আয় করুন
$50000
বন্ধুদের আমন্ত্রণ করার জন্য
ইন্সটাফরেক্স থেকে স্টার্টআপ
বোনাস নিন
কোন বিনিয়োগের প্রয়োজন নেই!
কোনো বিনিয়োগ এবং ঝুঁকি
ছাড়াই ট্রেডিং শুরু করতে
গ্রহণ করুন নতুন স্টার্টআপ
বোনাস $1000
বোনাস নিন
৫৫%
ইন্সটাফরেক্স থেকে
প্রতিবার অর্থ জমাদানে
+ প্রসঙ্গে প্রত্যুত্তর
Page 1 of 6 123 ... গতগত
ফলাফল দেখাচ্ছে 1 হইতে 10 সর্বমোট 57

প্রসংগ: ফরেক্স মার্কেট এ দক্ষ হওয়ার কৌশল।

  1. #1
    Senior Member NaimurRahman's Avatar
    নিবন্ধনের তারিখ
    Feb 2014
    অবস্থান
    পটুয়াখালী
    মন্তব্য
    158
    সঞ্চিত বোনাস
    24.60 USD
    Thanks
    17
    9 টি পোস্টের জন্য 10 বার ধন্যবাদ পেয়েছেন

    ফরেক্স মার্কেট এ দক্ষ হওয়ার কৌশল।

    আপনি ফরেক্স মার্কেটে দক্ষ হতে চান ? তাহলে আপনাকে প্রথমেই টেকনিক্যাল এনালাইসিস করা শিখতে হবে। যেমন আপনি হয়ত বিভিন্ন ফোরামে পড়ে থাকবেন, Support, Resistance, TrendLine, Pivot point, Candelestick pattern, Chart pattern, Fibonaccy ইত্যাদি। হয়ত আপনি ভেবেছেন এগুলো ফালতু, ইনডিকেটর-ই সব। এগুলো কি তেমন কাজের? হ্যা, এগুলো ই কাজের, যা মার্কেট ফলো করে সবসময়। বড় ট্রেডার রা এগুলো ই ফলো করে শুধু, আর কিছু নয়। আপনি ও এগুলো ফলো করলেই দক্ষ হবেন গ্যারান্টি দিচ্ছি।
    আরে ভাই, কি ভাল লাগল ? যদি ভাল লাগে, তাহলে Thanks বাটন-টায় একটা click দিয়ে ই যান।

  2. Device
  3. #2
    Senior Member fxtdr's Avatar
    নিবন্ধনের তারিখ
    Jan 2015
    মন্তব্য
    660
    সঞ্চিত বোনাস
    167.39 USD
    Thanks
    9
    19 টি পোস্টের জন্য 20 বার ধন্যবাদ পেয়েছেন
    হ্যা ফরেক্স করতে হলে এবং প্রফিট করতে হলে অবশ্যই টেকনিক্যাল এনালাইসিস করতে হবে। আর এগুলোর যথাযথ ব্যাবহার করেই ডেমো তে অনুশীলন করতে হবে। তবে আরোও একটি বিষয় খুব গুরুত্বপূর্ণ যে শুধু টেকনিকাল এনালাইসিস দিয়েই কিন্তু সফল হওয়া যায় না।সফল হতে হলে আমাদের ফানডামেন্টাল এনালাইসিস এর দিকেও গুরুত্ব দিতে হবে আর মানি ম্যানেজমেন্ট এর বিষয় টিও বাদ দিলে চলবে না।

  4. #3
    Senior Member Shimanto754's Avatar
    নিবন্ধনের তারিখ
    Mar 2015
    অবস্থান
    Islamic University, Kushtia.
    মন্তব্য
    432
    সঞ্চিত বোনাস
    87.20 USD
    Thanks
    0
    4 টি পোস্টের জন্য 4 বার ধন্যবাদ পেয়েছেন
    হ্যা, আপনি ঠিক বলেছেন।ফরেক্স মার্কেটে দক্ষ হওয়ার কৌশলগুলো অনেকের কাছে ফালতু মনে হতে পারে কিন্তু ওগুলোই সঠিক উপায়।ভালো ট্রেডাররা ভালোমতো টেকনিকাল অ্যানালাইসিস করতে পারে।ভালো প্রাইস অ্যাকশন বুঝতে পারে এবং সেটআপ দিতে পারে।ফরেক্স করতে এবং দক্ষ হতে চাই নিশ্চিন্তে ভালো ট্রেডারদের পথ অনুসরন করে কাজ করে যেতে হবে।

