আয় করুন
$50000
বন্ধুদের আমন্ত্রণ করার জন্য
ইন্সটাফরেক্স থেকে স্টার্টআপ
বোনাস নিন
কোন বিনিয়োগের প্রয়োজন নেই!
কোনো বিনিয়োগ এবং ঝুঁকি
ছাড়াই ট্রেডিং শুরু করতে
গ্রহণ করুন নতুন স্টার্টআপ
বোনাস $1000
বোনাস নিন
৫৫%
ইন্সটাফরেক্স থেকে
প্রতিবার অর্থ জমাদানে
+ প্রসঙ্গে প্রত্যুত্তর
Page 1 of 10 123 ... গতগত
ফলাফল দেখাচ্ছে 1 হইতে 10 সর্বমোট 99

প্রসংগ: কত ভলিউম দিয়ে ট্রেড ওপেন করলে রিক্স কম হবে ?

  1. #1
    Senior Member arpon2015's Avatar
    নিবন্ধনের তারিখ
    Jul 2015
    মন্তব্য
    304
    সঞ্চিত বোনাস
    61.60 USD
    Thanks
    9
    9 টি পোস্টের জন্য 9 বার ধন্যবাদ পেয়েছেন

    Lightbulb কত ভলিউম দিয়ে ট্রেড ওপেন করলে রিক্স কম হবে ?

    আমি জানতে চাই কত ভলিউম দিয়ে আমাদের ট্রেড ওপেন করা উচিৎ । যদি ব্যালেন্স কম থাকে সেক্ষেত্রে কি ভাবে ট্রেডিং করলে কম রিক্স নিয়ে লাভ করা যাবে। আপনারা আপনাদের মতামত জানান।

  2. <a href="https://www.showfxworld.com">Forex Spain</a>
  3. #2
    Senior Member mirza's Avatar
    নিবন্ধনের তারিখ
    Aug 2015
    মন্তব্য
    202
    সঞ্চিত বোনাস
    41.00 USD
    Thanks
    0
    3 টি পোস্টের জন্য 4 বার ধন্যবাদ পেয়েছেন
    আমি একজন নুতন গ্রাহক ।কত ভলিয়ম দিয়া ট্রেড করলে রিস্ক কম হবে এটা আমার জানা নাই। কারও জানা থাকলে বলবেন ।

  4. #3
    Senior Member mamun93's Avatar
    নিবন্ধনের তারিখ
    Jun 2015
    অবস্থান
    Khulna
    মন্তব্য
    923
    সঞ্চিত বোনাস
    190.10 USD
    Thanks
    1
    27 টি পোস্টের জন্য 29 বার ধন্যবাদ পেয়েছেন
    আসলে এটি নির্ভর করছে আপনার অ্যাকাউন্ট ব্যালেন্স, ফ্রি মার্জিন ইত্যাদি বিষয়সমূহের উপর আপনার অ্যাকাউন্ট ব্যালেন্স যদি ১০০ ডলার হয় সেক্ষেত্রে আপনার ফ্রি মার্জিন অবশ্যই বেশি থাকবে সেক্ষেত্রে আপনি সবোচ্চ ০.১০ লটে ট্রেড ওপেন করতে পারেন তাতে করে আপনার ঝুকি অনেকাংশে কম থাকবে।

  5. #4
    Senior Member TselimRezaa's Avatar
    নিবন্ধনের তারিখ
    Feb 2015
    মন্তব্য
    1,220
    সঞ্চিত বোনাস
    249.60 USD
    Thanks
    1
    39 টি পোস্টের জন্য 44 বার ধন্যবাদ পেয়েছেন
    আসলে যত কম লট নিয়ে ট্রেড করবেন রিস্ক তত কম হবে। আপনি যদি ০.০১ ভলিউমে ট্রেড করেন তবে রিস্ক হবে সবচেয়ে কম। কিন্তু এতে আপনি খুব বেশি লাভ করতে পারবেন না। আপনার একাউন্ট ব্যালেন্স অনুযায়ী রিস্ক ঠিক করতে হবে। ১০০ ডলার একাউন্ট এর জন্য আপনি ০.০৫ ভলিউম ব্যবহার করতে পারেন।

