আয় করুন
$50000
বন্ধুদের আমন্ত্রণ করার জন্য
ইন্সটাফরেক্স থেকে স্টার্টআপ
বোনাস নিন
কোন বিনিয়োগের প্রয়োজন নেই!
কোনো বিনিয়োগ এবং ঝুঁকি
ছাড়াই ট্রেডিং শুরু করতে
গ্রহণ করুন নতুন স্টার্টআপ
বোনাস $1000
বোনাস নিন
৫৫%
ইন্সটাফরেক্স থেকে
প্রতিবার অর্থ জমাদানে
+ প্রসঙ্গে প্রত্যুত্তর
ফলাফল দেখাচ্ছে 1 হইতে 10 সর্বমোট 10

প্রসংগ: মানি ম্যানেজমেন্ট সিষ্টেম কৌশল

  1. #1
    Banned Rayhan07's Avatar
    নিবন্ধনের তারিখ
    Feb 2015
    মন্তব্য
    7
    সঞ্চিত বোনাস
    0.20 USD
    Thanks
    0
    0 টি পোস্টের জন্য 0 বার ধন্যবাদ পেয়েছেন

    মানি ম্যানেজমেন্ট সিষ্টেম কৌশল

    মানি ম্যানেজমেন্ট সিস্টেম (লাকি -7, ট্রেডিং সিকুয়েন্স)
    আজ এখানে একটি ভিন্ন রকম ট্রেডিং কৌশল দেয়া হল। আশা করা যায়, এই ফরম্যাট টা অনেকের কৌশল এর সাথে আরও ভালভাবে ফিট করে যাবে।
    আগেই বলে রাখি এটা অনেকটা সেমি- মারটিনগেল (Martingale) সিস্টেম, যার মাধ্যমে আপনি আপনার লসকে নিয়ন্ত্রণ করতে পারেন। অন্যান্য অনেক মারটিনগেল সিস্টেম (যে সিস্টেম এ কোন লস এর পর ট্রেডকে ডাবল করে দেয়া হয়) এই প্রায় পুরো মূলধনই চলে যায়। এখানে ঝুঁকি এবং জয়ের অনুপাত 1:2।
    প্রক্রিয়াটি এরকমঃ
    1) আমরা আমাদের এন্ট্রির বৈশিষ্ট্যের উপর ভিত্তি করে একটি ট্রেড ওপেন করি। উদাহরণস্বরূপ, আমরা EUR/USD তে 1:1200 প্রাইস এ একটি বাই ট্রেড ওপেন করলাম। আমাদের স্টপ লস হল 10 পিপে (1:1190) এবং টেক প্রফিট 50 পিপে (1:1250) সেট করা আছে। এটা আমাদের সিকুয়েন্স এ প্রাথমিক এন্ট্রি বলা হয়।
    2) যদি আমাদের টেক প্রফিট হিট করে তাহলে আমরা পরবর্তী এন্ট্রি সিগন্যাল এর জন্য অপেক্ষা করি এবপর পুনরায় শুরু করি।
    3) যদি স্টপ লস হিট করে, তাহলে আমাদের পরবর্তী ট্রেড হবে সেল(উপরের মত আমাদের প্রথম ট্রেড বাই ধরে), যেটা স্টপ লস হিট করার সাথে সাথেই এন্ট্রি দেয়া হবে।এই নতুন সেল পজিশন এর প্রাথমিকভাবে একইরকম টেক প্রফিট (50 পিপস) এবং স্টপ লস (10 পিপস) থাকবে প্রতিবার আমাদের স্টপ লস হিট হওয়ার ক্ষেত্রে এই সিকুয়েন্স টিই চলতে থাকবে।যখনই কোন টেক প্রফিট হিট হবে তখন ট্রেডের সিকুয়েন্স টি বন্ধ হবে ।
    একটি ট্রেডের সিকুয়েন্স মানে বুঝায় প্রতিবার আমাদের স্টপ লস হিট করেছে, পরবর্তী ট্রেড টি হবেঃ
    1. বিপরীত ডিরেকশনে
    2. আমাদের প্রাথমিক এন্ট্রি হিসেবে সিকুয়েন্স এ সবগুলোর স্টপ লস এবং টেক প্রফিট সেটিং একইরকম থাকবে (স্টপ লস= 10 পিপ, টেক প্রফিট= 50 পিপ)।
    3. একাউন্ট ব্যাল্যান্স বাড়া বা কমার সাথে সাথে লট বা ভলিউম এর পরিমাণ এ পার্থক্য হয়ে থাকে।
    একাউন্ট এর ব্যাল্যান্স এর পরিমাণ হিসেবে আপনি আপনার ঝুঁকির পরিমাণ এবং লট আগেই হিসাব করে নিতে পারেন।
    এই সিস্টেম টি সবাই নিজের মত করে মডিফাই করে ব্যবহার করতে পারেন। লাইভ একাউন্ট এ শুরু করার আগে বরাবরই ডেমো একাউন্টে এ প্র্যাকটিস করে নেয়া উচিৎ। তাহলেই আস্তে আস্তে ট্রেডিং এ ধারাবাহিকভাবে উন্নতি করা যাবে।


