+ প্রসঙ্গে প্রত্যুত্তর
ফলাফল দেখাচ্ছে 1 হইতে 2 সর্বমোট 2

প্রসংগ: অ্যামাজনে আসতে পারে ডিজিটাল কারেন্সি লেনদেন সুবিধা

  1. #1 সঙ্কুচিত পোস্ট
    প্রবীণ সদস্য DhakaFX's Avatar
    নিবন্ধনের তারিখ
    Oct 2017
    মন্তব্য
    660
    অর্জিত পেমেন্টস
    93.52 USD
    ধন্যবাদ
    1,306
    265 টি পোস্টের জন্য 972 বার ধন্যবাদ পেয়েছেন
    সাবস্ক্রাইব করুনসাবস্ক্রাইব করুন
    সাবস্ক্রাইব করা: 0

    অ্যামাজনে আসতে পারে ডিজিটাল কারেন্সি লেনদেন সুবিধা


    আগামীতে ক্রেতাদের কাছ থেকে পণ্যের মূল্য হিসেব বিটকয়েনের মতো ক্রিপ্টোকারেন্সি গ্রহণ করতে পারে অ্যামাজন। নিজেদের ‘পেমেন্টস টিম’-এর জন্য ডিজিটাল কারেন্সি ও ব্লকচেইন পণ্য প্রধান নিয়োগ দিচ্ছে অনলাইন রিটেইল জায়ান্ট খ্যাত প্রতিষ্ঠানটি। সম্ভাব্য উদ্যোগটির আভাস মিলেছে সেখান থেকেই। এখন পর্যন্ত অ্যামাজনে ক্রিপ্টোকারেন্সি ে লেনদেনের সুবিধা আসেনি। অ্যামাজনের এক মুখপাত্র সম্প্রতি জানিয়েছেন, তারা “ক্রিপ্টোকারেন্স খাতে নতুনত্ব আসতে থাকার বিষয়ে অনুপ্রাণিত হয়েছেন এবং অ্যামাজনে এটি হলে কেমন হবে তা বোঝার চেষ্টা করছেন।” উল্লেখ্য, অ্যামাজনের ক্লাউড সেবা অ্যামাজন ওয়েব সার্ভিসেস (এডব্লিউএস) এর ব্লকচেইন ব্যবস্থাপনা সেবা রয়েছে।
    ভারতীয় সংবাদমাধ্যম ইকোনমিক টাইমসের প্রতিবেদন বলছে, শুধু যে অ্যামাজন এ ধরনের পদক্ষেপ নিচ্ছে তা নয়। মার্কিন টেক জায়ান্ট অ্যাপলও মে মাসে ব্যবসা উন্নয়ন ব্যবস্থাপক চেয়ে নিয়োগ বিজ্ঞাপন দিয়েছিল। সেখানে প্রতিষ্ঠানটি জানিয়েছিল, ডিজিটাল ওয়ালেট, বিএনপিএল, ফাস্ট পেমেন্টস, ক্রিপ্টোকারেন্সি মতো বিকল্প লেনদেন সেবাদাতা নিয়ে কাজ করছেন এমন কাউকে তাদের প্রয়োজন।
    অন্যদিকে, সম্প্রতি টেসলা এবং টুইটারও পরবর্তী লেনদেন মোড হিসেবে বিটকয়েন ব্যবহার করবে এমন আভাস দিয়েছে। টেসলা আগে একবার বিটকয়েনে লেনদেনের ব্যাপারে সম্মতি দিয়েছিল, কিন্তু পরে তা থেকে সরে আসে। কয়েকদিন আগে টেসলা প্রধান ইলন মাস্ক জানিয়েছেন, আবারও বিটকয়েনে ফিরতে পারেন তারা।

    অর্থ বাজারে ট্রেড করার ক্ষেত্রে উচ্চ ঝুঁকি থাকলেও সঠিক উপায়ে ট্রেড করতে পারলে এখানে অতিরিক্ত উপার্জন করা সম্ভব। ইন্সটাফরেক্স এর মতো নির্ভরযোগ্য ব্রোকার বেছে নেওয়ার মাধ্যমে আপনি আন্তর্জাতিক অর্থ বাজারে প্রবেশ করতে পারবেন এবং আর্থিক স্বাধীনতার দিকে আপনার পথ উন্মুক্ত হবে। আপনি এখানে নিবন্ধন করতে পারেন।


  2. আপনার ধন্যবাদ সরিয়ে ফেলুন

    নিম্নলিখিত 2 সদস্য দরকারী পোস্টের জন্য DhakaFX কে ধন্যবাদ জানিয়েছেন:

    Unregistered (2 )

