আয় করুন
$50000
বন্ধুদের আমন্ত্রণ করার জন্য
ইন্সটাফরেক্স থেকে স্টার্টআপ
বোনাস নিন
কোন বিনিয়োগের প্রয়োজন নেই!
কোনো বিনিয়োগ এবং ঝুঁকি
ছাড়াই ট্রেডিং শুরু করতে
গ্রহণ করুন নতুন স্টার্টআপ
বোনাস $1000
বোনাস নিন
৫৫%
ইন্সটাফরেক্স থেকে
প্রতিবার অর্থ জমাদানে
+ প্রসঙ্গে প্রত্যুত্তর
ফলাফল দেখাচ্ছে 1 হইতে 7 সর্বমোট 7

প্রসংগ: গ্রিস প্রত্যাখ্যান করবে ইইউর সংস্কার প্র

  1. #1
    Senior Member HELPINGHAND's Avatar
    নিবন্ধনের তারিখ
    Apr 2015
    অবস্থান
    Bangladesh
    মন্তব্য
    180
    সঞ্চিত বোনাস
    33.00 USD
    Thanks
    0
    11 টি পোস্টের জন্য 12 বার ধন্যবাদ পেয়েছেন

    গ্রিস প্রত্যাখ্যান করবে ইইউর সংস্কার প্র

    গুরুতর অর্থনৈতিক সংকটে পড়া গ্রিসের অর্থমন্ত্রী ইয়ানিস ভারোফাকিস বলেছেন, ঋণ চুক্তি নিয়ে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রস্তাব তাঁরা প্রত্যাখ্যান করতে বদ্ধপরিকর। সংস্কারের প্রস্তাবকে তিনি অপমানজনক আখ্যায়িত করেছেন। খবর এএফপি ও ওয়াল স্ট্রিট জার্নালের।
    ইইউর তুলনামূলক দরিদ্র সদস্য গ্রিসের অর্থনৈতিক সংস্কার নিয়ে এ সপ্তাহেই বহুপক্ষীয় আলোচনা হবে। তার ঠিক আগে দেশটির অর্থমন্ত্রী বললেন, গ্রিসকে ভয় দেখানোর জন্যই এই প্রস্তাব দেওয়া হয়েছে। কিন্তু এই সরকারকে ভয় দেখানো যাবে না।
    বিক্রয় করের হার বাড়ানো, সরকারি কর্মচারী এবং পেনশনভোগীদের বেতন কাটছাঁটের মতো বেশ কিছু শর্ত দিয়ে গত সপ্তাহে পাঁচ পৃষ্ঠার সংস্কার প্রস্তাব দেয় ইউরোপীয় কমিশন (ইসি)।
    গত শুক্রবার গ্রিসের প্রধানমন্ত্রী অ্যালেক্সিস সিপেরাস ইসির প্রস্তাবকে উদ্ভট বলে উড়িয়ে দেন। তিনি বলেন, দেশটির বিপুল ঋণের পুনর্গঠনের বিষয়টি যুক্ত না করলে তিনি এই প্রস্তাব গ্রহণ করবেন না। সিপেরাস বলেন, দাতাদের বেঁধে দেওয়া শর্ত অনুসারে তিনি বাজেট ছোট করতে পারেন। তবে পেনশনে কাটছাঁট বা বিক্রয়মূল্যের ওপর কর আরোপের বিষয়টি মেনে নেবেন না।
    গ্রিসের প্রধানমন্ত্রীর এই কথার পর গতকাল রোববার জার্মানিতে চলমান জি-৭ শীর্ষ সম্মেলনে কমিশনের প্রেসিডেন্ট জঁ-ক্লদ ইউনকার বলেন, সিপেরাস একটি বিকল্প প্রস্তাব দিতে চেয়েছিলেন। তবে তিনি সেটি দেননি।
    ইউনকার দাবি করেন, গ্রিস দাতাদের প্রস্তাবের ভুল ব্যাখ্যা দিয়েছে।
    গ্রিক অর্থমন্ত্রী ভারোফাকিসও বলেন, আমাদের সংস্কার, ঋণ পুনর্গঠন এবং বিনিয়োগএই তিনই একসঙ্গে দরকার। এই তিনটি বিষয় না থাকলে আমরা কোনো চুক্তিতে স্বাক্ষর করব না।
    গ্রিস আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) ৩০ কোটি ইউরো ঋণ ফেরত দেওয়ার বিষয়টি ঝুলিয়ে রেখেছে। এর ফলে ঋণ ফেরত দেওয়া নিয়ে উত্তেজনা আরও বাড়ল।
    আগামী বুধবার থেকে ব্রাসেলসে অনুষ্ঠেয় ইউরোপীয় শীর্ষ সম্মেলনে গ্রিসের প্রধানমন্ত্রী সিপেরাস জার্মানির চ্যান্সেলর আঙ্গেলা ম্যার্কেল এবং ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদের সঙ্গে বৈঠক করবেন। গত শনিবার টেলিফোনে এই তিন নেতা ওই বৈঠকের বিষয়টি ঠিক করেন।
    গ্রিস বেশ কয়েক মাস ধরে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতিশ্রুত ২৪ হাজার ৫০০ কোটি ইউরোর জরুরি সহায়তা কর্মসূচির মধ্যে ৭২০ কোটি ইউরোর জন্য অপেক্ষা করছে। আগামী কয়েক মাসের মধ্যে চরম ঋণগ্রস্ত দেশটিকে বিপুল পরিমাণ ঋণ শোধ করতে হবে। অর্থনৈতিক অচলাবস্থার ফলে শেষ পর্যন্ত দেশটি ইইউ থেকে বাদও পড়তে পারে।

