আয় করুন
$50000
বন্ধুদের আমন্ত্রণ করার জন্য
ইন্সটাফরেক্স থেকে স্টার্টআপ
বোনাস নিন
কোন বিনিয়োগের প্রয়োজন নেই!
কোনো বিনিয়োগ এবং ঝুঁকি
ছাড়াই ট্রেডিং শুরু করতে
গ্রহণ করুন নতুন স্টার্টআপ
বোনাস $1000
বোনাস নিন
৫৫%
ইন্সটাফরেক্স থেকে
প্রতিবার অর্থ জমাদানে
+ প্রসঙ্গে প্রত্যুত্তর
Page 1 of 3 123 গতগত
ফলাফল দেখাচ্ছে 1 হইতে 10 সর্বমোট 28

প্রসংগ: কারেন্সি জোড়/পেয়ার

  1. #1
    Member mehedi12122's Avatar
    নিবন্ধনের তারিখ
    Nov 2014
    অবস্থান
    Dhaka
    মন্তব্য
    98
    সঞ্চিত বোনাস
    16.80 USD
    Thanks
    4
    10 টি পোস্টের জন্য 10 বার ধন্যবাদ পেয়েছেন

    কারেন্সি জোড়/পেয়ার

    ফরেক্স ট্রেডিং হল একই সাথে একটি কারেন্সির ক্রয় এবং অন্য কারেন্সির বিক্রয়। কারেন্সি কোন ব্রোকার অথবা ডিলারের মাধ্যমে এবং Pair বা জোড়ায় ট্রেড করা হয়। উদাহারনসরূপঃ ইউরো ও ইউ. এস. ডলার এর জোড় EUR/USD অথবা ব্রিটিশ পাউন্ড ও জাপানিজ ইয়েন এর জোড় GBP/JPY. আপনি যখন ফরেক্স ট্রেডিং করবেন, আপনাকে Pair বা জোড় এর মাধ্যমে ক্রয়/বিক্রয় করতে হবে।
    মনে করুন,একটি রশির দুই প্রান্তে দুটি দেশের অর্থনৈতিক অবস্থা রয়েছে। এক্সচেঞ্জ রেট ওঠা-নামা করে, কখন কোন কারেন্সি শক্তিশালী তার ওপর ভিত্তি করে।

  2. <a href="https://www.showfxworld.com">Forex Spain</a>
  3. #2
    Senior Member Eraulhaque's Avatar
    নিবন্ধনের তারিখ
    Jan 2015
    অবস্থান
    District :Kushtia, Thana:Kushtia Sadar.
    মন্তব্য
    325
    সঞ্চিত বোনাস
    65.45 USD
    Thanks
    0
    11 টি পোস্টের জন্য 13 বার ধন্যবাদ পেয়েছেন
    ফরেক্স ট্রডিং মূলত দুইটি ভিন্ন মুদ্রার ক্রয় বিক্রয়।মুদ্রাগুলো সবসময় জোড়া আকারে অবস্থান করে।উক্ত মুদ্রা দুটোর যেকোন একটির পরিবর্তনের মাধ্যমে ফরেক্স ট্রেডিংয়ে লাভ-লস হয়ে থাকে।বিভিন্ন প্রকার কারেন্সি পেয়ারের মধ্যে euro/usd,gbp/usd,aud/usd,cad/usd অন্যতম।এগুলোকে প্রধান মুদ্রাজোর বলে।অভিজ্ঞ ট্রেডাররা সেন্ট্রাল তথা প্রধান মুদ্রাজোরগুলোতে ট্রেড করে থাকেন।

  4. #3
    Senior Member Harun1650's Avatar
    নিবন্ধনের তারিখ
    Mar 2015
    মন্তব্য
    504
    সঞ্চিত বোনাস
    102.00 USD
    Thanks
    1
    3 টি পোস্টের জন্য 3 বার ধন্যবাদ পেয়েছেন
    কারেন্সি জোড় বলতে আমরা ইউরো/ইউএসডি, জিবিপি/ইউএসডি, এইউডি/ইউএসডি এসব ধরনের পেয়ারকে বুঝি এগুলো এক একটা হচ্ছে একটা পেয়ার। ধরুন আপনি ইউরো/ইউএসডি এই ধরনের কারেন্সি ধরে ট্রেড করলে এখানে ইউরো হচ্ছে বেস কারেন্সি এবং অন্যটা হচ্ছে কাউন্টার কারেন্সি এখন যে কোন একটার কোন ধরনের পরিবর্তন হলে অন্যটার পরিবর্তন সাধিত হয়। এক দেশের কারেন্সি এর বিপরীতে অন্য দেশের কারেন্সি শক্তিশালী হয় । আর এগুলোই হল কারেন্সি পেয়ার।

