আয় করুন
$50000
বন্ধুদের আমন্ত্রণ করার জন্য
ইন্সটাফরেক্স থেকে স্টার্টআপ
বোনাস নিন
কোন বিনিয়োগের প্রয়োজন নেই!
কোনো বিনিয়োগ এবং ঝুঁকি
ছাড়াই ট্রেডিং শুরু করতে
গ্রহণ করুন নতুন স্টার্টআপ
বোনাস $1000
বোনাস নিন
৫৫%
ইন্সটাফরেক্স থেকে
প্রতিবার অর্থ জমাদানে
+ প্রসঙ্গে প্রত্যুত্তর
Page 1 of 8 123 ... গতগত
ফলাফল দেখাচ্ছে 1 হইতে 10 সর্বমোট 76

প্রসংগ: জীবনে যে কারনে কেউ সফল হতে পারেননি

  1. #1
    Senior Member HELPINGHAND's Avatar
    নিবন্ধনের তারিখ
    Apr 2015
    অবস্থান
    Bangladesh
    মন্তব্য
    180
    সঞ্চিত বোনাস
    33.00 USD
    Thanks
    0
    11 টি পোস্টের জন্য 12 বার ধন্যবাদ পেয়েছেন

    জীবনে যে কারনে কেউ সফল হতে পারেননি

    আমরা সবাই স্বপ্ন দেখি জীবনে বড় হবো। কেউ হয়তো শুধু স্বপ্ন দেখি, কেউ হয়তো স্বপ্নটাকে ছোয়ার জন্য আরাম আয়েশ ত্যাগ করে রাতদিন খাটি। কিন্তু দেখা অধিকাংশ ক্ষেত্রেই আমরা সফল হইনা। যখন ব্যার্থ হই তখন দেখা যায় আর পুনরায় পরিশ্রম করবার মত সময় নেই। ডুবে যেতে হয় হতাশায়। ব্যার্থতা আর হতাশা তখন আমাদের সব উদ্যম নষ্ট করে দেয়।

    না এখানেই সব শেষ নয়।

    যেখান থেকে শেষ সেখান থেকে শুরু করে দেখুন।



    আমেরিকার প্রেসিডেন্ট আব্রাহাম লিংকন (জন্ম: ১২ ফেব্রুয়ারি, ১৮০৯ - মৃত্যু: ১৫ এপ্রিল, ১৮৬৫) এর কথাই ধরি, আজকে শুধু তার দৃষ্টান্ত দেখাবো, পরবর্তীতে ব্যার্থতা থেকে সফলতার অনেক গুলো পর্ব নিয়ে আসবার ইচ্ছা থাকলো। ব্যর্থতাকে কিভাবে জয়ে পরিনত করতে হয়, নতুন করে শুরু করতে হয়, একবার হারিয়েছি বলে সব শেষ হয়ে গিয়েছে এটাই শেষ কথা নয়। একবার না পারিলে দেখো শতবার কথাটা যে সত্য সেটার সার্থকতা আপনিও প্রমান করতে পারবেন।

    ০১) ২৩ বছর বয়সে চাকুরী হারান এবং রাজনীতিতে পরাজিত হন।

    ০২) ২৪ বছর বয়সে ব্যবসা শুরু করতে গিয়ে ব্যবসার মূলধন হারান।

    ০৩) ২৬ বছর বয়সে হারান প্রিয়তমা প্রেমিকা অ্যান কে।

    ০৪) ২৭ বছর বয়সে তার নার্ভাস ব্রেকডাউন হয়।

    ০৫) দেখতে ও সুশ্রী ছিলেননা।

    ০৬) জন্মেছিলেন অতি দরিদ্র ঘরে।

    ০৭) ২৯ বছর বয়সে স্পীকার পদে পরাজিত হন।

    ০৮) ৩৪ বছর বয়সে কংগ্রেস প্রার্থী নির্বাচনে হেরে যান।

    ০৯) ৩৯ বছর বয়সে কংগ্রেস প্রার্থী নির্বাচনে আবার পরাজিত হন।

    ১০) ৪০ বছর বয়সে ভূমি অফিসার পদে রিজেক্ট বা বাদ পড়েন।

    ১১) সিনেট নির্বাচনে হেরে যান ৪৫ বছর বয়সে।

    ১২) ৪৭ বছর বয়সে ভাইস প্রেসিডেন্ট পদে নির্বাচন করতে গিয়ে হেরে যান।

    ১৩) ৪৯ বছর বয়সে সিনেট নির্বাচনে আবারো হারেন

    ১৪) অবশেষে ৫২ বছর বয়সে তিনি আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচিত হন।