  2. Options
  3. #2
    Senior Member dinner's Avatar
    নিবন্ধনের তারিখ
    Nov 2015
    মন্তব্য
    420
    সঞ্চিত বোনাস
    88.00 USD
    Thanks
    0
    2 টি পোস্টের জন্য 2 বার ধন্যবাদ পেয়েছেন
    ১. অ্যাকাউন্টের ছোট পার্সেনটেজ নিয়ে রিস্ক নিনঃ
    অ্যাকাউন্টের ছোট পার্সেনটেজ রিস্ক নেয়া কেন গুরুত্বপূর্ণ? এর কারন হচ্ছে আপনাকে আপনার অ্যাকাউন্ট টিকিয়ে রাখতে হবে। প্রথমে আপনার অ্যাকাউন্ট টিকিয়ে রাখতে হবে, তারপর প্রফিটের কথা ভাবতে হবে।ভালো ট্রেডার তারাই যারা তাদের অ্যাকাউন্ট টিকিয়ে রাখতে পারে এবং এ ব্যাপারে সচেতন।যদি আপনি কম রিস্ক নিয়ে ট্রেড করেন তবে কোন ট্রেডে আপনার লস অনেক বেশী হলেও চাইলে আপনি আপনার ট্রেডটিকে হোল্ড করতে পারবেন।ট্রেডে আপনার অ্যাকাউন্টের মোট পার্সেনটেজের কম এবং বেশী রিস্ক নিয়ে ট্রেডের একটি উদাহরন নিচে দেখা যাক। দেখুন টানা ১০টি ট্রেডে লস আপনার অ্যাকাউন্টের কতটুকু ক্ষতি করতে পারে।
    ২. হারান ক্যাপিটাল পুনরুদ্ধার করা কঠিনঃ
    আপনি যদি আপনার অ্যাকাউন্টের ৫০% হারান, তাহলে আপনাকে লস রিকভার করতে আপনার নতুন ব্যালেন্সের ১০০% লাভ করতে হবে। আর যদি ৭৫% হারান, তবে নতুন ব্যালেন্সের ৩০০% প্রফিট করতে হবে শুধুমাত্র পূর্বের লস রিকভার করার জন্য। তাই আপনি যদি একবার বিরাট লস করে তারপর সেই লস রিকভার নিয়ে ব্যস্ত থাকেন, তবে প্রফিট করবে কে?এখানেই চ্যালেঞ্জ। চেষ্টা করে দেখুন ডেমো অ্যাকাউন্টে ৩০০% অথবা আপনার রিয়েল অ্যাকাউন্টে অন্তত ১০০% প্রফিট করতে পারেন কিনা। এটা অতটা সহজ হবেনা। মানি ম্যানেজমেন্ট এই জন্যেই গুরুত্বপূর্ণ।

  4. #3
    Senior Member HKProduction's Avatar
    নিবন্ধনের তারিখ
    Nov 2015
    মন্তব্য
    1,450
    সঞ্চিত বোনাস
    307.20 USD
    Thanks
    4
    10 টি পোস্টের জন্য 10 বার ধন্যবাদ পেয়েছেন
    মানি ম্যানেজমেন্ট এই ট্রেডের মূল বিষয়। আমাদেরকে প্রথম থেকেই এই রুলটির দিকে যথেষ্ট গুরুত্ব দিয়ে তা পালন করতে হবে। আমরা যদি না মানি তাহলে আমরা এর ফল ভোগ করব। ট্রেডে লস হলে আমাদের মন মানসিকতা ঠিক থাকেনা। তাই মানি ম্যানেজমেন্ট রুল আমাদের মূলধনকে লোকসান থেকে সুরক্ষিত রাখে।