  5. #4
    Senior Member Esan Islam's Avatar
    নিবন্ধনের তারিখ
    Feb 2015
    মন্তব্য
    154
    সঞ্চিত বোনাস
    30.65 USD
    Thanks
    0
    2 টি পোস্টের জন্য 3 বার ধন্যবাদ পেয়েছেন
    ফরেক্স মার্কেটে উন্নত দেশের মুদ্রার ক্রয়-বিক্রয় হয়।এই মুদ্রা গুলো জোড়া আকারে থাকে।ফরেক্স মার্কেটের এই জোড়া মুদ্রাকেই কারেন্সি বলে।ফরেক্স মার্কেটে কারেন্সি খুবই গুরুত্বপূর্ণ। কারন এই কারেন্সির উপরই নির্ভর করে ফরেক্সের লাভ/লস।ফরেক্স মার্কেটের জনপ্রিয় কিছু কারেন্সি হল ইউরো-ইউএসডি,এইউডি-ইউএসডি,ইউএসডি-সিএডি,জিবিপি-ইউএসডি ইত্যাদি। ফরেক্স মার্কেটে কারেন্সি নির্ধারন অতি প্রয়োজনীয়।

  6. #5
    Senior Member mybff's Avatar
    নিবন্ধনের তারিখ
    Jan 2015
    অবস্থান
    ঢাকা
    মন্তব্য
    235
    সঞ্চিত বোনাস
    47.00 USD
    Thanks
    9
    12 টি পোস্টের জন্য 12 বার ধন্যবাদ পেয়েছেন
    সিলভার এবং গোল্ড ছাড়া আমরা অন্য যেকোন কিছু নিয়ে ফরেক্স মার্কেট এ ট্রেড করি না কেন আমাদেরকে পেয়ার এ ট্রেড করতে হবে । যেমন - একটি পেয়ার aud/usd এর কথা চিন্তা করুন । এখানে প্রথমটি হচ্ছে বেজ কারেন্সি এবং ২য় টি হচ্ছে কৌট কারেন্সি । আপনি যদি এই পেয়ার টি বাই করেন এবং পরবর্তীতে যদি দাম বাড়ে তাহলে আপনার লাভ হবে আর যদি দাম কমে তাহলে লস হবে ।

  7. #6
    Member shojib23's Avatar
    নিবন্ধনের তারিখ
    Apr 2015
    মন্তব্য
    76
    সঞ্চিত বোনাস
    15.20 USD
    Thanks
    0
    0 টি পোস্টের জন্য 0 বার ধন্যবাদ পেয়েছেন
    ফরেক্স মার্কেটে উন্নত দেশের মুদ্রার ক্রয়-বিক্রয় হয়।এই মুদ্রা গুলো জোড়া আকারে থাকে।ফরেক্স মার্কেটের এই জোড়া মুদ্রাকেই কারেন্সি বলে।ফরেক্স মার্কেটে কারেন্সি খুবই গুরুত্বপূর্ণ। কারন এই কারেন্সির উপরই নির্ভর করে ফরেক্সের লাভ/লস । তাই কারেন্সি কে ভালবাবে বুজে নিন তবে আপনি লাভ করতে পারবেন ।

  8. #7
    Senior Member Tuhin's Avatar
    নিবন্ধনের তারিখ
    Apr 2015
    অবস্থান
    Pabna,Dhaka,Bangladesh.
    মন্তব্য
    107
    সঞ্চিত বোনাস
    21.45 USD
    Thanks
    2
    2 টি পোস্টের জন্য 2 বার ধন্যবাদ পেয়েছেন
    সাধারনত শেয়ার বাজারে কোন শেয়ারের মূল্য সেই দেশের মুদ্রার বিপরিতে হিসাব করা হয়। কিন্তু ফরেক্স এরকম না এখানে একটি দেশের মুদ্রার সাথে আরেকটির মুদ্রার বিনিময় ঘটে। যেমস : Eur/jpy = 115.91 , এর মানে হচ্ছে ১ ইউরো দিয়ে আপনি ১১৫.৯১জাপানিজ ইয়েন পাবেন। এটাই হল কারেন্সি পেয়ার বা জোড়। ফরেক্স মার্কেটে কারেন্সি পেয়ার / জোড়ে ট্রেড করা হয়।

