আয় করুন
$50000
বন্ধুদের আমন্ত্রণ করার জন্য
ইন্সটাফরেক্স থেকে স্টার্টআপ
বোনাস নিন
কোন বিনিয়োগের প্রয়োজন নেই!
কোনো বিনিয়োগ এবং ঝুঁকি
ছাড়াই ট্রেডিং শুরু করতে
গ্রহণ করুন নতুন স্টার্টআপ
বোনাস $1000
বোনাস নিন
৫৫%
ইন্সটাফরেক্স থেকে
প্রতিবার অর্থ জমাদানে
+ প্রসঙ্গে প্রত্যুত্তর
ফলাফল দেখাচ্ছে 1 হইতে 8 সর্বমোট 8

প্রসংগ: ১.১০ এর দিকে কি যাচ্ছে eurusd?

  1. #1
    Member mehedi12122's Avatar
    নিবন্ধনের তারিখ
    Nov 2014
    অবস্থান
    Dhaka
    মন্তব্য
    98
    সঞ্চিত বোনাস
    16.80 USD
    Thanks
    4
    9 টি পোস্টের জন্য 9 বার ধন্যবাদ পেয়েছেন

    ১.১০ এর দিকে কি যাচ্ছে eurusd?

    ৭ বছরের সর্বনিম্ন প্রাইস স্পর্শ করেছে eurusd. গত বেশ কয়েক বছরের তুলনায় যথেষ্ট দুর্বল অবস্থায় রয়েছে ইউরো। বেশ কিছু বিষয়ই ইউরোর এই পতনের পেছনে দায়ী। কিন্তু তার মধ্যে অন্যতম কারণ হল আগামী ২৫ জানুয়ারির গ্রীসের নির্বাচন। ইউরোপীয় ইউনিয়নে গ্রীসের থাকা বা না থাকা অনেকটাই নির্ভর করছে এই ইলেকশনের ফলাফলের ওপর। তবে এ পতনের মূল কারণ হিসেবে চিহ্নিত করা যায় মূল্যস্ফীতির হ্রাস এবং ecb মেম্বারদের ডাইরেক্ট পলিসি অ্যাকশন। কোন ইকোনমিক ডাটাই ইউরোর জন্য খুব একটা স্বস্তিকর আসছে না। এছাড়াও আজ সন্ধ্যায় রয়েছে nfp নিউজ। তাই ট্রেডারদের চোখ থাকবে সেদিকে।

    Click image for larger version

Name:	8P1njVm.jpg
Views:	0
Size:	19.5 কিলোবাইট
ID:	586


    ১.১৭৫০ তে রয়েছে eurusd এর পরবর্তী সাপোর্ট। কিন্তু পেয়ারটি তা ধরে রাখতে পারে কিনা সেটাই দেখার বিষয়। বিশেষজ্ঞরা ধারনা করছেন q1 শেষে (জানুয়ারি-মার্চকে q1 বলা হয়) হয়তো ১.১০ তেও গিয়ে দাড়াতে পারে eurusd. অনেক ট্রেডারই এই পেয়ারটির চরম পতন দেখে ধারনা করেছিলেন আর হয়তো কমবে না প্রাইস, এবার বুঝি বাড়ার সময়। তাই ট্রেন্ডের সাথে না চলেই বাই ট্রেড দিয়ে এখন লস গুনছেন। ট্রেন্ডকে অবহেলা না করে যারা ট্রেন্ডকে বন্ধু বানিয়ে eurusd শর্ট করেছিলেন তারা এখন লাভবান হচ্ছেন। পেয়ারটির প্রাইস লং টার্মে বাড়বে এরকম কোন ইঙ্গিত এখনও পাওয়া যাচ্ছে না। তাই ট্রেন্ডের সাথে থাকাই হয়তো হবে বুদ্ধিমানের কাজ।

  2. <a href="https://www.showfxworld.com">Forex Spain</a>
  3. #2
    Senior Member ahmed's Avatar
    নিবন্ধনের তারিখ
    Jan 2015
    মন্তব্য
    265
    সঞ্চিত বোনাস
    54.00 USD
    Thanks
    0
    10 টি পোস্টের জন্য 11 বার ধন্যবাদ পেয়েছেন
    মার্কেটে eur/usd যেভাবে ডাউন হচ্ছে,তাতে মনে হচ্ছে ১.১০ হওয়া অসম্ভব না।গত ২ দিনে eur/usd প্রাইস যেভাবে ৩০০পিপ্স নীচে নেমেছে,তাতে সেই ধরনের ঈংগিত বহন করে।তবে এটা আরোও পরিষ্কার হবে গ্রীসের নির্বাচনের ফলাফলের উপর।

  4. #3
    Junior Member shabibul's Avatar
    নিবন্ধনের তারিখ
    Jan 2015
    মন্তব্য
    1
    সঞ্চিত বোনাস
    0.20 USD
    Thanks
    0
    0 টি পোস্টের জন্য 0 বার ধন্যবাদ পেয়েছেন
    আমার মনে হচ্ছে না যে ১.১০ তে যাবে কারন eur/usd ডাউন হচ্ছে যতনা USA এর নিউজ এর কারনে তার চেয়ে বেসি ইউরো এর খারাপ নিউজ এর কারনে। তবে সব কিছু বুঝা যাবে গ্রীস এর নির্বাচন এর পর।

