PDA

View Full Version : ফরেক্স থেকে কি সব সময় লাভ করা সম্ভব নয়?



Pages : 1 [2] 3

akashbd
2015-04-26, 10:45 PM
আমি এটি কখনোই বিশ্বাস করি না যে ফরেক্স ট্রেডিং থেকে সব সময় লাভ হয়। কারণ, ফরেক্স ট্রেডিং একটি বাবসা। আর বাবসা মানেই প্রচুর লাভ এবং লাভের কিছু অংশ লস হউয়া। সব ট্রেডারই মাঝে মাঝে লস করে থাকে। ধন্যবাদ

forexac06
2015-04-26, 10:49 PM
হ্যাঁ আমি বিশ্বাস করি ফরেক্স থেকে সব সময় লাভ করা যায় না । তবে আমার মনে হয় আপনি জদি ভাল ভাবে ফরেক্স করতে পারেন তাহলে আপনি কি করেন আমার মনে হয় তার পরে আমি তার মাজে কি করে পারব । আমি জানি না কিভাবে করা যায় ।

abdullahsakib
2015-04-27, 03:40 PM
একজন ভালমানের ট্রেডার অবশ্যই তার ফরেক্স লাইফ এ লাভ বা ক্ষতি হয়েছে তাই বলে যে সব সময় লাভ করতেই হবে তা কিন্তু নয় । কিন্তু আমি এটা বিশ্যাস করি যে সঠিক শিক্ষা এবং প্রাকটিস আপনাকে সাফল্যের পথে এগিযে নিয়ে যেতে পারে।

shimulmoni
2015-04-27, 04:29 PM
হ্যা বন্ধু ফরেক্স ট্রেডিং মার্কেট খবই রিস্কি একটা ব্যবসায়িক প্লাটফর্ম তাই ফরেক্স মার্কেটে ব্যবসা করে যদি আপনি প্রফিট করতে চান তবে ট্রেডিং বিষয়ে পর্ষাপ্ত জ্ঞান এবং ট্রেডিং দক্ষতা অর্জনের কোন বিকল্প নেই কারন একমাত্র ট্রেডিং অভিজ্ঞতা এবং ট্রেডিং দক্ষতা্য় আপনাকে ফরেক্স মার্কেট হতে প্রফিট এনে দিতে প্রয়োজনীয় সহযোগীতা করতে পারে। ধন্যবাদ।

jjamin84
2015-04-30, 09:28 PM
লাভ লস নিয়ে ফরেক্স মার্কেট । ফরেক্স মার্কেট সম্পর্কে অভিজ্ঞতা বেশী থাকলে লাভের পরিমান বেশী ।

emonrahman115
2015-04-30, 10:45 PM
যার যখন ইচ্ছা হয় সে তখনই ট্রেড করতে পারবেন। তবে আমার মতে আমি ট্রেড করি সন্ধা থেকে রাত ৯টা পর্যন্ত। এই সময় মার্কেটের মুভমেন্ট অনেক ভালো থাকে। এই সময় ট্রেড করলে ভাল লাভ করা যায়।আপনার যদি অনেক লোভ থাকে তাহলে ফরেক্স ট্রেড আপনার জন্য না ।ফরেক্স অনেক ঝুঁকিপূর্ণ একটি মার্কেট আর এখান এ কাজ করা যেমন কঠিন আয় করাও অনেক কঠিন।

abdullahsajib
2015-05-11, 11:06 AM
হ্যা আমি এই কথাটি বিশ্বাস করি যে এই দারুন এবং অসাধারন ফরেক্স ব্যবসা থেকে অতি সহজেই একজন পার্ফেক্ট ট্রেডার সব সময় লাভ করতে পারে এমন টি একজন সাধারন ট্রেডারএর পক্ষেও সব সময় লাভ করা সম্ভব তার জন্য অবশ্যই আমাদের প্রচুর পরিমানে প্রাক্টিস করতে হবে এই ব্যবসার জ্ঞান এবং অভিজ্ঞতার ভিত্তিতেই একমাত্র সব সময় প্রফিট করা সম্ভব ।

Bappy01
2015-05-20, 11:52 AM
ফরেক্স এ যে সব সময় লাভ হবে এমন কোন কথা নেই কোন কোন সময় ভুল ট্রেডের কারনে লসও হয়। আর আপনি যদি অনেক ভাল একজন ট্রেডারও হন তাহলেও আপনার লস হতে পারে আর লস হয়ার অনেক মাধ্যর রয়েছে। তাই আমাদের উচিত ফরেক্সকে আরো কাছ থেকে শেখা এবং অনেক অভিজ্ঞতা অর্জন করা ফরেক্সকে প্রচুর ভালবাসা।

Dipok121
2015-05-20, 12:11 PM
আমার কাছে মনে হয় ফরেক্স মার্কেট সম্পেকে ভালো জানে যারা সেই সব ব্যক্তিদের লাভবান হওয়াটা অনেক বেশী। ফরেক্স মার্কেট এমন একটা পেলেস যেখানে দক্ষতা ছাড়া কাজ করা সম্বব না । তাই প্রথমে ফরেক্স ভালো শিখতে হবে। যে বিষয় গুলো লক্ষ্য করতে হবে তা হল ট্রেড কখন করতে হবে বা ট্রেড করলে যেন লস না হয়। মানি ম্যানেজ মেন্ট করতে জানতে হবে । তাহলে আমরা প্রচুর পরিমানে টাকা আয় করতে পারবো। এবং লস ও কম হবে বলে আশা করা যায়।

kamrul10
2015-05-20, 12:29 PM
ফরেক্স একটা অ'ন লাইন ব্যাবসা। আর সব ব্যাবসায় লাভ বা লস আছে।তেমনি ফরেক্স ব্যাবসায় এ লাভ লস আছে। তবে আমি ফরেক্স ব্যাবসায় সব সময় লাভ করব এমন মানসিকতা থেকে বের হয়ে আসতে হবে। কারন লাভ লস হবেই। আমি যদি ১০টি ট্রেড করি তা হলে২থেকে ৩টি ট্রেড লসে যেতেই পারে। কোন ট্রেড লসে গেল জন্যো আমি সফলতা পাব না এমন চিন্তা করা ভূল হবে। এক বার খলসে গেল তো আরেক বার লোভে যাবে এটাই যে কোন ব্যাবসার ধম'। ফরেক্স ও তাই।

hasanat
2015-05-30, 11:41 PM
আমি মনে করি ফরেক্স থেকে ফরেক্স থেকে প্রফিট লাভ করা জায় । আপনি কিছু নিয়ম মেনে চললে আপনি অবসসই ট্রাডিং সফল হবেন । ফরেক্স মার্কেট সম্পরকে ভাল করে জানতে হবে । ফরেক্স মার্কেট ট্রআডিং আপনি লস কম করবেন যদি আপনি কম রিস্ক নিয়ে ট্রাডিং করেন ।ফরেক্স মার্কেটে লোভ করা যাবে না । কিছু পাওয়ার চেয়ে সব না হারানু অনেক ভাল । ফরেক্স মার্কেট আপনি লস তু করতেই পারেন তবে ভাল ফল পাবেন যদি বিষয় গুল মেনে চলেন ।

roni11
2015-06-04, 11:57 AM
ফরেক্স সম্পর্কে আপনি যদি ভাল জানেন ফরেক্স সম্পর্কে আপনা সকল অভিজ্ঞতা থাকে তাহলে আপনি ফরেক্স থেকে ভাল লাভ করতে পারেন ।ফরেক্স একটি আন্তর্জাতিক চারেঞ্চি মার্কেট একানে মুদ্রা কেনা বেচা হয় আর আপনার যদি সেই মুদ্রা সম্পর্কে ভাল ধারনা থাকে তাহলে আপনি ফরেক্স থেকে ভাল লাভ আসা করতে পারেন।

Talha
2015-06-10, 05:54 PM
আমি বিশ্বাস করি না যে ফরেক্স মার্কেটের থেকে সব সময় প্রফিট করা যায় কারন এটা একটা অনলাইন কারেন্সি মার্কেট। কারন ভিবিন্ন দেশের অর্থনীতিক অবস্থা এখানে বিরাজ করে। সব দেশের অর্থনীতিক অবস্থা সবসময় ভাল যায় না।লাভ হবে লসও হবে। দুটোই মেনে নিতে হবে।

roni11
2015-06-12, 04:59 PM
ফরেক্স মার্কেটে সব সময় লাভ করা জায় এটা আমার মনে হয় এই কথা ঠিক না কারন ফরেক্স মার্কেটে লে কোন সময় লস হতে পারে কেউ বলতে পারে না যে আমার এই ট্রেডে লাভ হবেই লস হতে পারে তবে আমাদের সেটা খেয়াল রাখতে হবে জেন লস না জায় তবে আমার মনে হয় ফরেক্স সম্পর্কে ভাল জানলে লস খুভ কম হয় সভ সময় লাভ করা জেতে পারে।

bonushunter
2015-06-12, 05:11 PM
আমি বিশ্বাস করি ফরেক্স থেকে আমি একদিন অনেক টাকা আয় করবো আর তা করার জন্য আবশ্যই অভিজ্ঞতা অর্জন করতে হবে। কারন ফরেক্স ব্যবসায় সফলতা অর্জনে একমাত্র চাবিকাঠি হলো অভিজ্ঞতা।

mpapayar
2015-06-28, 11:13 PM
আমি মনে করি আপনি যদি ফরেক্স সম্পর্কে ভাল করে জেনে থাকেন তাহলে আপনি চাইলেই পারবেন ফরেক্স থেকে ভাল লাভ করতে ।আপনার যদি জ্ঞান থাকে তাহেল আপনি এখান থেকে প্রতিদিন ভালো পরিমাণের মুনাফা অর্জন করতে পারবেন।

Tamim Al Mamun
2015-06-29, 04:26 AM
ফরেক্স ব্যবসায় এমন নিশ্চিত করে কেউ বলতে পারেনা যে সে সব সময় লাভ করবে কিন্তু সে চেস্টা করলে তার লসের পরিমান কমিয়ে আনতে পারে। কিন্তু তার জন্য তাকে ফরেক্স সম্পর্কে জানতে হবে ফরেক্স কে ভাল ভাবে শিখতে হবে ফরেক্স এর উপর অনেক অভিজ্ঞতা অর্জন করতে হবে সারা ক্ষন ফরেক্স নিয়ে থাকতে হবে। আমার মতে তাহলেই আপনি লস কম করবেন আর আপনার লাভের সংখ্যা অনেক বেশি হবে।

Dulal
2015-06-29, 11:27 AM
ফরেক্স থেকে সবসময় লাভ করা সম্ভব না। তবে যারা প্রফেশনাল ট্রেডার তাদের লাভ লস মিলিয়ে মাস শেষে অনেক লাভ থাকে। লাভ লস হচ্ছে ব্যবসার একটা অংশ। ব্যবসাতে লাভ বা লস যেকোন একটা হবে। তাই বলে বসে থাকলে কিন্তু কিছু হবে না। তাই যদি আপনি প্রকৃত ব্যবসায়ি হন তাহলে আপনাকে ব্যবসার মত ব্যবসা করতে হবে। লসে জন্য ভয় পেলে চলবে না।

Tamim Al Mamun
2015-06-30, 05:23 AM
না আমি বিশ্বাস করি না কারন ফরেক্স এমন একটা ব্যবসা যে ব্যবসা সম্পর্কে কেউই সঠিক ভাবে বলতে পারবেনা যে সে লাভ করবে না সে লস করবে। আর ফরেক্স এ যে সব সময় লাভ হবে এটা চিস্তা করা একদম ঠিক না কারন ফরেক্স এ যে কোন সময় যে কোন কিছু ঘটতে পারে। আমরা যেটা পারি সেটা হলো ভাল করে ট্রেড করার চেস্টা করা নিজে অনেক আত্তবিশ্বাস থাক বুঝে শুনে ট্রেড করা এই সব বিষয়ে সতার্ক হলেই আপনি লাভের আশা করতে পারেন।

Tamim Al Mamun
2015-06-30, 09:33 PM
আসলে ফরেক্স এমন একটা ব্যবসা যে ব্যবসায় কেউ ঠিক করে বলতে পারেনা যে সে এখন লাভ করলে অথবা লস করবে। কারন ফরেক্স মার্কেট সব সময় আপ ডাউন করে থকে যার জন্য কখনো আপট্রেন্ডে ট্রেড করতে হয় আবার কখনো ডাউনট্রেন্ড লাইনে ট্রেড করতে হয়। তাই বড় বড় ট্রেডাররাও ঠিক করে বলতে পারে না এখন লাভ হবে না লস হবে কিন্তু তার আনদাজ করতে পারে তাদের অভিজ্ঞতা দিয়ে।

shihab
2015-06-30, 10:20 PM
লস ছাড়া কোনও বেবসা হয় না এবং ফরেক্স ও এখেত্রে বেতিক্রম নয়। আমি শব সময় এখান থেকে প্রফিত বের করতে পারবেন না আপনাকে সঠিক শময়ের জন্য অপক্ষা করতে হবে। আপনাকে মনি মেনেজমেন্ত এবং রিস্ক রেসিও এর নিয়ম মেনে ত্রেদ করতে হবে।

azamin
2015-06-30, 10:51 PM
ফরেক্স থেকে সবসময় লাভ আসবে এমন ধারনা করা ঠিক নয়। কারন ব্যবসায় লাভ লস থাকাটা সাভাবিক।

RichMahfuz
2015-07-01, 12:05 AM
অবশ্যই বিশ্বাস করি কারন ফরেক্স লাভ করার অনেক সুন্দর একটা জায়গা। এখানে ইনকাম করার জন্য আপনাকে নির্ধারিত কোন সময় দিতে হবে না । আপনি আপনার চাকুরি ও ব্যবসা বা অন্য পেশার পাশাপাশি আপনি এখান থেকে আয় করতে পারবেন। তবেশুধু ট্রেড করলেই মানে বাই সেল দিলেই লাভবান হওয়া যায়না। এর জন্য আপনাকে ফরেক্স সম্পর্কে ভালভাবে পরাশুানা করতে হবে। কিছ্যু বিষয় অনেক ভাল জানতে হবে, যেমন বিভিন্ন এনালাইসিস সম্পর্কে। তাহলে হতে পারে আপনার জীবনে ফরেক্স লাভের একটা অন্যতম জায়গা।

Fxaziz
2015-07-02, 02:12 PM
ভাই ফরেক্স মার্কেট এ আপনি গায়ের জুরে কিচু কোরতে পারবেন্ন।ফরেক্স মার্কেট এ আপনার সবচেয়ে বড় জিনিস হচ্চে আপনার মেধা ।আপনি যদি ফরেক্স মার্কেট এ আপনার মুল্লোবান ব্রেন খাঠাতে পারেন তাহলে আপনি ফরেক্স মার্কেট এ সফল হতে পারবেন ।তাহলে আপনার ফরেক্স মার্কেট এ লস হওার সম্ববনা কম থাকে।তাই আমার মতে যদি আপনি আপনার মেধা দিয়ে ফরেক্স মার্কেট এ ট্রেড করতে পারেন তাহলে আপনি ফরেক্স মার্কেট এ সফল হবেন।তাই ফরেক্স মার্কেট সবসমই লাভ জনক।

