আয় করুন
$50000
বন্ধুদের আমন্ত্রণ করার জন্য
ইন্সটাফরেক্স থেকে স্টার্টআপ
বোনাস নিন
কোন বিনিয়োগের প্রয়োজন নেই!
কোনো বিনিয়োগ এবং ঝুঁকি
ছাড়াই ট্রেডিং শুরু করতে
গ্রহণ করুন নতুন স্টার্টআপ
বোনাস $1000
বোনাস নিন
৫৫%
ইন্সটাফরেক্স থেকে
প্রতিবার অর্থ জমাদানে
+ প্রসঙ্গে প্রত্যুত্তর
Page 1 of 2 12 গতগত
ফলাফল দেখাচ্ছে 1 হইতে 10 সর্বমোট 11

প্রসংগ: ফরেক্স কি?

  1. #1
    Senior Member shohag101's Avatar
    নিবন্ধনের তারিখ
    May 2015
    অবস্থান
    বরিশাল, সদর
    মন্তব্য
    113
    সঞ্চিত বোনাস
    22.25 USD
    Thanks
    3
    2 টি পোস্টের জন্য 2 বার ধন্যবাদ পেয়েছেন

    Question ফরেক্স কি?

    ফরেক্স কি??

    ফরেক্স হল (বিনিময়, আদান-প্রদান, পরিবৃত্তি, পণ্যবিনিময়,দলবদল, পরিবর্তন)।

    যা একটা দেশের মুদ্রার সাথে অন্য দেশের মুদ্রার হয়ে থাকে।

    ফরক্স এ কেন মুভমেন্ট হয়?

    এর ৩ টা কারন ১ টেকনিক্যাল ২ ফান্ডামেন্টাল ৩ সেন্টিমেন্টাল।

    সেন্টিমেন্টালটাকে হিসাব নিকাষ করাই টেকনিক্যাল এর কাজ। মূলত টেকনিক্যাল আর সেন্টিমেন্টাল এর অনেক টা মিল রয়েছে।
    সেটা বোজতে হলে আপনাকে ফরেক্স এর গুরত্বপূর্ণ কিছু বিষয় জানতে হবে।

    ফরেক্স এর সবচেয়ে গুরত্বপূর্ণ বিষয় হল ট্রেন্ড অর্থাৎ জোক প্রবনতা।

    ট্রেন্ড অর্থাৎ প্রবাহ এটা যদি আপনি সঠিক ভাবে নির্ণয় করেতে পারেন তাহলে আপনি সেরা ট্রেডার হয়ে যাবেন।

    (((১ টেকনিক্যাল)))

    ((১।)) আপনি যদি ফরেক্স কে একটা দোলনা মনে করেন তাহলে এটা আপনি যত বল দিয়ে ঠেলা দেন এটা তত বলে আবার পিরে আসবে। এখন যদি আপনি ধরে নেন এই দোলনার নিছে ৪ কোনায় ৪ টা চাকা লাগালেন। তখন দেখবেন আপনি যখন দোলনাটা পিছন দিকে টান দিয়ে ছেরে দিলেন যখন দোলনার ভারসাম্য সামনের দিকে তখন দোলনার খুঁটি গুলা সহকারে সামনের দিকে আগাইছে। দোলনা আগের স্থানে নাই কিছুটা সামনে গেছে। আর যখন দোলনার ভারসাম্য পিছন দিকে তখন দেখবেন দোলনার গতি ব্রেক হইছে। যদি নাহ ফিরে আসা দোলনায় অন্য কোন বল থাকে। অর্থাৎ অন্য কেউ দাক্কা না দেয়। যদি অন্য কেউ দাক্কা দেয় তাহলে দোলনার খুঁটি গুল একটু পিছন দিকে যাবে।ধীরে ধীরে যখন আপনার দোলনার বল কমে যাবে। তখন আপনার দোলনার স্থান্তর গতি কমে যাবে। আসলে কল্পনাতে এমনটা বলা যায়। আপনি এই নিয়ম অনুসারে এক বার চার্ট টা দেখুন। দেখেন এই ভাবে মিলে কিনা।

    এ কারনে দেখেন আপনার মেটাতে ইনডিকেটর এর ২ টা অপশন সবচেয়ে গুরুত্ব পূর্ণ ১। trend জার অর্থ জোক, প্রবণতা। ২ oscillators জার অর্থ হল দোলক।