  5. #4
    Senior Member sharifulbaf's Avatar
    নিবন্ধনের তারিখ
    Nov 2015
    মন্তব্য
    1,904
    সঞ্চিত বোনাস
    406.28 USD
    Thanks
    0
    18 টি পোস্টের জন্য 19 বার ধন্যবাদ পেয়েছেন
    ফরেক্স মার্কেট হল রিস্কি মার্কেট তাই এই মার্কেট এ মানি ম্যানেজমেন্ট অনেক বেশি গুরুত্ব। একটি ট্রেড ওপেনিং করার পরে আপনাকে মনেরাখতে হবে কি পরি মান লস দিতে চান সেই মোতাবেক স্টপ লস বসিয়ে দিতে হবে। মিনিমাম ২০% লস দেওয়ার মান সিকতা এবং ৮০% হাতে রাখায় হল মানি ম্যানেজমেন্ট।

  6. #5
    Senior Member basaki's Avatar
    নিবন্ধনের তারিখ
    Dec 2015
    মন্তব্য
    3,172
    সঞ্চিত বোনাস
    673.00 USD
    Thanks
    0
    42 টি পোস্টের জন্য 42 বার ধন্যবাদ পেয়েছেন
    ফরেক্স মার্কেটে ট্রেড করতে হলে আপনি যদি ভাল করে মানি মেনেজমেন্ট করতে পারেন তবেই আপনি ভাল করে ট্রেড করে লাভ করতে পারেন তবে মানি মেনেজমেন্ট আপনি যদি ভাল করে শিখতে চান তবে আপনি বেবি ফরেক্স অথবা বিডি ফরেক্সে ট্রেড করলেই অনেক ভাল হবে বলে মনে করি।

  7. #6
    Senior Member RUBEL MIAH's Avatar
    নিবন্ধনের তারিখ
    Oct 2015
    অবস্থান
    ঝালকাঠী
    মন্তব্য
    3,772
    সঞ্চিত বোনাস
    779.97 USD
    Thanks
    0
    77 টি পোস্টের জন্য 82 বার ধন্যবাদ পেয়েছেন
    মানি ম্যানেজমেন্ট সিস্টেম অামাদের সকলেরই দরকার । প্রত্যেকেই যদি মানি ম্যানেজমেন্টের দিকে লক্ষ্য রাখে তাহলে অবশ্যই সফলতা অনিবার্য । আমরা যদি আগে থেকেই মানি ম্যানেজমেন্ট করে থাকি তাহলে অবশ্যই কোন প্রকার সমস্যায় পড়তে হবে না ।

  8. #7
    Senior Member Rahat015's Avatar
    নিবন্ধনের তারিখ
    Dec 2015
    অবস্থান
    Bangladesh
    মন্তব্য
    900
    সঞ্চিত বোনাস
    175.25 USD
    Thanks
    6
    20 টি পোস্টের জন্য 20 বার ধন্যবাদ পেয়েছেন
    ফরেক্স মার্কেট এ ভাল করতে হলে আর মার্কেট এ ঠিকে থাকতে হলে আপনাকে মানি মেনেজমেন্ট ভালো ভাবে জানতে হবে। এতে আপনার একাউন্ট জিরো হওয়ার হাত থেকে বাচবে। আর মার্কেট এ ঠিকে থাকার জন্য ভালো ফলাফল দিবে।