    এই হলো আমেরিকার প্রেসিডেন্ট আব্রাহাম লিংকনের ব্যার্থতার খেরোখাতা। আজ আমরা হলে হয়তো হাল ছেড়ে দিতাম। বলতাম এসব আমার জন্য নয়। কিন্তু না তিনি ছিলেন আব্রাহাম লিংকন, অতি দরিদ্র অবস্থা থেকেই অসম্ভব স্বপ্নকে ছুয়েছিলেন। হয়েছিলেন আমেরিকার সর্বকালের সেরা প্রেসিডেন্ট। আমেরিকার গৃহযুদ্ধ ঠেকিয়েছিলেন, সাদা কালোর বিভেদ দুর করেছিলেন, সংকটময় মুহুর্তে আবির্ভাব হয়েছিলেন আমেরিকার ত্রাতা হিসেবে। কোয়ান্টাম মেথডের মতে পারবোনা বললেই আর পারবেননা। শুধু একবার পারবো বললেই অনেক কিছু পারবেন। পারবোনা বললে দেখবেন অনেক না পারার অজুহাত চলে আসবে। এটা সেটা বলবেন, হয়তো অজুহাত দেখাবেন, আপনি গরীব ঘরে জন্মেছেন, আপনি বস্তিতে জন্মেছেন, আপনার বাবার টাকা নেই, আপনি কালো, আপনি বেটে, আপনি পড়াশোনাই ভালোনা, আপনি নিচু জাতে জন্মেছেন। থাক আর বলবোনা। এবার দেখুন আপনার এসব অজুহাত কিছুনা। আপনি শুধু খুজে বের করুন আপনার প্রতিভা কিসে, কোনটা করতে ভালো লাগে, আর করুন নির্দিষ্ট লক্ষ্য নিয়ে পরিশ্রম। আর সব থেকে বড় কথা আমাদের দৃষ্টিভঙ্গি। আমাদের মা বাবারা ছেলেকে কি বানাবেন জিজ্ঞাসা করলে সেই মান্ধাতা আমলের উত্তর, ডাক্তার বা ইন্জিনিয়ার, বোধ হয় জগতে এ ছাড়া আর পেশা নেই। আর কোন পথ নেই। A+ না পেলে তুমি ফিনিসড এটাই শিখানো হচ্ছে। এতে না তৈরি হচ্ছে কোন সৃজনশীল সাহিত্য মনের মানুষ। আমরা শুধু রবীন্দ্র নজরুল শরৎ বাবুর দেবদাস এসব অনুকরন করছি, এক অভিনেতা দেবদাস করেছে ০৫ বছর আগে তো আরেকজন সেই একই দেবদাস করছে ০৫ বছর পর। নতুন করে দেবদাসের মত আরেকটা রোমান্টিক উপন্যাস রচনার মত লেখক তৈরি হচ্ছেনা। বাবুরাম সাপুড়ে সেই কোনকালে রচিত, এ রকম একটা ছড়া আমরা রচনা করতে পারছিনা, পারছি ওই ছড়াটাকে রক স্টাইলে পাশ্চাত্য ঢঙে রিমিক্স করে বানাতে।