Fxaziz
2015-07-04, 11:40 PM
হা ভাই আমি বিশ্বাস করি যে ফরেক্স মার্কেট থেকে সবসময় লাভ হই কারন আপনি যদি ফরেক্স মার্কেট সম্পর্কে ভালো জানেন তাহলে আপনি ফরেক্স মার্কেট থেকে সবময় লাভ হই কোরতে পারবেন। তবে এর জন্য দরকার হবে আপনার দক্ষতা। আপনি ফরেক্স সম্পর্কে যত ভাল জানবেন তত বেসি আপনি ফরেক্স মার্কেট এ সফল হতে প্সারেন। তাই আমার মতে ফরেক্স মার্কেট থেকে সবসময় লাভ করা জাই যদি আপনি জানেন ফরেক্স সম্পর্কে।

shobujhossain
2015-07-05, 02:45 AM
ফরেক্স থেকে সব সময় লাভ!এটা মোটেও বিশ্বাসযোগ্য নয়।তবে হ্যাঁ যদি কোন ভালো ট্রেডার যদি ট্রেড করে অবশ্যয় সে ভালো লাভের আশা করতে পারে। তারপরেও অনেক সময় লসের খাতাটা খুলে যায়।
তবে আমি বিশ্বাস করি, এইটাতে অনেক ভালো ও দক্ষতা যাদের আছে তারাই শুধুমাত্র লাভের আশা করতে পারেন,কিন্তু লসটাকে বাদ দিয়ে নয়।

mamun93
2015-07-05, 02:59 AM
আমি মনে করি ফরেক্সের জ্ঞানকে আপনি যদি যথাযথো ভাবে নিজের করে নিতে পারেন এবং সে অনুযায়ি নিজেকে দক্ষ করে গড়ে তুলতে পারেন তাহলে ফরেক্স আপনার জন্য উপযুক্ত মার্কেট প্লেস এবং আপনি সবসময়ই এখান থেকে লাভ করতে পারবেন। অ্যানালাইসিস,মানিম্যানেজমেন্ট ইত্যাদি বিষয়গুলোতে যদি আপনার দক্ষতা অনেক ভাল হয় এবং ট্রেডের সময় তা যথাযথো ভাবে অনুসরন করেন তাহলে আপনার লাভ সুনিশ্চিত।

rafi
2015-07-05, 03:06 AM
না।আমি বিসসাস করি যে জেনে বুজে ট্রেড করলে লাভ হবে কিনবতু তবু লস হতে পারে। কারেও এটা একটা বেবশা। আর ১০ টা ট্রেড এর মদ্দে একটা লস হলে সেতা কোন বেপের না। সে সঙ্খাটা আর কমিয়ে আনা জেতে পারে চেষ্টা করের নাদ্দমে।সথিক ভাবে চেষ্টা করতে হবে।

hmnayem
2015-07-05, 09:37 AM
আমি মনে করি না যে ফরেক্স থেকে সব সময় লাভ করা যায় । ফরেক্স সতিই একটি লাভজনক ব্যবসা । এই ব্যবসা ভাল ভাবে করতে পারলে অনেক টাকা আয় করা যায় । তবে তার জন্য প্রথমে আপনাকে ট্রেডিং জানতে হবে। অনেকের ধারনা ট্রেডিং শিখতে আর কতটুকু সময় লাগবে? টাকা যখন দিচ্ছে তখন শিখে নেওয়া আর কি। এটা আসলে ভুল ধারনা। ট্রেডিং থেকে ভাল ভাবে আয় করতে গেলে আপনাকে অনেক পরিশ্রম করতে হবে । আর সবাই এইখানে ধৈর্য হারিয়ে ফেলে।

sumonyahoo24
2015-07-05, 05:56 PM
মার্কেট থেকে আমরা সব সময় চাই লাভ করতে এ জন্য আমাদের কে এই মার্কেট হতে অনেক সময় ভাল করে ট্রেড করার জন্য প্রস্তুতি নিতে হয় কারন আমরা প্রস্তুদি না নিয়ে এই মার্কেট হতে কোন ভাবে লাভ করতে পারি না তাই ফরেক্স মার্কেট এ ট্রেড করার জনয আমাদের কে এখানে সময় দিতে হবে। ব্যবসায় লাভ লস দুইটায় থাকে । তবে যারা এক্সপার্ট তাদের লস এর পরিমান টা অনেক কম হয় । ফরেক্স মার্কেট এর মুভমেন্ট অতি দ্রুত পরিবর্তন হয় এ জন্য অনেক সময় লস হয়ে যায়, কিন্তু ভয় পাওয়ার কারন নেইয় গড়ে লাভ এর পরিমানটা বেশি হলে লস টা পুশিয়ে নেওয়া যায় ।

muhim123
2015-07-05, 11:35 PM
ফরেক্স অনেক বেশি ঝুঁকিপূর্ণ আর মার্কেট সম্পর্কে পর্যাপ্ত পরিমানের জ্ঞান ও অভিগ্যতা থাকলে আমি মনে করি এখান থেকে নিয়মিত প্রফিট অর্জন করা সম্ভব।আর লস না করে আপনি লাব করতে পারবে না।ন রিস্ক ন গাইন।

salvy
2015-07-06, 12:56 AM
ফরেক্স এ খুব ভাল ট্রেডার না হলে সব সময় লাভ করতে পারে না । কারন এক্সপিরিয়েন্স না থাকলে কেউ সব সময় সঠিক ট্রেড করতে পারে না। সব ঠিক করলে ও মাঝে মাঝে ভুল ট্রেডিং করে ফেলে অনেকেই। তাই সব সময়ই যে লাভ হলে তা সঠিক কথা না।মাঝে মাঝে লস হবেই।

roni11
2015-08-10, 12:11 AM
না আমি বিশ্বাস করি না যে ফরেক্স থেকে সবসময় লাভ করা যায় ফরেক্স মার্কেট থেকে সবসময় লাভ করা যায় তাই এঠা ভুল ধারনা কারন ফরেক্স মার্কেটে লস হয় লাভ লস মিলিয়ে ফরেক্স ট্রেড করতে হয় ।

arpon2015
2015-08-10, 02:32 AM
হ্যাঁ একথা সঠিক ফরেক্স একটি লাভ জনক ব্যবসা । আপনি যদি ফরেক্স ভালো শিখে ট্রেডিং করতে পারেন তাহলে আপনি ফরেক্স থেকে ভালো পরিমানে উপার্জন কতে পারবেন। আপনি যদি ফরেক্স না শিখে ট্রেডিং করেন তাহলে মার্কেট ছাড়তে বেশি দিন লাগবেনা সুতারাং ফরেক্স জেনে ট্রেডিং করুন ও ভালো বুঝে শুনে মানি ম্যনেজমেন্ট মেনে তারপর ট্রেড ওপেন করুন তাহলে আপনি সফল হতে পারবেন।

afzalforex11
2015-08-11, 01:50 AM
সব ব্যবসায়ীদের ডেমো একাউন্টে ট্রেডিং 4 মাস করছেন যথেষ্ট বলে. কিন্তু আমি শুধুমাত্র এক কারেন্সি পেয়ার 8 মাসের জন্য ডেমো একাউন্টে কাজ করছি. আমি এখনও বাস্তব একাউন্টে কাজ সম্পর্কে নিশ্চিত নই.

sunil
2015-08-11, 07:21 AM
আমি বিশ্বাস করি না যে ফরেক্স ট্রেডে সবসময় লাভ করা যায় কারন ফরেক্স মার্কেটে কেউ সবসময় লাভ করতে পারেনা ফরেক্স হল লাভ লস মলিয়ে প্রফিট করতে হয় তাই আমি বিশ্বাস করিনা যে ফরেক্স ট্রেড করলে সবসময় লাভ করা যায়।

Doom
2015-08-11, 08:53 AM
আমি কখনয় বলব না জ ফরেক্স বাবসা থেকে সব সময় লাভ হয়। ফরেক্স একটা লাভ জনক বাবসা কিন্তু এখানে যদি কেউ ভাল ভাবে টেরেড না করে তাহলে কখন সফহল অতে পারবে না।

Vimri
2015-08-11, 09:27 AM
আসলে ফরেক্স এমন একটি ব্যবসা জাতে লাভ ক্ষতি দুটোই বিদ্যমান ব্যবসা করতে গেলে যে সব সময় লাভ হবে এমন কোন কথা নেই তাই আমার মনে হয় ফরেক্স থেকে সব সময় লাভ করা যায় না

Taleb Mahmud
2015-08-11, 09:31 AM
না ফরেক্স থেকে সবসময় লাভ করা যায় না। ফরেক্স এমন একটি ব্যবসা জাতে লাভ ক্ষতি
দুটোই বিদ্যমান। ব্যবসা করতে গেলে যে সব সময় লাভ হবে
এমন কোন কথা নেই তাই আমার মনে হয় ফরেক্স থেকে সব
সময় লাভ করা যায় না।

joni
2015-08-21, 04:11 PM
ফরেক্স মার্কেট থেকে লাভ করা যায় তপবে সবসময় লাভ করা যায় না ফরেক্স মার্কেট অনেক ঝুকি একটি মার্কেট এই মার্কেট সম্পরকে অনেক অভিজ্ঞতা দরকার হয় ফরেক্স করতে গেলে অনেক কিছু জানা লাগে তাই ফরেক্স সম্পরকে ভাল জানে ফরেক্স মার্কেট সহজ আছে।

kabita
2015-08-21, 04:17 PM
আসলে আমরা খুবভাল করে জানি সকল ব্যবসায়ে লাভ লস বিদ্ধমান আর ফরেক্স যেহেতু একটা ব্যবসা সেহেতু এখানে লাভ লস হয়ে থাকে আর আমি মনে করি ফরেক্স মার্কেটে থেকে কখনো একনাগাড়ে লাভ করা সম্ভব নয় কারণ এখানে লাভ লস দুটোই হয়ে থাকে আর এটা সম্পূর্ণ আপনার উপর নির্ভর করে আপনি ভালো ভাবে ট্রেড করলে আপনার লাভের পরিমাণ বেশি হয় আর যদি ভালো ভাবে না করতে পারেন তাহলে লসের পরিমাণ বেশি হবে

azizulhaque
2015-08-21, 06:09 PM
এই মার্কেট এর গতি প্রকৃতি খুব দ্রতই প্রবরতন হয়, মার্কেট চলে তার নির্দিষ্ট গতিতে তাই প্রতিদিন আমি এই মার্কেট থেকে লাভ এর আশা করতে পারিনা এবং আমার মনে হয় তা সম্ভব ও না। বিভিন্ন দেশের অর্থনৈতিক অবস্থা ও আর্থিক ঘটনাবলীর প্রেক্ষিতে বিভিন্ন দেশের মুদ্রার মূল্য নিজে নিজেই পরিবর্তিত হয়। আপনি যে দামে ডলার বা ইউরো কিনবেন, সেই একই দামে পৃথিবীর সব দেশে ডলার বা ইউরো ক্রয়-বিক্রয় হবে।

Nishat Tasnim
2015-08-21, 09:00 PM
ফরেক্স থেকে সবসময় লাভ হবে এটা সম্পূর্ণ মিথ্যা কথা। যে কোন ব্যবসায় লাভের পাশাপাশি লস আছে .তেমনি ফরেক্সেও লাভের পাশাপাশি লস ও আছে .তবে সাধারণ ট্রেডারের চেয়ে প্রফেশনাল ট্রেডার রা তুলনামূলক কম লস করে .তার মানে এই নয় তারা লস করে না। তাদের ও লস হয়।

M M RABIUL ISLAM
2015-10-30, 08:18 PM
ফরেক্স হল এমন একটা ব্যবসা যাতে আর অন্য সকল ব্যবসার মত লাভ লস থাকে। তাই এই বাবসায় লসের পরিমান কমিয়ে লাভের পরিমান বাড়ানোর নামই হল সফলতা । ফরেক্স মার্কেটে সফল হতে হলে আপনাকে অনেক বেশি পরিশ্রম করতে হবে ও প্রচুর অভিজ্ঞতা অর্জন করতে হবে। ডেমোতে বেশি বেশি প্রাকটিস করতে হবে।

RUBEL MIAH
2015-10-30, 09:28 PM
ফরেক্স ব্যবসা করতে গেলেতো ঝুকির অবশ্যই প্রয়োজন রয়েছে । এই ঝুকির মধ্যে লাভ লসতো থাকতেই পারে । যে ট্রেডার বুঝে শুনে ঝুকি নিয়ে থাকে সে তো লাভবান হতে পারবে । আর যে বুঝে শুনে ট্রেড করবে না সে তো অবশ্যই লস করবে । সুতরাং আমি বলব ফরেক্স ব্যবসা করে সব সময় লাভবান হওয়া সম্ভব নয় ।

raju0000
2015-10-30, 10:25 PM
ফরেক্স একটি বেবসা এবং যেহেতু এটি একটা বেবসা সেহেতু এখানে লাভ এবং লস দুটি থাকবে, পনাকে লাভ যেমন নিছেন, ঠিক তেমনি আপনাকে সহজে লস তাও মেনে নিতে হবে. কারণ লস ছাড়া এই বেব্শায়ে আর কিছুই নাই, আপনাকে লস থেকে শিখতে হবে, যে আপনার ভুল তা কি, কেন এমন হয়েছে এবং সেই ভুল থেকে আপনাকে শিখতে হবে, যে কিকরে এই ভুলের সমাধান করা যায় !

shuvo97
2015-10-30, 10:52 PM
আমার মনে ফরেক্স থেকে সব সময় লাভ করা যায় না । এখানে লাভ লছ দুই টাই হবে । তাই আমার ধারণা ফরেক্সে সবসময় লাভ হবে না । আবার সব সময় লছও হবে না লাভ লছ দুই টাই হবে ।

SyedImrul8008
2015-10-30, 11:06 PM
আমি এখন মনে প্রানে বিশ্বাস করি যে হ্যা ফরেক্স থেকে খুব ভাল ভাবে অনেক বেশি আয় করা সম্ভাব তবে তার জন্য অবশ্যই ফরেক্স ট্রেডিংয়ে পারদর্শি হতে হবে। ফরেক্স হল এমনই একটি ব্যাবসা যেখানে আপনার ট্রেডিং দক্ষতা এবং অভিজ্ঞতাই হল আপনার শক্তি যা আপনাকে ভাল প্রফিট লাভের দিকে এগিয়ে নিয়ে যাবে।

