আয় করুন
$50000
বন্ধুদের আমন্ত্রণ করার জন্য
ইন্সটাফরেক্স থেকে স্টার্টআপ
বোনাস নিন
কোন বিনিয়োগের প্রয়োজন নেই!
কোনো বিনিয়োগ এবং ঝুঁকি
ছাড়াই ট্রেডিং শুরু করতে
গ্রহণ করুন নতুন স্টার্টআপ
বোনাস $1000
বোনাস নিন
৫৫%
ইন্সটাফরেক্স থেকে
প্রতিবার অর্থ জমাদানে
+ প্রসঙ্গে প্রত্যুত্তর
Page 1 of 2 12 গতগত
ফলাফল দেখাচ্ছে 1 হইতে 10 সর্বমোট 20

প্রসংগ: কিভাবে Parabolic Sar এর সাহায্যে ট্রেড ক্লোজ করবেন

  1. #1
    Senior Member shawonrfx's Avatar
    নিবন্ধনের তারিখ
    Nov 2014
    অবস্থান
    Khulna
    মন্তব্য
    115
    সঞ্চিত বোনাস
    18.40 USD
    Thanks
    0
    5 টি পোস্টের জন্য 5 বার ধন্যবাদ পেয়েছেন

    কিভাবে Parabolic Sar এর সাহায্যে ট্রেড ক্লোজ করবেন

    কখন আপনার ট্রেড ক্লোজ করা উচিত তা আপনি Parabolic Sar এর সাহায্যে বুঝতে পারেন। নিচের EURUSD চার্টে দেখুন Parabolic Sar exit সিগন্যাল হিসেবে কাজ করেছে ডেইলি চার্টে। ৩ টি ডট দেখলেই আপনি আপনার পূর্বের ট্রেড ক্লোজ করে নতুন ট্রেন্ডের দিকে নতুন ট্রেড ওপেন করতে পারেন।
    থাম্বনেইল সংযুক্ত করুন থাম্বনেইল সংযুক্ত করুন 4XhO1.jpg‎  

  2. নিম্নলিখিত দরকারী পোস্টের জন্য shawonrfx কে ধন্যবাদ জানিয়েছেন:

    Biplob72 (04-17-2016)

  3. <a href="https://www.showfxworld.com">Forex Spain</a>
  4. #2
    Senior Member fxover's Avatar
    নিবন্ধনের তারিখ
    Sep 2015
    মন্তব্য
    490
    সঞ্চিত বোনাস
    100.60 USD
    Thanks
    5
    10 টি পোস্টের জন্য 11 বার ধন্যবাদ পেয়েছেন
    প্যারাবোলিক সার ইন্ডিকেটর এর মাধ্যমে আমরা মার্কেট এ নতুন ট্রেন্ড এর অবির্ভার হলে আমরা সেটা ধরতে পারি । এই ইন্ডিকেটরটি সাধারনত বিভিন্ন পয়েন্ট এর মাধ্যমে নির্দেশ করে থাকে । কোন নির্দিষ্ট টাইম্ফ্রেম এ শুরুতে যদি পয়েন্ট যদি ক্যান্ডেল এর নিচে পড়ে তাহলে বুঝতে হবে যে এই ক্যান্ডেলটি উপরের দিকে উঠবে ার পয়েন্ট যদি উপরের দিকে পরে তাহলে বুঝতে হবে যে ক্যান্ডেলটি নিচের দিকে নামবে । এভাবেই আমরা মার্কেট এ নতুন কোন টড়েন্ড শুরু হলেও সেটা বুঝতে পারব ।

  5. #3
    Senior Member Defender's Avatar
    নিবন্ধনের তারিখ
    Aug 2015
    মন্তব্য
    398
    সঞ্চিত বোনাস
    80.55 USD
    Thanks
    2
    0 টি পোস্টের জন্য 0 বার ধন্যবাদ পেয়েছেন
    ভোলাটিলিটি অনুধাবন করার জন্য Bollinger Bands ইন্ডিকেটরটি ব্যবহার করা হয়। নতুন ট্রেন্ড এর অবির্ভার হলে আমরা সেটা ধরতে পারি । এই ইন্ডিকেটরটি সাধারনত বিভিন্ন পয়েন্ট এর মাধ্যমে নির্দেশ করে থাকে

