নিজস্ব রিমোট ডেস্কটপ সফটওয়্যার চালু করল ক্লাউড স্টোরেজ সেবাদানকারী প্রতিষ্ঠান আইড্রাইভ। গ্রাহকরা যেন সহজেই তাদের উইন্ডোজ কম্পিউটার ও সার্ভারে প্রবেশ করতে পারেন, সেজন্য এ সফটওয়্যার উন্মুক্ত করেছে প্রতিষ্ঠানটি। আইড্রাইভ রিমোট ডেস্কটপ অ্যাপের মাধ্যমে ক্লাউড সেবা ব্যবহারকারীরা ব্যক্তিগত কম্পিউটার, ম্যাকবুক, অ্যান্ড্রয়েড কিংবা আইওএস ডিভাইসের মাধ্যমে বিশ্বের যেকোনো জায়গা থেকে রিমোট ডেস্কটপ প্রটোকল কেন্দ্রিক কম্পিউটার ও সার্ভারে প্রবেশ করতে পারবেন। প্রতিষ্ঠানটির সর্বাধুনিক এ সফটওয়্যারটি গ্রাহকদের দূর থেকে নিরাপদ ও গতিশীল প্রবেশাধিকার দিয়ে থাকে। এজন্য আলাদাভাবে কোনো ভিপিএন, মাইক্রোসফট আরডি গেটওয়ে, পাবলিক সার্ভার স্থাপন কিংবা আলাদা কোনো ফায়ারওয়ালে যুক্ত হওয়ার প্রয়োজন হয় না। আইড্রাইভের রিমোট ডেস্কটপ সফটওয়্যার ব্যবহারকারীদের যেকোনো জায়গা থেকে তাদের অফিশিয়াল ফাইল, শেয়ারড ফোল্ডারে প্রবেশের সুযোগ দেয়ার পাশাপাশি তাদের ব্যক্তিগত কম্পিউটার নিয়ন্ত্রণের সুযোগ দেয়। এটি গ্রাহকদের বাস্তবিক অভিজ্ঞতা দেয়। ফলে করোনা মহামারীতে যারা ঘরে বসে কাজ করছেন বা শিখছেন তাদের জন্য এটি আদর্শ সফটওয়্যার বলে দাবি প্রতিষ্ঠানটির।

আইড্রাইভ রিমোট ডেস্কটপ সফটওয়্যারের অন্যতম বড় সুবিধা হলো এটি গ্রাহকদের সহজ কনফিগারেশন সুবিধা দিয়ে থাকে। সেই সঙ্গে মাইক্রোসফট আরডি গেটওয়ে ব্যবহার ও এর ব্যয়বহুল রক্ষণাবেক্ষণ থেকে গ্রাহকদের দূরে রাখে। রিমোট অ্যাকসেস নিয়ন্ত্রণের জন্য এখানে আলাদা অ্যাডমিনের প্রয়োজন হয় না।
আইড্রাইভ রিমোট ডেস্কটপ সফটওয়্যারে এন্ড টু এন্ড এনক্রিপশন, ট্রাস্টেড ডিভাইস, টু স্টেপ ভ্যারিফিকেশন ও সিঙ্গেল সাইন অনের মতো শক্তিশালী নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। এ অ্যাপের মাধ্যমে ফাইল শেয়ারিং সহজ ও ব্যবহারকারীরা যেকোনো কম্পিউটারে একাধিক ফাইল ফোল্ডার কপি-পেস্ট করে নিতে পারবেন। ফাইল আদান-প্রদানের পাশাপাশি ব্যবহারকারীরা সার্ভারে থাকা নথি, পিডিএফ ফাইল, ছবি ও অন্যান্য কাগজপত্র প্রিন্ট করতে পারবেন।