  9. #8
    Senior Member Md. Tariqul Islam's Avatar
    নিবন্ধনের তারিখ
    Mar 2016
    অবস্থান
    Uttara, Dhaka
    মন্তব্য
    528
    সঞ্চিত বোনাস
    108.00 USD
    Thanks
    0
    12 টি পোস্টের জন্য 13 বার ধন্যবাদ পেয়েছেন
    থমে আপনার অ্যাকাউন্ট টিকিয়ে রাখতে হবে, তারপর প্রফিটের কথা ভাবতে হবে।ভালো ট্রেডার তারাই যারা তাদের অ্যাকাউন্ট টিকিয়ে রাখতে পারে এবং এ ব্যাপারে সচেতন।যদি আপনি কম রিস্ক নিয়ে ট্রেড করেন তবে কোন ট্রেডে আপনার লস অনেক বেশী হলেও চাইলে আপনি আপনার ট্রেডটিকে হোল্ড করতে,আমাদেরকে প্রথম থেকেই এই রুলটির দিকে যথেষ্ট গুরুত্ব দিয়ে তা পালন করতে হবে। আমরা যদি না মানি তাহলে আমরা এর ফল ভোগ করব।

  10. #9
    Senior Member Mamun13's Avatar
    নিবন্ধনের তারিখ
    May 2015
    অবস্থান
    ময়মনসিংহ শহর
    মন্তব্য
    3,355
    সঞ্চিত বোনাস
    914.94 USD
    Thanks
    894
    405 টি পোস্টের জন্য 485 বার ধন্যবাদ পেয়েছেন
    মানি মেনেজমেন্ট হচ্ছে ফরেক্স মার্কেটে ব্যাবসার ক্ষেত্রে অন্যতম গুরুত্বপূর্ণ কৌশল৷সবচেয়ে সেরা মানি মেনেজমেন্ট নিয়ে যদি ট্রেড করতে চান তাহলে প্রথমেই আপনার একাউন্টের লিভারেজ কমিয়ে 1:20 বা 1:33 বা সর্বোচ্চ 1:50 তে সেট করবেন৷রিস্ক-রিওর্য়াড রেশিও রাখবেন বা রাখার চেষ্টা করবেন 1:3 বা 1:4 বা 1:5 ৷সর্বদা স্টপলস ও টেক প্রফিট সঠিক ভাবে সেট করবেন৷যার মানি মেনেজমেন্ট যত ভালো তার প্রফিট রেশিও ততই ভালো হয়৷

  11. <a href="https://www.showfxworld.com">Forex Spain</a>
  12. #10
    Senior Member Parvejdu's Avatar
    নিবন্ধনের তারিখ
    Sep 2017
    মন্তব্য
    130
    সঞ্চিত বোনাস
    38.90 USD
    Thanks
    4
    14 টি পোস্টের জন্য 17 বার ধন্যবাদ পেয়েছেন
    ফরেক্স-এ মানিম্যানেজমেন্ট একটি গুরুত্বপূর্ন বিষয় । মানিম্যানেজমেন্ট জানা না থাকলে ফরেক্স-এ লসের সম্মুর্খীন হওয়ার সম্ভবনা আছে। একটি ভাল মানিম্যানেজমেন্ট আপনার ক্যাপিট্যাল হারানোর সম্ভবনা খুবই কম থাকে। মানিম্যানেজমেন্ট জানা না থাকলে এবং ট্রেডিং কৌশল জানা না থাকলে ফরেক্স-এ সারা জীবন লসের সম্মুর্খীন হতে হবে।

+ প্রসঙ্গে প্রত্যুত্তর

মন্তব্য নিয়মাবলি

  • আপনি হয়ত নতুন পোস্ট করতে পারবেন না
  • আপনি হয়ত মন্তব্য লিখতে পারবেন না
  • আপনি হয়ত সংযুক্তি সংযুক্ত করতে পারবেন না
  • আপনি হয়ত আপনার মন্তব্য পরিবর্তনপারবেন না
  • BB কোড হলো উপর
  • Smilies are উপর
  • [IMG] কোড হয় উপর
  • এইচটিএমএল কোড হল বন্ধ
বাংলাদেশ ফরেক্স ফোরাম উপস্থাপন
ফোরাম সেবায় আপনাকে স্বাগতম যেটি ভার্চুয়াল স্যালুন হিসেবে সকল স্তরের ট্রেডারদের সাথে যোগাযোগ করার সুযোগ প্রদান করছে। ফরেক্স হলো একটি গতিশীল আর্থিক বাজার যেটি দিনে ২৪ঘন্টা খোলা থাকে। যে কেউ ব্রোকারেজ কোম্পানির মাধ্যমে এখানে কার্যক্রম সম্পাদন করতে পারে। এই ফোরামে আপনি কারেন্সি মার্কেটে ট্রেডিং এবং মেটাট্রেডার ফোর ও মেটাট্রেডার ফাইভের মাধ্যমে অনলাইন ট্রেডিং সম্পর্কিত বিস্তারিত বিবরণ পাবেন।