    তো বলছিলাম আপনার কাজ না করার অজুহাতের কথা। বস্তিতে জন্মেছেন, আপনি অবহেলিত, সমাজের মানুষেরা আপনাকে ঘৃনা করে দুর দুর করে তাড়ায়, এ জন্য আপনি মনে করেন টোকাই হয়ে থাকতে হবে সারাজীবন ? তাহলে তাকান আর্জেন্টাইন ফুটবলার মেসির দিকে, ডাক্তার বলেছিলেন ও বামন রোগে আক্রান্ত। চারফুটের বেশি বাড়বেনা। সব মিথ্যে, সব মিথ্যা প্রমান করে সে বার্সেলোনাতে ছোট বয়স থেকেই তার স্থান নিলো। বিশ্বখ্যাত বিশ্বসেরা ক্লাব বার্সেলোনা তার দায়িত্ব নিলো। মেসির বাবার কি ছিলো, ছিলো শুধু মেসির প্রতিভা, সব কথা মিথ্যা করে মেসি ভিনগ্রহের খেলোয়াড় হলেন, উচ্চতা ৫ ফুট ০৭ ইঞ্চি হলো বিধাতার আশির্বাদে। হয়তো পরিশ্রমী আর ভাগ্যবানের বোঝা ভগবানে বয়। আপনার জাত ছোট, তাহলে দেখুন ভারতের বর্তমান প্রধানমন্ত্রী মোদির দিকে, সামান্য চা বিক্রি করা বাবার ছেলে যে নিজেও চা বিক্রি করে আজ বৃহৎ দেশ ভারতের প্রধানমন্ত্রী। আপনি বেটে, বাংলাদেশের ক্রিকেটার মুশফিকুর রহিম বা মমিনুল কে দেখুন বা ভারতের শচীন টেন্ডুলকারকে দেখুন, বা কিংবদন্তী ফুটবল যাদুকর ম্যারাডোনা কে দেখুন। আপনি কালো, তাতে কি ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল, শ্রীলংকান মুত্তিয়া মুরালিধরন,সর্বকালের সেরা বক্সার মোহাম্মদ আলী, ব্রাজিলের ফুটবল কিংবদন্তী পেলে এরা তো সবাই কালো।আপনার ব্যবসার টাকা নেই, আকিজ গ্রুপের প্রতিষ্ঠাতা মরহুম আকিজ সাহেবের শুরুর কাহিনী নেটে সার্চ দিয়ে পড়ে নিন। পড়াশোনার কথা বলছেন,, বিশ্বের এক নম্বর ধনী বিলগেটস পড়াশোনা সম্পূর্ন না করে প্রতিষ্ঠা করেছিলেন মাইক্রোসফটের মত প্রতিষ্ঠান। পড়াশোনাতে ভালো না করেও তেতুলিয়ার মুস্তাফিজ বাংলাদেশের হালের বিশ্ব ক্রিকেট সেনশেসন। তবে আমি পড়াশোনা ফাঁকিবাজ দের সম্পূর্ন বিরোধী। মনে রাখবে পড়াশোনা না করলেই রবীন্দ্র নজরুল মুস্তাফিজ বা বিলগেটস হওয়া যায়না। এটা শুধু বলেছি এ কারনে যে কোনক্রেমে তুমি জীবনযুদ্ধ না বুঝে পড়াশোনায় ফাকি দিয়েছো, রেজাল্ট খারাপ করে কোন ভালো ভবিষ্যত দেখছোনা, তো যেটা হয়নি সেটা ভেবে লাভ নেই, PAST IS PAST, এখন চেষ্টা করো অন্য কিছু করবার পৃথিবী তোমাকে যেমন হাজারটা সমস্যা দিয়েছে তেমন দিয়েছে হাজারটা সমাধান। সুশিক্ষিত জাতি গড়তে শিক্ষার বিকল্প নেই।