  5. #4
    Senior Member HELPINGHAND's Avatar
    নিবন্ধনের তারিখ
    Apr 2015
    অবস্থান
    Bangladesh
    মন্তব্য
    180
    সঞ্চিত বোনাস
    33.00 USD
    Thanks
    0
    11 টি পোস্টের জন্য 12 বার ধন্যবাদ পেয়েছেন
    সফল মানুষ হওয়ার চেষ্টা করার থেকে বরং মূল্যবোধ সম্পন্ন মানুষ হওয়ার চেষ্টা করো।নিজেকে নিয়ন্ত্রণ কর। তারপর অন্যকে অনুশাসন কর। নিজে নিয়ন্ত্রিত হলে অন্যকেও নিয়ন্ত্রণ করতে পারবে। নিজেকে নিয়ন্ত্রণ করাই কঠিন।কথা বলা শিখতে একজন মানুষের প্রায় দুই বছর লেগে যায়, কিন্তু কোন জায়গায়, কোন কথাটি বলা যাবে না তা কেউ কেউ সারাজীবনেও শিখতে পারে না।

  6. #5
    Senior Member shohag101's Avatar
    নিবন্ধনের তারিখ
    May 2015
    অবস্থান
    বরিশাল, সদর
    মন্তব্য
    113
    সঞ্চিত বোনাস
    22.25 USD
    Thanks
    3
    2 টি পোস্টের জন্য 2 বার ধন্যবাদ পেয়েছেন
    ভুল থেকে শিক্ষা নিয়ে ভাল ফরেক্স ট্রেডার হউন।

    আপনি এটা বিশ্বাস করেন যে, আসলেই আমরা আমাদের ট্রেডের ভুলগুলো থেকে শিখতে পারি? আমি অবশ্যই এটা বিশ্বাস করি যে, আমরা চাইলে আমাদের ভুলগুলো থেকে শিক্ষা নিতে পারি কিন্তু অনেক ট্রেডারই এটা মানতে রাজি নয়, আবার মানলেও পরবর্তীতে ট্রেড করার সময় এই গুরুত্বপূর্ণ ব্যাপারটি ভুলে যায়। নতুন ট্রেডাররা প্রতিদিনই ঐই একই ভুলগুলো করে থাকে যেগুলো তারা আগের লস ট্রেডগুলোতে করেছিল। তার কারণ হলো, তাদের বেশীরভাগ ট্রেডারই এটা জানেনা যে কিভাবে তাদের ভুলগুলো থেকে তাদেরকে শিখতে হবে। আপনি যেন আপনার ট্রেডের আগের ভুলগুলো থেকে শিক্ষা নিতে পারেন এবং ট্রেডে আগের ভুলগুলো যেন পুনরায় না করেন, সেজন্য এই গুরুত্বপূর্ণ লিখা।
    কেন আমরা আমাদের ভুল থেকে শিখতে পারবো না?

    আপনি আপনার বিগত ট্রেডটির কথা একবার ভাবুন, যে কারণে আপনি ট্রেডটিতে লস দিয়েছেন। মনে পড়েছে আপনি ট্রেডটিতে কি ভুল করেছিলেন? অবশ্যই মনে পড়ার কথা।
    এবার আপনি আপনার বিগত ছয় মাসের ট্রেডগুলোর কথা ভাবুন যেগুলোতে আপনি লস দিয়েছেন। মনে পড়ে আপনি ঐই ট্রেডগুলোতে কি ভুল করেছিলেন?
    আপনি যখন একটি লস/খারাপ ট্রেড করবেন তখন আপনি সেটা থেকে শিক্ষা নিন। যাইহোক, যেকোনো কিছু তাড়াতাড়ি শিখা হলে সেটা আবার তাড়াতাড়ি ভুলে যাওয়া হয়।
    যদি আপনি সত্যিই আপনার ভুল থেকে শিক্ষা নিতে চান, তাহলে আগে আপনাকে আপনার ভুলগুলো বের করে নোট করতে হবে।



