিবন্ধনের তারিখ
    May 2014
    অবস্থান
    Khulna
    মন্তব্য
    233
    সঞ্চিত বোনাস
    47.70 USD
    Thanks
    27
    66 টি পোস্টের জন্য 93 বার ধন্যবাদ পেয়েছেন
    ইংরেজি রিস্ক হচ্ছে বাংলাতে ঝুকি তো যে কোন প্রকার ব্যবসাতে যদি আপনি ঝুকি গ্রহন না করেন তো আপনি সফল হতে পারবেন না । কারন প্রতিটি ব্যবসাতে লস এবং লাভ থা্কবেই কিন্তু আপানর সটিক জ্ঞান এবং আপান পর্যাপ্ত অভিজ্ঞতাই আপানার ঝুকি কে কমিয়ে দিতে পারে।

  11. <a href="https://www.showfxworld.com">Forex Spain</a>
  12. #10
    Member emonrahman115's Avatar
    নিবন্ধনের তারিখ
    Jan 2015
    মন্তব্য
    80
    সঞ্চিত বোনাস
    16.40 USD
    Thanks
    12
    Thanked 1 Time in 1 Post
    ঝুকি শুধু পুজি হারানোর ক্ষেত্তের নয় সম্বাব্য লাভ হতে বিচ্যুতি হওযা,মানি ম্যানেজমেন্ট ঠিক করা, এনালাইসিস করা ও আবেগ পরিত্যাগ করা এই চারটি হল ফরেক্স মার্কেটে ঝুঁকি ব্যবস্থাপনা পদ্ধতি।তবে এই ঝুকি কিভাবে নিতে হবে তার লিমিট কেমন হবে সেটাই ঝুকি ব্যবস্থাপনা।

+ প্রসঙ্গে প্রত্যুত্তর
Page 1 of 7 123 ... গতগত

মন্তব্য নিয়মাবলি

  • আপনি হয়ত নতুন পোস্ট করতে পারবেন না
  • আপনি হয়ত মন্তব্য লিখতে পারবেন না
  • আপনি হয়ত সংযুক্তি সংযুক্ত করতে পারবেন না
  • আপনি হয়ত আপনার মন্তব্য পরিবর্তনপারবেন না
  • BB কোড হলো উপর
  • Smilies are উপর
  • [IMG] কোড হয় উপর
  • এইচটিএমএল কোড হল বন্ধ
বাংলাদেশ ফরেক্স ফোরাম উপস্থাপন
ফোরাম সেবায় আপনাকে স্বাগতম যেটি ভার্চুয়াল স্যালুন হিসেবে সকল স্তরের ট্রেডারদের সাথে যোগাযোগ করার সুযোগ প্রদান করছে। ফরেক্স হলো একটি গতিশীল আর্থিক বাজার যেটি দিনে ২৪ঘন্টা খোলা থাকে। যে কেউ ব্রোকারেজ কোম্পানির মাধ্যমে এখানে কার্যক্রম সম্পাদন করতে পারে। এই ফোরামে আপনি কারেন্সি মার্কেটে ট্রেডিং এবং মেটাট্রেডার ফোর ও মেটাট্রেডার ফাইভের মাধ্যমে অনলাইন ট্রেডিং সম্পর্কিত বিস্তারিত বিবরণ পাবেন।

বাংলাদেশ ফরেক্স ফোরাম ট্রেডিং আলোচনা
ফোরামের প্রত্যেক সদস্য বিভিন্ন আলোচনায় অংশগ্রহণ করতে পারেন, যার মধ্যে ফরেক্স সম্পর্কিত ও ফরেক্সের বাইরের বিভিন্ন বিষয়ও রয়েছে। ফোরাম বিভিন্ন মতামত এবং প্রয়োজনীয় তথ্য শেয়ারের জন্য ডিজাইন করা হয়েছে এবং এটি অভিজ্ঞ ও নতুন উভয় ধরণের ট্রেডারদের জন্য উন্মুক্ত। পারস্পরিক সহায়তা এবং সহনশীলতা অত্যন্ত প্রশংসনীয়। আপনি যদি অন্যদের সাথে আপনার অভিজ্ঞতা শেয়ার করতে চান অথবা ট্রেডিং সম্পর্কে আপনার জ্ঞান বৃদ্ধি করতে চান, তাহলে ট্রেডিং সম্পর্কিত আলোচনা "ফোরাম থ্রেড" এ আপনাকে স্বাগত।

বাংলাদেশ ফরেক্স ফোরাম ব্রোকার এবং ট্রেডারদের মধ্যে আলোচনা (ব্রোকার সম্পর্কে)
ফরেক্সে সফল হতে চাইলে, যথেষ্ট কৌশলের সাথে একটি ব্রোকারেজ কোম্পানি বাছাই করতে হবে। আপনার ব্রোকার সত্যিই নির্ভরযোগ্য সেটি নির্ধারণ করুন! এভাবে আপনি অনেক ঝুঁকির সম্মুখীন হবেন এবং ফরেক্সে লাভজনক ট্রেড করতে পারবেন। ফোরামে একজন ব্রোকারের রেটিং উপস্থাপন করা হয়; এটি তাদের গ্রাহকদের রেখে যাওয়া মন্তব্য নিয়ে তৈরি করা হয়। আপনি যে ব্রোকার কোম্পানির সাথে কাজ করছেন সে কোম্পানি সম্পর্কে আপনার মতামত দিন, এটি অন্যান্য ট্রেডারদের ভুল সংশোধন করতে সাহায্য করবে এবং একজন ভালো ব্রোকার বাছাই করতে সাহায্য করবে।

অবিচ্ছিন্ন যোগাযোগ বাংলাদেশ ফরেক্স ফোরাম
এই ফোরামে আপনি শুধু ট্রেডিং এর বিষয় সম্পর্কেই কথা বলবেন না, সেইসাথে আপনার পছন্দের যে কোন বিষয় সম্পর্কে কথা বলতে পারবেন। বিশেষ থ্রেডে অফটপিং ও করা যায়! আপনার পছন্দের যে কোন হাস্যরস, দর্শন, সামাজিক সমস্যা বা বাস্তব জ্ঞান সম্পর্কিত কথাবার্তা এখানে উল্লেখ করতে পারবেন, এমনকি আপনি যদি পছন্দ করেন তাহলে ফরেক্স ট্রেডিং সম্পর্কেও লিখতে পারবেন!

যোগদান করার জন্য বোনাস বাংলাদেশ ফরেক্স ফোরামে
যারা ফোরামে লেখা পোষ্ট করবে তারা বোনাস হিসেবে অর্থ পাবে এবং সেই বোনাস একটি অ্যাকাউন্টে ট্রেডিং এর সময় ব্যবহার করতে পারবে. ফোরাম অর্থ মুনাফা লাভ করা নয়, অধিকন্তু, ফোরামে সময় ব্যয় করার জন্য এবং কারেন্সি মার্কেট ও ট্রেডিং সম্পর্কে মতামত শেয়ারের জন্য পুরষ্কার হিসেবে ফোরামিটিস অল্প কিছু বোনাস পায়।