  6. #4
    Senior Member onlyfx's Avatar
    নিবন্ধনের তারিখ
    Oct 2015
    মন্তব্য
    289
    সঞ্চিত বোনাস
    59.00 USD
    Thanks
    4
    Thanked 1 Time in 1 Post
    প্রারাবোলিক সার খুবই কার্যকর একটি ইন্ডিকেটর । আমরা এই ইন্ডিকেটরের সাহায্যে ট্রেন্ড এর পরিবর্তন বুঝতে পারি । এই ইন্ডিকেটরটি প্রতিটি ক্যান্ডেল এর শুরুতে একটি করে পয়েন্ট সেট করে । এই পয়েন্টটি যদি ক্যান্ডেল এর উপরে পরে তাহলে এটি সেল নির্দেশ করে আর যদি পয়েন্ট নিচে পড়ে তাহলে এটি বাই নির্দেশ করে । আর এই ইন্ডিকেটর যদি আআমদের ট্রেড এর বিপরীতে সিগ্ন্যাল দেয় তাহলে আমাদের ট্রেডটি ক্লোজ করা উচিত কারন তখন মার্কেট ট্রেন্ড পরিবর্তন করবে ।

  7. #5
    Senior Member dinner's Avatar
    নিবন্ধনের তারিখ
    Nov 2015
    মন্তব্য
    420
    সঞ্চিত বোনাস
    88.00 USD
    Thanks
    0
    2 টি পোস্টের জন্য 2 বার ধন্যবাদ পেয়েছেন
    অধিকাংশ ইন্ডিকেটর আপনাকে নতুন ট্রেন্ড শুরু হবার সিগন্যাল দেয়। নতুন ট্রেন্ড চিহ্নিত করা যেমন জরুরি, তেমনি ট্রেন্ডের সমাপ্তি চিহ্নিত করাটাও ততটা জরুরী। যদি সঠিক সময়ে ট্রেড ক্লোজ না করা হয় তবে সঠিক সময়ে ট্রেড ওপেন করে খুব একটা লাভ নেই।Parabolic SAR (Stop And Reversal) ইন্ডিকেটরটি ট্রেন্ড কখন শেষ হতে পারে সে সম্পর্কে ধারনা পেতে আমাদের সাহায্য করে। Parabolic Sar চার্টে ডট অথবা পয়েন্টের সাহায্যে ট্রেন্ডের পরিবর্তন নির্দেশ করে।

  8. #6
    Senior Member basaki's Avatar
    নিবন্ধনের তারিখ
    Dec 2015
    মন্তব্য
    3,172
    সঞ্চিত বোনাস
    673.00 USD
    Thanks
    0
    39 টি পোস্টের জন্য 39 বার ধন্যবাদ পেয়েছেন
    ফরেক্স মার্কেটে অনেক কিছু শিখার আছে। কেউ যদি মনে করে ফরেক্স মার্কেটে এমনি এমনি করে ট্রেড করা জায় তবে আমি মনেবকরি সেটা অনেক বড় ভুল হবে। কারন ফরেক্স মার্কেটে ট্রেড করার আগে আপনাকে ভাল করে বুঝে শুনে ট্রেড করতে হবে আর পেরাবুলিক সার কি বিষয় তা আমার জানা নেই তাই এই সম্পর্কে ভাল কিছু বলতে পারব না।

  9. #7
    Senior Member yasir arafat's Avatar
    নিবন্ধনের তারিখ
    Dec 2014
    মন্তব্য
    800
    সঞ্চিত বোনাস
    194.35 USD
    Thanks
    0
    7 টি পোস্টের জন্য 7 বার ধন্যবাদ পেয়েছেন
    আমি আগেও এ ইন্ডিকেটরটা ব্যবহার করেছি।কিন্তু সঠিক ব্যবহারটাতো জানতাম না।আজ একটা ব্যবহার জানতে পারলাম।আসলে মেটাট্রেডারের ডিফল্ট ইন্ডিকেটরগুলো খুব ভাল কাজ করে।আর অন্যভাবে বলা যায় আমরা যে কাস্টম ইন্ডিকেটর ব্যবহার করি তা কিন্তু এসব ডিফল্ট ইন্ডিকেটরকে কেন্দ্র করে তৈরী করা।পেরাবোলিক খুব ভাল একটি ইন্ডিকেটর।