  6. #5
    Senior Member monorom's Avatar
    নিবন্ধনের তারিখ
    Mar 2015
    মন্তব্য
    838
    সঞ্চিত বোনাস
    171.67 USD
    Thanks
    3
    15 টি পোস্টের জন্য 15 বার ধন্যবাদ পেয়েছেন
    ফরেক্স মার্কেট এ টিকে থাকতে হলে আপনাকে অবশ্যই ম্যানি ম্যানেজমেন্ট করে ট্রেড করতে হবে । এবং কত ভলিউম দিয়ে ট্রেড করবেন তা আপনার দক্ষতার উপর নির্ভর করবে । আপনার মূলধন এর উপর নির্ভর করে আপনার লট সাইজ নিতে হবে । যেমন মূলধন যদি ১০ ডলার থাকে তাহলে আপনি ১ সেন্ট এর ট্রেড ওপেন করতে পারেন । তাই ফরেক্স মার্কেট এ সফলতা পেতে হলে ম্যানি ম্যানেজমেন্ট করে ট্রেডিং করতে হবে ।

  7. #6
    Senior Member pips's Avatar
    নিবন্ধনের তারিখ
    Jul 2015
    মন্তব্য
    627
    সঞ্চিত বোনাস
    127.45 USD
    Thanks
    4
    8 টি পোস্টের জন্য 8 বার ধন্যবাদ পেয়েছেন
    আপনি কত ভলিউম দিয়ে ট্রেড অপেন করবেন এটা নিরভর করে আপনার একাউন্ট ব্যালেন্স এর উপর যদি আপনার একাউন্ট ব্যালেন্স বেশি হয়ে থাকে মানে যদি আপনার একাউন্ট ব্যালেন্স 100 ডলার এর মত হয়। আর আপনি যদি 0.10 লটে ট্রেড অপেন করেন তাইলে এইক্ষেত্রে আপনার লস এর ঝুঁকি অনেক কম থাকবে। আর ট্রেড করার সময় সব সময় মাথা ঠান্ডা রাখা উচিত।

  8. #7
    Senior Member Defender's Avatar
    নিবন্ধনের তারিখ
    Aug 2015
    মন্তব্য
    398
    সঞ্চিত বোনাস
    80.55 USD
    Thanks
    2
    0 টি পোস্টের জন্য 0 বার ধন্যবাদ পেয়েছেন
    বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশ। আমাদের দেশের নেটওয়ার্ক যদিও দূবল তারপর বাংলাদেশ এর উন্নতি তে আমার মতে ফরেক্স অনেক গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে কারন ফরেক্স করে আমরা আমাদের দেশকে অথনৈতিক দিক দিয়ে এগিয়ে নিতে পারি । আপনার একাউন্ট ব্যালেন্স 100 ডলার এর মত হয়। আর আপনি যদি 0.10 লটে ট্রেড করতে পারেন বা করা যায় বা করলে ভাল হয়।

  9. #8
    Senior Member onlyfx's Avatar
    নিবন্ধনের তারিখ
    Oct 2015
    মন্তব্য
    289
    সঞ্চিত বোনাস
    59.00 USD
    Thanks
    4
    Thanked 1 Time in 1 Post
    আপনি যতটা পারেন কম লটে ট্রেড করতে থাকেন । হোক মাসে ২০ ডলার লাভ কিন্তু সেটাই ভালো । একাউন্ট ব্যালেন্স বেশি না হলে বেশি লটে ট্রেড করা ক্ষনই উচিত নয় । আপনি আস্তে আস্তে আপনার একাউন্টে টাকা জমাতে থাকুন আর ব্যালেন্স বাড়াতে থাকেন আর তারপর মানি ম্যানেজমেন্ট মেনে আর একটু বেশি লটে ট্রেড করতে পারেন । আর এটাই আপনার জন্য বেশি সুবিধার । কখনই বেশি রিস্ক নিয়ে ট্রেড করে নিজের পায়ে নিজে কুড়াল মারতে যাবেন না ।