    আপনার ভুলগুলো বের করে নোট করুন।

    অনেক ট্রেডার তাদের মত করে বলে থাকে যে, প্রত্যেকটি লসই একটি শিক্ষা। সত্যিটা হলো এই যে, আপনি আপনার লস থেকে শিক্ষা নিতে হবে, না হলে এই কথাটার কোনো ভিত্তি নেই। আপনি কখনো লস/হারানো ট্রেড এর অর্থ ফিরে পাবেন না বা সে অর্থ থেকেও কিছু শিখতে পারবেন না। আপনকে সেই লস ট্রেডে এ্যনালাইসিস করে বের করতে হবে যে, কেন আপনি লস দিয়েছেন এবং পরিকল্পনা করুন কিভাবে আবার এ রকম ভুল না হয়।



    আপনি কিভাবে লস/ক্ষতির মাধ্যমে শিক্ষা নিবেন?



    ১. খুঁজে বের করুন কেন আপনি লস করেছেনঃ প্রথমেই আপনাকে খুঁজে বের করতে হবে কেন আপনি ট্রেডটিতে লস দিয়েছেন। সব ট্রেড ভুলের কারণে লস হয় না অন্য কারনেও হয়ে থাকে। আপনি নিজেকে নিচের দুটি প্রশ্ন করুন এবং খুঁজে বের করুন যে কোনটির দ্বারা আপনার ট্রেড এ লস হয়েছে।

    আপনি আপনার ট্রেডিং প্ল্যান অনুসরন করেছিলেন?
    আপনি কি আপনার মানি ম্যানেজমেন্ট প্ল্যান অনুসরন করেছিলেন?

    এখন আপনি উভয় প্রশ্নের উত্তর নিন, আপনি যদি জেনে থাকেন যে আপনার ভুল ছিল তাহলে আপনি পরবর্তী পদক্ষেপে নিন। আর যদি আপনি উপরের দুটি নিয়মই মেনে ট্রেড করে থাকেন কিন্তু দুর্ভাগ্যবশতঃ আপনার ট্রেডটি লস হয়েছে তাহলে আপনাকে নিচের পদক্ষেপ অনুসরণ করার প্রয়োজন নেই।



    ২. আপনার ট্রেডের ভুল বিশ্লেষণ করুনঃ

    এই পদক্ষেপে আপনাকে বুঝতে/জানতে হবে যে নির্দিষ্টভাবে আপনার কোথায় ভুল ছিল।



    যদি মানি ম্যানেজমেন্টের প্রশ্নের উত্তর আপনার না হয় অর্থাৎ আপনার ভুল ছিল না, তাহলে আপনাকে বিশ্লেষন করে বের করা দরকার যে আপনি ট্রেডে কোন নিয়মটি অনুসরণ করেননি, হয়তো আপনার স্টপলস অনেক টাইট ছিল যা হিট করতেই পারে বা আপনি আপনার ব্যালেন্সের তুলনায় ট্রেড ভলিউম বেশী করেছেন। যাইহোক, এক কথায় এখন আপনার প্রয়োজন নির্দিষ্টভাবে আপনার ভুলটি খুঁজে বের করা। আপনি যদি আপনার ভুলগুলো বিশ্লেষণ করে বের করতে পারেন তাহলে তা নোট করুন।



    কিভাবে নোট করবেন তা নিচে একটি উদাহরণের সাহায্যে দেখানো হলঃ

    EurUsd বাই @ ২৪-০৬-২০১৪ সময়ঃ সন্ধ্যা ০৭.০০মিনিট।

    ট্রেড এন্ট্রি - ১.৩৫৩০, স্টপলস – ১.৩৫০৫, টেক প্রফিট – ১.৩৬০০ = স্টপলস হিট করেছিল।