  10. #8
    Senior Member ASADUR RAHMAN's Avatar
    নিবন্ধনের তারিখ
    Mar 2016
    মন্তব্য
    308
    সঞ্চিত বোনাস
    65.00 USD
    Thanks
    7
    6 টি পোস্টের জন্য 6 বার ধন্যবাদ পেয়েছেন
    Parabolic Sar খুবই কার্যকর একটি ইন্ডিকেটর ।আমরা এই ইন্ডিকেটরের সাহায্যে ট্রেন্ড এর পরিবর্তন বুঝতে পারি ।কখন আপনার ট্রেড ক্লোজ করা উচিত তা আপনি Parabolic Sar এর সাহায্যে বুঝতে পারেন। নিচের EURUSD চার্টে দেখুন Parabolic Sar exit সিগন্যাল হিসেবে কাজ করেছে ডেইলি চার্টে।৩ টি ডট দেখলেই আপনি আপনার পূর্বের ট্রেড ক্লোজ করে নতুন ট্রেন্ডের দিকে নতুন ট্রেড ওপেন করতে পারেন।

  11. #9
    Senior Member Rahat015's Avatar
    নিবন্ধনের তারিখ
    Dec 2015
    অবস্থান
    Bangladesh
    মন্তব্য
    900
    সঞ্চিত বোনাস
    175.25 USD
    Thanks
    6
    20 টি পোস্টের জন্য 20 বার ধন্যবাদ পেয়েছেন
    মার্কেট ট্রেন্ড বুজার জন্যু প্যারাবোলিস সার কিন্তু গুরুত্বপূর্ন একট ইন্ডিকেটর।। আমরা খুব সহজেই কিন্তু এর মাধ্যমে মার্কেট মুভমেন্ট বুজতে পারি।। আর এটা ১ ঘন্টার টাইম ফ্রেমে খুব কার্যকর।। কোন ক্যান্ডেল এর শুরুতে একটা করে ফোটা সেট হয়, আর যখন ২ টা ক্যান্ডেল এ ২ টা ফোটা সেট হয় তখন ট্রেন্ড মোটামোটি নিশ্চিত।। আরো সিওর হওয়ার জন্য ৩ ফোটা দেখতে পারেন।। যদি ক্যান্ডেল এর উপরে ফোটা পরে তাহলে ডাঊনট্রেন্ড, আর ক্যান্ডেল এর নিচে হলে আপ ট্রেন্ড।।

  12. PAMM
  13. #10
    Senior Member Tazul Islam's Avatar
    নিবন্ধনের তারিখ
    Feb 2016
    অবস্থান
    টাংগাইল
    মন্তব্য
    918
    সঞ্চিত বোনাস
    192.09 USD
    Thanks
    0
    9 টি পোস্টের জন্য 9 বার ধন্যবাদ পেয়েছেন
    খুব ভাল একটা ইন্ডীকেটর ।আমার চার্টে প্যারাবোলিক ইন্ডিকেটর সেট করা আছে কিন্তু আমি ভাল বুঝতাম না । আপনার পোস্ট পড়ে অনেক আইডিয়া পেলাম। পরবর্তি ট্রেড এ আপনার ধারনা কাজে লাগাব। আপনাকে অশেষ ধন্যবাদ।

+ প্রসঙ্গে প্রত্যুত্তর
Page 1 of 2 12 গতগত

মন্তব্য নিয়মাবলি

  • আপনি হয়ত নতুন পোস্ট করতে পারবেন না
  • আপনি হয়ত মন্তব্য লিখতে পারবেন না
  • আপনি হয়ত সংযুক্তি সংযুক্ত করতে পারবেন না
  • আপনি হয়ত আপনার মন্তব্য পরিবর্তনপারবেন না
  • BB কোড হলো উপর
  • Smilies are উপর
  • [IMG] কোড হয় উপর
  • এইচটিএমএল কোড হল বন্ধ
বাংলাদেশ ফরেক্স ফোরাম উপস্থাপন
ফোরাম সেবায় আপনাকে স্বাগতম যেটি ভার্চুয়াল স্যালুন হিসেবে সকল স্তরের ট্রেডারদের সাথে যোগাযোগ করার সুযোগ প্রদান করছে। ফরেক্স হলো একটি গতিশীল আর্থিক বাজার যেটি দিনে ২৪ঘন্টা খোলা থাকে। যে কেউ ব্রোকারেজ কোম্পানির মাধ্যমে এখানে কার্যক্রম সম্পাদন করতে পারে। এই ফোরামে আপনি কারেন্সি মার্কেটে ট্রেডিং এবং মেটাট্রেডার ফোর ও মেটাট্রেডার ফাইভের মাধ্যমে অনলাইন ট্রেডিং সম্পর্কিত বিস্তারিত বিবরণ পাবেন।