  2. Device
  3. #2
    Senior Member yasir arafat's Avatar
    নিবন্ধনের তারিখ
    Dec 2014
    মন্তব্য
    800
    সঞ্চিত বোনাস
    194.35 USD
    Thanks
    0
    6 টি পোস্টের জন্য 6 বার ধন্যবাদ পেয়েছেন
    গ্রিস এর আগেও এ ধরণের পদক্ষেপ গ্রহণ করেছিল।কিন্তু জানিনা ফলাফল কেমন হয়েছিল। এবারের ক্ষেত্রে একই অবস্থা দেখা যাচ্ছে।আসলে ফরেক্স মার্কেটে তেমনতো কোন বড় ধরণের পরিবর্তন দেখলাম না।

  4. #3
    Senior Member Realifat's Avatar
    নিবন্ধনের তারিখ
    Dec 2015
    মন্তব্য
    1,584
    সঞ্চিত বোনাস
    332.80 USD
    Thanks
    0
    13 টি পোস্টের জন্য 16 বার ধন্যবাদ পেয়েছেন
    ফরেক্স মার্কেটে এমন নিউজ বা সংবাদ অনেকসময় প্রভাব ফেলে আবার অনেকসময় ফেলেনা।যেমন আলোচ্য সংবাদের পর অনেকেই প্রত্যাশা করেছিল মার্কেটে ভালো প্রভাব দেখতে পারে।কিন্তু না আলোচ্য প্রত্যাখান সংবাদে ফরেক্সের মার্কেটে তেমন কোনো উল্লেখ্যযোগ্য নড়াচড়া চোখে পড়েনি। তবে বরারবরের মতো গ্রিস এবারও ইইউর সংস্কার প্রস্তাব প্রত্যাখান করলো।

  5. #4
    Senior Member milonkhanfx1993's Avatar
    নিবন্ধনের তারিখ
    Sep 2016
    মন্তব্য
    326
    সঞ্চিত বোনাস
    66.05 USD
    Thanks
    8
    16 টি পোস্টের জন্য 17 বার ধন্যবাদ পেয়েছেন
    এরকম নিউজ গুলো নিয়মিত আমাদের দরকার আমরা যদি সেটা এখানে পেয়ে থাকি তবে সেটা খুব ই ভালো হয় যা শুধু ফরেক্স নয় আমাদের জানার পরিধিটাউ বাড়াবে। তাই রেগুলার আপনার পোস্ট আশা করছি ভাই।