  9. #8
    Member Bijoysingh's Avatar
    নিবন্ধনের তারিখ
    Apr 2015
    অবস্থান
    Bangladesh
    মন্তব্য
    59
    সঞ্চিত বোনাস
    11.80 USD
    Thanks
    3
    0 টি পোস্টের জন্য 0 বার ধন্যবাদ পেয়েছেন
    ফরেক্স ট্রেডিং হল একই সাথে একটি কারেন্সির ক্রয় এবং অন্য কারেন্সির বিক্রয়। কারেন্সি কোন ব্রোকার অথবা ডিলারের মাধ্যমে এবং Pair বা জোড়ায় ট্রেড করা হয়।
    উদাহারনসরূপঃ ইউরো ও ইউ. এস. ডলার এর জোড় EUR/USD অথবা ব্রিটিশ পাউন্ড ও জাপানিজ ইয়েন এর জোড় GBP/JPY.
    আপনি যখন ফরেক্স ট্রেডিং করবেন, আপনাকে Pair বা জোড় এর মাধ্যমে ক্রয়/বিক্রয় করতে হবে।মনে করুন, এই রশির দুই প্রান্তে দুটি দেশের অর্থনৈতিক অবস্থা রয়েছে। এক্সচেঞ্জ রেট ওঠা-নামা করে, কখন কোন কারেন্সি শক্তিশালী তার ওপর ভিত্তি করে।প্রধান কারেন্সি পেয়ার-সমূহ:
    নিচের কারেন্সি পেয়ারগুলোকে প্রধান কারেন্সি পেয়ার হিসেবে বিবেচনা করা হয়। এই কারেন্সি পেয়ার গুলো USD পেয়ার এবং সহসাই ট্রেড করা হয়। এই প্রধান পেয়ার গুলোর তারল্য সবচেয়ে বেশি এবং এগুলো বিশ্বে সবচেয়ে বেশি ট্রেড করা হয়।Pair Countries FX Geek Speak
    EUR / USD Euro zone / United States “euro dollar”
    USD / JPY United States / Japan “dollar yen”
    GBP / USD United Kindom / United States “pound dollar”
    USD / CHF United States / Switzerland “dollar swissy”
    USD / CAD United States / Canada “dollar loonie”
    AUD / USD Australia / United States “aussie dollar’
    NZD / USD New Zealand / United States “kiwi dollar

  10. #9
    Senior Member Shimanto754's Avatar
    নিবন্ধনের তারিখ
    Mar 2015
    অবস্থান
    Islamic University, Kushtia.
    মন্তব্য
    432
    সঞ্চিত বোনাস
    87.20 USD
    Thanks
    0
    4 টি পোস্টের জন্য 4 বার ধন্যবাদ পেয়েছেন
    জোড়ায় জোড়ায় মুদ্রাসমূহের জোড়কে কারন্সি পেয়ার বলে।এসব কারন্সির দ্বারাই তো আমরা ফরেক্স ট্রেডিং করি।বিভিন্ন রকম কারেন্সির পেয়ার ফরেক্স মার্কেটে রয়েছে।যেমন
    ১.Euro/Usd
    2.Euro/Gbp
    3.Euro/Chf
    4.Usd/Cad
    5.Aud/Usd
    6.Nzd/Usd
    এমন আর অনেক কারেন্সির পেয়ার ফরেক্স মার্কেটে রয়য়েছে।তবে আমি যে পেয়ারগুলো দিয়েছি এগুলো মেজর পেয়ার বলে।মেজর পেয়ারে ট্রেড করাই ভালো।

  11. Device
  12. #10
    Senior Member fxover's Avatar
    নিবন্ধনের তারিখ
    Sep 2015
    মন্তব্য
    490
    সঞ্চিত বোনাস
    100.60 USD
    Thanks
    5
    10 টি পোস্টের জন্য 11 বার ধন্যবাদ পেয়েছেন
    ফরেক্স মার্কেট এ যখন আমরা মুদ্রা কেনা বেচা করে থাকি তখন তা আমরা জোড়ায় জোড়ায় করে থাকি । একটির সাপেক্ষে অন্যটির তুলনা করে থাকি । দেখা যায় যে যখন একটি কারেন্সি দুর্বল হয় তখন অন্য একটি কারেন্সি শক্তিশালী হয় । কোন একটি কারেন্সি শক্তিশালী হবার পিছনে অনেকগুলো কারন থাকে । যেমন ধরুন কোন কারেন্সির অর্থনৈতিক রিপোর্টে যদি কোন ভালো নিউজ থাকে তাহলে তা সেই কারেন্সি শক্তিশালী হতে থাকে আবার যদি খারাপ রিপোর্ট আসে তাহলে সে কারেন্সি বুর্বল হতে থাকে ।