    আরো একটা সংস্কার আমাদের সমাজে যার জন্য বেকারত্ব বেশি, আমাদের কাজকে ছোট মনে করা। ধরুন আপনার বাবা বড় কর্মকর্তা। তিনি কর্মকর্তা হয়েছেন তার নিজের মেধা ও যোগ্যতায়। কিন্তু দেখা গেলো হয়তো তার কর্মব্যাস্ততার কারনে আপনাকে তিনি ততটা গাইড করতে পারেননি। ফলে আপনি বাজে বন্ধুর কারনে বখাটে হলেন। পরীক্ষার আগে পড়াশোনা করলেন এবং কোনরকম পাশ করলেন। ফলে আপনি না পারবেন বাবার মত যোগ্য হতে বা না পারবেন নার্সারি, মাছ চাষ, পোল্ট্রি বা ফ্রিল্যান্সিং বা আউটসোর্সিং এর মত সম্ভাবনাময় খাতের উদ্যোক্তা হতে। হয়তো আপনাকে দেখে পাছে লোকে টিপ্পনি কাটে অফিসারের ছেলে শেষে মুরগী পালবে। তখন আপনি মান রক্ষার্থে স্ট্যাটাস রক্ষার্থে অসাধু পন্থায় একটা চাকুরী যোগাড় করলেন। সাথে হয়তো দরিদ্র বলে একটা প্রতিভা যে আপনার থেকে কাজ ভালো বুঝতো তাকে বঞ্চিত করলেন। এই জাতীয় ছোট মানসিকতা থেকে না বের হতে পারলে আমাদের উন্নতি হবেনা বা বেকারত্ব থেকে মুক্ত হবেনা।

    সবশেষে একটা কথা বলি তোমার যদি কিছু করবার ইচ্ছা থাকে তবে কোন কিছুই তোমাকে আটকাতে পারবেনা। তুমি পারবে, যদি তোমার ভিতর থাকে ইচ্ছার আগুন। If you have only fire

  2. নিম্নলিখিত দরকারী পোস্টের জন্য HELPINGHAND কে ধন্যবাদ জানিয়েছেন:

    Mamun13 (09-17-2017)

  3. LFC
  4. #2
    Senior Member TselimRezaa's Avatar
    নিবন্ধনের তারিখ
    Feb 2015
    মন্তব্য
    1,220
    সঞ্চিত বোনাস
    249.60 USD
    Thanks
    1
    39 টি পোস্টের জন্য 44 বার ধন্যবাদ পেয়েছেন
    অনুপ্রেরনা অনেক বড় জিনিস। অনুপ্রেরনা মানুষ কে অনেক দূরে নিয়ে যায়, তাকে স্বপ্ন দেখতে শেখায়। পৃথিবীতে এমন অনেক উদাহরণ আছে যারা ব্যর্থ হতে হতে একসময় অনেক সফল হয়েছেন, জায়গা করে নিয়েছেন ইতিহাসের পাতায়। আব্রাহাম লিঙ্কনও তেমন এক ব্যক্তি যে বারবার ব্যর্থ হয়ে সফল হয়েছেন। আমাদের ফরেক্স ট্রেডার দেরও এই ব্যপার টা মাথার ভিতর রাখতে হবে।

  5. নিম্নলিখিত দরকারী পোস্টের জন্য TselimRezaa কে ধন্যবাদ জানিয়েছেন:

    Vision (02-20-2016)

  6. #3
    Senior Member AbuRaihan's Avatar
    নিবন্ধনের তারিখ
    Jul 2015
    অবস্থান
    Chittagong
    মন্তব্য
    1,478
    সঞ্চিত বোনাস
    307.70 USD
    Thanks
    8
    36 টি পোস্টের জন্য 41 বার ধন্যবাদ পেয়েছেন
    অণুপ্রেরণা সবখানেই প্রয়োজন । আমরা এখানে শুধু ফরেক্স নিয়ে আলোচনা করি । কিন্ত ফরেক্স নিয়ে স্বপ্ন দেখার জন্য আমাদের অণুপ্রাণিত হতে হবে । আলোচ্য থ্রেডটি আমাদেরকে এই শিক্ষা দেয় যে ফরেক্স হোক কিংবা জীবনের যেকোন অবস্থায় হোক ব্যার্থতা মানে সব শেষ হয়ে যাওয়া নয় , বরং যারা বিজয়ী তাদের কাছে ব্যার্থতা মানে যাত্রা পথ একটু দীর্ঘ হওয়া মাত্র । আপনি যদি সত্যিই কিছু করতে চান তবে সুযোগ পাবেন কিন্ত কিছু করতে না চাইলে পাবেন অযুহাত । ফরেক্স এর ক্ষেত্রে ও আমাদের এই ভাবে অণুপ্রাণিত হতে হবে । যখন লস করবেন তখন মনোবল শক্ত করে বলুন একটা লস মানেই সব শেষ নয় বরং প্রত্যকটা লস কিংবা ব্যার্থতা একেকটা বড় ধরনের শিক্ষা ।

