মাইক্রোসফট কর্মীদের জন্য সুখবর দিলেন প্রতিষ্ঠানটি সিইও সত্য নাদেলা। তিনি কর্মীদের বেতন প্রায় দ্বিগুন করার ঘোষনা দিয়েছেন। সম্প্রতি একটি ই-মেইল বার্তায় সত্য নাদেলা কর্মীদের জানান, আমরা দেখেছি আমাদের সংস্থায় যে মেধা রয়েছে তার বাজার মূল্য বেশ চড়া। কারণ আমাদের কাস্টমার এবং পার্টনারদের জন্য দুর্দান্ত কিছু কাজ তারা করছে। লিডারশিপ টিমের মধ্যেও যে প্রভাব তা সত্যিই সাধুবাদ যোগ্য। সেকারণে আমি সকলকে ধন্যবাদ দিতে চাই। আর তাই প্রত্যেকের জন্য আমরা লং টার্ম ইনভেস্টমেন্ট করছি। শুধুমাত্র মাইক্রোসফটই এমন প্রতিষ্ঠান নয় যারা এই ধরনের বিপুল পরিমাণে বেতন বাড়িয়েছে। এর আগে অ্যামাজনও তাদের কর্মীদের বেতন বাড়িয়েছে।

কেন বেতন বাড়ানোর সিদ্ধান্ত?
বিশেষজ্ঞদের মত, বিশ্বের অন্যতম বড় সংস্থাগুলো এখন তাদের মেধা বা কর্মীদের ছাড়তে চাইছে না। কিন্তু প্রতিযোগী সংস্থাগুলো মোটা টাকা বেতনের অফার করে কর্মীদের বগলদাবা করার চেষ্টা করছে। তাই কর্মীরা যাতে টাকার লোভে অন্য সংস্থায় না যায় তার জন্যই বেতন বাড়ানো হচ্ছে ।
সত্য নাদেলার মেইলে আরও জানানো হয়েছে, প্রতিটি কর্মীর জন্য সংস্থা আলাদা করে বিনিয়োগ করছে। যা সাধারণ বাজেটের থেকে অনেক বেশি। তিনি আরও লিখেছেন, মূলত আমরা গ্লোবাল মেরিট বাজেটের দ্বিগুন করছি। বিভিন্ন দেশের মেরিট বাজেট ভিন্ন। স্থানীয় বাজারের উপর নির্ভর করে মেরিট বাজেট তৈরি করা হয়। এছাড়াও আমরা বছরের স্টক রেঞ্জও পরিবর্তন করতে চলেছি।