    ভুলঃ আমি লস/অর্থ হারানো ভয়ে উক্ত ট্রেড এ টাইট স্টপলস ব্যবহার করেছিলাম।



    উপরোক্ত উদাহরণের প্রথম লাইন হলো আপনার ট্রেড পেয়ার, তারিখ ও সময়। দ্বিতীয় লাইন হলো ট্রেড এন্ট্রি বিস্তারিত ও ফলাফল এবং সর্বশেষ লাইন এ আপনার যে ভুল ছিল তা নোট করা হল।



    ৩. আপনার ট্রেড এ ভুলের সমাধান খুঁজে বের করুনঃ

    এ পদক্ষেপটি অধিক গুরুত্বপূর্ণ। আপনি বুদ্ধিমান তখনই যদি ভুল করে শিখতে পারেন। আপনি যদি সহজে আপনার ভুল বুঝতে পারেন তাহলে সমাধান বের করাটা আপনার জন্য সহজ হবে। উপরের উদাহরণটিতে আপনি যে ভুল করেছিলেন নিচে তার সমাধান দেখে নিনঃ



    উদাহরণটি ছিলঃ

    EurUsd বাই @ ২৪-০৬-২০১৪ সময়ঃ সন্ধ্যা ০৭.০০মিনিট।

    ট্রেড এন্ট্রি - ১.৩৫৩০, স্টপলস – ১.৩৫০৫, টেক প্রফিট – ১.৩৬০০ = স্টপলস হিট করেছিল।

    ভুলঃ আমি লস/অর্থ হারানো ভয়ে উক্ত ট্রেড এ টাইট স্টপলস ব্যবহার করেছিলাম।



    সমাধানঃ প্রথমে আপনি আপনার স্টপলস ব্যবহারের নিয়মটি লিখুন এবং ট্রেড এ এন্টির পূর্বে তা রিভিউ করুন। আপনার নিজেকে মনে করিয়ে দেয়া প্রয়োজন যে, আপনার সরবোচ্চ স্টপলস আপনার সরবোচ্চ অনুমোদিত ঝুঁকি দ্বারা সংজ্ঞায়িত হয়। সুতারাং আপনি এখানে আপনার সরবোচ্চ স্টপলস ব্যবহার করলে কোন ভুল হবে না।



    আমি এখানে স্বল্প পরিসরে শুধুমাত্র মূল বিষয়টি তুলে ধরেছি। আপনি যখন একটি ভুল ট্রেডের সমাধান লিখবেন তখন তা অবশ্যই বিস্তারিরভাবে লিখার জন্য চেষ্টা করবেন। আর টাইট স্টপলস ব্যবহার করবেন না।



    কেন এ বিষয়টি গুরুত্বপূর্ণঃ

    যখন একজন বক্সার ফাইট করে তখন তার কোচ তার ফাইটের প্রতিটি মুহূর্তই রেকর্ড করে রাখেন। যখন ফাইট শেষ হয়ে যায় এবং বক্সার জয়ী হয় বা হেরে যায় তখন তার কোচ ভিডিওটি রিভিউ করেন। ভিডিওটি দেখার ফলে কোচ বক্সারের ভুলগুলো দেখেন এবং ভুলগুলোকে পয়েন্ট আউট করে তার স্টুডেন্টকে সেগুলোর সমাধান শিখিয়ে দেন। এটা শুধুমাত্র বক্সিংয়ে নয় সব খেলায়ই প্রযোজ্য।



    ফরেক্স ট্রেডিং এর ক্ষেত্রেও আপনি এই ধারনাটিই ফলো করুন এবং নিজের সাথে কমিটমেন্ট করুন যে আপনি আপনার ভুলগুলো নোট করবেন। তাহলে আপনি আর পরবর্তী ট্রেড এ ঐই ধরণের ভুলগুলো করবেন না, যে ভুলগুলো আপনি আগের লস ট্রেডগুলোতে করেছেন।