  7. নিম্নলিখিত 2 সদস্য দরকারী পোস্টের জন্য AbuRaihan কে ধন্যবাদ জানিয়েছেন:

    unmadasrom (01-22-2017),Vision (02-20-2016)

  8. #4
    Senior Member skemon5747's Avatar
    নিবন্ধনের তারিখ
    Sep 2015
    মন্তব্য
    456
    সঞ্চিত বোনাস
    92.20 USD
    Thanks
    1
    4 টি পোস্টের জন্য 4 বার ধন্যবাদ পেয়েছেন
    অনুপ্রেরনা আসলে সত্যিই অনেক বড় একটি বিষয় যা মানুষকে সামনের দিকে আরও অনেক ভাল ভাবে এগিয়ে যেতে উতসাহিত করে। আনলে জীবনে চলার পথটা অনেক বেশি মসৃন হবে এটি ভাবাটা বোধ হয় ঠিক না কারন চলার পথে নানা বাধা বিপত্তি আসবে এটিইতো স্বাভাবিক তাই বলে থেমে গেলে চলবে না,কেন আমি অন্য দশজনের মত পারছি না তার প্রকৃত কারন বের করে সামনের দিকে এগিয়ে চলুন দেখবেন ব্যার্থতা বলে আর কোন কিছু আপনার কাছে আসবে না।

  9. #5
    Senior Member basaki's Avatar
    নিবন্ধনের তারিখ
    Dec 2015
    মন্তব্য
    3,172
    সঞ্চিত বোনাস
    673.00 USD
    Thanks
    0
    39 টি পোস্টের জন্য 39 বার ধন্যবাদ পেয়েছেন
    বাহ আপনার দেওয়া পোস্টি পড়ে আমার খব ভাল লাগল কারন এই যে অপরাজিত যুদ্ধের পর যে জয় তিনি পেয়েছেন তা দেখে আমি কেন পৃথিবির সবাই মুদ্ধ হবেন বলে আমার ধারনা। আর এই থেকে আমরা শিখে পারি লক্ষ যদি অটোর তবে একদি না একদি সফলতা আসবেই।আমরা তার মত করেই চেস্টা চালিয়ে যাব।

  10. #6
    Senior Member sharifulbaf's Avatar
    নিবন্ধনের তারিখ
    Nov 2015
    মন্তব্য
    1,904
    সঞ্চিত বোনাস
    406.28 USD
    Thanks
    0
    15 টি পোস্টের জন্য 16 বার ধন্যবাদ পেয়েছেন
    ফরেক্স ব্যাবসা করতে হলে ফরেক্স ট্রেডিং এর কৌশল জানিতে হবে তাছাড়া ফরেক্স মার্কেট এ ট্রেডিং করে কোন প্রফিট করা যাবেনা,তাই আমাদের ফরেক্স মার্কেট নিয়ে ভাল করে যদি ফরেক্স শিক্ষা গ্রহন করি তাহলে আমরা ফরেক্স মার্কেট থেকে ইনকাম করতে পারব,তাই আমাদের ফরেক্স ভালভাবে করতে হবে।

  11. #7
    Senior Member raju0000's Avatar
    নিবন্ধনের তারিখ
    Jun 2015
    মন্তব্য
    1,202
    সঞ্চিত বোনাস
    253.40 USD
    Thanks
    0
    17 টি পোস্টের জন্য 18 বার ধন্যবাদ পেয়েছেন
    জি আসলেই আপনি যদি সফল বেক্তিদের ইতিহাস খেয়াল করে দেখেন তাহলে আপনি বুঝতে পারবেন যে কেউ ই একেবারে সফল হয়ে উঠেনি, সফল হব অনেক সময়ের বেপার, তারা অনেক কিছু অতিক্রম করে, অনেক বাধা বিপত্তি অতিক্রম করে এই পর্যন্ত এসেছে, এবং বাধা বিপত্তি আপনাকেও দেখতে হবে, পিছিয়ে পড়লে চলবে না, এটার সাথে চেষ্টা চালিয়ে যেতে হবে.