AbuRaihan
2015-12-17, 11:45 PM
ফরেক্সে যে জিনিসটি সবচেয়ে বেশি প্রয়োজন সেটি হল দক্ষতা এবং অভিজ্ঞতা ৤ ফরেক্স মার্কেটে দক্ষতা ও অভিজ্ঞতা ছাড়া যত মুলধন বিনিয়োগকরা হোক না কেন কোন লাভ নেই ! তাই আমি মনে করি প্রত্যক ট্রেডারকে আগে দক্ষতা অর্জন করতে হবে যাতে করে ফরেক্স এর মাধ্যমে আয় করা যায় ৤ ফরেক্স মার্কেটে অনেক ধরনের জিনিস বিবেচনা করে অামাদের ট্রেড ওপেন করতে হয় ৤ তাই আমি মনে করি যে ফরেক্স মার্কেটে একজন ভালো বিশ্লেষক হতে হবে ৤

kawsar302
2015-12-17, 11:56 PM
আপনি যদি ফরেক্স মার্কেটে নতুন হন তাহলে আপনি ফরেক্স থেকে লাভ করতে পারবেন না কারন আপনাকে ফরেক্সে ভাল করতে হলে আপনাকে একে নিয়ে এনালাইসিস করতে হবে।ফরেক্স মার্কেটে আপনি যে শুধু লাভ করবেন তা কিন্তু নয় আপনি লস ও করতে পারেন। তাই বলে আপনি আশা হারাবেন না। ফরেক্স যেহেতু একটি অনলাইন ব্যবসা সেহেতু আপনি অনেক বেশি আন্তবিশ্বাসি হতে পারেন। কারন আপনি আপনার দক্ষতা কে কাজে লাগিয়ে অনেক লাভবান হতে পারবেন।

HKProduction
2015-12-18, 12:18 PM
বুদ্ধি থাকলে এই মার্কেট থেকে সব সময় আয় করা সম্ভব। তবে মার্কেটে ভাল মোভমেন্ট থাকতে হবে। আমাদেরকে দক্ষ হাতে শক্ত করে এই মার্কেটের ব্যবসা শিখতে হবে। অভিজ্ঞতা ছাড়া আমরা কখনোই বখোনে সফল হতে পারব না। তাই আমাদেরকে প্রচুর শ্রম দিতে হবে।

tanzilfx
2015-12-18, 12:27 PM
আমি মনে করি আপনি যদি ফরেক্স সম্পর্কে ভাল করে জেনে থাকেন তাহলে আপনি চাইলেই পারবেন ফরেক্স থেকে ভাল লাভ করতে । এ জন্য আপনার সবার আগে যা দরকার তা হল অবিজ্ঞতা যাতে করে আপনি এই মার্কেট এ আপনার অবিজ্ঞতা কে কাজে লাগিয়ে ভাল করে সফল হয়ে যেতে পারেন । ফরেক্স বিজনেস অনেক লাভজনক একটি বেবসা ।

basaki
2015-12-18, 12:27 PM
ফরেক্স মার্কেটে সব সময় লাভ করবে বলে আমি অন্তত মনে করি না। কারন ফরেক্স মার্কেট এমন একটি জটিল মার্কেট যেখানে কেউ গ্যারান্টি দিয়ে বলতে পারবেনা যে দশ মিনিট পরে মার্কেট কোন দিকে যাবে।তাই মনে করি ফরেক্স মার্কেট সব সময় শুধু লাভ নয় লসও আছে।

Selim BU
2015-12-18, 07:33 PM
ফরেক্সে লাভ করতে হলে অভিজ্ঞতা ও দক্ষতার কোন বিকল্প নেই। বিগিনিং পর্যায়ে অভিজ্ঞতা ও দক্ষতা থাকে না বিধায় অধিকাংশ ট্রেডার লস করে থাকেন। কিন্তু আমাদের এও মাথায় রাখতে হবে প্রত্যেক অভিজ্ঞ ট্রেডারই একসময় বিগিনার লেভেলে থাকেন। তখন তিনি লস করেন। এই লস কে মেনে নিয়ে কেউ যদি ধৈর্য ধরে পড়ে থাকে তবে সে অভিজ্ঞতাও অর্জন করতে পারব দক্ষও হবে। এতে সে ভালো লাভও করতে পারবে।

Realifat
2015-12-18, 09:54 PM
ফরেক্স হচ্ছে লাভ - লসের ব্যবসা। এই ব্যবসায় ভালোমতো ট্রেড করতে পারলে লাভ হবে আর ভালোমতো ট্রেড না করতে পারলে লস হবে। তবে যারা অবিজ্ঞ ট্রেডার তারা অধিকাংশ সময়ই প্রফিট করতে পারে। তাই বলে এমন নয় যে অভিজ্ঞ ট্রেডাররা ইচ্ছামত সময়ে প্রফিট করতে পারে। মূলত সবসময় প্রফিট কররা সম্ভব নয়।

Mdalam
2015-12-19, 11:06 AM
আমার মতে ফরেক্স সব সময় লাভ হই না। ফরেক্স একটি ব্যবসা যেখানে লাভ ও লস দুটোই আছে। তবে ফরেক্স থেকে বেশির লাভ করা যাই এবং লাভ করতে হলে ফরেক্স সম্পর্কে ভালো ধারণা থাকতে হবে। ফরেক্সে ট্রেড করা সম্পর্কে ভালো দক্ষতা থাকতে হবে। সব কিছু ভালো ভাবে বুঝতে পারলে আপনি বেশির ভাগ ক্ষেত্রে ফরেক্স থেকে লাভ করতে পারেন।

Ekram
2015-12-19, 11:23 AM
আমি মনে করি আপনি যদি ফরেক্স সম্পর্কে ভাল করে জেনে থাকেন তাহলে আপনি চাইলেই পারবেন ফরেক্স থেকে ভাল লাভ করতে । এ জন্য আপনার সবার আগে যা দরকার তা হল অবিজ্ঞতা যাতে করে আপনি এই মার্কেট এ আপনার অবিজ্ঞতা কে কাজে লাগিয়ে ভাল করে সফল হয়ে যেতে পারেন । ফরেক্স বিজনেস অনেক লাভজনক একটি বেবসা । তাই এর জন্য আমাদের কে সব সময় মানি ম্যানেজমেন্ট করে ট্রেড করতে হবে ।

আমিও তাই মনে করি যে ফরেক্স থেকে ভাল লাভ করতে হলে মানি ম্যানেজমেন্ট মেনে চলা। আর আরেক ট জিনিস অবশ্যই খেয়াল রাখতে হবে ফরেক্সে ট্রেড করা মানে এই না যে ১০০% লাভ করব। ১০০% লাভ করব এই ধারনা যেন না থাকে। কারন ব্যবসা করতে হলে আমাদেরকে লাভ লস দুই ই মেনে নিতে হবে।

lima1
2015-12-19, 03:13 PM
।ফরেক্স মার্কেট থেকে সবসময় লাভ করা জায় আমি এটা বিশ্বাস করি না কারন ফরেক্স মার্কেট হল লাভ এবং লস নিয় ফরেক্স মার্কেট এখানে লাভ যেমন আছে তেমনি লস আছে তাই সবসময় লাভ হবে সেটা সত্য না তাই লাভ যেমন আছে তেমনি আবার লস আছে তাই সবসময় ফরেক্স মারক্ট থেকে লাভ করা জায় না ।

HKProduction
2015-12-19, 03:21 PM
আপনি মানি ম্যানেজমেন্টকে আমাদের সামনে এনে এর প্রয়োজনীয়তার কথা বলছেন। এই সূত্রটি প্রতিটি ট্রেডারের জীবনের রক্ষা কবচ। আমরা যদি লট ছোট রাখি আর আমাদের লোভকে দমিয়ে রাখি তাহলে রাখে আল্লাহ মারে কে ? লাভ আর লাভ। আমাদেরকে ভুল ভাবে ট্রেড করলে চলবে না। ওভার ট্রেড থেকে দূরে থাকতে হবে।

WALID HASAN
2015-12-19, 04:08 PM
ফরেক্স অনেক বেশি ঝুঁকিপূর্ণ এবং অনিশ্চিত একটি ব্যবসা। আপনি চাইলেই এখানে লাভ করতে পারবেন না। ফরেক্স সম্পর্কে জানতে হলে আপনাকে অনেক বেশি পরিশ্রম ও জানতে হবে। এর জন্য দরকার প্রচুর অভিজ্ঞতা যা সহজে অর্জন করা যাই না। যারা ফরেক্স মার্কেটে নতুন এসেছেন তাদের জন্য প্রতিদিন প্রফিট অর্জন করাটা কঠিন হয়ে যাবে। তাই এই মার্কেটে অবশ্যই জ্ঞানের অধিকারী হতে হবে যত বেশি জ্ঞান আহরণ করবেন তত বেশি মুনাফা অর্জন করতে পারবেন।

tonmoy7
2015-12-19, 04:19 PM
আমার অভিজ্ঞতা থেকে আমি বলতে পারি ফরেক্স মার্কেট পরিধি অনেক বড় এবং এই মার্কেটকে ম্যানিপুলেট করা সম্ভভ না। পৃথিবীর সবচেয়ে বড় স্টক মার্কেট হচ্ছে নিউইয়র্ক স্টক মার্কেট এবং ফরেক্স মার্কেটের আকার তার থেকেও ২৫ গুন বেশি। মনে রাখবেন,ডলার বা ইউরো এর মূল্য কোন দেশের মূল্য কোনো দেশের সরকার নির্ধারণ করে দেয় না। বিভিন্ন দেশের অর্থনৈতিক অবস্থা ও আর্থিক ঘটনাবলীর প্রেক্ষিতে বিভিন্ন দেশের মুদ্রার মূল্য নিজে নিজেই পরিবর্তিত হয়।

sharifulbaf
2015-12-20, 04:50 PM
ফরেক্স মার্কেট থেকে সুধু সব সময় প্রফিট হবে তা মুটেও ঠিক না মাঝ মাঝ অনেক দক্ষ ট্রেডার আছে যারা হঠাৎ করে লস করে ফেলে,তাই আমি বলি ফরেক্স মার্কেট এ লাভ করার ফাকে অনেক সময় ট্রেড বিপ রিত দিকেগেলে আমরা লস করে ফেলি,তাই লস ও লাভ হয়ে থাকে।

Sahed
2016-02-20, 08:53 PM
ফরেক্স মার্কেট থেকে সব সময় লাভ করা যায় করা যায় না । *মাঝে মধ্যে লসের সম্মূখীনও হতে হয় । একজন সফল ট্রেডার ফরেক্স মার্কেটে লাভের পাশাপাশি লসকেও মেনে নেয় । ফরেক্স মার্কেটে ট্রেড করার জন্য মানি ম্যানেজমেন্ট অত্যান্ত গুরুত্বপূর্ণ একটি বিষয় । অধিকাংশ ট্রেডাররাই মার্কেটে লস করে মানি ম্যানেজমেন্ট না করার কারনে । এলোমেলো ট্রেড না করে মার্কেট এ্যনালাইসিস করে সীমিত ট্রেড করাই উত্তম ট্রেডারের বৈশিষ্ট ।

Md Sanuwar Hossain Hossai
2016-02-20, 09:02 PM
ফরেক্স থেকে সবসময় ঈ লাভ করা সম্ভব। একটু বুঝে শুনে ফরেক্স এ কাজ করতে পারলে এখানে লাভ নিসছিত। ভালো মানের ফরেক্স ব্যাবসায়ি হতে হলে আগে ফরেক্স ব্যাবসা সম্পরকে জানতে হবে। বাজার ভালো মত আনালাইসিস করে টেড করতে পারলে লস তেমন ঝুকি তাকে না। এজন্য আমাদের পচুর ডেমো প্রাকটিস করা উচিত।

Vision
2016-02-20, 10:48 PM
আসলে কোন ট্রেডারই ফরেক্স থেকে সবসময় লাভ করতে পারবে না । কারণ লাভ এবং লস এই দুটি ব্যাপার ফরেক্স মার্কেটের মৈলিক ব্যাপার । আর ফরেক্স মার্কেটে লস করতে করতে একসময় অনেক লাভবান হওয়া যায় । কারণ ব্যার্থতাই সফলতার ভিত্তি । আর সেই লস থেকে যখন নতুন নতুন জ্ঞান অর্জন করবেন তখন অনেক বেশি লাভবান হবেন । একবার যে কারণে লস করবেন সে কারণ যদি আপনি মনে গেথেঁ নিতে পারেন এবং পরবর্তীতে কাজে লাগাতে পারেন তবে অবশ্যই সফল হবেন ।

Marufa
2016-02-21, 08:00 AM
আমি মনে করি শুধুমাত্র অভিজ্ঞ হলেই ফরেক্স ট্রেডিং থেকে লাভ বের করে আনা সম্ভব নয় । অভিজ্ঞতার সাথে সাথে একজনকে সফলাতা লাভের জন্য অবশ্যই অনেক বেশি দ্কষ হতে হবে । যদি দক্ষ না হয় তবে অভিজ্ঞ হয়ে ভাল ফলাফল করতে পারবে না । আর দক্ষ হতে হলে অবশ্যই আপনাকে কিছু বিষয় সম্পর্কে জানতে হবে । তাছাড়া দক্ষতা অর্জন করা সম্ভব নয় ।

Fxaziz
2016-03-22, 11:32 PM
ফরেক্স মার্কেট এ ট্রেড করার জন্য আমাদের কে ফরেক্স মার্কেট সম্পর্কে জান্তে হবে।আমরা যদি ফরেক্স মার্কেট সম্পর্কে ভালো জানি তাহলে আমরা ফরেক্স মার্কেট এ ট্রেড করে আয় করতে পারবো। আমরা যদি ফরেক্স মার্কেট সম্পর্কে না জানি তাহলে আমরা ফরেক্স মার্কেট এ ট্রেড করে টিকে থাকতে পারবোনা।ফরেক্স মার্কেট এ ট্রেড করার জন্য বেসি বেসি ডেমও একাউন্ট এ ট্রেড করে অভিজ্ঞতা অর্জন করতে হবে।তাহলেই আমরা ফরেক্স মার্কেট এ ট্রেড করে আয় করার পাশাপাশি সফল হতে পারবো।

golam0000
2016-03-23, 12:16 AM
ফরেক্স থেকে ভালো লাভ করা যায় তা সত্য.কিন্তু কতাহ হচ্ছে এই লাভ করা এবং তা ধারাবাহিক রাখা সহজ নয়.এইখানে লাভ করতে হলে দরকার অভিজ্ঞতা কারণ মার্কেট এক এক সময় এক এক আচরণ করে যা আপনি অভিজ্ঞতার মাধ্যমেই বুঝতে পারবেন.আর অভিজ্ঞতা আপনাকে দিনে দিনে গড়ে তুলতে হবে যা আপনি ফরেক্স মার্কেট এ লতিবাহিত করে অর্জন করতে পারবেন.