    এই ধারনাটি আপনার ট্রেড এর ভুলগুলো চিহ্নিত করতে এবং আপনার ভুল ট্রেডিং প্ল্যান সমাধানের জন্য সহায়তা করবে। আপনি যখন একবার আপনার ভুলগুলো শুধরে আপনার ট্রেডিং প্ল্যান সাজিয়ে পেলবেন তখন আর আপনার ভবিষ্যৎ এ ঐই ভুলগুলো হওয়ার সম্ভাবনা থাকবে না।

  7. #6
    Senior Member sumonyahoo24's Avatar
    নিবন্ধনের তারিখ
    Jun 2015
    মন্তব্য
    744
    সঞ্চিত বোনাস
    151.80 USD
    Thanks
    11
    10 টি পোস্টের জন্য 10 বার ধন্যবাদ পেয়েছেন
    ফরেক্স ট্রেডিং এ টেকনিক্যাল এনালাইসিস করতে হবে। আরোও একটি বিষয় খুব গুরুত্বপূর্ণ যে শুধু টেকনিকাল এনালাইসিস দিয়েই কিন্তু সফল হওয়া যায় না।সব ট্রেড ভুলের কারণে লস হয় না অন্য কারনেও হয়ে থাক.....................

  8. #7
    Senior Member fxover's Avatar
    নিবন্ধনের তারিখ
    Sep 2015
    মন্তব্য
    490
    সঞ্চিত বোনাস
    100.60 USD
    Thanks
    5
    10 টি পোস্টের জন্য 11 বার ধন্যবাদ পেয়েছেন
    Quoteপ্রকৃত পোস্টকারী View Post
    সব ট্রেড ভুলের কারণে লস হয় না অন্য কারনেও হয়ে থাক
    হ্যাঁ আপনি ঠিকই বলেছেন শুধু মাত্র ভুল ট্রেড করার জন্য আমাদের লস হয় ন বা একাউন্ট জিরো হয় না । একাউন্ট জিরো হবার আরো একটি বিশেষ কারন আছে আর তা হচ্ছে যথাযথ ভাবে মানি ম্যানেজমেন্ট না মেনে ট্রেড করা । ট্রেড করার সময় আমাদেরকে নির্দিষ্ট স্ট্রাটেজি অনুসরন করে সুশৃক্ষল ভাবে ত্রদ করতে হবে আর টেকনিক্যাল এনালাইসিস এর পাশাপাশি আমাদেরকে বিভিন্ন কারেন্সির নিউজ গুলোও এনালাইসিস করে দেখতে হবে । নিউজ এর সময় মার্কেট অনেক বেশি মুভ করে থাকে ।

  9. #8
    Senior Member Jobless's Avatar
    নিবন্ধনের তারিখ
    Aug 2015
    অবস্থান
    Kushtia
    মন্তব্য
    307
    সঞ্চিত বোনাস
    63.20 USD
    Thanks
    0
    4 টি পোস্টের জন্য 4 বার ধন্যবাদ পেয়েছেন
    ফরেক্স এ দক্ষ হবার জন্য আমাদের আগে ফরেক্স খুটিনাটি বিষয় এর প্রতি গুরুত্ব দিতে হবে।ট্রেড করার বিভিন্ন কৌশল অবলম্বন করতে হবে। মার্কেট কে বোঝার জন্য এনালাইসিস করা দরকার,শট টাম এর জন্য টেনিক্যাল আর লং টাম এর জন্য ফান্ডামেন্টাল এনালাইসিস অনেক ভাল।এছারা বিভিন্ন ইনডিগেটার এর সাহায্য দিয়ে মার্কেট এর পূর্ববর্তী অবস্তা বর্তমান অবস্থা এর প্রতি গুরুত্ব দিয়ে ট্রেড করতে হবে তাহলে হয়তো আমরা দক্ষ হতে পারবো আমার মনে হয়।তাই আমাদের বেশি বেশি ফরেক্স কে জানার আগ্যহ বাড়াতে হবে।

