আয় করুন
$50000
বন্ধুদের আমন্ত্রণ করার জন্য
ইন্সটাফরেক্স থেকে স্টার্টআপ
বোনাস নিন
কোন বিনিয়োগের প্রয়োজন নেই!
কোনো বিনিয়োগ এবং ঝুঁকি
ছাড়াই ট্রেডিং শুরু করতে
গ্রহণ করুন নতুন স্টার্টআপ
বোনাস $1000
বোনাস নিন
৫৫%
ইন্সটাফরেক্স থেকে
প্রতিবার অর্থ জমাদানে
+ প্রসঙ্গে প্রত্যুত্তর
Page 1 of 7 123 ... গতগত
ফলাফল দেখাচ্ছে 1 হইতে 10 সর্বমোট 65

প্রসংগ: স্কাল্পিং

  1. #1
    Senior Member FXSam's Avatar
    নিবন্ধনের তারিখ
    Jan 2014
    অবস্থান
    ঢাকা
    মন্তব্য
    1,633
    সঞ্চিত বোনাস
    114.70 USD
    Thanks
    0
    22 টি পোস্টের জন্য 27 বার ধন্যবাদ পেয়েছেন

    স্কাল্পিং

    ফরেক্স মার্কেট থেকে দ্রুত প্রফিট বের করে আনার অন্যতম সিস্টেমের নাম হচ্ছে স্কাল্পিং । বর্তমানে বাংলাদেশের বেশিরভাগ ট্রেডার স্কাল্পিং করতে অনেক বেশী পছন্দ করে থাকেন । স্কাল্পাররা স্কাল্পিং এর জন্য m1 থেকে h1 টাইম ফ্রেম সিলেক্ট করে থাকে কারন তারা এ জন্য বেশী সময় অপচয় করে না মার্কেট এর গতি যখন কম থাকে ঠিক ওই সময়ে স্কাল্পাররা মার্কেট থেকে ভাল লাভ বের করে নিতে থাকে । অনেকেই স্কাল্পিং এর ক্ষেত্রে স্টপ লস বেবহার করে থাকে আবার অনেকেই করেন না আমি মনে করি এখানে স্টপ লস বেবহার করাই হল বুদ্ধিমানের কাজ ।

  2. Device
  3. #2
    Member nurul1474's Avatar
    নিবন্ধনের তারিখ
    Jan 2014
    অবস্থান
    ঢাকা
    মন্তব্য
    72
    সঞ্চিত বোনাস
    0.00 USD
    Thanks
    0
    2 টি পোস্টের জন্য 2 বার ধন্যবাদ পেয়েছেন
    স্কাল্পিং হল ফরেক্স মার্কেট এ জনপ্রিও। কারন স্কাল্পিং করে খুভ অল্প সময়ে লাভ করা যায়। আর এর ফলে ট্রেড ওপেন করে টেনশন থেকে মুক্তি পাওয়া যায়। কারন আমাদের মূলধন থাকে অল্প তাই আমাদের স্কাল্পিং করা ছাড়া অন্য কোন উপাই থাকে না। আর মার্কেট সম্পর্কে আমরা অগ্রিম ভবিষৎবাণী করতে পারি না তাই আমরা বলতে পারি না যে আজকে ট্রেড ওপেন করার পর এক মাস পর মার্কেট কি হতে পারে তাই আমাদের জন্য সঠিক ট্রেড হল স্কাল্পিং করা । আমি নিজে ও স্কাল্পিং করতে ভালবাসি। এর ফলে টেনশন থেকে মুক্ত থাকতে পারি ।