বাংলাদেশ ফরেক্স ফোরাম ট্রেডিং আলোচনা
ফোরামের প্রত্যেক সদস্য বিভিন্ন আলোচনায় অংশগ্রহণ করতে পারেন, যার মধ্যে ফরেক্স সম্পর্কিত ও ফরেক্সের বাইরের বিভিন্ন বিষয়ও রয়েছে। ফোরাম বিভিন্ন মতামত এবং প্রয়োজনীয় তথ্য শেয়ারের জন্য ডিজাইন করা হয়েছে এবং এটি অভিজ্ঞ ও নতুন উভয় ধরণের ট্রেডারদের জন্য উন্মুক্ত। পারস্পরিক সহায়তা এবং সহনশীলতা অত্যন্ত প্রশংসনীয়। আপনি যদি অন্যদের সাথে আপনার অভিজ্ঞতা শেয়ার করতে চান অথবা ট্রেডিং সম্পর্কে আপনার জ্ঞান বৃদ্ধি করতে চান, তাহলে ট্রেডিং সম্পর্কিত আলোচনা "ফোরাম থ্রেড" এ আপনাকে স্বাগত।

বাংলাদেশ ফরেক্স ফোরাম ব্রোকার এবং ট্রেডারদের মধ্যে আলোচনা (ব্রোকার সম্পর্কে)
ফরেক্সে সফল হতে চাইলে, যথেষ্ট কৌশলের সাথে একটি ব্রোকারেজ কোম্পানি বাছাই করতে হবে। আপনার ব্রোকার সত্যিই নির্ভরযোগ্য সেটি নির্ধারণ করুন! এভাবে আপনি অনেক ঝুঁকির সম্মুখীন হবেন এবং ফরেক্সে লাভজনক ট্রেড করতে পারবেন। ফোরামে একজন ব্রোকারের রেটিং উপস্থাপন করা হয়; এটি তাদের গ্রাহকদের রেখে যাওয়া মন্তব্য নিয়ে তৈরি করা হয়। আপনি যে ব্রোকার কোম্পানির সাথে কাজ করছেন সে কোম্পানি সম্পর্কে আপনার মতামত দিন, এটি অন্যান্য ট্রেডারদের ভুল সংশোধন করতে সাহায্য করবে এবং একজন ভালো ব্রোকার বাছাই করতে সাহায্য করবে।

অবিচ্ছিন্ন যোগাযোগ বাংলাদেশ ফরেক্স ফোরাম
এই ফোরামে আপনি শুধু ট্রেডিং এর বিষয় সম্পর্কেই কথা বলবেন না, সেইসাথে আপনার পছন্দের যে কোন বিষয় সম্পর্কে কথা বলতে পারবেন। বিশেষ থ্রেডে অফটপিং ও করা যায়! আপনার পছন্দের যে কোন হাস্যরস, দর্শন, সামাজিক সমস্যা বা বাস্তব জ্ঞান সম্পর্কিত কথাবার্তা এখানে উল্লেখ করতে পারবেন, এমনকি আপনি যদি পছন্দ করেন তাহলে ফরেক্স ট্রেডিং সম্পর্কেও লিখতে পারবেন!

যোগদান করার জন্য বোনাস বাংলাদেশ ফরেক্স ফোরামে
যারা ফোরামে লেখা পোষ্ট করবে তারা বোনাস হিসেবে অর্থ পাবে এবং সেই বোনাস একটি অ্যাকাউন্টে ট্রেডিং এর সময় ব্যবহার করতে পারবে. ফোরাম অর্থ মুনাফা লাভ করা নয়, অধিকন্তু, ফোরামে সময় ব্যয় করার জন্য এবং কারেন্সি মার্কেট ও ট্রেডিং সম্পর্কে মতামত শেয়ারের জন্য পুরষ্কার হিসেবে ফোরামিটিস অল্প কিছু বোনাস পায়।