Fxaziz
2016-03-23, 06:04 PM
একথা আমি বিশ্বাস করিনা যে ফরেক্স মার্কেট থেকে সব সময় ট্রেড করে আয় করা সম্ভব।হ্যাঁ ফরেক্স মার্কেট এ ট্রেড করে আয় করা সম্ভব হতে পারে তার জন্য আপনাকে ফরেক্স মার্কেট সম্পর্কে অভিজ্ঞ হতে হবে।আপনি ফরেক্স মার্কেট সম্পর্কে যত অভিজ্ঞ হবেন ততভাল আপনি ফরেক্স মার্কেট এ ট্রেড করতে পারবেন।আপনি যদি এই কথা মনেকরেন যে ফরেক্স মার্কেট এ ট্রেড করে সব সময় আয় করা সম্ভব তাহলে আপনি ভুল করবেন।তাই ফরেক্স মার্কেট সম্পর্কে যেনে শুনে ট্রেড করাই ভালো বলে আমি মনেকরি।

Moon
2016-03-23, 06:36 PM
আসলে কেউ রাতারাতি লাভবান হতে পারবে বলে আমার মনে হয় না । কেননা ফরেক্স এমন একটা মার্কেট যেখানে দীর্ঘদিন ধরে কাজ করেও অনেকে আশানুরুপ লাভবান হতে পারে নি । তাই আমি মনে করি যে ফরেক্স মার্কেটে সফল হতে হলে অবশ্যই আমাদেরকে অনেক বেশি ধৈর্য্য ধরে ট্রেড শিখতে হবে । বিশেষ করে আমার মত যারা নতুন ট্রেডার আছে তাদের উচিত হল এই মার্কেটে টিকে থাকার জন্য ভালভাবে কাজ করা । আর যত বেশি সম্ভব জ্ঞান অর্জন করা । ফরেক্স লাভজনক তবে লাভ করার জন্য যোগ্যতা অর্জন করতে হবে ।

md samsulhuq786
2016-03-23, 08:01 PM
আমার মনে হয় ফরেক্স মার্কেট পরিধি অনেক বড় এবং এই মার্কেটকে ম্যানিপুলেট করা সম্ভভ না। পৃথিবীর সবচেয়ে বড় স্টক মার্কেট হচ্ছে নিউইয়র্ক স্টক মার্কেট এবং ফরেক্স মার্কেটের আকার তার থেকেও ২৫ গুন বেশি। মনে রাখবেন,ডলার বা ইউরো এর মূল্য কোন দেশের মূল্য কোনো দেশের সরকার নির্ধারণ করে দেয় না। বিভিন্ন দেশের অর্থনৈতিক অবস্থা ও আর্থিক ঘটনাবলীর প্রেক্ষিতে বিভিন্ন দেশের মুদ্রার মূল্য নিজে নিজেই পরিবর্তিত হয়। আপনি যে দামে ডলার বা ইউরো কিনবেন, সেই একই দামে পৃথিবীর সব দেশে ডলার বা ইউরো ক্রয়-বিক্রয় হবে।

Md Akter Hossain
2016-03-23, 11:04 PM
না । আমি মোটওে সেটা বিশ্বাস করিনা যে ফরেক্স মার্কেট থেকে আপনি নিয়মিক প্রফিট করতে পারবেন । কেননা ফরেক্স মার্কেট এমন একটা জায়গা যেখানে আগে থেকে কোন কিছিই বলা যায় না । মনে করবেন যে আপনি ভাল জায়গায় ট্রেড নিয়েছেন তবে কিছুক্ষন পরেই দেখবেন ভুল করেছেন ।

Emon Khan
2016-03-24, 09:58 AM
আপনি কি বিশ্বাস করেন ফরেক্স থেকে সব সময় লাভ হয়। এ কথাটি একেবারেই ভুল। ফরেক্স থেকে কখনো প্রফিট হবে। আবার কখনো লস হবেই। তবে যারা অভিজ্ঞ ট্রেডার তাদের লস অনেক কম হই।

MotinFX
2016-03-24, 10:46 AM
আমি মনে করি ফরেক্স সম্পর্কে সব কিছু জানার পরও আমাদের কে একটা নিয়মে ট্রেড করতে হবে সেখানে আমাদের ১০০ টা ট্রেডের মধ্যে ৮০ টা ট্রেড প্রপিট হবে এই ভাবে আমরা প্রপিট পেয়ে থাকি। কারন মার্কেট সব সময় আমপদের মক করে গুরে না সে তার আপন গতিতে গুরে।

MOHAMMAD SHADAT HOSSEN
2016-03-24, 01:38 PM
হ্যাঁ ফরেক্স থেকে সব সময় লাভ করা সম্ভব।যদি আপনি মাথা ঠাণ্ডা রেখে কাজ করেন তাহলে সম্ভব।

Fxaziz
2016-03-24, 07:48 PM
হ্যাঁ আমি মনেকরি ফরেক্স মার্কেট এ ট্রেড করে সবসময় আয় করা সম্ভব।তার জন্য আমাদের কে ফরেক্স মার্কেট সম্পর্কে ভালোভাবে জান্তে হবে।আমরা যদি ফরেক্স মার্কেট সম্পর্কে না যেনে ট্রেড করি তাহলে আমরা ফরেক্স মার্কেট লস করবো।ফরেক্স মার্কেট এ সফল ভাবে ট্রেড করার জন্য আমাদের কে ডেমো একাউন্ট এ ট্রেড করে অভিজ্ঞতা অর্জন করতে হবে।আমরা যদি ফরেক্স মার্কেট সম্পর্কে ভালো জানি তাহলে আমরা ফরেক্স মার্কেট এ ট্রেড করে আয় করতে পারবো।তাই আগে অভিজ্ঞতা অর্জন করুণ তার পর ট্রেড করা শুরু করুণ।

yasir arafat
2016-04-07, 08:54 PM
আমি মনে করি ফরেক্স থেকে ভাল একটা লাভ করতে হলে আমাদেরকে ভাল মার্কেট অ্যানালাইসিস করতে জানতে হবে।তা না হলে তো আমরা আমাদের ট্রেডগুলো থেকে আয় করতে পারব না।সুতরাং আমি মনে করি আশা অনুযায়ী ভাল একটা প্রফিট যদি আমরা করতে চায়,তাহলে আমাদের অবশ্যই একটা দিক সবসময় বিবেচনায় রাখতে হবে তা হচ্ছে ভাল একটা অ্যানালাইসিস করার ক্ষমতা।

real80
2016-04-09, 04:09 PM
ফরেক্স মার্কেটের পরিধি অনেক বিশাল। তাই এই মার্কেটকে নিয়ন্ত্রন করা কারো পক্ষে সম্ভব না। এই মার্কেটে মুদ্রার মূল্য প্রতিনিয়ত পরিবর্তিত হতে থাকে। এই মার্কেটে সবসময় লাভ করা সম্ভব নয়। সকল দক্ষ ও অভিজ্ঞ ট্রেডাররাও এই মার্কেটে ট্রেডিং করতে গিয়ে মাঝে মাঝে লস করে থাকেন। লস করা এই মার্কেটে স্বাভাবিক একটি ব্যপার। বিজনেস করতে গেলে সেখানে লসের পাশাপাশি লাভ থাকবেই।

khanam.rabeya272
2016-04-10, 02:31 AM
ফরেক্স থেকে লাভ করা আসলেই সম্ভব.এবং অনেকে এইখান থেকে লাভ করেও থাকে কিন্তু ধারাবাহিকতা রক্ষা করতে পারেনা.যার ফলে শেষমেষ ঝড়ে পরে.আসলে লাভ এই খানে অন্দাজেও করা যায় কিন্তু ধারাবাহিক লাভ এইখানে সহজে করা যায়না.যার জন্য আপনাকে করতে হবে অভিজ্ঞতা অর্জন,মার্কেট এনালাইসিস,মানি ম্যানেজমেন্ট ইত্যাদি.

naimkhanc4work
2016-04-10, 05:22 AM
আমি মনে করি আপনি যদি ফরেক্স সম্পর্কে ভাল করে জেনে থাকেন তাহলে আপনি চাইলেই পারবেন ফরেক্স থেকে ভাল লাভ করতে । মার্কেট সম্পর্কে পর্যাপ্ত পরিমানের জ্ঞান ও অভিগ্যতা থাকলে আমি মনে করি এখান থেকে নিয়মিত প্রফিট অর্জন করা সম্ভব। তবে এর জন্য প্রচুর সময়ের প্রয়োজন। নতুনদের এত তারাতারি প্রতিদিন প্রফিট অর্জনের চিন্তা বাদ দিতে হবে। এখন মূলধন ধরে রাখাই তাদের সামনে প্রধান চ্যলেন্জ।

naimkhancwork
2016-04-10, 06:36 AM
আমি মনে করি আপনি যদি ফরেক্স সম্পর্কে ভাল করে জেনে থাকেন তাহলে আপনি চাইলেই পারবেন ফরেক্স থেকে ভাল লাভ করতে । ফরেক্স মার্কেট পরিধি অনেক বড় এবং এই মার্কেটকে ম্যানিপুলেট করা সম্ভভ না। পৃথিবীর সবচেয়ে বড় স্টক মার্কেট হচ্ছে নিউইয়র্ক স্টক মার্কেট এবং ফরেক্স মার্কেটের আকার তার থেকেও ২৫ গুন বেশি। মনে রাখবেন,ডলার বা ইউরো এর মূল্য কোন দেশের মূল্য কোনো দেশের সরকার নির্ধারণ করে দেয় না।

basaki
2016-04-24, 10:02 PM
না ভাই ফরেক্স মার্কেটে আপনি সব সময় লাভ করতে পারবেন না কারন অনেক সময় ফরেক্স মার্কেটে আপনার নিয়ম না মেনেই চলে আর সেই ক্ষেত্রে আপনি লস করতে পারেন তাই আমি বলি আপনি কেন আমরা কেউ আওব সময় লাভ করতে পারব না। লস মাঝে মাঝে হতে পারে বলে মনে করি।

MD. Chand Ali
2016-04-24, 10:56 PM
ফরেক্স একটি ব্যবসা আর সব ব্যবসাতে লস-লাভ আছে।তাই ফরেক্স থেকে সবসময় লাভ করা সম্ভব নয়।তবে ফরেক্স সম্পর্কে ভালো জ্ঞান থাকলে লসের তুলনায় লাভ বেশি হয়।

Sakar Sorkar
2016-04-24, 11:24 PM
ট্রেড করতে গেলে আপনাকে ঝুকি নিতেই হবে সেটা যেকোন ট্রেডেই হোক না কেন। সেক্ষেত্রে আপনাকে এখানেও ঝুকি নিতে হবে। তবে সব সময় লাভ করার আশাটা একটু বেশীই হয়ে যায়। তবে আপনি যদি আপনার দক্ষতা দ্বারা প্রফিট করতে পারেন তবে আপনার জন্যই তো ভাল। তবে প্রথমে আপনাকে ফরেক্স সম্পর্কে দক্ষতা অর্জন করতে হবে।

razu4th
2016-04-25, 12:27 AM
আমরা সবাই জানি ফরেক্স মার্কেট এ তারল্লতা বেশি, এই মার্কেট এর গতি প্রকৃতি খুব দ্রুতই পরিবর্তন হয়, মার্কেট চলে তার নির্দিষ্ট গতিতে তাই প্রতিদিন আমি এই মার্কেট থেকে লাভ এর আশা করতে পারিনা এবং আমার মনে হয় তা সম্ভব ও না। লস দুই একবার আপনি খাবেনি কিন্তু এর জন্য ভয় পেলে চলবে না, আপনাকে এই লস মেনে নেয়া শিখে নিতে হবে যেমনটি আপনি লাভ হলে করে থাকেন।

fardin222333
2016-04-25, 07:55 PM
ফরেক্স সম্পর্কে ভাল জানা থাকলে তাহলে আপনি চাইলেই পারবেন ফরেক্স থেকে ভাল লাভ করতে পারবেন। এ জন্য আপনাকে অবিজ্ঞতাকে কাজে লাগাতে হবে। অবিজ্ঞতাকে কাজে লাগিয়ে ভাল সফল হয়ে যেতে পারে। এটা অনেক লাভজনক একটি ব্যাবসা। :rules:

RUBEL MIAH
2016-06-25, 06:09 PM
ফরেক্স ব্যবসা করে সব সময় লাভবান করা যায় না । কারণ ফরেক্স ব্যবসা করে আমরা মাঝে মাঝে লস ও করি কারণ ফরেক্স ব্যবসায় সময় সময় ঝড় উঠে । সুতরাং আমরা ১০০ তে ১০০ তে গ্যারান্টি দিতে পারি না । এজন্য দক্ষতা অর্জন করতে হবে তাহলেই পারা যাবে ।

Wajih Toushif
2016-06-25, 06:23 PM
ফরেক্স থেকে সব সময় লাভ করা সম্ভব । তবে কিছু কিছু সময় ক্ষতি হতে পারে । সবসময় লাভ করতে হলে আপনাকে অনেক দক্ষ হতে হবে । ফরেক্স সম্পর্কে ভাল ভাবে জানতে হবে । সবসময় লাভের আশা করা উচিত না।

basaki
2016-07-25, 01:12 PM
হা ফরেক্স ব্যবসা নিজে নিজে কোন কাজ করে না আপনি জেভাবে চাবেন আপনার একাউন্ট চালাতে ফরেক্স মার্কেট সেই ভাবেই চলবে। কারন ফরেক্স মার্কেটে ট্রেড আমরা করি ফরেক্স মার্কেট আমাদের ট্রেড করে না তাই আমরা যদি ভাল করে ট্রেড করি তবে আমাদের লাভ হবে এটাই স্বাভাবিক।

alamin6969
2016-07-25, 05:12 PM
আমার জানামতে ফরেক্স মার্কেট পরিধি অনেক বড় এবং এই মার্কেটকে ম্যানিপুলেট করা সম্ভভ না। পৃথিবীর সবচেয়ে বড় স্টক মার্কেট হচ্ছে নিউইয়র্ক স্টক মার্কেট এবং ফরেক্স মার্কেটের আকার তার থেকেও ২৫ গুন বেশি। মনে রাখবেন,ডলার বা ইউরো এর মূল্য কোন দেশের মূল্য কোনো দেশের সরকার নির্ধারণ করে দেয় না। বিভিন্ন দেশের অর্থনৈতিক অবস্থা ও আর্থিক ঘটনাবলীর প্রেক্ষিতে বিভিন্ন দেশের মুদ্রার মূল্য নিজে নিজেই পরিবর্তিত হয়। আপনি যে দামে ডলার বা ইউরো কিনবেন, সেই একই দামে পৃথিবীর সব দেশে ডলার বা ইউরো ক্রয়-বিক্রয় হবে।

mdshowkat
2016-07-25, 08:13 PM
ফরেক্স মার্কেট চলে তার আপন গতিতে একটি দেশের অর্থনৈতিক অবস্থার উপর তাই এটা কখন কোন দিকে মুভ হবে তা সহজে বুঝা যায় না। তাই আপনি যে সবসময় লাভ করবেন এটা আশা করা ঠিক না। কখনও কখনও কিছু কিছু ট্রেডে আপনাকে লস খেতে হবে। এছাড়া যায়া ফরেক্স সম্বন্ধে অভিজ্ঞ তারা ও মাঝে মধ্যে লস করে থাকেন।

motiar
2016-07-25, 10:15 PM
আমি বিশ্বাস করি ফরক্স থেকে সব সম্অয় লাভ করআ সম্ভব । কেননা ফরেক্সের বড় পুজি হলো শিখা সেই শিখা যদি ভাল হয় আর সংযত হয়ে যদি ট্রেড করা যায় তবে লাভ নিশ্চিত । আর শিখা ছআড়া বোকার মত ফরেক্স করতে আসলে লস ।