  4. #3
    Member tariqulboy's Avatar
    নিবন্ধনের তারিখ
    Jan 2014
    অবস্থান
    Akkelpur, Akkelpur, Joypurhat
    মন্তব্য
    69
    সঞ্চিত বোনাস
    4.75 USD
    Thanks
    0
    Thanked 1 Time in 1 Post
    প্রথম অবস্থায় অনেক ট্রেডার স্কালিং করে।সল্প পুজির ট্রেডাররা স্কালিং কে বেছে নেয়। কিন্তু অনেক সময় স্কালিং করতে করতে বিপরীত মূখী প্রতিক্রিয়া ঘটতে পারে। যেমন আমি প্রথম প্রথম স্কালিং করতামা। ১ ও ৫ মিনিটের টাইম ফ্রেমে। কিন্তু এতে আমার লসের পরিমান ই বেশি। কিন্তু যখম আমি বিভিন্ন উন্নত মানের ট্রেডারদের ফলো করতে লাগলাম তখন দেখলাম তারা কখনয় স্কালিং করে না। তারা সাধারণত ১/৪ ঘন্টার টাইম ফ্রেম ব্যবহার করে ট্রেড করে। দীর্ঘ সময় ধরে একটি ট্রেড চালিয়ে যায় এবং খুব বেশি ট্রেড করেনা। তাই আমি মনে করি একজন খুব ভেবে চিন্তে বিভিন্ন নিউজ ফলো করে একটি ট্রেড নির্ধারন করলে সে ট্রেডে অনেক প্রফিট লাভ হয়।

  5. #4
    Junior Member আয়শা আক্তার's Avatar
    নিবন্ধনের তারিখ
    Jan 2014
    মন্তব্য
    28
    সঞ্চিত বোনাস
    0.80 USD
    Thanks
    0
    Thanked 1 Time in 1 Post
    স্কাল্পিং হল ছোট ছোট ট্রেড । অনেক ট্রেডার এই ছোট ছোট ট্রেড করতে পচ্ছন্দ করেন । কিন্তু আমি মনে করি স্কাল্পিং অনেক রিক্স ব্যবসা বা ট্রেড । এবং স্কাল্পিং অনেক প্রফিট করতে পারে না ।

  6. #5
    Member jony's Avatar
    নিবন্ধনের তারিখ
    Jan 2014
    অবস্থান
    dhaka
    মন্তব্য
    83
    সঞ্চিত বোনাস
    0.81 USD
    Thanks
    0
    0 টি পোস্টের জন্য 0 বার ধন্যবাদ পেয়েছেন
    অভিজ্ঞ ট্রেডাররা স্কাল্পিং কে কন ট্রেড হিশেবে ধরে না । ফরেক্স এ যদি আপনি শফল ট্রেডর হতে চান তাহলে আপনার স্ক্লপিং ট্রেড পরিত্যাগ করতে হবে ।

  7. #6
    Senior Member shihab's Avatar
    নিবন্ধনের তারিখ
    Jan 2014
    মন্তব্য
    479
    সঞ্চিত বোনাস
    47.16 USD
    Thanks
    0
    11 টি পোস্টের জন্য 15 বার ধন্যবাদ পেয়েছেন
    আপনি আপনার স্ক্যাল্পিং এর strategy যদি আরও বিষদ ভাবে আলাপ করতেন তাহলে আমারা সবাই কিছি শিখতে পারতাম। আমি সাধারণত d1 এবং H4 টাইম ফ্রেম দেখে ট্রেড করে থাকি তাই স্কাল্পিং এর বেপারে আমার অভিজ্ঞতা একদম কম আর আমি জতদুর জানি স্কাল্পিং বিপদ জনক একটি নিয়ম তাই আমি স্কাল্পিং করি না।

  8. #7
    Member jewelanam's Avatar
    নিবন্ধনের তারিখ
    Jan 2014
    অবস্থান
    Katalgong
    মন্তব্য
    56
    সঞ্চিত বোনাস
    0.00 USD
    Thanks
    0
    4 টি পোস্টের জন্য 4 বার ধন্যবাদ পেয়েছেন
    স্কাল্পিং ফরেক্স এর সবচেয়ে বিপদজনক স্ট্রাটেজি নিউ কামারদের জন্য। অনেক সিনিয়র ট্রেডার যাদের আমরা অনুকরণীয় মনে করি চুপি চুপি না দেখিয়ে তারাও স্কাল্পিং করে। কারণ স্কাল্পিং এ দ্রুত প্রফিট আসে। তেমনি আবার দ্রুত একাউন্টও জিরো হয়। তারপরো এক্সপার্টরা কিছু জিনিস মেনে চলেন বলে তারা হয়তো লসের মুখ তেমন দেখেননা। একারেনেক্স ফরেক্স অ্যাকাউন্ট / প্রিমিয়াম অ্যাকাউন্ট অভিজ্ঞ রিটেইল ট্রেডারদের জন্য আদর্শ । এই অ্যাকাউন্টের একটি ভাল দিক হল এটির কম স্প্রেড স্কাল্পিং এর জন্য আদর্শ।