    এখন আপনি যদি এই প্রবাহ পরিবর্তন এর কারন খোঁজেন তাহলে বলবো আপনি কখনো এমন দেখছেন যে কোন টাইমফ্রেম এ যে এক টানা শুধু দাম কমতেই ছিল।

    কিংবা বারতেই ছিল। সেটা যদি usd pkr ও হয় এমন কখনই হবে নাহ। কারন সবাই অল্প সময়ে বেশি লাভ করতে চায়। আর অনেক অভিজ্ঞ ট্রেডাররা এটা দেখে ট্রেড করে।

    যেমন পরিমান 1000 eur/1000 usd বাই সেল সমান তখন মূল্য ১ কিন যখন মূল্য ১৯ তার মানে হল ১০০eur/১৯০০usd। এখন যদি আপনি সেল করেন তাহলে ৯৯eur/১৯০১usd=১৯.২০২০২০২০

    যখন বাই করেন ১০১eur/1899usd = ১৮.৮০১৯৮০১৯ । এখন দেখেন যে আপনার সেল দিলে কত লাভ হচ্ছে ০.১৯৮০১৯৮০ আর বাই দিলে আপনার লাভ ০.২০২০২০২০ তার মানে আপনি কম দামে

    বিক্রি করার চেয়ে কিনলে আপনার ০.০০৪০০০৪ বেশি লাভ হয় । আর যেহেতু যারা লাভ করছে তারা অনেকেই তাদের নিদিষ্ট লাভে ট্রেড ক্লোজ করে দিবে।সতারং ওই ট্রেডাররা ক্লোজ করলেও আপনার কিছু লাভ হবে।

    আর বড় বড় ট্রেডাররা ট্রেড লাস্ট পজ্জন্ত রাখে। এখন ফরক্স যেহেতু আপনি ফরেক্স একা করেন নাহ তাই এই হিসাব টা অনেক জটিল। আপনি এটা তো প্রথমেই জেনেছেন যে মূল ভিত্তি হল ৩ টা ১ টেকনিক্যাল ২ ফান্ডামেন্টাল ৩ সেন্টিমেন্টাল।

    (((২ ফান্ডামেন্টাল)))

    ফান্ডামেন্টাল বলতে ওই দেশের অর্থনৈতিক অবস্থা উপর ভিত্তি করে হয়। ভাই আমি সহজে বলি বুজে নিবেন। ফান্ডামেন্টাল ১, একটা দেশের মুদ্রার পরিমান জতই হোক না কেন অবশ্যই একটা সিমা আছে। যেমন ধরি লক্ষ কুটি বিলিয়ন ডলার তার পরেও একটা নিদিষ্ট পরিমান। দেখা যায় নিউজ ভাল হলে দাম বারে নিউজ খারপ হলে দাম কমে এর কারন সহজ ভাষায় বলেতে গেলে একটা দেশের মুদ্রার পরিমান কিভাবে বারে?

    একটা দেশের সরকার চাইলেই তাদের মুদ্রা তৈরি করতে পারে নাহ এমন হলে world এর সেরা দেশ হল বাংলাদেশ কারন সরকার খালি টাকা তৈরি করত। আসলে মূলত জনগনের মান উন্নয়ন ও বিভিন্ন অর্থনৈতিক পর্যালোচনা করে মুদ্রা তৈরি করা হয়। যেমন কোর PCE মূল্য, Personal Spending ব্যক্তিগত খরচ, Personal Income, বেকারত্ব পরিবর্তন,

    চূড়ান্ত উৎপাদন PMI, প্রতি মাসে ব্যক্তিদের নিট ঋণের পরিমান,প্রতি মাসের Factory Orders কারখানার আদেশ, বৈদেশিক বাণিজ্য ইত্যাদি আর অনেক বিষয় এর উপর ভিত্তি করে। এখন নিউজ ভাল হলে অটো সেই দেশের মুদ্রার পরিমান বেরে যায় তথা দাম ও বেরে যায়। অর্থাৎ দোলনার বল অনেক আংশে বারে/কমে।