MdImranHossain917
2016-07-25, 10:24 PM
আমি জানি যে ফরেক্স ট্রেডিংয়ের মাধ্যমে ফরেক্স থেকে আসলে অনেক বেশি আয় করে নেওয়া সম্ভাব তবে সেই সম্ভাবটি তখনই বাস্তবায়ন হয় যখন ফরেক্স ট্রেডিং দক্ষতা এবং অভিজ্ঞতায় নিজেকে সিদ্ধ করে নেওয়া যায়। আর তার জন্য অনুশীলন বা প্রাকটিসের কোন বিকল্প নেই যে যত বেশি নিজেকে সমৃদ্ধ করতে পারবে সে তত দূত এখান থেকে সফলতা লাভ করতে পারবে বলে আমার বিশ্বাস।

Rana mollah
2016-08-19, 02:54 PM
জেনে বুঝে ফরেক্সে কাজ করতে পারলে ফরেক্স থেকে সব সময় লাভ করা যায় । তবে কিছু কিছু ক্ষেত্রে ভালো ট্রেড করেও তেমন লাভ হয় না । কারণ ফরেক্স মার্কেট সবসময় এক রকম থাকে না । ফরেক্স মার্কেট প্রতিনিয়ত পাল্টাতে থাকে । তাই সেই সব সময়ে ট্রেড করে ভালো লাভ করা যায় না । ফরেক্স মার্কেট এনালাইসিস করার পর যদি বোঝা যায় যে এখন মার্কেট ভালো অবস্থানে আছে তাহলে ফরেক্সে সেই সময় ট্রেড করে লাভ করা যায় অনেক । এজন্য ফরেক্সে ট্রেড করার আগে ফরেক্স মার্কেট ভালোভাবে বুঝে তারপর ট্রেড করতে হবে ।

md arif khan
2016-08-19, 03:05 PM
আসলে আমি মনে করি মার্কেট সম্পর্কে পর্যাপ্ত পরিমানের জ্ঞান ও অভিগ্যতা থাকলে এখান থেকে নিয়মিত প্রফিট অর্জন করা সম্ভব। তবে এর জন্য প্রচুর সময়ের প্রয়োজন। তাই নতুনদের এত তারাতারি প্রতিদিন প্রফিট অর্জনের চিন্তা বাদ দিতে হবে। এখন মূলধন ধরে রেখেই ধীরে ধীরে তাদের কাজ করে যাওয়া উচিত।

SHOYEB
2016-08-19, 03:39 PM
ফরেক্স মার্কেট থেকে সবসময় লাভ করা কারো পক্ষে সম্ভব নয় । আপনি ফরেক্স সম্পর্কে ভালভাবে জেনে ট্রেডিং শুরু করলে প্রচুর লাভবান হতে পারবেন । ফরেক্স মার্কেট অনেক বড় মার্কেট এই মার্কেট থেকে লাভ করতে চাইলে অনেক পরিশ্রম করতে হবে আপনি যদি পরিশ্রম করতে পারেন অনেক লাভবান হতে পারবেন । ধৈর্য্য সহকারে ব্যবসাটা চালিয়ে নিতে পারলে আর্থিক সচ্ছলতা ফিরে আসবে ।

fardin222333
2016-08-19, 03:55 PM
ফরেক্স মার্কেট থেকে সব সময় লাভ করা আসলে আপনার শেখা আপনার অভিজ্ঞতা আপানার টেকনিক ইত্যাদির উপর নির্ভর করছে। আপনার অভজ্ঞতা দিয়ে আপনি অনেক লাভ করতে পারবেন। যদি আপনার অভিজ্ঞতা না থাকে তাহলে আপনি বিশাল লসও খেয়ে বসতে পারেন। যদি আপনি বুঝে করতে পারেন তাহলে এখান থেকে অনেক লাভ করতে পারবেন।

sujon30
2016-08-19, 05:47 PM
ফরেক্স থেকে আয় করতে হলে আমাদের অনেকটা প্ররিশ্রম ও ধৈয্য ধরে কাজ করলে লাভ ও আয় করা যায়। এছাড়া ফরেক্সে ভাল জ্ঞান ও অভিজ্ঞতা অর্জন করে ফরেক্স এ ফরেক্স এর খুটিনাটি বিষয় গুলো জেনে কাজ করলে ভাল কিছু পাওয়া সম্ভব এ ফরেক্স এ।

SAHADAT
2016-08-19, 07:16 PM
আমার মতে প্রতিদিন একটি নিদিষ্ট টার্গেট নিয়ে ট্রেড করা উচিত। এই মার্কেট এ লোভ পরিহার করতে পারলে লাভ করা সম্ভব। সমসাময়িক খবরাখবর নিয়ে এবং গ্রাফ দেখে ট্রেড করলে এই মার্কেট এ লস কাটানো যায়। অল্প অল্প করে লাভ করতে হবে। একদিন এ অনেক লাভ করব এই ভাবনা পরিহার করতে পারলে এই মার্কেট থেকে লাভ করা এমন কোন কঠিন নয়।

hipo777
2016-08-19, 07:17 PM
কারো মাঝে আবেগ বেশি আবার কি দুঃখ কস্ট বা আনন্দের জায়গা?হা, আমার জানামতে ফরেক্সে সুধু আনন্দই নায় কিছু দুঃখ আছে।তবে ধৈরয সহকারে ট্রেড করলে আমরা লাভ করতে পারি। কারো মাঝে আবেগ কম । ফরেক্স ব্যবসার ক্ষেত্র্রে আবেগের কাছে নিজেকে সমর্পন করে দিলে হবেনা । কারণ আপনি যদি আবেগি হয়ে মার্কেট অবস্থাকে কোনরুপ পাত্তা না দিয়ে ট্রেড দেন তবে আপনি সফল হতে পারবেন না ।

MD ALAMIN ARIF
2016-08-23, 07:47 PM
ফরেক্স থেকে সব সময় লাভ করা সম্ভব না করার কারন হচ্ছে, ফরেক্স একটা ব্যবসা আর সকল ব্যবসায়ই লাভ লস মিলেই হতে হবে। তা না হলে এটাকে ব্যবসা বলা যাবে না। তবে আমি এটা বিশ্বাস করি লসের চেয়ে লাভ বেশি করা সম্ভব। তাই এই মার্কেটে অবশ্যই জ্ঞানের অধিকারী হতে হবে যত বেশি জ্ঞান আহরণ করবেন তত বেশি মুনাফা অর্জন করতে পারবেন ।

monirapk
2016-08-23, 08:25 PM
না ফরেক্স ব্যবসা থেকে সব সময় লাভ হয় না । কারন দুনিয়াতে এমন কোন ব্যবসা নাই যা করে প্রতিদিন লাভ হয় । ব্যবসা মানেই লাভ ও লস । তবে আমি বলতে পারি যে ঠান্ডা মাথায় ট্রেড করলে, টেকনিক্যাল এনালাইসিস, ফান্ডামেন্টাল এনালাইসিস এবং বিভিন্ন রকমের ট্রেডিং স্ট্রাটেজি জেনে ওফরেক্স নিউজ দেখে ট্রেড করলে ফরেক্স ব্যবসাতে লস খুব কয় হয় ।

sujon30
2016-08-23, 08:39 PM
আমার মতে ফরেক্স এ যারা রিয়েল ট্টেড করে থাকে আরা অনেকেই লাভ করে থাকে। ফরেক্স এ সবাই আসে লাভ করার জন্য। আপনার যদি অনেক অভিজ্ঞতা ও জ্ঞান দিয়ে ভাল করে ফরেক্স এ কাজ করেন তাহলে আপনি ফরেক্স থেকে লাভ করতে পারবেন।

hipo777
2016-08-23, 08:47 PM
নালাইসিস আছে সে গুলকে কি দুঃখ কস্ট বা আনন্দের জায়গা?হা, আমার জানামতে ফরেক্সে সুধু আনন্দই নায় কিছু দুঃখ আছে।তবে ধৈরয সহকারে ট্রেড করলে আমরা লাভ করতে পারি। b ভালকরে জানতে হবে । আর আপনি আবেগহীন কখনো হতে পারবেন না । কারন আবেগহীন হলে আপনার সব পরিকল্পনা বিলীন হয়ে

Md Sanuwar Hossain Hossai
2016-08-23, 08:49 PM
আমি মনেকরি,, ফরেক্সে আমরা যতই দক্ষ এবং অভিজ্ঞ হই না কেন আমরা সব ট্রেডেই লাভ করব এটা কখনো সম্ভব নয়।। আমরা ফরেক্সে যতই দক্ষ ট্রেডার হই কিছু কিছু ট্রেডে আমাদের কে লস নিতে হবে নয়তো অনেক স্পময় আমাদের একাউন্ট জিরো হয়ে যেতে পারে।।।।

hipo777
2016-08-23, 08:51 PM
এনালাইসিস গুলো জানার পর কি দুঃখ কস্ট বা আনন্দের জায়গা?হা, আমার জানামতে ফরেক্সে সুধু আনন্দই নায় কিছু দুঃখ আছে।তবে ধৈরয সহকারে ট্রেড করলে আমরা লাভ করতে পারি। আপনি সে গুলো একসাথে নিয়ে যদি আবেগ বাদ দিয়ে ট্রেড করেন তাহলে ইনশাল্লাহ বলা যেতে পারে আপনি ফরেক্স এ কখনই ক্ষতি গ্রস্থ হবেন না। অবশ্যই লাভবান হবেন। আশাকরি আমার কথা গুলো আপ্নারা বুঝতে পেরেছেন।

Md Sanuwar Hossain Hossai
2016-08-23, 08:51 PM
আমি মনেকরি,, ফরেক্সে আমরা যতই দক্ষ এবং অভিজ্ঞ হই না কেন আমরা সব ট্রেডেই লাভ করব এটা কখনো সম্ভব নয়।। আমরা ফরেক্সে যতই দক্ষ ট্রেডার হই কিছু কিছু ট্রেডে আমাদের কে লস নিতে হবে নয়তো অনেক স্পময় আমাদের একাউন্ট জিরো হয়ে যেতে পারে।।।। তাই আমাদের উচিৎ ফরেক্স বাজার যথা সম্ভব এনালাইসিস করে ট্রেড অপেন করা।

sheam
2016-10-25, 06:32 PM
না আমি তা মনে করি না। কারন ফরেক্স থেকে সব সময় লাভ করা সম্ভব না, কারন ফরেক্স অনেক ঝুকিপূর্ণ ব্যবসায়। আর লাভ লস তো সব ব্যবসায় তেই আছে । আর ফরেক্স এ লস করা খুব ই স্বাভাবিক বলেম মনে করি আমি।

DIPAKARSINGH1992
2016-10-25, 06:36 PM
ফরেক্স থেকে সব সময় লাভ করা সম্ভাব তবে তার জন্য অনেক ভাল ফরেক্স ট্রেডিং করতে জানতে হয় কারন ফরেক্স ট্রেডিং প্রোপার জ্ঞান থাকলেই আপনি ট্রেড করার সঠিক সময় নির্ধারন করতে পারবেন এবং ট্রেড করে ভাল প্রফিট লাভ করতে সক্ষম হবেন। তবে সব সময় ট্রেড না করে বিশেষ বিশেষ মূহত্বে মার্কেট ট্রেন্ড বুঝে ট্রেড করলে অনেক ভাল প্রফিট লাভ করা সম্ভাব।

blue
2016-10-25, 06:52 PM
আমরা জানি ফরেক্স মার্কেট পরিধি অনেক বড় এবং এই মার্কেটকে ম্যানিপুলেট করা সম্ভভ না। পৃথিবীর সবচেয়ে বড় স্টক মার্কেট হচ্ছে নিউইয়র্ক স্টক মার্কেট এবং ফরেক্স মার্কেটের আকার তার থেকেও ২৫ গুন বেশি। মনে রাখবেন,ডলার বা ইউরো এর মূল্য কোন দেশের মূল্য কোনো দেশের সরকার নির্ধারণ করে দেয় না। বিভিন্ন দেশের অর্থনৈতিক অবস্থা ও আর্থিক ঘটনাবলীর প্রেক্ষিতে বিভিন্ন দেশের মুদ্রার মূল্য নিজে নিজেই পরিবর্তিত হয়। আপনি যে দামে ডলার বা ইউরো কিনবেন, সেই একই দামে পৃথিবীর সব দেশে ডলার বা ইউরো ক্রয়-বিক্রয় হবে।

shimul77ss
2016-10-25, 09:01 PM
একজন দক্ষ ট্রেডার ও সবসময় লাভ করতে সক্ষম হয় না।ফরেক্স মার্কেটে লস করা মেনে নিতে হবে।কারন একটা ব্যবসাই লাভ লস দুটোই থাকে।সব সময় লাভ হবে এমন কোন কথা নেই আবার সবসময় লস হবে এমন কোন কথা নেই।তবে ফরেক্স মার্কেট থেকে সাফলতা পেতে গেলে আপনাকে দক্ষ ট্রেডার হতে হবে।আর দক্ষ ট্রেডার হলে ফরেক্স মার্কেট লসের সংখা অনেক কমে যাবে।

JOY33665577
2016-10-25, 09:20 PM
ইন্সটাফরেক্স থেকে আপনি শুধু ওয়েব মানি নয় আরও অনেক পদ্ধতি ব্যবহার করে আপনার লাভ তুলতে পারেন। ইন্সটাফরেক্স ব্রোকার অনেক সততার সাথে ট্রেডারদের কষ্ট করা টাকা নিরাপদে তাদের হাতে পৌছে দিচ্ছে যা অন্য কোন ব্রোকাররা করে না।

mithunsarkar
2016-10-25, 09:47 PM
ফরেক্সকে একমাত্র আয়ের উতস হিসাবে নিতে হলে আগে নিজেকে ফরেক্স ট্রেডিংয়ের জন্য উপযুক্ত করে গড়ে তুলতে হবে।আর ফরেক্স আমাদের জীবনের একমাত্র লক্ষ্য হতে পারে তবে আপনি যদি চান এই ব্যবসাই হবে আপনার একমাত্র আয়ের কারন।আর এর জন্য আপনাকে মার্কেটের সার্বিক অবস্থা সম্পর্কে অবহিত থাকতে হবে।কারণ আপনি যদি মার্কেটের সব অবস্থার সাথে পরিচিত হয়ে উঠেন তবে আপনি একজন ভা্ল ট্রেডার হতে পারবেন।তাই এই পেশাকে একমাত্র লক্ষ্য হিসেবে নেয়ার আগে এই ব্যবসাটা ভালবাবে শিখুন ।

Bangle
2016-10-26, 02:07 AM
আমি মনে করি ফরেক্স থেকে আয় করতে হলে আপনাকে ফরেক্স সম্পর্কে ভালভাবে জানতে হবে। আপনাকে প্রথমে ফরেক্স শিখতে হবে। ডেমো অ্যাকাউন্ট এ ট্রেড করে ফরেক্স ট্রেডিং এ দক্ষতা অর্জন করতে হবে। তারপর মার্কেট আনলাইসিস করে করে ট্রেড করতে হবে। আপনাকে মানি- মানেজমেন্ট মেনে ট্রেড করতে হবে।

sujon30
2016-10-26, 08:48 AM
বিশ্বাস নিজের কাছে সবকিছু। ফরেক্স এ আমি বিশ্বাস করি যে ফরেক্স থেকে আয় করলে টাকা দেয়। কিন্তু ফরেক্স থেকে আমি আয় করতে পারব কিনা সেটা নিজের কাছে বিশ্বাস রাখতে হবে। আর এই বিশ্বাস রেখে যারা ফরেক্স করে তারা ফরেক্স থেকে আয় করছেন এবং করবে।

janasa
2016-10-26, 09:21 AM
ফরেক্স খুব সহজ ব্যবসা না যে ফরেক্স থেকে সব সময় লাভ করা যাবে । আমরা সবাই জানি যে ফরেক্স মার্কেটে ৯৫% ট্রেডারস লস করে থাকে । তাহলে এইবার বুঝে দেখেন সব সময় লাভ করা যাবে কি না । তবে আমি মনে করি ফরেক্স খুব ভাল ব্যবসা যেখানে লেগে থাকলে অনেক অনেক প্রফিট করা সম্ভব । আমি ফরেক্স ব্যবসা অনেক আগে থেকে করি ।