  9. #8
    Senior Member mostafa's Avatar
    নিবন্ধনের তারিখ
    Jan 2014
    মন্তব্য
    238
    সঞ্চিত বোনাস
    5.00 USD
    Thanks
    0
    8 টি পোস্টের জন্য 10 বার ধন্যবাদ পেয়েছেন
    স্কাল্পিং হল স্বল্প সময়ের ট্রেড। স্কাল্পিং করে ্অল্প সময়ে মুনাফা ্অর্জন করা যায়। স্কাল্পিং এর জন্য যেসকল টাঈম ফ্রেম ব্যবহার করা হয় সেগুলো হল m1 m5 m15 m30 ঈত্যাদি। স্কাল্পিং করতে হলেও এনালাঈসিস করা প্রয়োজন। স্কাল্পিং করা সাধারন ট্রেড করার চেয়েও ঝুকিপূর্ন।

  10. #9
    Senior Member noman9t9's Avatar
    নিবন্ধনের তারিখ
    Feb 2014
    মন্তব্য
    166
    সঞ্চিত বোনাস
    0.20 USD
    Thanks
    0
    0 টি পোস্টের জন্য 0 বার ধন্যবাদ পেয়েছেন
    আসলে যারা শর্ট টাইম এর জন্য ট্রেড করে তারা সাধারণত স্কাল্পিং করে আমার মতে আপনি স্কাল্পিং দিয়া ভাল কিছু শিখতে পারবেন বলে মনে হই না আপনি জইদ লং টাইম ট্রেড করতে চান তাহলে আপনাকে অবশ্যই লং টাইম এর ট্রেড করতে হবে টা না হলে আমার মনে হই আপনি ভাল কিছু করতে পারবেন না

  11. <a href="https://www.showfxworld.com">Forex Spain</a>
  12. #10
    Senior Member fxkabir's Avatar
    নিবন্ধনের তারিখ
    Feb 2014
    মন্তব্য
    175
    সঞ্চিত বোনাস
    1.45 USD
    Thanks
    0
    0 টি পোস্টের জন্য 0 বার ধন্যবাদ পেয়েছেন
    স্কাল্পিং হল ছোট ছোট ট্রেড । স্কাল্পিং থেকে সহজে প্রফিট করা যায় এক্ষতে অনেক ট্রেডার তা করে থাকে কিন্তু তা সঠিক নয় আনেক সময় ট্রেড বিপরীত মূখী হতে পারে । তাই স্কাল্পিং খুব সাবধানে করতে হয় ।

+ প্রসঙ্গে প্রত্যুত্তর
Page 1 of 7 123 ... গতগত

মন্তব্য নিয়মাবলি

  • আপনি হয়ত নতুন পোস্ট করতে পারবেন না
  • আপনি হয়ত মন্তব্য লিখতে পারবেন না
  • আপনি হয়ত সংযুক্তি সংযুক্ত করতে পারবেন না
  • আপনি হয়ত আপনার মন্তব্য পরিবর্তনপারবেন না
  • BB কোড হলো উপর
  • Smilies are উপর
  • [IMG] কোড হয় উপর
  • এইচটিএমএল কোড হল বন্ধ
বাংলাদেশ ফরেক্স ফোরাম উপস্থাপন
ফোরাম সেবায় আপনাকে স্বাগতম যেটি ভার্চুয়াল স্যালুন হিসেবে সকল স্তরের ট্রেডারদের সাথে যোগাযোগ করার সুযোগ প্রদান করছে। ফরেক্স হলো একটি গতিশীল আর্থিক বাজার যেটি দিনে ২৪ঘন্টা খোলা থাকে। যে কেউ ব্রোকারেজ কোম্পানির মাধ্যমে এখানে কার্যক্রম সম্পাদন করতে পারে। এই ফোরামে আপনি কারেন্সি মার্কেটে ট্রেডিং এবং মেটাট্রেডার ফোর ও মেটাট্রেডার ফাইভের মাধ্যমে অনলাইন ট্রেডিং সম্পর্কিত বিস্তারিত বিবরণ পাবেন।

