আয় করুন
$50000
বন্ধুদের আমন্ত্রণ করার জন্য
ইন্সটাফরেক্স থেকে স্টার্টআপ
বোনাস নিন
কোন বিনিয়োগের প্রয়োজন নেই!
কোনো বিনিয়োগ এবং ঝুঁকি
ছাড়াই ট্রেডিং শুরু করতে
গ্রহণ করুন নতুন স্টার্টআপ
বোনাস $1000
বোনাস নিন
৫৫%
ইন্সটাফরেক্স থেকে
প্রতিবার অর্থ জমাদানে
+ প্রসঙ্গে প্রত্যুত্তর
Page 1 of 4 123 ... গতগত
ফলাফল দেখাচ্ছে 1 হইতে 10 সর্বমোট 39

প্রসংগ: স্ক্যাল্পিং এর ব্যাখ্যা

  1. #1
    Senior Member shawonrfx's Avatar
    নিবন্ধনের তারিখ
    Nov 2014
    অবস্থান
    Khulna
    মন্তব্য
    115
    সঞ্চিত বোনাস
    18.40 USD
    Thanks
    0
    5 টি পোস্টের জন্য 5 বার ধন্যবাদ পেয়েছেন

    স্ক্যাল্পিং এর ব্যাখ্যা

    মূলত ছোট ট্রেড গুলোই হল স্ক্যাল্পিং । কয়েক মিনিটের ছোট ট্রেড গুলোকে স্ক্যাল্পিং বলা হয় । এই ট্রেড গুলো হতে পারে ১-২০ পিপস । আভিধানিক ভাবে ২০ পিপসের ওপরে প্রফিট হলে তাকে স্ক্যাল্পিং বলা যাবে না । সেটা সাধারন ট্রেড হয়ে যায়।মার্কেট সবসময়ই ওঠা-নামা করে । আপনি এই সুযোগকে কাজে লাগিয়ে কয়েক মিনিটের মধ্যে কিছু পিপস লুফে নিতে পারেন । কিন্তু স্ক্যাল্পিং কিন্তু ঝুকিপূর্ণ । অনেকেই দেখা যায় কিছু না বুঝে রিস্ক নিয়ে স্ক্যাল্পিং করে । কিন্তু স্ক্যাল্পিংয়েও অ্যানালাইসিস করা উচিত। কোন ট্রেডেই অ্যানালাইসিস ছাড়া প্রবেশ করা উচিত নয়। স্ক্যাল্পিং করার সময় ট্রেন্ডের দিকে ট্রেড দেয়াই ভাল। সেক্ষেত্রে ট্রেডে লাভ করার সম্ভবনাটা তুলনামুলক ভাবে বেশি থাকে ।

  2. <a href="https://www.showfxworld.com">Forex Spain</a>
  3. #2
    Senior Member shawonrfx's Avatar
    নিবন্ধনের তারিখ
    Nov 2014
    অবস্থান
    Khulna
    মন্তব্য
    115
    সঞ্চিত বোনাস
    18.40 USD
    Thanks
    0
    5 টি পোস্টের জন্য 5 বার ধন্যবাদ পেয়েছেন
    স্ক্যাল্পিং যেহুতু কম সময়ে করা হয়, তাই আমাদের ট্রেড করা উচিত কম সময়ের টাইমফ্রেমে । স্ক্যাল্পিং এর অনেক রুলস আছে । আপনি স্ক্যাল্পিং ট্রেড করার সময় m1, m5, m15 টাইমফ্রেম অনুসরন করতে পারেন । কিন্তু আপনি যদি h4 টাইমফ্রেম অনুসরন করেন তাহলে কোন লাভ হবে না, কারন ২-১ মিনিটে মার্কেটে কি পরিবর্তন হল তা আপনি h4 চার্ট দেখে সহজে বুঝতে পারবেন না । মিনিটের টাইমফ্রেম গুলো স্ক্যাল্পিং এ বেশি সহায়ক। অনেকেই স্ক্যাল্পিংয়ের জন্য অনেক ইন্ডিকেটর ফলো করে থাকেন । কিন্তু স্ক্যাল্পিংয়ে ইন্ডিকেটর খুব একটা কাজ করে না । কারন মার্কেটের ছোট ছোট মুভমেন্টগুলো তো আর কোন নিয়ম মেনে চলে না । কিছু কিছু ব্রোকার আছে যারা স্ক্যাল্পিং সাপোর্ট করে না । আবার অনেক ব্রোকারের স্ক্যাল্পিং এ ২ মিনিট রুলস আছে । ২ মিনিটের আগে ট্রেড ক্লোজ করলে তা বাতিল করে দেয়ার অধিকার ব্রোকার রাখে । তাই আপনি যে ব্রোকারের সাথে ট্রেড করছেন, সেই ব্রোকারের স্ক্যাল্পিং সম্পর্কে কোন রুলস আছে কিনা আগে জেনে নিন ।