RUBEL MIAH
2016-10-28, 07:03 PM
হ্যা , আমি বিশ্বাস করি ফরেক্স ব্যবসা দিয়ে সব সময় লাভবান হওয়া সম্ভব নয় । যে ট্রেডার লাভের পর ভলিওম বাড়িয়ে দেয় সে কখনোই পড়ে আর লাভ করতে পারে না । সুতরাং আমরা কখনোই ভলিওম বাড়ানোর চেষ্টা করব না তাহলেই আমরা লাভবান হতে পারব । অতএব আপনারাও ধৈর্য্য ধারণ করে এই ব্যবসা শুরু করেন অবশ্যই সফল ব্যবসায়ী হতে পারবেন ।

ONLINE IT
2016-10-28, 07:46 PM
হ্যা আমি বিশ্বাস করি ফরেক্স হতে সব সময় লাভ করা যায়। তবে এর জন্য আগে আপনাকে ফরেক্স ভালভাবে আয়ত্ত করতে হবে। তারপরে ট্রেড করতে হবে। মনে রাখবেন মার্কেট সব সময় ট্রেড করার জন্য উপযুক্ত নয়। আপনাকে এ্যানালাইসিস করে ট্রেড করার মত উপযুক্ত সময় খুজে বের করতে হবে। যখন মনে করবেন মার্কেট এখন ট্রেডের উপযুক্ত যখন আপনার হিসেবের সাথে মার্কেটের মুভমেন্ট মিলে যাবে তখনই ট্রেড ওপেন করবেন। তাহলেই আপনি লাভ করতে পারবেন।

mithunsarkar
2016-10-28, 07:59 PM
ফরেক্স মার্কেটে ইন্ডিকেটর বেশ ভালো সহায়ক হিসেবে কাজ করে। তবে আমি মনে করি নতুন অবস্থায় ইন্ডিকেটরের পেছনে না ছুটে ভালোমত ট্রেড শেখার চেষ্টায় থাকতে হবে । কারন ভালোমতো ট্রেডের সামগ্রিক বিষয়গুলো আয়ত্ব করতে পাররে ইন্ডিকেটর কোনটা ভালো কোনটা মন্দ তা নিজে থেকেই বোঝা যাবে এবং তখন ভালোভাবে ইন্ডিকেটর ব্যবহার করা যেতে পারে।

soniaakter
2016-10-29, 11:33 AM
ফরেক্স মার্কেটের ব্যাবসা যে ভালভাবে করতে পারে সে মার্কেট থেকে সবসময় আয় করা যায়,ফরেক্স মার্কেটে ট্রেডিং করে আয় করা যায় আমার বিশ্বাস কারন ফরেক্স মার্কেটে মাঝে মাঝে লস হবে যাতে ফরেক্স মার্কেট থেকে ভাল আয় করা যায় তাই আমরা এনালাইসিস করে ফরেক্স মার্কেট থেকে ভাল আয় করা যায়।

sujon30
2016-10-29, 02:43 PM
আমি মনে করি ফরেক্স মার্কেট থেকে সব সময়েই আয় করা যেতে পারে। এর জন্য চাই নিজেকে অনেকটা জ্ঞান, অভিজ্ঞতা ও দক্ষতা অর্জন করে নিতে। নিজেকে জ্ঞান, অভিজ্ঞতা ও দক্ষতা ছাড়া ফরেক্স এ প্রতিদিন বা সব সময় আয় করা সম্ভব নয়। যাদের ফরেক্স সম্পর্কে ভাল জ্ঞান, অভিজ্ঞতা ও দক্ষতা আছে তারাই ফরেক্স মার্কেট থেকে ভাল আয় করতে পারছেন এবং আয় করতে পারছেন।

Bindu72
2016-10-29, 04:31 PM
ফরেক্স মার্কেট থেকে আমরা সব সময় চাই লাভ করতে এ জন্য আমাদের কে এই মার্কেট হতে অনেক সময় ভাল করে ট্রেড করার জন্য প্রস্তুতি নিতে হয় কারন আমরা প্রস্তুদি না নিয়ে এই মার্কেট হতে কোন ভাবে লাভ করতে পারি না তাই ফরেক্স মার্কেট এ ট্রেড করার জনয আমাদের কে এখানে সময় দিতে হবে ।

sujon30
2016-10-30, 09:15 AM
আমার বিশ্বাস যে আমি ফরেক্স থেকে সব সময় আয় করতে পারব। তবে এর জন্য আমাতে ফরেক্স থেকে 80% ফরেক্স সমন্ধে জ্ঞান, অভিজ্ঞতা ও দক্ষতা থাকতে হবে। বিভিন্ন দেশের মুদ্রার ও দেশের অর্থনৈতিক জ্ঞান থাকতে হবে যে কোন দেশের মুদ্রার দাম কেমন হবে। মোট কথা ফরেক্স এর অনেকটা অভিজ্ঞতা ও দক্ষতা থাকতে হবে তবেই ফরেক্স মার্কেট থেকে সব সময় আয় করা সম্ভব।

RUBEL MIAH
2017-02-19, 08:11 AM
ফরেক্স মার্কেট থেকে সব সময় লাভ আশা করা যায় না । আমরা যদি সব সময়ই লাভ আশা করি তাহলে সেটা ভুল হবে । সুতরাং যে সময় মার্কেট আমার অনূকুলে যাবে তখন অামার ধৈর্য্য ধারণ করে লসকে রিকভার করতে হবে তাহলেই আমরা লাভবান হতে পারব । আর আপনারাও চেষ্টা করেন কিভাবে লসকে রিকভার করতে পারেন তাহলেই আপনারাও আপনাদের লক্ষ্য বস্তুতে পৌছাতে পারবেন ।

cane
2017-02-19, 10:48 AM
আমার মনে হয় মার্কেট সম্পর্কে পর্যাপ্ত পরিমানের জ্ঞান ও অভিগ্যতা থাকলে এখান থেকে নিয়মিত প্রফিট অর্জন করা সম্ভব। তবে এর জন্য প্রচুর সময়ের প্রয়োজন। তাই নতুনদের এত তারাতারি প্রতিদিন প্রফিট অর্জনের চিন্তা বাদ দিতে হবে। এখন মূলধন ধরে রাখাই তাদের সামনে প্রধান চ্যলেন্জ।

nbfx
2017-02-19, 11:08 AM
আমি বিশ্বাস করি ফরেক্স থেকে সব সময় লাভ করা যায়।ফরেক্স মার্কেট যত বিশালই হোক না কেন ভয় পাবার কিছু নেই।যেমন একজন অভিজ্ঞ ড্রাইভার যেকোন রাস্তায় সাবলিল। তেমনি একজন দক্ষ ট্রেডার যেকোন ফরেক্স মার্কেটের পরিস্থিতিতে স্বাভাবিক মুনাফা করে থাকে।

Rana2017
2017-02-22, 12:11 AM
আসলে ফরেক্সে যারা কাজ করে সবারই মূল উদ্দেশ্য থাকে ট্রেড থেকে প্রফিট করা। কিন্তু এটা সবসময় সম্ভব হয় না। অনেকসময় ভালো এনালাইসিস করে ট্রেড ওপেন করলেও লস হয়। কারণ, ফরেক্স মার্কেটটা অনেক ভোলেটাইল মানে অস্থির একটা মার্কেট। এখানে যেকোনো একটা মেজর নিউজই যথেষ্ট মার্কেটের গতিপথ চেঞ্জ করে দিতে। তাই ইকোনোমিক নিউজ গুলোর দিতে সবসময় খেয়াল রাখতে হয়।

Md Masud
2017-03-21, 10:50 PM
সব সময় ফরেক্স থেকে লাভ অাশা করা যায় না । অামরা যদি অাশা করি তাহলে বোকামী করব । অামরা কাজ করব অাস্তে অাস্তে । অামরা সব সময় ডেমো ট্রেড বেশী বেশী করে করব তাহলেই অামরা লাভবান হতে পারব । অামরা অনিহা কখনোই করব না ।

asaa
2017-03-22, 03:23 AM
আমরা জানি ফরেক্স মার্কেট এ তারল্লতা বেশি, এই মার্কেট এর গতি প্রকৃতি খুব দ্রতই প্রবরতন হয়, মার্কেট চলে তার নির্দিষ্ট গতিতে তাই প্রতিদিন আমি এই মার্কেট থেকে লাভ এর আশা করতে পারিনা এবং আমার মনে হয় তা সম্ভব ও না। লস দুই একবার আপনি খাবেনি কিন্তু এর জন্য ভয় পেলে চলবে না, আপনাকে এই লস মেনে নেয়া শিখে নিতে হবে যেমনটি আপনি লাভ হলে করে থাকেন।

uzzal05
2017-05-31, 03:06 PM
পুরাতন ট্রেডাররা একাউন্ট টিকিয়ে রাখতে সক্ষম হয় তাদের অভিজ্ঞতার জন্য। ফরেক্স একটি অনিশ্চিত মার্কেট। এখানে কোন কিছুই ১০০% কাজ করবে না। যদি করতো তাহলে সেই ট্রেডার কোটিপতি হয়ে যেত। আর যারা ইন্ডিকেটর বানায় তারা ও মিলিয়নর হয়ে যেত।

Competitor
2017-06-07, 09:39 PM
ফরেক্সে ট্রেড করে লাভবান হওয়ার ক্ষেত্রে যে বিষয়টা অত্যন্ত গুরুত্বর্পূণ ভূমিকা পালন করে তা হলো অভিজ্ঞতা । আার আমি মনে করি অভিজ্ঞতা একজন ট্রেডারের জন্য অনেক বড় একটা সম্পদ । যে যত বেশি অভিজ্ঞতা অর্জণ করতে পারবে সে তত বেশি এগিয়ে যেতে পারবে সামনের দিকে । আর ফরেক্সে অভিজ্ঞতার মূল্য অনেক বেশি । যা অবশ্যিই আমাদের অনুধাবন করতে হবে । আর চেষ্টা ও অধ্যাবসায়ের কোন বিকল্প নেই ।

Srabon
2017-06-08, 10:51 AM
আমার মনে হই যে আমি যদি ফরেক্স টা ভাল করে জানতে ও শিখতে পারি তাহলে আমি ট্রেড করে অনেক ইনকাম করতে পারি । প্রথমে আমাই ফরেক্স সম্মন্ধে দখ হতে হবে ,এবং ট্রেদ এর বিষয়ে জ্ঞান থাকতে হবে ।তাছাড়া আমি এই মার্কেট এ টিকে থাকতে পারব না ।

Srabon
2017-06-08, 05:04 PM
আমি মনে করি যার ফরেক্স এ বিষয়ে জ্ঞান ও দখতা আছে তাদেরকাছে ফরেক্স ট্রেড করা একদম সহজ বিষয় । আর যারা ফফরেক্স এ নতুন তারা ফরেক্স এ ট্রেড করতে গেলে তাদের আছে অনেক ঝুকি মনে হবে তাই আমি মনে করি যে যারা নতুন তাদের ট্রেড করা টা এখন উচিত না,আগে ভাল করে জানতে হবে তার পর ট্রেড করতে হবে ।

Srabon
2017-06-08, 05:09 PM
ফরক্স বঝাটা একটু কষ্টের বিষয় ,কেন না এই খানে সব বিষয়ে জানতে হবে তাছারা আমাদের ফরেক্স এ ট্রেড করা সম্ভব নই।তাই আমি মনে করি যে আপনার যদি ফরেক্স থেকে আয় করার জন্য এই কাজ করেন তাহোলে আপনাকে সব বিষয়ে ভাল করে জানতে হবে ।

Srabon
2017-06-08, 05:14 PM
আপানি যদি এই আমাদের ফরেক্স ব্যবসা টা ভাল করে বুজতে পারেন তাহলে এই ব্যবসা থেকে আপনি অনেক লাভবান হতে পারবেন । যা কপরে মানুষ অনেক দূরে পোচ্ছে যাচ্ছে ,শুধু এই ফরেক্স ব্যবসা দিয়ে ,তাই লখ্য ঠিক করে কাজ করলেই জিবনে সফলতা আসবে ।

Mamun13
2017-06-08, 07:55 PM
বর্তমান বিশ্বে সর্ববৃহৎ ব্যবসা হলো ফরেক্স ট্রেড৷যদি কেউ ফরেক্সে ক্যারিয়ার গড়তে চান বা পেশা হিসেবে নিতে চান তাহলে সে হচ্ছে বিশ্বের একজন সর্বাধুনিক ব্যাবসায়ী৷যিনি নিজেই স্বয়ং একজন বৃহৎ অত্যন্ত মূল্যবান সম্পদ৷দেশের গৌরব৷যাকে মানি মেইকার বলা হয়৷অবশ্যই অনেক লেখাপড়া করে,অনেক কষ্ট করে,ধৈর্য্য ধরে ফরেক্স ট্রেডিং যদি ভালো ভাবে শিখতে পারেন তাহলে প্রফিট আপনার পেছনে ছায়ার মত দৌড়াবে৷কোনো সন্দেহ নাই৷

Jusifa
2017-06-08, 08:57 PM
আমরা জানি ফরেক্স মার্কেট পরিধি অনেক বড় এবং এই মার্কেটকে ম্যানিপুলেট করা সম্ভভ না। পৃথিবীর সবচেয়ে বড় স্টক মার্কেট হচ্ছে নিউইয়র্ক স্টক মার্কেট এবং ফরেক্স মার্কেটের আকার তার থেকেও ২৫ গুন বেশি। মনে রাখবেন,ডলার বা ইউরো এর মূল্য কোন দেশের মূল্য কোনো দেশের সরকার নির্ধারণ করে দেয় না। বিভিন্ন দেশের অর্থনৈতিক অবস্থা ও আর্থিক ঘটনাবলীর প্রেক্ষিতে বিভিন্ন দেশের মুদ্রার মূল্য নিজে নিজেই পরিবর্তিত হয়। আপনি যে দামে ডলার বা ইউরো কিনবেন, সেই একই দামে পৃথিবীর সব দেশে ডলার বা ইউরো ক্রয়-বিক্রয় হবে।

uzzal05
2017-06-09, 06:11 AM
আমরা যারা লস করি তারা নিজেদের দোষে লস করি। ফরেক্স মার্কেট এ সাইক্লোলজিক্যায়ল একটা ব্যাপার আছে। যখন ট্রেড করবার প্রয়োজন নেই। তখন ও আমরা ট্রেড দিয়ে বসে থাকি। সব সময় লাভ এর চিন্তা করে থাকি। লাভ এর চিন্তা মাথায় থেকে দূর করে লস মেনে নেওয়ার মানসিকতা করতে হবে।

uzzal05
2017-06-10, 09:32 PM
এ কথা বিশ্বাসযোগ্য যে আমরা ট্রেড করলে লাভ বান হতে পারব। কিন্তু সব ট্রেড এ লাভ করতে পারব না। আমাদের লস হলে সেটা মেনে ট্রেড করতে হবে। একবার লস হলে আবার সেটা চেষ্টা করতে হবে। ট্রেড না করলে আমরা শিখত পারবে না।