  12. #8
    Senior Member Realifat's Avatar
    নিবন্ধনের তারিখ
    Dec 2015
    মন্তব্য
    1,584
    সঞ্চিত বোনাস
    332.80 USD
    Thanks
    0
    12 টি পোস্টের জন্য 14 বার ধন্যবাদ পেয়েছেন
    অনুপ্রেরনার মাধ্যমে জীবনের যেকোন ক্ষেত্রে সফলতা অর্জন করা সম্ভব।ফরেক্স ট্রেডিংয়েও অনুপ্রেরনার মাধ্যমে অনেককিছু অর্জন করা যায়।ফরেক্সে সফল হতে হলে তাই নিজের মনের অনুপ্রেরনার কাজে লাগিয়ে সামনের দিকে এগিয়ে যাওয়ার চেষ্টা করতে হবে।যারা সফল হননি কখনই তাদের দিকে নজর বা তাদের অনুসরন করা যাবেনা।

  13. #9
    Senior Member RUBEL MIAH's Avatar
    নিবন্ধনের তারিখ
    Oct 2015
    অবস্থান
    ঝালকাঠী
    মন্তব্য
    3,772
    সঞ্চিত বোনাস
    779.97 USD
    Thanks
    0
    61 টি পোস্টের জন্য 64 বার ধন্যবাদ পেয়েছেন
    যারা জীবনে সফল হতে পারেনি তাদের জন্য আমার একটি মাত্র অনুরোধ হল তারা যেন সুন্দর মত দৃঢ় স্থীর হয়ে আবারও এই ব্যবসা শুরু করে তাহলে অবশ্যই সফলকাম হতে পারবে । কেননা ইচ্ছা থাকলেই উপায় হয় । কথায় আছে , একবার না পারিলে দেখ শতবার । সুতরাং আমরা ধৈর্য্য ধারণ করে ব্যবসা করি তাহলে সফলকাম হতে পারব ।

  14. <a href="https://www.instaforex.com/company_news">Forex Spain</a>
  15. #10
    Senior Member Marufa's Avatar
    নিবন্ধনের তারিখ
    Aug 2015
    অবস্থান
    Dhaka Bangladesh
    মন্তব্য
    1,973
    সঞ্চিত বোনাস
    421.10 USD
    Thanks
    3
    22 টি পোস্টের জন্য 22 বার ধন্যবাদ পেয়েছেন
    আসলে ফরেক্স ট্রেডিং এর একটি বিশেষ দিক হল এখানে বার বার ব্যর্থতা আসবে এটাই স্বাভাবিক । সারা মাসে একটি ভুল করলে সেই ভুলের কারনে সারা মাসের সব সফলতা নাই হয়ে যেতে পারে । তবে হাল ছেড়ে দিলে চলবে না । কঠিনভাবে চেষ্টা করে যেতে হবে । না হলে সফলতা লাভ করা সম্ভব হবে না ।

+ প্রসঙ্গে প্রত্যুত্তর
Page 1 of 8 123 ... গতগত

মন্তব্য নিয়মাবলি

  • আপনি হয়ত নতুন পোস্ট করতে পারবেন না
  • আপনি হয়ত মন্তব্য লিখতে পারবেন না
  • আপনি হয়ত সংযুক্তি সংযুক্ত করতে পারবেন না
  • আপনি হয়ত আপনার মন্তব্য পরিবর্তনপারবেন না
  • BB কোড হলো উপর
  • Smilies are উপর
  • [IMG] কোড হয় উপর
  • এইচটিএমএল কোড হল বন্ধ
বাংলাদেশ ফরেক্স ফোরাম উপস্থাপন
ফোরাম সেবায় আপনাকে স্বাগতম যেটি ভার্চুয়াল স্যালুন হিসেবে সকল স্তরের ট্রেডারদের সাথে যোগাযোগ করার সুযোগ প্রদান করছে। ফরেক্স হলো একটি গতিশীল আর্থিক বাজার যেটি দিনে ২৪ঘন্টা খোলা থাকে। যে কেউ ব্রোকারেজ কোম্পানির মাধ্যমে এখানে কার্যক্রম সম্পাদন করতে পারে। এই ফোরামে আপনি কারেন্সি মার্কেটে ট্রেডিং এবং মেটাট্রেডার ফোর ও মেটাট্রেডার ফাইভের মাধ্যমে অনলাইন ট্রেডিং সম্পর্কিত বিস্তারিত বিবরণ পাবেন।