  10. #9
    Senior Member amdad123's Avatar
    নিবন্ধনের তারিখ
    Aug 2015
    মন্তব্য
    590
    সঞ্চিত বোনাস
    121.33 USD
    Thanks
    3
    11 টি পোস্টের জন্য 11 বার ধন্যবাদ পেয়েছেন
    আসলে আপনার ট্রেড আপনাকেই সাজিয়ে নিতে হবে, এক্ষেত্রে অ্যাকাউন্ট ব্যালেন্স, ফ্রি মার্জিন ও আপনার ব্রোকারের লিভারেজের উপর আপনার ট্রেড নির্ভর করে। আপনি নতুন ট্রেডার হলে ০.০১ সেন্টের বেশি না দেওয়াটাই ভালো। আর কিচুদিন ট্রেড করার পর তখন আপনার অ্যাকাউন্ট ব্যালেন্স, ফ্রি মার্জিন ও আপনার ব্রোকারের লিভারেজের উপর ভিত্তি করে একটি মানি ম্যানেজমেন্ট করবেন, বর্তমান অবস্থান থেকে কতটুকু মুভনেন্ত করলে আপনার অ্যাকাউন্ট নিল হয়ে যাবেনা। এসব নির্ধারণ করে ট্রেড করা ভালো।

  11. Options
  12. #10
    Senior Member AbuRaihan's Avatar
    নিবন্ধনের তারিখ
    Jul 2015
    অবস্থান
    Chittagong
    মন্তব্য
    1,478
    সঞ্চিত বোনাস
    307.70 USD
    Thanks
    8
    35 টি পোস্টের জন্য 39 বার ধন্যবাদ পেয়েছেন
    কত ভলিউম নিয়ে ট্রেড করা উচিত এটা নির্ভর করছে আপনার একাউন্ট ব্যালেন্সের উপর ৤ ফরেক্সে মার্কেটে একাউন্ট ব্যালেন্স অনেক ক্ষেত্রে প্রভাব বিস্তার করে ৤ কম লট নিয়ে ট্রেড করলে কম রিস্ক ৤ এটা হতে পারে০.০১ ৤ তবে এতে করে আপনি বেশি লাভ করতে পারবেন না ৤ তাই ব্যালেন্সে এর পরিমাণ এর উপর ভিত্তি করে রিস্ক রিওয়ার্ড রেশিও এর মাধ্যমে সর্বনিম্ন ঝুঁকি নিয়ে ট্রেড করুন ৤ অার যদি ব্যালেন্স ধরুণ ১০০ ডলার এক্ষেত্রে ০.০৫ লটে স্টপ লস দিয়ে অর্ডার দেওয়াটাই ভালো ৤

+ প্রসঙ্গে প্রত্যুত্তর
Page 1 of 10 123 ... গতগত

মন্তব্য নিয়মাবলি

  • আপনি হয়ত নতুন পোস্ট করতে পারবেন না
  • আপনি হয়ত মন্তব্য লিখতে পারবেন না
  • আপনি হয়ত সংযুক্তি সংযুক্ত করতে পারবেন না
  • আপনি হয়ত আপনার মন্তব্য পরিবর্তনপারবেন না
  • BB কোড হলো উপর
  • Smilies are উপর
  • [IMG] কোড হয় উপর
  • এইচটিএমএল কোড হল বন্ধ
বাংলাদেশ ফরেক্স ফোরাম উপস্থাপন
ফোরাম সেবায় আপনাকে স্বাগতম যেটি ভার্চুয়াল স্যালুন হিসেবে সকল স্তরের ট্রেডারদের সাথে যোগাযোগ করার সুযোগ প্রদান করছে। ফরেক্স হলো একটি গতিশীল আর্থিক বাজার যেটি দিনে ২৪ঘন্টা খোলা থাকে। যে কেউ ব্রোকারেজ কোম্পানির মাধ্যমে এখানে কার্যক্রম সম্পাদন করতে পারে। এই ফোরামে আপনি কারেন্সি মার্কেটে ট্রেডিং এবং মেটাট্রেডার ফোর ও মেটাট্রেডার ফাইভের মাধ্যমে অনলাইন ট্রেডিং সম্পর্কিত বিস্তারিত বিবরণ পাবেন।

