গত বছরের চতুর্থ প্রান্তিকে প্রত্যাশিত সম্প্রসারণ ও আয় করতে পারেনি টুইটার। ২০২১ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে তাদের আয় হয়েছে ১৫৬ কোটি ডলার। ২০২০ সালের একই প্রান্তিকের আয়ের চেয়ে যা ৩৪ শতাংশ কমেছে। বিজ্ঞাপন থেকে আয় কমার কারণে মাইক্রোব্লগিং সাইটটির সার্বিক আয় কমেছে। খবর রয়টার্স ও নিউ ইয়র্ক টাইমস।

গত বছর টুইটার কর্তৃপক্ষ ২০২৩ সালের মধ্যে ১০ কোটি নতুন গ্রাহক আকর্ষণ এবং আয় দ্বিগুণের উচ্চাবিলাসী পরিকল্পনা হাতে নেয়। কিন্তু সাম্প্রতিক আয়-ব্যয়ের উপাত্তে উঠে এসেছে, অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কাঙ্খিত আয় ও সম্প্রসারণ করতে পারেনি সোস্যাল সাইটটি।

বৃহস্পতিবার টুইটার জানায়, ২০২১ সালের চতুর্থ প্রান্তিকে ১৫৬ কোটি ডলার আয় করেছে। গত বছরের একই প্রান্তিকের আয়ের চেয়ে যা ৩৪ শতাংশ কম। কাঙ্খিত আয় ও সম্প্রসারণ করতে না পারলেও কোম্পানীটি জানায়, ২০২৩ সালের মধ্যে ৩১ কোটি ৫০ লাখ ব্যবহারকারী এবং ৭৫০ কোটি ডলার বার্ষিক আয়ের দিকে ‘লক্ষণীয় অগ্রগতি’ অর্জন করেছে। তাদের মনিটাইজ করা বিজ্ঞাপন দেখে এমন সক্রিয় ব্যবহারকারীর সংখ্যা গত প্রান্তিকে ২১ কোটি ৭০ লাখে দাঁড়িয়েছে। যা ২০২০ সালের একই প্রান্তিকের চেয়ে বেড়েছে ১৩ শতাংশ।

বণিক বার্তা