  3. #2 সঙ্কুচিত পোস্ট
    প্রবীণ সদস্য Tofazzal Mia's Avatar
    নিবন্ধনের তারিখ
    Feb 2018
    মন্তব্য
    600
    অর্জিত পেমেন্টস
    576.76 USD
    ধন্যবাদ
    753
    250 টি পোস্টের জন্য 1,568 বার ধন্যবাদ পেয়েছেন
    সাবস্ক্রাইব করুনসাবস্ক্রাইব করুন
    সাবস্ক্রাইব করা: 0
    Quoteপ্রকৃত পোস্টকারী View Post

    আগামীতে ক্রেতাদের কাছ থেকে পণ্যের মূল্য হিসেব বিটকয়েনের মতো ক্রিপ্টোকারেন্সি গ্রহণ করতে পারে অ্যামাজন।

    স্রেফ গুজব: বিটকয়েনে লেনদেন করবে না অ্যামাজন
    অ্যামাজনের নতুন এক নিয়োগ বিজ্ঞপ্তির বরাতে অনেকেই প্রায় ধরেই নিয়েছিলেন এ বছরের শেষ ডিজিটাল কারেন্সি বা বিটকয়েনে লেনদেন সুবিধা প্ল্যাটফর্মটিতে এলো বলে। কিন্তু অ্যামাজন স্পষ্ট করলো নিজের অবস্থান-- বিটকয়েনে লেনদেন করবে না তারা। খবরটি অজ্ঞানামা সূত্রকে উদ্ধৃত করে প্রকাশ করেছিল লন্ডনের বাণিজ্য ট্যাবলয়েড ‘সিটি এ.এম’। স্বাভাবিকভাবেই ঘটনাটি প্রভাব ফেলে বিশ্বের সবচেয়ে বড় ক্রিপ্টোকারেন্সি মূল্যে। বিটকয়েনের দাম উঠে গিয়েছিল ১৪.৫ শতাংশে, পরে শেষ ভাগে এসে ঠেকে ছয় শতাংশে। বিটকয়েনের দাম এ সময় দাঁড়ায় ৩৭ হাজার ৬৮৪ ডলার ০৪ সেন্টে।
    অ্যামাজন মুখপাত্র ব্যাখ্যা করে বললেন, “আমরা এ খাত থেকে আমাদের আগ্রহ সরিয়ে নিচ্ছি না, কিন্তু ক্রিপ্টোকরেন্সিক ঘিরে আমাদের যে সুনির্দিষ্ট পরিকল্পনার গুজব রটেছে তা সত্যি নয়।” তিনি আরও বলেন, “অ্যামাজন থেকে কিনছেন এমন ক্রেতাদের জন্য এটি কেমন হতে পারে, তা অনুসন্ধানেই আমরা মন দিচ্ছি।”
    সম্প্রতি এক নিয়োগ বিজ্ঞপ্তিতে অ্যামাজন সম্ভাব্য প্রার্থীর উদ্দেশ্যে বলছিল, “আপনি ব্লকচেইন, ডিস্ট্রিবিউটেড লেজার, সেন্ট্রাল ব্যাংক ডিজিটাল কারেন্সি এবং ক্রিপ্টোকারেন্সি ে আপনার ডোমেইন দক্ষতা কাজে লাগাবেন।”
    সহজ ভাষায় তুলে ধরলে, অ্যামাজন ওয়েব সার্ভিসেসসহ সরাসরি অ্যামাজনের বিভিন্ন টিমের সঙ্গে কাজ করবেন পণ্য প্রধান এবং গ্রাহক অভিজ্ঞতা, কারিগরি কৌশল এবং সক্ষমতার রোডম্যাপ তৈরি করবেন।
    এ নিয়েই শুরু হয় জল্পনা-কল্পনা। গোটা বিশ্বের অনেকেই ধরে নেন টেসলা, ও টুইটারের মতো অ্যামাজনও বিটকয়েন বা ডিজিটাল কারেন্সিতে লেনদেনে আগ্রহী। বহু গণমাধ্যমে এ নিয়ে প্রতিবেদনও প্রকাশিত হয়।

    অর্থ বাজারে ট্রেড করার ক্ষেত্রে উচ্চ ঝুঁকি থাকলেও সঠিক উপায়ে ট্রেড করতে পারলে এখানে অতিরিক্ত উপার্জন করা সম্ভব। ইন্সটাফরেক্স এর মতো নির্ভরযোগ্য ব্রোকার বেছে নেওয়ার মাধ্যমে আপনি আন্তর্জাতিক অর্থ বাজারে প্রবেশ করতে পারবেন এবং আর্থিক স্বাধীনতার দিকে আপনার পথ উন্মুক্ত হবে। আপনি এখানে নিবন্ধন করতে পারেন।