বাংলাদেশ ফরেক্স ফোরাম ট্রেডিং আলোচনা
ফোরামের প্রত্যেক সদস্য বিভিন্ন আলোচনায় অংশগ্রহণ করতে পারেন, যার মধ্যে ফরেক্স সম্পর্কিত ও ফরেক্সের বাইরের বিভিন্ন বিষয়ও রয়েছে। ফোরাম বিভিন্ন মতামত এবং প্রয়োজনীয় তথ্য শেয়ারের জন্য ডিজাইন করা হয়েছে এবং এটি অভিজ্ঞ ও নতুন উভয় ধরণের ট্রেডারদের জন্য উন্মুক্ত। পারস্পরিক সহায়তা এবং সহনশীলতা অত্যন্ত প্রশংসনীয়। আপনি যদি অন্যদের সাথে আপনার অভিজ্ঞতা শেয়ার করতে চান অথবা ট্রেডিং সম্পর্কে আপনার জ্ঞান বৃদ্ধি করতে চান, তাহলে ট্রেডিং সম্পর্কিত আলোচনা "ফোরাম থ্রেড" এ আপনাকে স্বাগত।

বাংলাদেশ ফরেক্স ফোরাম ব্রোকার এবং ট্রেডারদের মধ্যে আলোচনা (ব্রোকার সম্পর্কে)
ফরেক্সে সফল হতে চাইলে, যথেষ্ট কৌশলের সাথে একটি ব্রোকারেজ কোম্পানি বাছাই করতে হবে। আপনার ব্রোকার সত্যিই নির্ভরযোগ্য সেটি নির্ধারণ করুন! এভাবে আপনি অনেক ঝুঁকির সম্মুখীন হবেন এবং ফরেক্সে লাভজনক ট্রেড করতে পারবেন। ফোরামে একজন ব্রোকারের রেটিং উপস্থাপন করা হয়; এটি তাদের গ্রাহকদের রেখে যাওয়া মন্তব্য নিয়ে তৈরি করা হয়। আপনি যে ব্রোকার কোম্পানির সাথে কাজ করছেন সে কোম্পানি সম্পর্কে আপনার মতামত দিন, এটি অন্যান্য ট্রেডারদের ভুল সংশোধন করতে সাহায্য করবে এবং একজন ভালো ব্রোকার বাছাই করতে সাহায্য করবে।

অবিচ্ছিন্ন যোগাযোগ বাংলাদেশ ফরেক্স ফোরাম
এই ফোরামে আপনি শুধু ট্রেডিং এর বিষয় সম্পর্কেই কথা বলবেন না, সেইসাথে আপনার পছন্দের যে কোন বিষয় সম্পর্কে কথা বলতে পারবেন। বিশেষ থ্রেডে অফটপিং ও করা যায়! আপনার পছন্দের যে কোন হাস্যরস, দর্শন, সামাজিক সমস্যা বা বাস্তব জ্ঞান সম্পর্কিত কথাবার্তা এখানে উল্লেখ করতে পারবেন, এমনকি আপনি যদি পছন্দ করেন তাহলে ফরেক্স ট্রেডিং সম্পর্কেও লিখতে পারবেন!

যোগদান করার জন্য বোনাস বাংলাদেশ ফরেক্স ফোরামে
যারা ফোরামে লেখা পোষ্ট করবে তারা বোনাস হিসেবে অর্থ পাবে এবং সেই বোনাস একটি অ্যাকাউন্টে ট্রেডিং এর সময় ব্যবহার করতে পারবে. ফোরাম অর্থ মুনাফা লাভ করা নয়, অধিকন্তু, ফোরামে সময় ব্যয় করার জন্য এবং কারেন্সি মার্কেট ও ট্রেডিং সম্পর্কে মতামত শেয়ারের জন্য পুরষ্কার হিসেবে ফোরামিটিস অল্প কিছু বোনাস পায়।