  4. #3
    Senior Member TselimRezaa's Avatar
    নিবন্ধনের তারিখ
    Feb 2015
    মন্তব্য
    1,220
    সঞ্চিত বোনাস
    249.60 USD
    Thanks
    1
    40 টি পোস্টের জন্য 47 বার ধন্যবাদ পেয়েছেন
    কয়েক মিনিটের ছোট ট্রেড গুলোকে স্ক্যাল্পিং বলা হয় । এই ট্রেড গুলো হতে পারে ১-২০ পিপস । আভিধানিক ভাবে ২০ পিপসের ওপরে প্রফিট হলে তাকে স্ক্যাল্পিং বলা যাবে না । সেটা সাধারন ট্রেড হয়ে যায়।মার্কেট সবসময়ই ওঠা-নামা করে । আপনি এই সুযোগকে কাজে লাগিয়ে কয়েক মিনিটের মধ্যে কিছু পিপস লুফে নিতে পারেন । কিন্তু স্ক্যাল্পিং কিন্তু ঝুকিপূর্ণ । অনেকেই দেখা যায় কিছু না বুঝে রিস্ক নিয়ে স্ক্যাল্পিং করে । কিন্তু স্ক্যাল্পিংয়েও অ্যানালাইসিস করা উচিত। কোন ট্রেডেই অ্যানালাইসিস ছাড়া প্রবেশ করা উচিত নয়। স্ক্যাল্পিং করার সময় ট্রেন্ডের দিকে ট্রেড দেয়াই ভাল। সেক্ষেত্রে ট্রেডে লাভ করার সম্ভবনাটা তুলনামুলক ভাবে বেশি থাকে ।

  5. #4
    Senior Member shimulmoni's Avatar
    নিবন্ধনের তারিখ
    Feb 2015
    মন্তব্য
    562
    সঞ্চিত বোনাস
    112.80 USD
    Thanks
    0
    10 টি পোস্টের জন্য 10 বার ধন্যবাদ পেয়েছেন
    ফরেক্স ট্রেডিংযের ক্ষেতে স্কেল্পিং খুব জনপ্রিয় একটা ট্রেডিং পদ্ধতি আসলে স্কেল্পিং বলতে বোঝায় সামান্ন কিছু পিপস প্রফিট নেবার জন্য মার্কেটে ট্রেড ওপেন করাকে যদিও স্কেল্পিং করার জন্য তেমন একটা মার্কেট এনালাইজ করার দরকার হয় না এবং বেশ ভাল লাভ জনক তার পরেও স্কেল্পিং বেশ ঝুকিপুর্ন এবং অনেক স্পেড খরচ করা লাগে। ধন্যবাদ।

  6. #5
    Senior Member pallabbd's Avatar
    নিবন্ধনের তারিখ
    Mar 2015
    অবস্থান
    ঢাকা
    মন্তব্য
    385
    সঞ্চিত বোনাস
    78.00 USD
    Thanks
    1
    11 টি পোস্টের জন্য 11 বার ধন্যবাদ পেয়েছেন
    স্কাল্পিং হচ্ছে আপনি খুব ছোট লটে আপনি ট্রেড করে প্রফিট করতে পারেন। ফরেক্স মার্কেট একবার উঠলে আবার নামতে থাকে। যখন মার্কেট উপরে উঠে আপনি তখন সেল ট্রেড ওপেন করতে পারেন এবং মার্কেট যখন নিচে নামে তখন বাই ট্রেড ওপেন করে আপনি অনেক প্রফিট করতে পারবেন। ধন্যবাদ

  7. নিম্নলিখিত দরকারী পোস্টের জন্য pallabbd কে ধন্যবাদ জানিয়েছেন:

    musa (05-22-2015)

  8. #6
    Senior Member shohag101's Avatar
    নিবন্ধনের তারিখ
    May 2015
    অবস্থান
    বরিশাল, সদর
    মন্তব্য
    113
    সঞ্চিত বোনাস
    22.25 USD
    Thanks
    3
    2 টি পোস্টের জন্য 2 বার ধন্যবাদ পেয়েছেন
    কিন্তু ভাই দেখা যায় যে লাভ গুলা হয় ছোট ছোট, আর লস গুলা হপ্য অনেক বড়, সেটা কিভাবে মেনেজ করব।