  5. #4
    Senior Member Eraulhaque's Avatar
    নিবন্ধনের তারিখ
    Jan 2015
    অবস্থান
    District :Kushtia, Thana:Kushtia Sadar.
    মন্তব্য
    325
    সঞ্চিত বোনাস
    65.45 USD
    Thanks
    0
    11 টি পোস্টের জন্য 13 বার ধন্যবাদ পেয়েছেন
    ফরেক্স মার্কেটের সর্বজনসিকৃত মেজর কারেন্সি পেয়ার euro/usd বর্তমানে গত সাত বছরের রেকর্ড স্পর্শ করেছে।বর্তমানে মার্কেট নিচে নামতে নামতে ১.১০ এর দিকে প্রায় চলে এসেছে।তবে তার পরেও ফরেক্স মার্কেট যেহেতু গতিশীল এবং পরিবর্তনশীল মার্কেট সেহেতু এর মার্কেটের পরিবর্তন অতি শিঘ্রই হতেও পারে।

  6. #5
    Member rahman56's Avatar
    নিবন্ধনের তারিখ
    Feb 2015
    মন্তব্য
    62
    সঞ্চিত বোনাস
    12.00 USD
    Thanks
    0
    0 টি পোস্টের জন্য 0 বার ধন্যবাদ পেয়েছেন
    আমি এখানে নতুন।ভাই বিষয়টা বুঝলাম না।একটু বুঝিয়ে বললে খুশি হব।আমার এ বিষয়টা গুরুত্ব পূর্ণ মনে হচ্ছে।

  7. #6
    Senior Member NaimurRahman's Avatar
    নিবন্ধনের তারিখ
    Feb 2014
    অবস্থান
    পটুয়াখালী
    মন্তব্য
    158
    সঞ্চিত বোনাস
    24.60 USD
    Thanks
    17
    9 টি পোস্টের জন্য 10 বার ধন্যবাদ পেয়েছেন
    ইউরো হচ্ছে ফ্রান্স, জার্মান, ইতালি এরকম কয়েকটা দেশের একক কারেন্সি। কয়েক দিন আগে এই কয়েক টি দেশেরই অর্থনীতি খুব নাজুক হয়ে পড়েছে। আর আমেরিকান ডলার মোটামুটি শক্তিশালী আছে। তাই ইউরোর বিপরীতে ডলার মাথাচাড়া দিয়ে উঠেছে। তাইতো ইউরো/ইউসডি অনেক নিচে চলে গেছে। এবার বুজলেন তো?

  8. #7
    Senior Member Sahed's Avatar
    নিবন্ধনের তারিখ
    Dec 2015
    অবস্থান
    Sylthet, Bangladesh
    মন্তব্য
    1,412
    সঞ্চিত বোনাস
    297.66 USD
    Thanks
    2
    18 টি পোস্টের জন্য 19 বার ধন্যবাদ পেয়েছেন
    ফরেক্স মার্কেটে ইউরো এবং ইউএসডি সবার জনপ্রিয় একটি পেয়ার । মার্কেটে অধিকাংশ ট্রেডারাই এই পেয়ারে ট্রেডিং করে থাকে । মার্কেটে এই পেয়ারটি এখনও ডাউন ট্রেন্ডে আছে । পেয়ারটি কোথায় গিয়ে যে তামবে তা বলা খুবই মুশকিল । তাই দেখেশুনে ট্রেড করুন ।

  9. PAMM
  10. #8
    Senior Member Mamun13's Avatar
    নিবন্ধনের তারিখ
    May 2015
    অবস্থান
    ময়মনসিংহ শহর
    মন্তব্য
    3,337
    সঞ্চিত বোনাস
    822.44 USD
    Thanks
    880
    383 টি পোস্টের জন্য 437 বার ধন্যবাদ পেয়েছেন
    Eur/usd পেয়ারটি এই মুহূর্তে 1.1760 প্রাইস ভ্যালুতে অবস্হান করছে৷যেহেতু eur/usd পেয়ারটি বর্তমানে ডাউনট্রেন্ডে রয়েছে৷তাই মার্কেট সেন্টিমেন্ট বিয়ারিশ মুডে রয়েছে৷আমার এনালাইসিস অনুযায়ী ভবিষ্যতে পূণরায় 1.1000 প্রাইসের দিকেই যাবে৷