    ফান্ডামেন্টাল ২, যারা ফরেক্স করেন তারা অনেকেই cnnmoney, investing, bloomberg আর অনেক সাইট দেখে থাকেন কারন world এ কখন কি অর্থনৈতিক কাজ হয় তা জানার জন্য। যেমন কোন কম্পানি কখন কি কিনে ইত্যাদি জানার জন্য। কিন্তু একটা বিষয় আপনি জানেন যেটা সবাই জানে যে USA এর সবচেয়ে বড় ব্যাংক এ প্রতি দিনের exchang ২২ বিলিয়ন ডলার, কিন্তু ফরেক্স এ প্রতি দিনের exchang ৫ ট্রিলিয়ন ডলার। সুতারং ওই সব সাইট থেকে এসব না জানলেও চলে। জানতে পারলে ভাল। এখন মূল কথা হল ফরেক্স এ যা হয় সেটা হল (বিনিময়, আদান-প্রদান, পরিবৃত্তি, পণ্যবিনিময়, অদলবদল, পরিবর্তন)। নিউটনের গতির ৩ টা সুত্র মনে আছে। পত্তেক ক্রিয়ার একটি সমান বিপরীত মুখী পতিক্রিয়া আছে। স্থির বস্তু চিরদিন স্থির ও গতিশীল বস্তু চিরদিন গতিশীল থাকবে যদি বাহ্যিক কোন বল দারা পরিবর্তন না হয়। এখানে বাহ্যিক বল কিন্তু আমারা ট্রেডারা। এর ধাঁরা একটা দেশের মুদ্রার পরিমাণ কমে নাহ যদি কমে সেটা হল সেই দেশের অর্থনৈতিক কর্ম কান্ডের কারনে তবে তাদের যা আছে তা থেকে কমে নাহ অন্য দেশের তুলনায় কমে ইত্যাদি।

    (এখন আমারা যারা ট্রেড করি তাদের করনীয় )

    আপনি যে কোন একটা সিস্টাম তথা ইনডিকেটর যেমন মুভিং এভারেজ এর মাধ্যমে আপনি জানবেন যে এখন বাই কিংবা সেল করলে কি পরিমাণ লাভ হবে তা সঠিক ভাবে জানতে পারবেন। আর আপনাকে এটাতেই সবচেয়ে বেশি সময় দিতে হবে এটা অনেক পরিশ্রম এর হিসাবে পাবেন আপনি চেষ্টা করেন অবশ্যই পারবেন। কারন মানুষ সেই কাজেই সাফল্য পায় যেই কাজে বেশি সময় দেয়, আজ থেকে আপনি প্রতিজ্ঞা করেন যে আপনি নিদিষ্ট কোন সিস্টাম এ এই মার্কেট এর মুভমেন্ট বুজবেন। এবং যেটা আপনাকে সবচেয়ে ভাল ফল দেয় সেটাই রিয়াল এ করবেন বাকি যেই সময় কনপিউজ সেই সময় চার্ট দেখবেন অথবা আপনি ডেমো তে ট্রেড করবেন। এই ভাবে আপনি আপনার ট্রেডিং এর স্থর গুলা পার করেন ৫/৭ বছর পরে দেখবেন আপনি দরা ছোঁয়ার বাহিরে।

    সব কিছু করার আগে অভিজ্ঞতা অর্জন করুন। মার্কেট কে বুজতে শিখুন। এর পরে অন্য সকল বিষয় আপনার অটো চলে আসবে। মানি ম্যানেজমেন্ট অনন্যাও সকল বিষয়।

  2. নিম্নলিখিত দরকারী পোস্টের জন্য shohag101 কে ধন্যবাদ জানিয়েছেন:

    prokash5533 (07-27-2016)

  3. Device
  4. #2
    Senior Member muhim123's Avatar
    নিবন্ধনের তারিখ
    Jul 2015
    মন্তব্য
    414
    সঞ্চিত বোনাস
    84.80 USD
    Thanks
    4
    7 টি পোস্টের জন্য 7 বার ধন্যবাদ পেয়েছেন
    ফরেক্স এর পুর্নরূপ ফরেন এক্সচেঞ্জ। অর্থাৎ এই খানে বৈদেশিক মুদ্রার ক্রয় বিক্রয় হয় । আর এটি একধ্রনের বর বিজনেস বলে আমি মনে করি। আর ফরেক্স বিজনেস সব দেশে করা যায়।আর কেউ যদি ফরেক্স ভালো ভাবে শিখে নিতে পারে তাহলে সে ফরেক্স থেকে ভালো অংকের উপার্জন করতে পারবে এমনকি এটাকে পেশা হিসেবেও গ্রহন করতে পারবে ।

  5. নিম্নলিখিত দরকারী পোস্টের জন্য muhim123 কে ধন্যবাদ জানিয়েছেন:

    prokash5533 (07-27-2016)