  9. #7
    Senior Member raihanuddin's Avatar
    নিবন্ধনের তারিখ
    May 2015
    মন্তব্য
    269
    সঞ্চিত বোনাস
    54.05 USD
    Thanks
    0
    4 টি পোস্টের জন্য 4 বার ধন্যবাদ পেয়েছেন
    ফরেক্স মার্কেটে ট্রেডিং এর ক্ষেতে স্ক্যাপিং একটি জনপ্রিয় শব্দ।কয়েক মিনিটের ছোট ছোট ট্রেড গুলোকে স্ক্যাপিং বলা হয়।এই ট্রেড গুলো হতে পারে ১-২০ পিপস।ফরেক্স মার্কেট সব সময় উঠা নামা করে।আপনি এই সুযোগ কাজে লাগিয়ে কিছু পিপস লাভ করতে পারেন।তবে স্ক্যাপিং খুব ঝুকিপূর্ন যেকোন সময় আপনার লস হতে পারে।এজন্য আপনাকে ভাল করে অ্যনালাইসিস করা উচিত।ধন্যবাদ

  10. #8
    Senior Member Talha's Avatar
    নিবন্ধনের তারিখ
    Jun 2015
    মন্তব্য
    760
    সঞ্চিত বোনাস
    160.00 USD
    Thanks
    2
    11 টি পোস্টের জন্য 12 বার ধন্যবাদ পেয়েছেন
    কম সময়ের টাইম ফ্রেমে ট্রড করাকে ফরেক্স এর ভাষায় বলা হয় স্ক্যাল্পিং যেমন টাইম ফ্রেম গুলো ৫মিনিট ১০মিনিট এই টাইম ফ্রেম গুলোতে ট্রেড করা ১০পিপ্স ২০পিপ্স এভাবে অর্ডার প্লেস করা।

  11. #9
    Senior Member biswas90's Avatar
    নিবন্ধনের তারিখ
    May 2015
    অবস্থান
    Rupganj, Narayanganj
    মন্তব্য
    129
    সঞ্চিত বোনাস
    26.09 USD
    Thanks
    0
    Thanked 1 Time in 1 Post
    অল্প সময়ের জন্য ট্রেড ওপেন করে রাখাই হল স্কালপিং । তবে তারও কিছু টাইমিং এর ব্যাপার আছে। যেমন: ১মিনিট, ৫মিনিট, ১৫মিনিট, ৩০মিনিট। এর পরের ট্রেড গুলো হল লং টাইম ট্রেড। এই অল্প সময়ে আপনি ১ হতে ২০ পিপস লাভ করতে পারবেন । তবে ২০ পিপসের বেশি লাভ হলে কিন্তু তাকে স্কালপিং বলা যাবেনা ।

  12. PAMM
  13. #10
    Senior Member roni11's Avatar
    নিবন্ধনের তারিখ
    Jun 2015
    মন্তব্য
    528
    সঞ্চিত বোনাস
    106.60 USD
    Thanks
    0
    4 টি পোস্টের জন্য 4 বার ধন্যবাদ পেয়েছেন
    স্কাল্পিং বলতে সাধারণত বুঝায় ছোট ছোট ট্রেড করাকে বুঝায় জাকে বলে সর্ট ট্রেড করা ট্রেড ওপেন করার ১০-১৫ মিনিটের মধ্যে ট্রেড ক্লোজ করে প্রফিট করে ভের হয়ে আশা তবে স্কাল্পনিং করে অনেক প্রফিট করা জায় এবং অনেক ট্রেড ওপেন করা জায় এক দিনে।

+ প্রসঙ্গে প্রত্যুত্তর
Page 1 of 4 123 ... গতগত

মন্তব্য নিয়মাবলি

  • আপনি হয়ত নতুন পোস্ট করতে পারবেন না
  • আপনি হয়ত মন্তব্য লিখতে পারবেন না
  • আপনি হয়ত সংযুক্তি সংযুক্ত করতে পারবেন না
  • আপনি হয়ত আপনার মন্তব্য পরিবর্তনপারবেন না
  • BB কোড হলো উপর
  • Smilies are উপর
  • [IMG] কোড হয় উপর
  • এইচটিএমএল কোড হল বন্ধ
বাংলাদেশ ফরেক্স ফোরাম উপস্থাপন
ফোরাম সেবায় আপনাকে স্বাগতম যেটি ভার্চুয়াল স্যালুন হিসেবে সকল স্তরের ট্রেডারদের সাথে যোগাযোগ করার সুযোগ প্রদান করছে। ফরেক্স হলো একটি গতিশীল আর্থিক বাজার যেটি দিনে ২৪ঘন্টা খোলা থাকে। যে কেউ ব্রোকারেজ কোম্পানির মাধ্যমে এখানে কার্যক্রম সম্পাদন করতে পারে। এই ফোরামে আপনি কারেন্সি মার্কেটে ট্রেডিং এবং মেটাট্রেডার ফোর ও মেটাট্রেডার ফাইভের মাধ্যমে অনলাইন ট্রেডিং সম্পর্কিত বিস্তারিত বিবরণ পাবেন।