  10. #9
    Senior Member shakawath's Avatar
    নিবন্ধনের তারিখ
    Sep 2015
    মন্তব্য
    611
    সঞ্চিত বোনাস
    125.00 USD
    Thanks
    2
    14 টি পোস্টের জন্য 15 বার ধন্যবাদ পেয়েছেন
    নাজিমুর ভাই খুব ভাল কয়েকটা কথা উল্লেখ করেছেন। আসলে ইন্ডিকেটর ইউস করে তেমন কোন সুবিধা পাওয়া জায় না। অর্থাৎ এগুলো আপনাকে কোন ভবিষৎবাণী করবে না। এ থেকে আপনি বর্তমান মার্কেট এর ধারনা পাবেন। আসলে ইন্ডিকেটর আপনার ডিসিশন কে প্রভাবিত করে। কেন্ডেলস্টিক প্যাটার্ন, ট্রেন্ডলাইন, ফিবোনাচ্চি, সাপোর্ট এন্ড রেসিসটেন্স, আর পিভোট পয়েন্ট ট্রেডিং এর ক্ষেত্রে খুবই গুরুত্ববহন করে।
    ফোরামে যোগ দিতে এই লিংকে যান।
    http://forex-bangla.com/forum.php?referrerid=8642
    আমার লেখা ভাল লেগে থাকলে ধন্যবাদ জানাতে ভুলবেন না।

  11. <a href="https://www.showfxworld.com">Forex Spain</a>
  12. #10
    Senior Member AbuRaihan's Avatar
    নিবন্ধনের তারিখ
    Jul 2015
    অবস্থান
    Chittagong
    মন্তব্য
    1,478
    সঞ্চিত বোনাস
    307.70 USD
    Thanks
    8
    36 টি পোস্টের জন্য 41 বার ধন্যবাদ পেয়েছেন
    আসলে দক্ষতা অর্জন করাটা খুব সহজ কেন ব্যাপার নয় । কারণ ফরেক্স মার্কেটের সবচেয়ে বড় সম্পদ হল আপনার দক্ষতা । ফরেক্স মার্কেটে দক্ষ একজন ট্রেডার হতে হলে অবশ্যই ফরেক্স সম্পর্কে বিশদ জ্ঞান রাখার পাশাপাশি আমাদেরকে মার্কেট *মুভমেন্ট ও গতিবিধি নিয়ে বিশ্লেষণ করতে হবে । মনে রাখতে হবে যে একজন দক্ষ ট্রেডার হওয়ার পূর্বে একজন ভালো বিশ্লেষক হেতে হবে । এনালাইসিস হতে হবে সঠিক এবং যথার্থ ।

+ প্রসঙ্গে প্রত্যুত্তর
Page 1 of 6 123 ... গতগত

মন্তব্য নিয়মাবলি

  • আপনি হয়ত নতুন পোস্ট করতে পারবেন না
  • আপনি হয়ত মন্তব্য লিখতে পারবেন না
  • আপনি হয়ত সংযুক্তি সংযুক্ত করতে পারবেন না
  • আপনি হয়ত আপনার মন্তব্য পরিবর্তনপারবেন না
  • BB কোড হলো উপর
  • Smilies are উপর
  • [IMG] কোড হয় উপর
  • এইচটিএমএল কোড হল বন্ধ
বাংলাদেশ ফরেক্স ফোরাম উপস্থাপন
ফোরাম সেবায় আপনাকে স্বাগতম যেটি ভার্চুয়াল স্যালুন হিসেবে সকল স্তরের ট্রেডারদের সাথে যোগাযোগ করার সুযোগ প্রদান করছে। ফরেক্স হলো একটি গতিশীল আর্থিক বাজার যেটি দিনে ২৪ঘন্টা খোলা থাকে। যে কেউ ব্রোকারেজ কোম্পানির মাধ্যমে এখানে কার্যক্রম সম্পাদন করতে পারে। এই ফোরামে আপনি কারেন্সি মার্কেটে ট্রেডিং এবং মেটাট্রেডার ফোর ও মেটাট্রেডার ফাইভের মাধ্যমে অনলাইন ট্রেডিং সম্পর্কিত বিস্তারিত বিবরণ পাবেন।