  6. #3
    Senior Member fxover's Avatar
    নিবন্ধনের তারিখ
    Sep 2015
    মন্তব্য
    490
    সঞ্চিত বোনাস
    100.60 USD
    Thanks
    5
    10 টি পোস্টের জন্য 11 বার ধন্যবাদ পেয়েছেন
    ফরেক্স হচ্ছে বৈদেশিক মুদ্রার ক্রয় বিক্রয় এর স্থান । আমরা এখানে বিশ্বের উন্নত দেশগুলোর মুদ্রা কেনাবেচা করে থাকি । ফরেক্স মার্কেটে আমরা একই সাথে কোন একটি মুদ্রার ক্রয় বিক্রয় করে থাকি । আর এটি হচ্ছে ফরেক্স মার্কেটের অন্যতম বড় সুবিধা । আমরা অতি অল্প পরিমান পূঁজি নিয়েও ফরেক্স মার্কেটে ট্রেড করতে পারি যা অন্য কোন ব্যাবসায় সম্ভব নয় । আমরা যদি ভালোভাবে শিখে ফরেক্স শুরু করি তাহলে ফরেক্স থেকে আয় করে আমরা দেশে পর্যাপ্ত পরিমানে বৈদেশিক মুদ্রা নিয়ে আসতে পারব এবং নিজেদের বেকারত্ব দূর করতে পারব ।

  7. #4
    Senior Member shakawath's Avatar
    নিবন্ধনের তারিখ
    Sep 2015
    মন্তব্য
    611
    সঞ্চিত বোনাস
    125.00 USD
    Thanks
    2
    15 টি পোস্টের জন্য 16 বার ধন্যবাদ পেয়েছেন
    ফরেক্স বা ফরেন এক্সচেঞ্জ মার্কেট এ আমরা একই সাথে কোন একটি মুদ্রার ক্রয় বিক্রয় করে থাকি । আমরা অতি অল্প পরিমান পূঁজি নিয়েও ফরেক্স মার্কেটে ট্রেড করতে পারি যা অন্য কোন ব্যাবসায় সম্ভব না। আর এটাই এই ব্যবসার সুবিধা। ফরেক্স থেকে আয় করে আমরা সাবলম্বী হয়ে বেকারত্ব এর অভিশাপ থেকে মুক্ত হতে পারি। আমি মনে করি ফরেক্স ই আমার অর্থনৈতিক উন্নতিরর একমাত্র উপায়।
    ফোরামে যোগ দিতে এই লিংকে যান।
    http://forex-bangla.com/forum.php?referrerid=8642
    আমার লেখা ভাল লেগে থাকলে ধন্যবাদ জানাতে ভুলবেন না।

  8. #5
    Senior Member AbuRaihan's Avatar
    নিবন্ধনের তারিখ
    Jul 2015
    অবস্থান
    Chittagong
    মন্তব্য
    1,478
    সঞ্চিত বোনাস
    307.70 USD
    Thanks
    8
    37 টি পোস্টের জন্য 43 বার ধন্যবাদ পেয়েছেন
    ফরেক্স এমন একটা ব্যবসায় যেখানে আমরা সারা বিশ্বের সব ট্রেডাররা একসাথে ট্রেড করে থাকি । ফরেক্স নিয়ে অনেক ধরনের সংজ্ঞা দেয়া যায় তবে আমার মতে ফরেক্স হল এখনকার সময়ের স্বাধীন এবং মুক্ত সব পেশার মধ্য অন্যতম । এখানে আপনি ঘরে বসেই নিজে নিজে ট্রেড করছেন এবং কারো কোন ধরনের চাপ নেই নিজের ইচ্ছামত ট্রেড করতে পারেন । এটা একটা মুক্ত পেশা আপনিই আপনার বস ।

  9. #6
    Senior Member Momen's Avatar
    নিবন্ধনের তারিখ
    Aug 2015
    অবস্থান
    Dhaka, Bangladesh
    মন্তব্য
    566
    সঞ্চিত বোনাস
    140.15 USD
    Thanks
    0
    12 টি পোস্টের জন্য 13 বার ধন্যবাদ পেয়েছেন
    ফরেক্স নিয়ে সংজ্ঞার কোন অভাব নেই। তবে আমার মতে ফরেক্স হল এমন একটা বিজনেস যা আমার জীবনকে পাল্টে দিতে সাহায্য করতেছে। তাই আমার কাছে ফরেক্সই বেস্ট বিজনেস।