+ প্রসঙ্গে প্রত্যুত্তর
Page 1 of 3 123 গতগত

মন্তব্য নিয়মাবলি

  • আপনি হয়ত নতুন পোস্ট করতে পারবেন না
  • আপনি হয়ত মন্তব্য লিখতে পারবেন না
  • আপনি হয়ত সংযুক্তি সংযুক্ত করতে পারবেন না
  • আপনি হয়ত আপনার মন্তব্য পরিবর্তনপারবেন না
  • BB কোড হলো উপর
  • Smilies are উপর
  • [IMG] কোড হয় উপর
  • এইচটিএমএল কোড হল বন্ধ
বাংলাদেশ ফরেক্স ফোরাম উপস্থাপন
ফোরাম সেবায় আপনাকে স্বাগতম যেটি ভার্চুয়াল স্যালুন হিসেবে সকল স্তরের ট্রেডারদের সাথে যোগাযোগ করার সুযোগ প্রদান করছে। ফরেক্স হলো একটি গতিশীল আর্থিক বাজার যেটি দিনে ২৪ঘন্টা খোলা থাকে। যে কেউ ব্রোকারেজ কোম্পানির মাধ্যমে এখানে কার্যক্রম সম্পাদন করতে পারে। এই ফোরামে আপনি কারেন্সি মার্কেটে ট্রেডিং এবং মেটাট্রেডার ফোর ও মেটাট্রেডার ফাইভের মাধ্যমে অনলাইন ট্রেডিং সম্পর্কিত বিস্তারিত বিবরণ পাবেন।

বাংলাদেশ ফরেক্স ফোরাম ট্রেডিং আলোচনা
ফোরামের প্রত্যেক সদস্য বিভিন্ন আলোচনায় অংশগ্রহণ করতে পারেন, যার মধ্যে ফরেক্স সম্পর্কিত ও ফরেক্সের বাইরের বিভিন্ন বিষয়ও রয়েছে। ফোরাম বিভিন্ন মতামত এবং প্রয়োজনীয় তথ্য শেয়ারের জন্য ডিজাইন করা হয়েছে এবং এটি অভিজ্ঞ ও নতুন উভয় ধরণের ট্রেডারদের জন্য উন্মুক্ত। পারস্পরিক সহায়তা এবং সহনশীলতা অত্যন্ত প্রশংসনীয়। আপনি যদি অন্যদের সাথে আপনার অভিজ্ঞতা শেয়ার করতে চান অথবা ট্রেডিং সম্পর্কে আপনার জ্ঞান বৃদ্ধি করতে চান, তাহলে ট্রেডিং সম্পর্কিত আলোচনা "ফোরাম থ্রেড" এ আপনাকে স্বাগত।

বাংলাদেশ ফরেক্স ফোরাম ব্রোকার এবং ট্রেডারদের মধ্যে আলোচনা (ব্রোকার সম্পর্কে)
ফরেক্সে সফল হতে চাইলে, যথেষ্ট কৌশলের সাথে একটি ব্রোকারেজ কোম্পানি বাছাই করতে হবে। আপনার ব্রোকার সত্যিই নির্ভরযোগ্য সেটি নির্ধারণ করুন! এভাবে আপনি অনেক ঝুঁকির সম্মুখীন হবেন এবং ফরেক্সে লাভজনক ট্রেড করতে পারবেন। ফোরামে একজন ব্রোকারের রেটিং উপস্থাপন করা হয়; এটি তাদের গ্রাহকদের রেখে যাওয়া মন্তব্য নিয়ে তৈরি করা হয়। আপনি যে ব্রোকার কোম্পানির সাথে কাজ করছেন সে কোম্পানি সম্পর্কে আপনার মতামত দিন, এটি অন্যান্য ট্রেডারদের ভুল সংশোধন করতে সাহায্য করবে এবং একজন ভালো ব্রোকার বাছাই করতে সাহায্য করবে।

অবিচ্ছিন্ন যোগাযোগ বাংলাদেশ ফরেক্স ফোরাম
এই ফোরামে আপনি শুধু ট্রেডিং এর বিষয় সম্পর্কেই কথা বলবেন না, সেইসাথে আপনার পছন্দের যে কোন বিষয় সম্পর্কে কথা বলতে পারবেন। বিশেষ থ্রেডে অফটপিং ও করা যায়! আপনার পছন্দের যে কোন হাস্যরস, দর্শন, সামাজিক সমস্যা বা বাস্তব জ্ঞান সম্পর্কিত কথাবার্তা এখানে উল্লেখ করতে পারবেন, এমনকি আপনি যদি পছন্দ করেন তাহলে ফরেক্স ট্রেডিং সম্পর্কেও লিখতে পারবেন!

যোগদান করার জন্য বোনাস বাংলাদেশ ফরেক্স ফোরামে
যারা ফোরামে লেখা পোষ্ট করবে তারা বোনাস হিসেবে অর্থ পাবে এবং সেই বোনাস একটি অ্যাকাউন্টে ট্রেডিং এর সময় ব্যবহার করতে পারবে. ফোরাম অর্থ মুনাফা লাভ করা নয়, অধিকন্তু, ফোরামে সময় ব্যয় করার জন্য এবং কারেন্সি মার্কেট ও ট্রেডিং সম্পর্কে মতামত শেয়ারের জন্য পুরষ্কার হিসেবে ফোরামিটিস অল্প কিছু বোনাস পায়।