বাংলাদেশ ফরেক্স ফোরাম ট্রেডিং আলোচনা
ফোরামের প্রত্যেক সদস্য বিভিন্ন আলোচনায় অংশগ্রহণ করতে পারেন, যার মধ্যে ফরেক্স সম্পর্কিত ও ফরেক্সের বাইরের বিভিন্ন বিষয়ও রয়েছে। ফোরাম বিভিন্ন মতামত এবং প্রয়োজনীয় তথ্য শেয়ারের জন্য ডিজাইন করা হয়েছে এবং এটি অভিজ্ঞ ও নতুন উভয় ধরণের ট্রেডারদের জন্য উন্মুক্ত। পারস্পরিক সহায়তা এবং সহনশীলতা অত্যন্ত প্রশংসনীয়। আপনি যদি অন্যদের সাথে আপনার অভিজ্ঞতা শেয়ার করতে চান অথবা ট্রেডিং সম্পর্কে আপনার জ্ঞান বৃদ্ধি করতে চান, তাহলে ট্রেডিং সম্পর্কিত আলোচনা "ফোরাম থ্রেড" এ আপনাকে স্বাগত।

বাংলাদেশ ফরেক্স ফোরাম ব্রোকার এবং ট্রেডারদের মধ্যে আলোচনা (ব্রোকার সম্পর্কে)
ফরেক্সে সফল হতে চাইলে, যথেষ্ট কৌশলের সাথে একটি ব্রোকারেজ কোম্পানি বাছাই করতে হবে। আপনার ব্রোকার সত্যিই নির্ভরযোগ্য সেটি নির্ধারণ করুন! এভাবে আপনি অনেক ঝুঁকির সম্মুখীন হবেন এবং ফরেক্সে লাভজনক ট্রেড করতে পারবেন। ফোরামে একজন ব্রোকারের রেটিং উপস্থাপন করা হয়; এটি তাদের গ্রাহকদের রেখে যাওয়া মন্তব্য নিয়ে তৈরি করা হয়। আপনি যে ব্রোকার কোম্পানির সাথে কাজ করছেন সে কোম্পানি সম্পর্কে আপনার মতামত দিন, এটি অন্যান্য ট্রেডারদের ভুল সংশোধন করতে সাহায্য করবে এবং একজন ভালো ব্রোকার বাছাই করতে সাহায্য করবে।

অবিচ্ছিন্ন যোগাযোগ বাংলাদেশ ফরেক্স ফোরাম
এই ফোরামে আপনি শুধু ট্রেডিং এর বিষয় সম্পর্কেই কথা বলবেন না, সেইসাথে আপনার পছন্দের যে কোন বিষয় সম্পর্কে কথা বলতে পারবেন। বিশেষ থ্রেডে অফটপিং ও করা যায়! আপনার পছন্দের যে কোন হাস্যরস, দর্শন, সামাজিক সমস্যা বা বাস্তব জ্ঞান সম্পর্কিত কথাবার্তা এখানে উল্লেখ করতে পারবেন, এমনকি আপনি যদি পছন্দ করেন তাহলে ফরেক্স ট্রেডিং সম্পর্কেও লিখতে পারবেন!

যোগদান করার জন্য বোনাস বাংলাদেশ ফরেক্স ফোরামে
যারা ফোরামে লেখা পোষ্ট করবে তারা বোনাস হিসেবে অর্থ পাবে এবং সেই বোনাস একটি অ্যাকাউন্টে ট্রেডিং এর সময় ব্যবহার করতে পারবে. ফোরাম অর্থ মুনাফা লাভ করা নয়, অধিকন্তু, ফোরামে সময় ব্যয় করার জন্য এবং কারেন্সি মার্কেট ও ট্রেডিং সম্পর্কে মতামত শেয়ারের জন্য পুরষ্কার হিসেবে ফোরামিটিস অল্প কিছু বোনাস পায়।