  10. #7
    Senior Member dinner's Avatar
    নিবন্ধনের তারিখ
    Nov 2015
    মন্তব্য
    420
    সঞ্চিত বোনাস
    88.00 USD
    Thanks
    0
    2 টি পোস্টের জন্য 2 বার ধন্যবাদ পেয়েছেন
    ফরেক্স একটি অন লাইন ব্যবসা । আপনি এখানে বিভিন্ন দেশের মুদ্রা সর্বদায় পরিবরতনশিল। আপনি পত্রিকায় দেখে থাকবেন যে কখনও কখনও ডলার টাকার বিপরীতে শক্তিশালী হচ্ছে, আবার কখনও টাকা ডলার এর বিপরীতে শক্তিশালী হচ্চে। এরকম পৃথিবীর অধিকাংশ মুদ্রার বিপরিতেই হয়। সুতরাং, আপনার যদি ডলার কেনা থাকে, ডলারের বিপরীতে ইউরো এর দাম পরে গেলে আপনি ডলার বিক্রয় করে ইউরো কিনে রাখতে পারেন। আবার, ইউরো ডলার এর বিপরীতে শক্তিশালী হলে, ইউরো বিক্রয় করে অধিক ডলার পেতে পারেন।

  11. #8
    Senior Member basaki's Avatar
    নিবন্ধনের তারিখ
    Dec 2015
    মন্তব্য
    3,172
    সঞ্চিত বোনাস
    673.00 USD
    Thanks
    0
    39 টি পোস্টের জন্য 39 বার ধন্যবাদ পেয়েছেন
    ফরেক্স মার্কেট হচ্ছে বিভিন্ন দেশের মুদ্রার কেনা বেচার মাধ্যম। আপনি একান থেকে যেকোন দেশের মুদ্রা ক্রয় বিক্রয় করতে পারবেন আর তার জন্য আপনাকে ফরেক্স মার্কেটে একটি একাউন্ট করতে হবে বলে আমি মনে করি আর সেখানে আপনাকে প্রতমে ইনভেস্ট করে তবেই আপনি ট্রেড করতে হবে।

  12. #9
    Senior Member Sahed's Avatar
    নিবন্ধনের তারিখ
    Dec 2015
    অবস্থান
    Sylthet, Bangladesh
    মন্তব্য
    1,412
    সঞ্চিত বোনাস
    297.66 USD
    Thanks
    2
    18 টি পোস্টের জন্য 19 বার ধন্যবাদ পেয়েছেন
    ভাই ফরেক্স কি এই কথা বলার দরকার আছে বলে আমি মনে করি না । কেননা ফরেক্স কি আমরা সবাই তা ভাল করে জানি । আর জানি বলেই আমরা এই ফোরামে এসে একাউন্ট খুলে বোনাস নেওয়ার জন্য পোস্টিং করছি । তাই প্রশ্নটি অযৌক্তিক বলে আমি মনে করি । ধন্যবাদ॥

  13. <a href="https://www.instaforex.com/company_news">Forex Spain</a>
  14. #10
    Senior Member md mehedi hasan's Avatar
    নিবন্ধনের তারিখ
    May 2015
    অবস্থান
    gaibandha,gobindogong
    মন্তব্য
    927
    সঞ্চিত বোনাস
    193.65 USD
    Thanks
    1
    17 টি পোস্টের জন্য 17 বার ধন্যবাদ পেয়েছেন
    ফরেক্স হচ্ছে একটি অনলাইন ভিত্তিক অন্তর্জাতিক মুদ্রা বাজার।যেখানে পৃথিবীর প্রধান প্রধান মুদ্র কেনা বেচা হয়।এই মার্কেটে প্রতিদিন চার ট্রিলিয়ন ডলার এর বেশি লেনদেন হয়।

+ প্রসঙ্গে প্রত্যুত্তর
Page 1 of 2 12 গতগত

মন্তব্য নিয়মাবলি

  • আপনি হয়ত নতুন পোস্ট করতে পারবেন না
  • আপনি হয়ত মন্তব্য লিখতে পারবেন না
  • আপনি হয়ত সংযুক্তি সংযুক্ত করতে পারবেন না
  • আপনি হয়ত আপনার মন্তব্য পরিবর্তনপারবেন না
  • BB কোড হলো উপর
  • Smilies are উপর
  • [IMG] কোড হয় উপর
  • এইচটিএমএল কোড হল বন্ধ
বাংলাদেশ ফরেক্স ফোরাম উপস্থাপন
ফোরাম সেবায় আপনাকে স্বাগতম যেটি ভার্চুয়াল স্যালুন হিসেবে সকল স্তরের ট্রেডারদের সাথে যোগাযোগ করার সুযোগ প্রদান করছে। ফরেক্স হলো একটি গতিশীল আর্থিক বাজার যেটি দিনে ২৪ঘন্টা খোলা থাকে। যে কেউ ব্রোকারেজ কোম্পানির মাধ্যমে এখানে কার্যক্রম সম্পাদন করতে পারে। এই ফোরামে আপনি কারেন্সি মার্কেটে ট্রেডিং এবং মেটাট্রেডার ফোর ও মেটাট্রেডার ফাইভের মাধ্যমে অনলাইন ট্রেডিং সম্পর্কিত বিস্তারিত বিবরণ পাবেন।