  6. #5
    Senior Member mithunsarkar's Avatar
    নিবন্ধনের তারিখ
    Aug 2016
    অবস্থান
    jessore,khulna,bangladesh
    মন্তব্য
    511
    সঞ্চিত বোনাস
    106.00 USD
    Thanks
    6
    11 টি পোস্টের জন্য 11 বার ধন্যবাদ পেয়েছেন
    বাংলা আমার মাতৃ ভাষা , এ ভাষাতে আমারা বাঙ্গালীরা মনের কথ বলি , এ ভাষা আমাদের কাছে বোধ গাম্য হয় । আর ফরেক্স মার্কেটে সবাই ইংলিশ যানে না । এবং তারা বলতে ও লিখতে পারে না তাদের জন্য অনেক সমস্যা হয় । তাই আমি তাদের কাছে অনুরোধ করতাছি যারা ইংলিশ এ ফরম পোষ্টিং করেন তারা যেন মাতৃ ভাষাই ফরম পোষ্টিং করে । এবং তারা যেন মাতৃভাষাকে প্রাধান্য দেয় এবং বাঙালীদের সাহায্য করেন ।

  7. #6
    Senior Member RUBEL MIAH's Avatar
    নিবন্ধনের তারিখ
    Oct 2015
    অবস্থান
    ঝালকাঠী
    মন্তব্য
    3,772
    সঞ্চিত বোনাস
    779.97 USD
    Thanks
    0
    69 টি পোস্টের জন্য 73 বার ধন্যবাদ পেয়েছেন
    কয়েক মাসের মধ্যে চরম ঋণগ্রস্ত দেশটিকে বিপুল পরিমাণ ঋণ শোধ করতে হবে । অর্থনৈতিক অচলাবস্থার ফলে শেষ পর্যন্ত দেশটি ইইউ থেকে বাদও পড়তে পারে । ফরম পোষ্টিং করেন তারা যেন মাতৃ ভাষাই ফরম পোষ্টিং করে । এবং তারা যেন মাতৃভাষাকে প্রাধান্য দেয় এবং বাঙালীদের সাহায্য করেন ।

  8. <a href="https://www.showfxworld.com">Forex Spain</a>
  9. #7
    Senior Member Md Masud's Avatar
    নিবন্ধনের তারিখ
    Mar 2017
    মন্তব্য
    1,115
    সঞ্চিত বোনাস
    220.90 USD
    Thanks
    0
    35 টি পোস্টের জন্য 35 বার ধন্যবাদ পেয়েছেন
    সরকারি কর্মচারী এবং পেনশনভোগীদের বেতন কাটছাঁটের মতো বেশ কিছু শর্ত দিয়ে গত সপ্তাহে পাঁচ পৃষ্ঠার সংস্কার প্রস্তাব দেয় ইউরোপীয় কমিশন (ইসি) । গত শুক্রবার গ্রিসের প্রধানমন্ত্রী অ্যালেক্সিস সিপেরাস ইসির প্রস্তাবকে ‘উদ্ভট’ বলে উড়িয়ে দেন । অর্থনৈতিক অচলাবস্থার ফলে শেষ পর্যন্ত দেশটি ইইউ থেকে বাদও পড়তে পারে ।

+ প্রসঙ্গে প্রত্যুত্তর

মন্তব্য নিয়মাবলি

  • আপনি হয়ত নতুন পোস্ট করতে পারবেন না
  • আপনি হয়ত মন্তব্য লিখতে পারবেন না
  • আপনি হয়ত সংযুক্তি সংযুক্ত করতে পারবেন না
  • আপনি হয়ত আপনার মন্তব্য পরিবর্তনপারবেন না
  • BB কোড হলো উপর
  • Smilies are উপর
  • [IMG] কোড হয় উপর
  • এইচটিএমএল কোড হল বন্ধ
বাংলাদেশ ফরেক্স ফোরাম উপস্থাপন
ফোরাম সেবায় আপনাকে স্বাগতম যেটি ভার্চুয়াল স্যালুন হিসেবে সকল স্তরের ট্রেডারদের সাথে যোগাযোগ করার সুযোগ প্রদান করছে। ফরেক্স হলো একটি গতিশীল আর্থিক বাজার যেটি দিনে ২৪ঘন্টা খোলা থাকে। যে কেউ ব্রোকারেজ কোম্পানির মাধ্যমে এখানে কার্যক্রম সম্পাদন করতে পারে। এই ফোরামে আপনি কারেন্সি মার্কেটে ট্রেডিং এবং মেটাট্রেডার ফোর ও মেটাট্রেডার ফাইভের মাধ্যমে অনলাইন ট্রেডিং সম্পর্কিত বিস্তারিত বিবরণ পাবেন।

