আয় করুন
$50000
বন্ধুদের আমন্ত্রণ করার জন্য
ইন্সটাফরেক্স থেকে স্টার্টআপ
বোনাস নিন
কোন বিনিয়োগের প্রয়োজন নেই!
কোনো বিনিয়োগ এবং ঝুঁকি
ছাড়াই ট্রেডিং শুরু করতে
গ্রহণ করুন নতুন স্টার্টআপ
বোনাস $1000
বোনাস নিন
৫৫%
ইন্সটাফরেক্স থেকে
প্রতিবার অর্থ জমাদানে
+ প্রসঙ্গে প্রত্যুত্তর
ফলাফল দেখাচ্ছে 1 হইতে 7 সর্বমোট 7

প্রসংগ: চা্যনা এবং পারশবরতি দেশ ভারত মুদ্রা কে অব÷

  1. #1
    Senior Member Ekram's Avatar
    নিবন্ধনের তারিখ
    Aug 2015
    অবস্থান
    Chittagong
    মন্তব্য
    618
    সঞ্চিত বোনাস
    118.40 USD
    Thanks
    0
    10 টি পোস্টের জন্য 10 বার ধন্যবাদ পেয়েছেন

    চা্যনা এবং পারশবরতি দেশ ভারত মুদ্রা কে অব÷

    চা্যনা এবং পারশবরতি দেশ ভারত মুদ্রা কে অবমুল্যাইত করে বাণিজ্যে অনেক লাভবান হচ্ছে। কিন্তু পাশাপাশি আমরা অনেক ক্ষতিগ্রস্থ হচ্ছি। কারন আমাদের মুদ্রা মান যথা যথ অবস্থানেই আছে। যার ফলে আমরা আমাদের পন্য ভারতে পাঠাতে অনেক বেগ পেতে হচ্ছে।

  2. <a href="https://www.showfxworld.com">Forex Spain</a>
  3. #2
    Senior Member onlyfx's Avatar
    নিবন্ধনের তারিখ
    Oct 2015
    মন্তব্য
    289
    সঞ্চিত বোনাস
    59.00 USD
    Thanks
    4
    Thanked 1 Time in 1 Post
    হ্যা আমরা বরাবরের মত অর্থনীতিতে পিছিয়ে পরছি যেখানে ভারত আমাদের প্রতিবেশি দেশ হয়েও অনেক এগিয়ে চলছে । এ থেকে উত্তোরনের পথ আমাদের নিজেদেরই খুজে বের করতে হবে । তবে একাজ কারো একার পক্ষে করা সম্ভব নয় । দেশের সরকার এবং দেশের জনগন সবাইকে একযোগে দেশের উন্নয়ের জন্য কাজ করতে হবে । আমাদের দেশে এখনও অনেক মানুষ বেকার অবস্থায় থাকে আর অনেক কারন রয়েছে কখনও নিজেরাই দায়ী আবার কখনও সিস্টেম দায়ী ।

  4. #3
    Senior Member sharifulbaf's Avatar
    নিবন্ধনের তারিখ
    Nov 2015
    মন্তব্য
    1,904
    সঞ্চিত বোনাস
    406.28 USD
    Thanks
    0
    15 টি পোস্টের জন্য 16 বার ধন্যবাদ পেয়েছেন
    ফরেক্স মার্কেট হল মুদ্রা বাজার এই বাজার মুদ্রার দাম উঠানামা করে থাকে,তাই আমি বলি ফরেক্স মার্কেট থেক অর্থ ইনকাম করতে হলে ফরেক্স মার্কেট নিয়ে আমাদের ভালভাবে এনালাইসিস করে ফরেক্স নিউজ দেখে ট্রেডিং করলে অনেক প্রফিট করা যাবে,তাই আমাদের এনালাইসিস করতে হবে।

  5. #4
    Senior Member basaki's Avatar
    নিবন্ধনের তারিখ
    Dec 2015
    মন্তব্য
    3,172
    সঞ্চিত বোনাস
    673.00 USD
    Thanks
    0
    39 টি পোস্টের জন্য 39 বার ধন্যবাদ পেয়েছেন
    কথাটা একবারেই সত্যি। ভারত এবং চিনের টাকার মান যদি কমে যায় তবে এর প্রবাব আমাদের দেশেও পরবে। কিন্তু কি আর করা বিশ্ব অর্থনিতির উপরে কার হাত নেই বলে আমার মনে হয়। এর প্রবাব আমার জানা মতে ফরেক্স মার্কেটেও অনেক ক্ষতি করে তাই আমাদের উচিত সাবধানে ট্রেড করা।