+ প্রসঙ্গে প্রত্যুত্তর

মন্তব্য নিয়মাবলি

  • আপনি হয়ত নতুন পোস্ট করতে পারবেন না
  • আপনি হয়ত মন্তব্য লিখতে পারবেন না
  • আপনি হয়ত সংযুক্তি সংযুক্ত করতে পারবেন না
  • আপনি হয়ত আপনার মন্তব্য পরিবর্তনপারবেন না
  • BB কোড হলো উপর
  • Smilies are উপর
  • [IMG] কোড হয় উপর
  • এইচটিএমএল কোড হল বন্ধ
বাংলাদেশ ফরেক্স ফোরাম – উপস্থাপন
ফোরাম সেবায় আপনাকে স্বাগতম যেটি ভার্চুয়াল স্যালুন হিসেবে সকল স্তরের ট্রেডারদের সাথে যোগাযোগ করার সুযোগ প্রদান করছে। ফরেক্স হলো একটি গতিশীল আর্থিক বাজার যেটি দিনে ২৪ঘন্টা খোলা থাকে। যে কেউ ব্রোকারেজ কোম্পানির মাধ্যমে এখানে কার্যক্রম সম্পাদন করতে পারে। এই ফোরামে আপনি কারেন্সি মার্কেটে ট্রেডিং এবং মেটাট্রেডার ফোর ও মেটাট্রেডার ফাইভের মাধ্যমে অনলাইন ট্রেডিং সম্পর্কিত বিস্তারিত বিবরণ পাবেন।

বাংলাদেশ ফরেক্স ফোরাম – ট্রেডিং আলোচনা
ফোরামের প্রত্যেক সদস্য বিভিন্ন আলোচনায় অংশগ্রহণ করতে পারেন, যার মধ্যে ফরেক্স সম্পর্কিত ও ফরেক্সের বাইরের বিভিন্ন বিষয়ও রয়েছে। ফোরাম বিভিন্ন মতামত এবং প্রয়োজনীয় তথ্য শেয়ারের জন্য ডিজাইন করা হয়েছে এবং এটি অভিজ্ঞ ও নতুন উভয় ধরণের ট্রেডারদের জন্য উন্মুক্ত। পারস্পরিক সহায়তা এবং সহনশীলতা অত্যন্ত প্রশংসনীয়। আপনি যদি অন্যদের সাথে আপনার অভিজ্ঞতা শেয়ার করতে চান অথবা ট্রেডিং সম্পর্কে আপনার জ্ঞান বৃদ্ধি করতে চান, তাহলে ট্রেডিং সম্পর্কিত আলোচনা "ফোরাম থ্রেড" এ আপনাকে স্বাগত।

বাংলাদেশ ফরেক্স ফোরাম – ব্রোকার এবং ট্রেডারদের মধ্যে আলোচনা (ব্রোকার সম্পর্কে)
ফরেক্সে সফল হতে চাইলে, যথেষ্ট কৌশলের সাথে একটি ব্রোকারেজ কোম্পানি বাছাই করতে হবে। আপনার ব্রোকার সত্যিই নির্ভরযোগ্য সেটি নির্ধারণ করুন! এভাবে আপনি অনেক ঝুঁকির সম্মুখীন হবেন এবং ফরেক্সে লাভজনক ট্রেড করতে পারবেন। ফোরামে একজন ব্রোকারের রেটিং উপস্থাপন করা হয়; এটি তাদের গ্রাহকদের রেখে যাওয়া মন্তব্য নিয়ে তৈরি করা হয়। আপনি যে ব্রোকার কোম্পানির সাথে কাজ করছেন সে কোম্পানি সম্পর্কে আপনার মতামত দিন, এটি অন্যান্য ট্রেডারদের ভুল সংশোধন করতে সাহায্য করবে এবং একজন ভালো ব্রোকার বাছাই করতে সাহায্য করবে।

অবিচ্ছিন্ন যোগাযোগ বাংলাদেশ ফরেক্স ফোরাম
এই ফোরামে আপনি শুধু ট্রেডিং এর বিষয় সম্পর্কেই কথা বলবেন না, সেইসাথে আপনার পছন্দের যে কোন বিষয় সম্পর্কে কথা বলতে পারবেন। বিশেষ থ্রেডে অফটপিং ও করা যায়! আপনার পছন্দের যে কোন হাস্যরস, দর্শন, সামাজিক সমস্যা বা বাস্তব জ্ঞান সম্পর্কিত কথাবার্তা এখানে উল্লেখ করতে পারবেন, এমনকি আপনি যদি পছন্দ করেন তাহলে ফরেক্স ট্রেডিং সম্পর্কেও লিখতে পারবেন!

যোগদান করার জন্য বোনাস বাংলাদেশ ফরেক্স ফোরামে
যারা ফোরামে লেখা পোষ্ট করবে তারা বোনাস হিসেবে অর্থ পাবে এবং সেই বোনাস একটি অ্যাকাউন্টে ট্রেডিং এর সময় ব্যবহার করতে পারবে. ফোরাম অর্থ মুনাফা লাভ করা নয়, অধিকন্তু, ফোরামে সময় ব্যয় করার জন্য এবং কারেন্সি মার্কেট ও ট্রেডিং সম্পর্কে মতামত শেয়ারের জন্য পুরষ্কার হিসেবে ফোরামিটিস অল্প কিছু বোনাস পায়।