বাংলাদেশ ফরেক্স ফোরাম ট্রেডিং আলোচনা
ফোরামের প্রত্যেক সদস্য বিভিন্ন আলোচনায় অংশগ্রহণ করতে পারেন, যার মধ্যে ফরেক্স সম্পর্কিত ও ফরেক্সের বাইরের বিভিন্ন বিষয়ও রয়েছে। ফোরাম বিভিন্ন মতামত এবং প্রয়োজনীয় তথ্য শেয়ারের জন্য ডিজাইন করা হয়েছে এবং এটি অভিজ্ঞ ও নতুন উভয় ধরণের ট্রেডারদের জন্য উন্মুক্ত। পারস্পরিক সহায়তা এবং সহনশীলতা অত্যন্ত প্রশংসনীয়। আপনি যদি অন্যদের সাথে আপনার অভিজ্ঞতা শেয়ার করতে চান অথবা ট্রেডিং সম্পর্কে আপনার জ্ঞান বৃদ্ধি করতে চান, তাহলে ট্রেডিং সম্পর্কিত আলোচনা "ফোরাম থ্রেড" এ আপনাকে স্বাগত।

বাংলাদেশ ফরেক্স ফোরাম ব্রোকার এবং ট্রেডারদের মধ্যে আলোচনা (ব্রোকার সম্পর্কে)
ফরেক্সে সফল হতে চাইলে, যথেষ্ট কৌশলের সাথে একটি ব্রোকারেজ কোম্পানি বাছাই করতে হবে। আপনার ব্রোকার সত্যিই নির্ভরযোগ্য সেটি নির্ধারণ করুন! এভাবে আপনি অনেক ঝুঁকির সম্মুখীন হবেন এবং ফরেক্সে লাভজনক ট্রেড করতে পারবেন। ফোরামে একজন ব্রোকারের রেটিং উপস্থাপন করা হয়; এটি তাদের গ্রাহকদের রেখে যাওয়া মন্তব্য নিয়ে তৈরি করা হয়। আপনি যে ব্রোকার কোম্পানির সাথে কাজ করছেন সে কোম্পানি সম্পর্কে আপনার মতামত দিন, এটি অন্যান্য ট্রেডারদের ভুল সংশোধন করতে সাহায্য করবে এবং একজন ভালো ব্রোকার বাছাই করতে সাহায্য করবে।

অবিচ্ছিন্ন যোগাযোগ বাংলাদেশ ফরেক্স ফোরাম
এই ফোরামে আপনি শুধু ট্রেডিং এর বিষয় সম্পর্কেই কথা বলবেন না, সেইসাথে আপনার পছন্দের যে কোন বিষয় সম্পর্কে কথা বলতে পারবেন। বিশেষ থ্রেডে অফটপিং ও করা যায়! আপনার পছন্দের যে কোন হাস্যরস, দর্শন, সামাজিক সমস্যা বা বাস্তব জ্ঞান সম্পর্কিত কথাবার্তা এখানে উল্লেখ করতে পারবেন, এমনকি আপনি যদি পছন্দ করেন তাহলে ফরেক্স ট্রেডিং সম্পর্কেও লিখতে পারবেন!

যোগদান করার জন্য বোনাস বাংলাদেশ ফরেক্স ফোরামে
যারা ফোরামে লেখা পোষ্ট করবে তারা বোনাস হিসেবে অর্থ পাবে এবং সেই বোনাস একটি অ্যাকাউন্টে ট্রেডিং এর সময় ব্যবহার করতে পারবে. ফোরাম অর্থ মুনাফা লাভ করা নয়, অধিকন্তু, ফোরামে সময় ব্যয় করার জন্য এবং কারেন্সি মার্কেট ও ট্রেডিং সম্পর্কে মতামত শেয়ারের জন্য পুরষ্কার হিসেবে ফোরামিটিস অল্প কিছু বোনাস পায়।