+ প্রসঙ্গে প্রত্যুত্তর

মন্তব্য নিয়মাবলি

  • আপনি হয়ত নতুন পোস্ট করতে পারবেন না
  • আপনি হয়ত মন্তব্য লিখতে পারবেন না
  • আপনি হয়ত সংযুক্তি সংযুক্ত করতে পারবেন না
  • আপনি হয়ত আপনার মন্তব্য পরিবর্তনপারবেন না
  • BB কোড হলো উপর
  • Smilies are উপর
  • [IMG] কোড হয় উপর
  • এইচটিএমএল কোড হল বন্ধ
বাংলাদেশ ফরেক্স ফোরাম উপস্থাপন
ফোরাম সেবায় আপনাকে স্বাগতম যেটি ভার্চুয়াল স্যালুন হিসেবে সকল স্তরের ট্রেডারদের সাথে যোগাযোগ করার সুযোগ প্রদান করছে। ফরেক্স হলো একটি গতিশীল আর্থিক বাজার যেটি দিনে ২৪ঘন্টা খোলা থাকে। যে কেউ ব্রোকারেজ কোম্পানির মাধ্যমে এখানে কার্যক্রম সম্পাদন করতে পারে। এই ফোরামে আপনি কারেন্সি মার্কেটে ট্রেডিং এবং মেটাট্রেডার ফোর ও মেটাট্রেডার ফাইভের মাধ্যমে অনলাইন ট্রেডিং সম্পর্কিত বিস্তারিত বিবরণ পাবেন।

বাংলাদেশ ফরেক্স ফোরাম ট্রেডিং আলোচনা
ফোরামের প্রত্যেক সদস্য বিভিন্ন আলোচনায় অংশগ্রহণ করতে পারেন, যার মধ্যে ফরেক্স সম্পর্কিত ও ফরেক্সের বাইরের বিভিন্ন বিষয়ও রয়েছে। ফোরাম বিভিন্ন মতামত এবং প্রয়োজনীয় তথ্য শেয়ারের জন্য ডিজাইন করা হয়েছে এবং এটি অভিজ্ঞ ও নতুন উভয় ধরণের ট্রেডারদের জন্য উন্মুক্ত। পারস্পরিক সহায়তা এবং সহনশীলতা অত্যন্ত প্রশংসনীয়। আপনি যদি অন্যদের সাথে আপনার অভিজ্ঞতা শেয়ার করতে চান অথবা ট্রেডিং সম্পর্কে আপনার জ্ঞান বৃদ্ধি করতে চান, তাহলে ট্রেডিং সম্পর্কিত আলোচনা "ফোরাম থ্রেড" এ আপনাকে স্বাগত।

বাংলাদেশ ফরেক্স ফোরাম ব্রোকার এবং ট্রেডারদের মধ্যে আলোচনা (ব্রোকার সম্পর্কে)
ফরেক্সে সফল হতে চাইলে, যথেষ্ট কৌশলের সাথে একটি ব্রোকারেজ কোম্পানি বাছাই করতে হবে। আপনার ব্রোকার সত্যিই নির্ভরযোগ্য সেটি নির্ধারণ করুন! এভাবে আপনি অনেক ঝুঁকির সম্মুখীন হবেন এবং ফরেক্সে লাভজনক ট্রেড করতে পারবেন। ফোরামে একজন ব্রোকারের রেটিং উপস্থাপন করা হয়; এটি তাদের গ্রাহকদের রেখে যাওয়া মন্তব্য নিয়ে তৈরি করা হয়। আপনি যে ব্রোকার কোম্পানির সাথে কাজ করছেন সে কোম্পানি সম্পর্কে আপনার মতামত দিন, এটি অন্যান্য ট্রেডারদের ভুল সংশোধন করতে সাহায্য করবে এবং একজন ভালো ব্রোকার বাছাই করতে সাহায্য করবে।

অবিচ্ছিন্ন যোগাযোগ বাংলাদেশ ফরেক্স ফোরাম
এই ফোরামে আপনি শুধু ট্রেডিং এর বিষয় সম্পর্কেই কথা বলবেন না, সেইসাথে আপনার পছন্দের যে কোন বিষয় সম্পর্কে কথা বলতে পারবেন। বিশেষ থ্রেডে অফটপিং ও করা যায়! আপনার পছন্দের যে কোন হাস্যরস, দর্শন, সামাজিক সমস্যা বা বাস্তব জ্ঞান সম্পর্কিত কথাবার্তা এখানে উল্লেখ করতে পারবেন, এমনকি আপনি যদি পছন্দ করেন তাহলে ফরেক্স ট্রেডিং সম্পর্কেও লিখতে পারবেন!

যোগদান করার জন্য বোনাস বাংলাদেশ ফরেক্স ফোরামে
যারা ফোরামে লেখা পোষ্ট করবে তারা বোনাস হিসেবে অর্থ পাবে এবং সেই বোনাস একটি অ্যাকাউন্টে ট্রেডিং এর সময় ব্যবহার করতে পারবে. ফোরাম অর্থ মুনাফা লাভ করা নয়, অধিকন্তু, ফোরামে সময় ব্যয় করার জন্য এবং কারেন্সি মার্কেট ও ট্রেডিং সম্পর্কে মতামত শেয়ারের জন্য পুরষ্কার হিসেবে ফোরামিটিস অল্প কিছু বোনাস পায়।