  6. #5
    Senior Member Marufa's Avatar
    নিবন্ধনের তারিখ
    Aug 2015
    অবস্থান
    Dhaka Bangladesh
    মন্তব্য
    1,973
    সঞ্চিত বোনাস
    421.10 USD
    Thanks
    3
    22 টি পোস্টের জন্য 22 বার ধন্যবাদ পেয়েছেন
    ফরেক্স ট্রেডিং করতে হলে পুরো বিশ্বের অর্থনীতি সম্পর্কে খুব ভাল ধারনা থাকতে হবে । পুরো বিশ্বের অর্থনীতি সম্পর্কে ভাল ধারনা না থাকলে এ বাজারে টিকে থাকা খুব কঠিন । খুব বেশি সময় লাগবে না যখন বড় ধরনের ধরা খাওয়ার সম্ভাবনা থাকবে ্। তাই এসব বিষয়ে আমাদের সব সময় ভাল ধারনা থাকতে হবে ।

  7. #6
    Senior Member Sahed's Avatar
    নিবন্ধনের তারিখ
    Dec 2015
    অবস্থান
    Sylthet, Bangladesh
    মন্তব্য
    1,412
    সঞ্চিত বোনাস
    297.66 USD
    Thanks
    2
    18 টি পোস্টের জন্য 19 বার ধন্যবাদ পেয়েছেন
    ভাই অর্থনীতি খুব বড় একটি বিষয় । ফরেক্স *মার্কেটে আপনাকে ট্রেডিং এ সফলতা পেতে হলে অর্থনীতিতে ভাল ধারনা রাখতে হবে । বাংলাদেশের অর্থনীতি দুর্ভল হওয়ার পেছনে এটি একটি বড় কারন বলে আমি মনে করি । যার সুবিদা ভারত ঠিকই নিচ্ছে ।

  8. Device
  9. #7
    Senior Member Mamun13's Avatar
    নিবন্ধনের তারিখ
    May 2015
    অবস্থান
    ময়মনসিংহ শহর
    মন্তব্য
    3,337
    সঞ্চিত বোনাস
    822.44 USD
    Thanks
    880
    383 টি পোস্টের জন্য 437 বার ধন্যবাদ পেয়েছেন
    আমরা ভৌগোলিক ভাবে স্বাধীন হয়েও অর্থনৈতিক ক্ষেত্রে অনেক অনেক পিছিয়ে আছি৷আমাদের অনেক পরে স্বাধীন হওয়া মালোশিয়া কে দেখেন কত উন্নত দেশ !তারপর হংকং,ভিয়েতনাম,তাইওয়ান-তারা অর্থনৈতিক ক্ষেত্রে অনেক এগিয়ে আছে৷আমরা পিছিয়ে আছি মূলত আমাদের অজ্ঞতা,মূর্খতা,অসচেতনতা,অলসতা,পরশ্রীকাতরতা...ইত্যা দি নৈতিক দোষ-ত্রুটির কারনে৷এগুলোর পরিবর্তন হলে আমাদের সবকিছুরই উন্নতি ঘটবে৷আর ফরেক্স ট্রেড আর্থিক উন্নতির ক্ষেত্রে আমাদের জন্য বিশাল আর্শিবাদ স্বরূপ যদিও এর তেমন প্রসার নাই-ই৷

+ প্রসঙ্গে প্রত্যুত্তর

মন্তব্য নিয়মাবলি

  • আপনি হয়ত নতুন পোস্ট করতে পারবেন না
  • আপনি হয়ত মন্তব্য লিখতে পারবেন না
  • আপনি হয়ত সংযুক্তি সংযুক্ত করতে পারবেন না
  • আপনি হয়ত আপনার মন্তব্য পরিবর্তনপারবেন না
  • BB কোড হলো উপর
  • Smilies are উপর
  • [IMG] কোড হয় উপর
  • এইচটিএমএল কোড হল বন্ধ
বাংলাদেশ ফরেক্স ফোরাম উপস্থাপন
ফোরাম সেবায় আপনাকে স্বাগতম যেটি ভার্চুয়াল স্যালুন হিসেবে সকল স্তরের ট্রেডারদের সাথে যোগাযোগ করার সুযোগ প্রদান করছে। ফরেক্স হলো একটি গতিশীল আর্থিক বাজার যেটি দিনে ২৪ঘন্টা খোলা থাকে। যে কেউ ব্রোকারেজ কোম্পানির মাধ্যমে এখানে কার্যক্রম সম্পাদন করতে পারে। এই ফোরামে আপনি কারেন্সি মার্কেটে ট্রেডিং এবং মেটাট্রেডার ফোর ও মেটাট্রেডার ফাইভের মাধ্যমে অনলাইন ট্রেডিং সম্পর্কিত বিস্তারিত বিবরণ পাবেন।