বাংলাদেশ ফরেক্স ফোরাম ট্রেডিং আলোচনা
ফোরামের প্রত্যেক সদস্য বিভিন্ন আলোচনায় অংশগ্রহণ করতে পারেন, যার মধ্যে ফরেক্স সম্পর্কিত ও ফরেক্সের বাইরের বিভিন্ন বিষয়ও রয়েছে। ফোরাম বিভিন্ন মতামত এবং প্রয়োজনীয় তথ্য শেয়ারের জন্য ডিজাইন করা হয়েছে এবং এটি অভিজ্ঞ ও নতুন উভয় ধরণের ট্রেডারদের জন্য উন্মুক্ত। পারস্পরিক সহায়তা এবং সহনশীলতা অত্যন্ত প্রশংসনীয়। আপনি যদি অন্যদের সাথে আপনার অভিজ্ঞতা শেয়ার করতে চান অথবা ট্রেডিং সম্পর্কে আপনার জ্ঞান বৃদ্ধি করতে চান, তাহলে ট্রেডিং সম্পর্কিত আলোচনা "ফোরাম থ্রেড" এ আপনাকে স্বাগত।

বাংলাদেশ ফরেক্স ফোরাম ব্রোকার এবং ট্রেডারদের মধ্যে আলোচনা (ব্রোকার সম্পর্কে)
ফরেক্সে সফল হতে চাইলে, যথেষ্ট কৌশলের সাথে একটি ব্রোকারেজ কোম্পানি বাছাই করতে হবে। আপনার ব্রোকার সত্যিই নির্ভরযোগ্য সেটি নির্ধারণ করুন! এভাবে আপনি অনেক ঝুঁকির সম্মুখীন হবেন এবং ফরেক্সে লাভজনক ট্রেড করতে পারবেন। ফোরামে একজন ব্রোকারের রেটিং উপস্থাপন করা হয়; এটি তাদের গ্রাহকদের রেখে যাওয়া মন্তব্য নিয়ে তৈরি করা হয়। আপনি যে ব্রোকার কোম্পানির সাথে কাজ করছেন সে কোম্পানি সম্পর্কে আপনার মতামত দিন, এটি অন্যান্য ট্রেডারদের ভুল সংশোধন করতে সাহায্য করবে এবং একজন ভালো ব্রোকার বাছাই করতে সাহায্য করবে।

অবিচ্ছিন্ন যোগাযোগ বাংলাদেশ ফরেক্স ফোরাম
এই ফোরামে আপনি শুধু ট্রেডিং এর বিষয় সম্পর্কেই কথা বলবেন না, সেইসাথে আপনার পছন্দের যে কোন বিষয় সম্পর্কে কথা বলতে পারবেন। বিশেষ থ্রেডে অফটপিং ও করা যায়! আপনার পছন্দের যে কোন হাস্যরস, দর্শন, সামাজিক সমস্যা বা বাস্তব জ্ঞান সম্পর্কিত কথাবার্তা এখানে উল্লেখ করতে পারবেন, এমনকি আপনি যদি পছন্দ করেন তাহলে ফরেক্স ট্রেডিং সম্পর্কেও লিখতে পারবেন!

যোগদান করার জন্য বোনাস বাংলাদেশ ফরেক্স ফোরামে
যারা ফোরামে লেখা পোষ্ট করবে তারা বোনাস হিসেবে অর্থ পাবে এবং সেই বোনাস একটি অ্যাকাউন্টে ট্রেডিং এর সময় ব্যবহার করতে পারবে. ফোরাম অর্থ মুনাফা লাভ করা নয়, অধিকন্তু, ফোরামে সময় ব্যয় করার জন্য এবং কারেন্সি মার্কেট ও ট্রেডিং সম্পর্কে মতামত শেয়ারের জন্য পুরষ্কার হিসেবে ফোরামিটিস অল্প কিছু বোনাস পায়।