01797733223
2017-12-01, 09:31 PM
হ্যা ফরেক্স সম্পর্কে যদি কারও ভাল অভিজ্ঞতা থাকে তাহলে যে কেউ এই ব্যবসা থেকে ভাল মুনাফা অর্জন করতে পারবে । আর এজন্য আপনাকে অবশ্যই মানি মেনেজম্যান্ট ফলো করতে হবে, এনালাইসিস ভালভাবে করে সঠিক পজিশনে ট্রেড নেওয়ার জন্য প্রশ্তুতি নিতে হবে । সুতরাং এখানে ধৈর্যসহকারে সবকিছু বিচার বিবেচনা করে কাজ করা উত্তম, হ্যা সঠিক কথাই বলেছেন, যদিওবা এটা লাভজনক একটা ব্যবসা তবে সবসময় লাভের আশা করা উচিত না ।

abdul malek
2017-12-02, 02:50 AM
আমি বিশ্বাস করি ফরেক্স থেকে সব সময় লাভ করা যাবে তবে এজনয দরকার হল ধৈর্য আপনি ধৈর্য হারিয়ে যদি বড় ভলিউমে এখানে ট্রেড করেন তাহলে আপনি এই মার্কেট থেকে কোন লাভ করতে পারবেন না কোন ভাবে লাভ করতে পারি না তাই ফরেক্স মার্কেট এ ট্রেড করার জনয আমাদের কে এখানে সময় দিতে হবে ।

morshed naim
2017-12-02, 03:03 AM
ফরেক্স এ সব সময় লাভ আশা করা উচিত যদি আমরা ঠিক মত ট্রেড করতে পারি এখানে সব সময় লাভ করতে হবে এ কথায় বিশ্বাস না করে আমাদের কে লাভ লস নিয়ে ট্রেড করতে হবে ।ফরেক্স মার্কেট এ ট্রেড করার জনয আমাদের কে এখানে সময় দিতে হবে।

Maria17
2017-12-02, 03:44 PM
আমি মনে করি যে ফরেক্স থেকে সব সময় লাভ হবে, আবার লস হবে তাও না। ব্যাবসায় লাভ লস দুইটি হয়ে থাকে তবে ফরেক্স সম্পর্কে জেনে বুঝে দক্ষতার সাথে ট্রেড করলে ফরেক্স থেকে লাভ করার সম্ভাবনায় বেশি। ফরেক্সে লসের প্রধান কারন হলো বেশি লোভ করা, মানি ম্যানেজমেন্ট না করা, অভাব ট্রেড করা ইত্যাদি কারনে ফরেক্স এ লস হয়ে থাকে। তবে ফরেক্স থেকে লাভ করতে চাইলে ফরেক্স সম্পর্কে অভিজ্ঞতা অর্জন করতে হবে। আমি মনে করি আপনি ফরেক্স সম্পর্কে যত জ্ঞান আহরন করবেন আপনি তত বেশি আয় করতে পারবেন ফরেক্স থেকে।

morshed naim
2017-12-05, 12:47 PM
ফরেক্স বিজনেস অনেক লাভজনক একটি বেবসা। মার্কেট থেকে আমরা সব সময় চাই লাভ করতে এ জন্য আমাদের কে এই মার্কেট হতে অনেক সময় ভাল করে ট্রেড করার জন্য প্রস্তুতি নিতে হয় কারন আমরা প্রস্তুদি না নিয়ে এই মার্কেট হতে কোন ভাবে লাভ করতে পারি না তাই ফরেক্স মার্কেট এ ট্রেড করার জনয আমাদের কে এখানে সময় দিতে হবে ।

expkhaled
2017-12-05, 09:04 PM
ফরেক্স এ সব সময় লাভ করতে পারবেন এই ধারণাটা রাখা ভুল, আপনি যত অভিজ্ঞতাই অর্জন করেন না কেন। সবাই লস করে এ মার্কেটে, তবে যারা অভিজ্ঞ তারা নির্দিষ্ট নিয়মের ভিতরে লস করেন যার জন্য মার্কেট থেকে বের হয়ে যেতে হয় না। আর যারা অনভিজ্ঞ তারা নিয়মকানুন না মেনে ট্রেড করেন যার জন্য পরিনাম একাউন্ট জিরো। সুতরাং ফরেক্স এর ব্যপারে সুনিদিস্ট জ্ঞান আহরন করার পরই ট্রেডিং এ আসা উচিত নচেত লস হতেই থাকবে।

morshed naim
2017-12-06, 02:45 AM
হা আমি বিশ্বাস করি ফরেক্স মার্কেট থেকে সব সময় লাভ করা যায় কারন অনেক ভাল ট্রেডার আছেন যারা সব সময় এই মার্কেট হতে লাভ করে যাচ্ছেন শিখে করতে হবে না শিখে করলে আপনি লাভ করতে পারবেন না আর এই দোষ আপনি ফরেক্স কেউ দিতে পারবেন না তাই আপনাকে ভাল করে ফরেক্স শিখতে হবে লাভ করার জন্য ।অনেক সহজেই লাভ করতে পারি এ জন্য আমাদের কে এই মার্কেট হতে ভাল করে শিক্ষা নেওয়া দরকার তাহলে আমি ভাল কিছু করতে পারব ফরেক্স হতে ।

Grimm
2018-01-23, 09:39 PM
আমার জানামতে ফরেক্স ব্যবসা থেকে সবসময় মুনাফা করা অসম্ভব। কারণ এটি একটি ব্যবসা আর এই ব্যবসা সফলভাবে করতে হলে অবশ্যই আপনাকে মাঝে মাঝে ক্ষতিও মেনে নিতে হবে। আপনি যদি ক্ষতি না নিয়ে শুধুমাত্র মুনাফার প্রতি জোড় দেন তাহলে আপনি বেশিদিন এই ব্যবসা করতে পারবেন না। আর এটি একদম সত্য কথা যে মুনাফাও যেমন এই ব্যবসার একটি অংশ তেমনি ক্ষতিও একটি অংশ।

kazol76
2018-01-23, 09:45 PM
ঠিক কারন ফরেক্স ব্যবসা এমন একটা ব্যবসা যেখান থেকে সব্সময়ই লাভ করা সম্ভব যদি ট্রেডার যানে কিভাবে এখানে ট্রেড করতে হয়। ট্রেড করা শিখার জন্য ট্রেডারকে অবশ্যই অনেক পরিশ্রম করতে হবে এবং জানতে হবে কিভাবে ট্রেড করতে হয় তাকে জানতে হবে সঠিক একটি ট্রেডিং প্লান যা সব সময় সঠিকভাবে ট্রেড করতে পারে। আমার মতে ট্রেডারকে অবশ্যই ষ্টপলস এবং টেক প্রফিট দিয়ে ট্রেড করা উচিৎ যেন সে সঠিক ট্রেডে প্রফিট এবং ভুল ট্রেডে কম লসে ট্রেড বন্ধ করতে পারে এতে সে এই মার্কেটে অনেক সময় টিকে থাকতে পারবে তার সমস্ত বিনিয়োগ নিয়ে।

ankus
2018-01-31, 11:04 AM
একজন দক্ষ ট্রেডার ও সবসময় লাভ করতে সক্ষম হয় না।ফরেক্স মার্কেটে লস করা মেনে নিতে হবে।কারন একটা ব্যবসাই লাভ লস দুটোই থাকে।সব সময় লাভ হবে এমন কোন কথা নেই আবার সবসময় লস হবে এমন কোন কথা নেই।তবে ফরেক্স মার্কেট থেকে সাফলতা পেতে গেলে আপনাকে দক্ষ ট্রেডার হতে হবে।আর দক্ষ ট্রেডার হলে ফরেক্স মার্কেট লসের সংখা অনেক কমে যাবে।

riponinsta
2018-01-31, 03:08 PM
আমি মনে করি ফরেক্স মার্কেট এ সব সময় ভাল লাভ করা সম্ভব তবে আপনাকে জানতে হবে আপনি কোন সময় ট্রেড করবেন আর কোন সময় ট্রেড থেকে বিরত থাকবেন এটা যদি আপনি জানতে পারেন আর মানতে পারেন তা হলে আপনি সবসময় ফরেক্স মার্কেট থেকে লাভ করতে পারবেন নিয়মিত একজন ভাল ট্রেডার জানে কোন ট্রেড করতে হয় আর কখন বসে মার্কেট দেখতে হয়

Grimm
2018-01-31, 03:50 PM
আমি মনে করি ফরেক্স মার্কেট এ সব সময় ভাল লাভ করা সম্ভব তবে আপনাকে জানতে হবে আপনি কোন সময় ট্রেড করবেন আর কোন সময় ট্রেড থেকে বিরত থাকবেন এটা যদি আপনি জানতে পারেন আর মানতে পারেন তা হলে আপনি সবসময় ফরেক্স মার্কেট থেকে লাভ করতে পারবেন নিয়মিত একজন ভাল ট্রেডার জানে কোন ট্রেড করতে হয় আর কখন বসে মার্কেট দেখতে হয়

এটা কখনই সম্ভব নয়। আপনি যতই দক্ষ হন না কেন আপনি কখনই এই বাজারের ১০০% সঠিক বিশ্লেষণ করতে পারবেন না। আর আপনি যদি ১০০% সঠিক বিশ্লেষণ করতে না পারেন তাহলে আপনাকে কখনও কখনও লস নিতে হবেই। আর আমার মনে হয় আপনি যদি সেটা না নিয়ে বাজারে অবস্থান করতে থাকেন তাহলে একসময় না একসময় আপনি আপনার সব মুলধন লস করে দিতে পারেন।

Mahidul84
2018-01-31, 06:43 PM
ভাই এটা কখনও সম্ভব না কেননা আমি মনে করি আপনি যতই দক্ষ ও অভিজ্ঞ হন না কেন ফরেক্স বাজার সম্পর্কে কোনদিন ১০০% সঠিক বিশ্লেষণ করতে পারবেন না। যদি ১০০% সঠিক বাজার বিশ্লেষণ করা সম্ভব হত তাহলে এখানে সবাই ভাল ট্রেডার হিসেবে পরিচিত লাভ করত কোন দিন কেউ লস করত না। তাই আমি মনে করি যেটা সম্ভব না সেটা নিয়ে মাথা না গামিয়ে চিন্তা করে কিভাবে ফরেক্স মার্কেটে মোটামুটি ভাবে সফল হওয়া সম্ভব। এবং লস কিভাবে কমানো যায় সেটা চিন্তা করুন। তাহলে আপনি অবশ্যই একসময় ভাল মুনাফা উপার্জন করতে পারবেন এমনটাই আমার বিশ্বাস।

martin
2018-02-26, 07:35 PM
মার্কেট সম্পর্কে পর্যাপ্ত পরিমানের জ্ঞান ও অভিগ্যতা থাকলে আমি মনে করি এখান থেকে নিয়মিত প্রফিট অর্জন করা সম্ভব। তবে এর জন্য প্রচুর সময়ের প্রয়োজন। তাই নতুনদের এত তারাতারি প্রতিদিন প্রফিট অর্জনের চিন্তা বাদ দিতে হবে। এখন মূলধন ধরে রাখাই তাদের সামনে প্রধান চ্যলেন্জ।

marjahan
2018-03-05, 10:03 PM
আপনি যে ব্যাবসা করতে যান না কেনো আপনার যদি ভালো অভিজ্ঞতা না থাকে লস হবেই,আর অভিজ্ঞতা থাকলে লস এর চেয়ে লাভ হওয়ার সম্ভাবনা বাশি থাকে।তেম্নি ফরেক্স ব্যাবসা এইটা সম্পর্কে যদি আপনার ভালো জ্ঞান থাকে তবে আপনি এখান থেকে ১০০% লাভ কতে পারবেন।

iloveyou
2018-03-06, 07:22 PM
হ্যা ভাই আপনি সব সময় এখানে এই ফরেক্স মার্কেট থেকে প্রফিট করতে পারবেন। এখানে লাভ করা খুবই সহজ, তবে এর জন্য আপনাকে ১ মিনিটের টাইম ফ্রেম নিয়ে ট্রেড করতে হবে। তাহলে মনে করেন যে আপনি একদিনে অনেকগুলো ট্রেড করতে পারবেন, তাই যতগুলো ট্রেড পাবেন এর মধ্য থেকে কমপক্ষে ৫/৭ টা ট্রেড আপনি ভাল পাবেন।

Mahidul84
2018-03-06, 07:33 PM
হ্যা ভাই আপনি সব সময় এখানে এই ফরেক্স মার্কেট থেকে প্রফিট করতে পারবেন। এখানে লাভ করা খুবই সহজ, তবে এর জন্য আপনাকে ১ মিনিটের টাইম ফ্রেম নিয়ে ট্রেড করতে হবে। তাহলে মনে করেন যে আপনি একদিনে অনেকগুলো ট্রেড করতে পারবেন, তাই যতগুলো ট্রেড পাবেন এর মধ্য থেকে কমপক্ষে ৫/৭ টা ট্রেড আপনি ভাল পাবেন।

ভা্ই আপনি অনেক সুন্দর একটি পোষ্ট করেছেন এজন্য আপনাকে অনেক ধন্যবাদ, তবে আমি মনে করি আপনি যদি একটু ধৈর্য্য সহকারে মার্কেটে ১ ঘন্টা অথবা ৪ঘন্টার টাইম ফ্রেম দেখেন তাহলে হয়তো আপনি ফরেক্স মার্কেট সম্পর্কে অনেক বেশি অভিজ্ঞতা অর্জন করতে পারবেন। এমনকি মার্কেটের ছোটখাটো খুটিনাটি বিষয়গুলো সম্পর্কে অনেক ভাল অভিজ্ঞতা অর্জন করতে পারবেন এই ৪ঘন্টার টাইম ফ্রেমের অভিজ্ঞতা দিয়ে। তখন আপনি অবশ্যই উক্ত অভিজ্ঞতা দিয়ে ভাল মুনাফা উপার্জন করতে পারবেন এটা আমার বিশ্বাস। তবে আপনাকে অবশ্যই প্রচুর ধৈর্য্য প্রতীক্ষার মাধ্যমে সফলতা বয়ে আনতে হবে আর তখন আপনি ফরেক্স থেকে সব সময় না লাভ করতে পারলেও বেশির ভাগ সময় ভাল মুনাফা উপার্জন করতে পারবেন।

nahida
2018-03-08, 11:20 AM
ফরেক্স মার্কেট থেকে সবসময় লাভ করতে হলে আপনাকে যথেষ্ট অভিজ্ঞ হতে হবে।অভিজ্ঞতা ছাড়া এখানে সবসময় লাভ করা সম্ভব নয়। সঠিক এনালাইসিস ও সঠিক ট্রেডই আপনাকে সবসময় লাভ করাতে সাহয্য করবে।

alamsat
2018-03-08, 10:27 PM
ফরেক্স মার্কেট এ আমি অনেক দিন ধরে ট্রেড করছি আমি জানি সব ট্রেড এ লাভ করা যাই না. যেকোন লস হয় তকন বেশ অনেক তা হয়. আর এমন কোনো ট্রেডের নাই যে লস করি নাই. তাই ট্রেডিং এ লস হবে এর মধ্যে থাকে লাভ করতে হবে. তাহলে আসল ট্রেডের হতে পারবেন.