বাংলাদেশ ফরেক্স ফোরাম ট্রেডিং আলোচনা
ফোরামের প্রত্যেক সদস্য বিভিন্ন আলোচনায় অংশগ্রহণ করতে পারেন, যার মধ্যে ফরেক্স সম্পর্কিত ও ফরেক্সের বাইরের বিভিন্ন বিষয়ও রয়েছে। ফোরাম বিভিন্ন মতামত এবং প্রয়োজনীয় তথ্য শেয়ারের জন্য ডিজাইন করা হয়েছে এবং এটি অভিজ্ঞ ও নতুন উভয় ধরণের ট্রেডারদের জন্য উন্মুক্ত। পারস্পরিক সহায়তা এবং সহনশীলতা অত্যন্ত প্রশংসনীয়। আপনি যদি অন্যদের সাথে আপনার অভিজ্ঞতা শেয়ার করতে চান অথবা ট্রেডিং সম্পর্কে আপনার জ্ঞান বৃদ্ধি করতে চান, তাহলে ট্রেডিং সম্পর্কিত আলোচনা "ফোরাম থ্রেড" এ আপনাকে স্বাগত।

বাংলাদেশ ফরেক্স ফোরাম ব্রোকার এবং ট্রেডারদের মধ্যে আলোচনা (ব্রোকার সম্পর্কে)
ফরেক্সে সফল হতে চাইলে, যথেষ্ট কৌশলের সাথে একটি ব্রোকারেজ কোম্পানি বাছাই করতে হবে। আপনার ব্রোকার সত্যিই নির্ভরযোগ্য সেটি নির্ধারণ করুন! এভাবে আপনি অনেক ঝুঁকির সম্মুখীন হবেন এবং ফরেক্সে লাভজনক ট্রেড করতে পারবেন। ফোরামে একজন ব্রোকারের রেটিং উপস্থাপন করা হয়; এটি তাদের গ্রাহকদের রেখে যাওয়া মন্তব্য নিয়ে তৈরি করা হয়। আপনি যে ব্রোকার কোম্পানির সাথে কাজ করছেন সে কোম্পানি সম্পর্কে আপনার মতামত দিন, এটি অন্যান্য ট্রেডারদের ভুল সংশোধন করতে সাহায্য করবে এবং একজন ভালো ব্রোকার বাছাই করতে সাহায্য করবে।

অবিচ্ছিন্ন যোগাযোগ বাংলাদেশ ফরেক্স ফোরাম
এই ফোরামে আপনি শুধু ট্রেডিং এর বিষয় সম্পর্কেই কথা বলবেন না, সেইসাথে আপনার পছন্দের যে কোন বিষয় সম্পর্কে কথা বলতে পারবেন। বিশেষ থ্রেডে অফটপিং ও করা যায়! আপনার পছন্দের যে কোন হাস্যরস, দর্শন, সামাজিক সমস্যা বা বাস্তব জ্ঞান সম্পর্কিত কথাবার্তা এখানে উল্লেখ করতে পারবেন, এমনকি আপনি যদি পছন্দ করেন তাহলে ফরেক্স ট্রেডিং সম্পর্কেও লিখতে পারবেন!

যোগদান করার জন্য বোনাস বাংলাদেশ ফরেক্স ফোরামে
যারা ফোরামে লেখা পোষ্ট করবে তারা বোনাস হিসেবে অর্থ পাবে এবং সেই বোনাস একটি অ্যাকাউন্টে ট্রেডিং এর সময় ব্যবহার করতে পারবে. ফোরাম অর্থ মুনাফা লাভ করা নয়, অধিকন্তু, ফোরামে সময় ব্যয় করার জন্য এবং কারেন্সি মার্কেট ও ট্রেডিং সম্পর্কে মতামত শেয়ারের জন্য পুরষ্কার হিসেবে ফোরামিটিস অল্প কিছু বোনাস পায়।