বাংলাদেশ ফরেক্স ফোরাম ট্রেডিং আলোচনা
ফোরামের প্রত্যেক সদস্য বিভিন্ন আলোচনায় অংশগ্রহণ করতে পারেন, যার মধ্যে ফরেক্স সম্পর্কিত ও ফরেক্সের বাইরের বিভিন্ন বিষয়ও রয়েছে। ফোরাম বিভিন্ন মতামত এবং প্রয়োজনীয় তথ্য শেয়ারের জন্য ডিজাইন করা হয়েছে এবং এটি অভিজ্ঞ ও নতুন উভয় ধরণের ট্রেডারদের জন্য উন্মুক্ত। পারস্পরিক সহায়তা এবং সহনশীলতা অত্যন্ত প্রশংসনীয়। আপনি যদি অন্যদের সাথে আপনার অভিজ্ঞতা শেয়ার করতে চান অথবা ট্রেডিং সম্পর্কে আপনার জ্ঞান বৃদ্ধি করতে চান, তাহলে ট্রেডিং সম্পর্কিত আলোচনা "ফোরাম থ্রেড" এ আপনাকে স্বাগত।

বাংলাদেশ ফরেক্স ফোরাম ব্রোকার এবং ট্রেডারদের মধ্যে আলোচনা (ব্রোকার সম্পর্কে)
ফরেক্সে সফল হতে চাইলে, যথেষ্ট কৌশলের সাথে একটি ব্রোকারেজ কোম্পানি বাছাই করতে হবে। আপনার ব্রোকার সত্যিই নির্ভরযোগ্য সেটি নির্ধারণ করুন! এভাবে আপনি অনেক ঝুঁকির সম্মুখীন হবেন এবং ফরেক্সে লাভজনক ট্রেড করতে পারবেন। ফোরামে একজন ব্রোকারের রেটিং উপস্থাপন করা হয়; এটি তাদের গ্রাহকদের রেখে যাওয়া মন্তব্য নিয়ে তৈরি করা হয়। আপনি যে ব্রোকার কোম্পানির সাথে কাজ করছেন সে কোম্পানি সম্পর্কে আপনার মতামত দিন, এটি অন্যান্য ট্রেডারদের ভুল সংশোধন করতে সাহায্য করবে এবং একজন ভালো ব্রোকার বাছাই করতে সাহায্য করবে।

অবিচ্ছিন্ন যোগাযোগ বাংলাদেশ ফরেক্স ফোরাম
এই ফোরামে আপনি শুধু ট্রেডিং এর বিষয় সম্পর্কেই কথা বলবেন না, সেইসাথে আপনার পছন্দের যে কোন বিষয় সম্পর্কে কথা বলতে পারবেন। বিশেষ থ্রেডে অফটপিং ও করা যায়! আপনার পছন্দের যে কোন হাস্যরস, দর্শন, সামাজিক সমস্যা বা বাস্তব জ্ঞান সম্পর্কিত কথাবার্তা এখানে উল্লেখ করতে পারবেন, এমনকি আপনি যদি পছন্দ করেন তাহলে ফরেক্স ট্রেডিং সম্পর্কেও লিখতে পারবেন!

যোগদান করার জন্য বোনাস বাংলাদেশ ফরেক্স ফোরামে
যারা ফোরামে লেখা পোষ্ট করবে তারা বোনাস হিসেবে অর্থ পাবে এবং সেই বোনাস একটি অ্যাকাউন্টে ট্রেডিং এর সময় ব্যবহার করতে পারবে. ফোরাম অর্থ মুনাফা লাভ করা নয়, অধিকন্তু, ফোরামে সময় ব্যয় করার জন্য এবং কারেন্সি মার্কেট ও ট্রেডিং সম্পর্কে মতামত শেয়ারের জন্য পুরষ্কার হিসেবে ফোরামিটিস অল্প কিছু বোনাস পায়।