বাংলাদেশ ফরেক্স ফোরাম ট্রেডিং আলোচনা
ফোরামের প্রত্যেক সদস্য বিভিন্ন আলোচনায় অংশগ্রহণ করতে পারেন, যার মধ্যে ফরেক্স সম্পর্কিত ও ফরেক্সের বাইরের বিভিন্ন বিষয়ও রয়েছে। ফোরাম বিভিন্ন মতামত এবং প্রয়োজনীয় তথ্য শেয়ারের জন্য ডিজাইন করা হয়েছে এবং এটি অভিজ্ঞ ও নতুন উভয় ধরণের ট্রেডারদের জন্য উন্মুক্ত। পারস্পরিক সহায়তা এবং সহনশীলতা অত্যন্ত প্রশংসনীয়। আপনি যদি অন্যদের সাথে আপনার অভিজ্ঞতা শেয়ার করতে চান অথবা ট্রেডিং সম্পর্কে আপনার জ্ঞান বৃদ্ধি করতে চান, তাহলে ট্রেডিং সম্পর্কিত আলোচনা "ফোরাম থ্রেড" এ আপনাকে স্বাগত।

বাংলাদেশ ফরেক্স ফোরাম ব্রোকার এবং ট্রেডারদের মধ্যে আলোচনা (ব্রোকার সম্পর্কে)
ফরেক্সে সফল হতে চাইলে, যথেষ্ট কৌশলের সাথে একটি ব্রোকারেজ কোম্পানি বাছাই করতে হবে। আপনার ব্রোকার সত্যিই নির্ভরযোগ্য সেটি নির্ধারণ করুন! এভাবে আপনি অনেক ঝুঁকির সম্মুখীন হবেন এবং ফরেক্সে লাভজনক ট্রেড করতে পারবেন। ফোরামে একজন ব্রোকারের রেটিং উপস্থাপন করা হয়; এটি তাদের গ্রাহকদের রেখে যাওয়া মন্তব্য নিয়ে তৈরি করা হয়। আপনি যে ব্রোকার কোম্পানির সাথে কাজ করছেন সে কোম্পানি সম্পর্কে আপনার মতামত দিন, এটি অন্যান্য ট্রেডারদের ভুল সংশোধন করতে সাহায্য করবে এবং একজন ভালো ব্রোকার বাছাই করতে সাহায্য করবে।

অবিচ্ছিন্ন যোগাযোগ বাংলাদেশ ফরেক্স ফোরাম
এই ফোরামে আপনি শুধু ট্রেডিং এর বিষয় সম্পর্কেই কথা বলবেন না, সেইসাথে আপনার পছন্দের যে কোন বিষয় সম্পর্কে কথা বলতে পারবেন। বিশেষ থ্রেডে অফটপিং ও করা যায়! আপনার পছন্দের যে কোন হাস্যরস, দর্শন, সামাজিক সমস্যা বা বাস্তব জ্ঞান সম্পর্কিত কথাবার্তা এখানে উল্লেখ করতে পারবেন, এমনকি আপনি যদি পছন্দ করেন তাহলে ফরেক্স ট্রেডিং সম্পর্কেও লিখতে পারবেন!

যোগদান করার জন্য বোনাস বাংলাদেশ ফরেক্স ফোরামে
যারা ফোরামে লেখা পোষ্ট করবে তারা বোনাস হিসেবে অর্থ পাবে এবং সেই বোনাস একটি অ্যাকাউন্টে ট্রেডিং এর সময় ব্যবহার করতে পারবে. ফোরাম অর্থ মুনাফা লাভ করা নয়, অধিকন্তু, ফোরামে সময় ব্যয় করার জন্য এবং কারেন্সি মার্কেট ও ট্রেডিং সম্পর্কে মতামত শেয়ারের জন্য পুরষ্কার হিসেবে ফোরামিটিস অল্প কিছু বোনাস পায়।