বাংলাদেশ ফরেক্স ফোরাম ট্রেডিং আলোচনা
ফোরামের প্রত্যেক সদস্য বিভিন্ন আলোচনায় অংশগ্রহণ করতে পারেন, যার মধ্যে ফরেক্স সম্পর্কিত ও ফরেক্সের বাইরের বিভিন্ন বিষয়ও রয়েছে। ফোরাম বিভিন্ন মতামত এবং প্রয়োজনীয় তথ্য শেয়ারের জন্য ডিজাইন করা হয়েছে এবং এটি অভিজ্ঞ ও নতুন উভয় ধরণের ট্রেডারদের জন্য উন্মুক্ত। পারস্পরিক সহায়তা এবং সহনশীলতা অত্যন্ত প্রশংসনীয়। আপনি যদি অন্যদের সাথে আপনার অভিজ্ঞতা শেয়ার করতে চান অথবা ট্রেডিং সম্পর্কে আপনার জ্ঞান বৃদ্ধি করতে চান, তাহলে ট্রেডিং সম্পর্কিত আলোচনা "ফোরাম থ্রেড" এ আপনাকে স্বাগত।

বাংলাদেশ ফরেক্স ফোরাম ব্রোকার এবং ট্রেডারদের মধ্যে আলোচনা (ব্রোকার সম্পর্কে)
ফরেক্সে সফল হতে চাইলে, যথেষ্ট কৌশলের সাথে একটি ব্রোকারেজ কোম্পানি বাছাই করতে হবে। আপনার ব্রোকার সত্যিই নির্ভরযোগ্য সেটি নির্ধারণ করুন! এভাবে আপনি অনেক ঝুঁকির সম্মুখীন হবেন এবং ফরেক্সে লাভজনক ট্রেড করতে পারবেন। ফোরামে একজন ব্রোকারের রেটিং উপস্থাপন করা হয়; এটি তাদের গ্রাহকদের রেখে যাওয়া মন্তব্য নিয়ে তৈরি করা হয়। আপনি যে ব্রোকার কোম্পানির সাথে কাজ করছেন সে কোম্পানি সম্পর্কে আপনার মতামত দিন, এটি অন্যান্য ট্রেডারদের ভুল সংশোধন করতে সাহায্য করবে এবং একজন ভালো ব্রোকার বাছাই করতে সাহায্য করবে।

অবিচ্ছিন্ন যোগাযোগ বাংলাদেশ ফরেক্স ফোরাম
এই ফোরামে আপনি শুধু ট্রেডিং এর বিষয় সম্পর্কেই কথা বলবেন না, সেইসাথে আপনার পছন্দের যে কোন বিষয় সম্পর্কে কথা বলতে পারবেন। বিশেষ থ্রেডে অফটপিং ও করা যায়! আপনার পছন্দের যে কোন হাস্যরস, দর্শন, সামাজিক সমস্যা বা বাস্তব জ্ঞান সম্পর্কিত কথাবার্তা এখানে উল্লেখ করতে পারবেন, এমনকি আপনি যদি পছন্দ করেন তাহলে ফরেক্স ট্রেডিং সম্পর্কেও লিখতে পারবেন!

যোগদান করার জন্য বোনাস বাংলাদেশ ফরেক্স ফোরামে
যারা ফোরামে লেখা পোষ্ট করবে তারা বোনাস হিসেবে অর্থ পাবে এবং সেই বোনাস একটি অ্যাকাউন্টে ট্রেডিং এর সময় ব্যবহার করতে পারবে. ফোরাম অর্থ মুনাফা লাভ করা নয়, অধিকন্তু, ফোরামে সময় ব্যয় করার জন্য এবং কারেন্সি মার্কেট ও ট্রেডিং সম্পর্কে মতামত শেয়ারের জন্য পুরষ্কার হিসেবে ফোরামিটিস অল্প কিছু বোনাস পায়।