বাংলাদেশ ফরেক্স ফোরাম ট্রেডিং আলোচনা
ফোরামের প্রত্যেক সদস্য বিভিন্ন আলোচনায় অংশগ্রহণ করতে পারেন, যার মধ্যে ফরেক্স সম্পর্কিত ও ফরেক্সের বাইরের বিভিন্ন বিষয়ও রয়েছে। ফোরাম বিভিন্ন মতামত এবং প্রয়োজনীয় তথ্য শেয়ারের জন্য ডিজাইন করা হয়েছে এবং এটি অভিজ্ঞ ও নতুন উভয় ধরণের ট্রেডারদের জন্য উন্মুক্ত। পারস্পরিক সহায়তা এবং সহনশীলতা অত্যন্ত প্রশংসনীয়। আপনি যদি অন্যদের সাথে আপনার অভিজ্ঞতা শেয়ার করতে চান অথবা ট্রেডিং সম্পর্কে আপনার জ্ঞান বৃদ্ধি করতে চান, তাহলে ট্রেডিং সম্পর্কিত আলোচনা "ফোরাম থ্রেড" এ আপনাকে স্বাগত।

বাংলাদেশ ফরেক্স ফোরাম ব্রোকার এবং ট্রেডারদের মধ্যে আলোচনা (ব্রোকার সম্পর্কে)
ফরেক্সে সফল হতে চাইলে, যথেষ্ট কৌশলের সাথে একটি ব্রোকারেজ কোম্পানি বাছাই করতে হবে। আপনার ব্রোকার সত্যিই নির্ভরযোগ্য সেটি নির্ধারণ করুন! এভাবে আপনি অনেক ঝুঁকির সম্মুখীন হবেন এবং ফরেক্সে লাভজনক ট্রেড করতে পারবেন। ফোরামে একজন ব্রোকারের রেটিং উপস্থাপন করা হয়; এটি তাদের গ্রাহকদের রেখে যাওয়া মন্তব্য নিয়ে তৈরি করা হয়। আপনি যে ব্রোকার কোম্পানির সাথে কাজ করছেন সে কোম্পানি সম্পর্কে আপনার মতামত দিন, এটি অন্যান্য ট্রেডারদের ভুল সংশোধন করতে সাহায্য করবে এবং একজন ভালো ব্রোকার বাছাই করতে সাহায্য করবে।

অবিচ্ছিন্ন যোগাযোগ বাংলাদেশ ফরেক্স ফোরাম
এই ফোরামে আপনি শুধু ট্রেডিং এর বিষয় সম্পর্কেই কথা বলবেন না, সেইসাথে আপনার পছন্দের যে কোন বিষয় সম্পর্কে কথা বলতে পারবেন। বিশেষ থ্রেডে অফটপিং ও করা যায়! আপনার পছন্দের যে কোন হাস্যরস, দর্শন, সামাজিক সমস্যা বা বাস্তব জ্ঞান সম্পর্কিত কথাবার্তা এখানে উল্লেখ করতে পারবেন, এমনকি আপনি যদি পছন্দ করেন তাহলে ফরেক্স ট্রেডিং সম্পর্কেও লিখতে পারবেন!

যোগদান করার জন্য বোনাস বাংলাদেশ ফরেক্স ফোরামে
যারা ফোরামে লেখা পোষ্ট করবে তারা বোনাস হিসেবে অর্থ পাবে এবং সেই বোনাস একটি অ্যাকাউন্টে ট্রেডিং এর সময় ব্যবহার করতে পারবে. ফোরাম অর্থ মুনাফা লাভ করা নয়, অধিকন্তু, ফোরামে সময় ব্যয় করার জন্য এবং কারেন্সি মার্কেট ও ট্রেডিং সম্পর্কে মতামত শেয়ারের জন্য পুরষ্কার হিসেবে ফোরামিটিস অল্প কিছু বোনাস পায়।