sofi
2018-03-20, 09:27 PM
মার্কেট সম্পর্কে পর্যাপ্ত পরিমানের জ্ঞান ও অভিগ্যতা থাকলে আমি মনে করি এখান থেকে নিয়মিত প্রফিট অর্জন করা সম্ভব। তবে এর জন্য প্রচুর সময়ের প্রয়োজন। তাই নতুনদের এত তারাতারি প্রতিদিন প্রফিট অর্জনের চিন্তা বাদ দিতে হবে। এখন মূলধন ধরে রাখাই তাদের সামনে প্রধান চ্যলেন্জ।

hasem79
2018-03-20, 09:37 PM
অনেক কঠিন একটা প্রশ্ন। ফরেক্স মার্কেট থেকে নিয়মিত লাভ করা সম্ভব আবার সম্ভব নয়। এখানে এক সব মাস একজন ট্রেডার প্রফিটেবল নাও থাকতে পারে। তাই আমি মনে করি আমাদের উচিত এভারেজ এ প্রফিটেবল থাকা। খালি সব সময় প্রফিটের চিন্তা করলে প্রফিটেবল হবার সম্ভাবনাও খুবই কম।

Md_MhorroM
2018-09-16, 07:20 PM
আমরা জানি ফরেক্স মার্কেট এ তারল্লতা বেশি, এই মার্কেট এর গতি প্রকৃতি খুব দ্রতই পরিবর্তন হয়, মার্কেট চলে তার নিযস্ব গতিতে তাই প্রতিদিন আমি এই মার্কেট থেকে লাভ এর আশা করতে পারিনা এবং আমার মনে হয় তা সম্ভব ও না। বিভিন্ন দেশের অর্থনৈতিক অবস্থা ও আর্থিক ঘটনাবলীর প্রেক্ষিতে বিভিন্ন দেশের মুদ্রার মূল্য নিজে নিজেই পরিবর্তিত হয়। আপনি যে দামে ডলার বা ইউরো কিনবেন, সেই একই দামে পৃথিবীর সব দেশে ডলার বা ইউরো ক্রয়-বিক্রয় হবে।

Mahidul84
2018-09-17, 06:35 PM
আমি মনে করি আপনি যতই দক্ষ ও অভিজ্ঞ হন না কেন ফরেক্স মার্কেটে আপনাকে লস মেনে নিয়েই ট্রেডিং করতে হবে, কেননা লাভ লস ছাড়া কোন ব্যবসা হতে পারে না সুতরাং ফরেক্স একটা ব্যবসা এখানে লাভ লস দুটোই বিদ্যমান আছে। তবে আপনি যদি ফরেক্স সম্পর্কে ভাল মানের দক্ষ ও অভিজ্ঞ হয়ে থাকেন এমনকি এই মার্কেটে আপনি দীর্ঘদিন যাবৎ লেগে আছেন তাহলে হয়তো আপনি লসের চেয়ে লাভ বেশির করতে পারবেন। কিন্তু তাই বলে এই নয় যে আপনি লস করবেন না।

al amin
2018-09-18, 01:04 AM
ফরেক্স অনেক বেশি ঝুঁকিপূর্ণ এবং অনিশ্চিত একটি ব্যবসা। আপনি চাইলেই এখানে লাভ করতে পারবেন না। ফরেক্স সম্পর্কে জানতে হলে আপনাকে অনেক বেশি পরিশ্রম ও জানতে হবে। এর জন্য দরকার প্রচুর অভিজ্ঞতা যা সহজে অর্জন করা যাই না। তাই আগে দেখুন এটির সাথে আপনি তাল মিলাতে পারেন কিনা। তারপর সিদ্ধান্ত নিন।

sr ritu
2018-09-18, 05:27 PM
ফরেক্স থেকে সব সময় লাভ করা সম্ভব নায়। কারন এমন কিছু সময়য়ের সম্মুখিন হতে হয় যখন ট্রেড দিলে লাভ না হয়ে লস এর সম্মুখি হতে হয়। তবে ফরেক্স যদি আপনি ভাল জানেন তাহলে লাভ করা যায় কিন্তু যারা ফরেক্স এ অভিজ্ঞ তারা সব সময় ট্রেড দেয় না। লাভ করতে হলে সুবিধা মতো সময় বুঝে ট্রেড দিতে হয় ।

Mahidul84
2018-09-18, 07:09 PM
ফরেক্স একটি আন্তর্জাতিক মানের মার্কেট তাই এখান থেকে ট্রেড করে সব সময় লাভ করা সম্ভব নয়। কেননা এই মার্কেট নিয়ন্ত্রণ করার মত কেই নেই বরং এটি নিজেস্ব গতিতে চলে। অতএব এই মার্কেট সম্পর্কে জ্ঞান অর্জন ছাড়া আপনি কখনও ভালভাবে ট্রেড করতে পারবেন না। তাই এই মার্কেট হতে ভাল লাভ করতে হলে আপনাকে প্রচুর পরিমাণে ফরেক্স সম্পর্কে জ্ঞান চর্চা করতে হবে। এছাড়াও নিউজ এবং টেকনিক্যাল এনালাইসিসগুলো সম্পর্কে দক্ষ ও অভিজ্ঞ হতে হবে। যখন আপনি পুরোপুরি একটি নির্দিষ্ট আওতার মধ্যে মার্কেটকে বুঝতে পারবেন তখন অবশ্যই লাভের পরিমাণটা বেশি করতে পারবেন।

reser
2018-12-30, 03:22 PM
হ্যাঁ আমি বিশ্বাস করি ফরেক্স থেকে সবসময় লাভ করা যায় । যদি সঠিক ভাবে শিক্ষ গ্রহন করে খুব সতর্কতার সাথে ট্রেড করা হয় তাহলে ফরেক্স থেকে অবশ্যই সবসময় লাভ করা সম্ভব যারা সতরকতার সাথে ট্রেড করে না তারাই একমাত্র ফরেক্স থেকে লস করে।

Rider
2018-12-30, 03:32 PM
ফরেক্স মার্কেট সম্পর্কে ভালভাবে জ্ঞান অর্জন এবং অভিজ্ঞতা এবং বুদ্ধিমত্তা আরো ইত্যাদি বিষয়ের উপর লক্ষ্য রাখতে পারলে আপনি এ মার্কেট থেকে প্রতিনিয়ত ভাল প্রফিট অর্জন করতে পারবেন। কিন্তু সব সময় যে এ মার্কেট থেকে প্রফিট হবে সেটা নয় লজও হতে পারে সেজন্য লজ যাতে না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। তাই যে সবচাইতে ভাল ট্রেড করতে পারবে সেই ভাল মুনাফা লাভ করতে পারবেন আমি মনে করি।

TanjirKhandokar1994
2019-01-11, 01:39 AM
আমি মনে করি যে কোন ব্যবসায় লাভ লস থাকবেই। আর এখানে ফরেক্স এ সব সময় লাভ আশা করা উচিত । তবে এর জন্য যদি আমরা ঠিক মত ট্রেড করতে পারি তাহলে আমরা লাভ করতে পারবো। আবার এখানে যে সব সময় লাভ করতে হবে এ কথায় বিশ্বাস না করে আমাদের কে লাভ লস দুটোই মাথায় রেখে ট্রেড করতে হবে । তবে ফরেক্স মার্কেটে ট্রেড করার জন্য আমাদের কে এখানে সময় দিতে হবে এবং ধৈর্য শীল এবং কঠোর পরিশ্রমী হতে হবে।

jyotibiswas000035
2019-01-11, 04:25 AM
ফরেক্স থেকে সব সময় লাভ বা আয় করা সম্ভাব না আমি এমনটা বলব না কারন তাতে করে যারা ফরেক্সে একেবারে নতুন (বা) যারা ফরেক্সকে পেশা হিসাবে নেওয়ার কথা ভাবছেন তাদের মাঝে একটা নীতিবাচক প্রভাব কাজ করতে পারে।ফরেক্সে আমি অনেক দিন ধরে কাজ করছি এই দীর্ঘ দিনের অভিজ্ঞতার আলোকে বলতে হলে আমি বলব অবশ্যই আপনি ফরেক্স থেকে সব সময় ট্রেড করে প্রফিট লাভ করতে পারবেন তখনই যখন আপনার মধ্যে ফরেক্স ট্রেডিং জ্ঞান,দক্ষতা এবং অভিজ্ঞতা পরিপূর্ন ভাবে থাকবে তবে এটি একদিনে কখনও অর্জন করা যায় না । দীর্ঘদিন ফরেক্সে থেকেও আমার কাছে এখনও মনে হয় অনেক কিছু ফরেক্স ট্রেডিং বিষয়ে শেখার আছে এবং প্রতিনিয়ত অনেক নতুন নতুন বিষয় এখনও শিখছি।

edottc
2019-03-23, 01:58 PM
ব্যবসায় শুধু লাভ বা লস হয় তা কিন্তু নয় । তাই আমি মনে করি ফরেক্সে সব সময় লাভ করা সম্ভব নয় । কখনো কখনো লসও হয় ।কারন ফরেক্স মার্কেট তার নিজস্ব গতি তে চলে । তাই নির্দিষ্ট করে ফরেক্স মার্কেট সম্পর্কে কেউ বলতে পারে না ।

MdPiashHasan6080892
2019-03-23, 02:36 PM
ফরবক্স একটি ব্যবসা আর অনেক ব্যবসায়ী আছেন যারা বছর আর পর বছর লাভ করে যাচ্ছে। এর কারন তার তাদের মেধা আর অবিজ্ঞতা কে কাজে লাগিয়ে ব্যবসা করে।ফরেক্স মার্কেট ও ঠিক টেমনি। ফরেক্স মার্কেটে দক্ষতার সাথে অবিজ্ঞতা অর্জন করতে হবে।তহলে আপনি ফরেক্স মার্কেট থেকে সবসময় লাভ করতে পারবেন।

bdunity
2019-03-23, 03:33 PM
আমার মতে ফরেক্স থেকে সব সময় লাভ করা সম্ভব নয়।কিন্তু লস না হওয়া সম্ভব।আপনি যদি ফরেক্স সম্পর্কে ভালো জ্ঞান অর্জন করতে পারেন তাহলে আপনি ফরেক্স এ লস হবে না।

morshed naim
2019-03-23, 09:50 PM
সব সময় লাভ করতে হলে মাখে মধ্যে একটু লস করতে হবে কারন লস বিহিন লাভ শুধু হল সুদে তাই লাভ লস মেনে নিয়ে আমাদের কে ট্রেড করতে হবে এতে করে আমরা এই মার্কেট হতে ভাল কিছু করতে পারব ।ফরেক্স থেকে সব সময় লাভ হবে তা এমন নয় , করণ লাভ লস নিয়ে ফরেক্স গঠিত । তাই আমি মনে করি ফরেক্স থেকে সব সময় লাভ করা যায় না আর ভাল ট্রেডার হলে অন্ন কথা ।অভিজ্ঞতা বাড়লে অবশ্যই লাভ করা সম্ভব, প্রচুর সময়ের সাথে দরকার প্রচুর দক্ষতা আর পরিশ্রম। এই জিনস গুলা থাকলেই ফরেক্স থেকে লাভ করা সম্ভব এবং শুধুই লাভ করা সম্ভন কোন প্রকার লস না খেয়েই।

K M AL IFTEKHAR
2019-03-23, 10:15 PM
ফরেক্স একটি কারেন্সী ব্যবসা। আর সব ব্যবসায়ের মত এখানেও লাভ লস থাকবে এটাই স্বাভাবিক। তবে যদি সঠিক এনালাইসিস করে আপনি ট্রেড করতে পারেন তাহলে লস কমে আসবে। আর একটা বিষয় হলো আপনি যদি ১:৩ অথবা ১:৫ রেশিওতে ট্রেড করতে পারেন তাহলে ১০ টার মধ্যে ৬ টা ট্রেডে লস করলেও দেখবেন আপনি এভারেজ লাভে থাকবেন। তবে সব সময় লাভ হবে এমনটা ভাবা ঠিক হবে না।

যদি অভার কনফিডেন্ট হয়ে ট্রেড করেন তাহলে দেখা যাবে মানসিক প্রেসারের কারনে আপনার লাভ তো হবেই না বরং লস হয়ে যাবে। তাই আমার মতে এখানে শুধু লাভের আশা না করে লসকে মেনে নেয়া শিখতে হবে।

morshed naim
2019-03-24, 11:11 PM
সব সময় লাভ করতে হলে মাখে মধ্যে একটু লস করতে হবে কারন লস বিহিন লাভ শুধু হল সুদে তাই লাভ লস মেনে নিয়ে আমাদের কে ট্রেড করতে হবে এতে করে আমরা এই মার্কেট হতে ভাল কিছু করতে পারব ।লাভ লস নিয়ে ফরেক্স গঠিত।তাই আমি মনে করি ফরেক্স থেকে সব সময় লাভ করা যায় না আর ভাল ট্রেডার হলে অন্ন কথা।আর এর জন্য আপনাকে ফরেক্স এ সময় দিতে হবে।

RASELRANA562917
2019-03-25, 02:50 AM
আমার মনে হয়না ফরেক্স থেকে সবসময়ই লাভ করা সম্ভব।যদি ফরেক্স থেকে সবসময় লাভ হত তবে এটা ব্যবসা হত না।ব্যবসা যেখানে লাভ-লস সেখানে থাকবেই।তবে হ্যা আপনি লসের হার কমাতে পারবেন এজন্য আপনি যে ব্যবসা করবেন সেটা সম্পর্কে আপনার জ্ঞান থাকতে হবে,ব্যবসা টা বুঝতে হবে আপনাকে।যদি আপনি কোন ব্যবসাতেই প্রথমেই লাভ করবেন বলে শুরু করলেন তারপর লস হলে আপনি কিন্তু ভেঙ্গে পড়বেন।এজন্য আপনার প্রথম কাজ ব্যবসা টা ঠিকমত বোঝা সেই অনুপাতে ইনভেস্ট করা।ফরেক্স এ ও একই নিয়ম।ফরেক্স আপনি আগে ভালভাবে আয়ত্ব করুন তারপর ট্রেড করুন লাভ হবে।তবে ফরেক্স থেকে সবসময়ই লাভ করা সম্ভব না।

sumon918
2019-03-25, 02:59 AM
আমি আপনার সাথে একমত,ফরেক্স থেকে সব সময় লাভ করা সম্ভব তার জন্য আপনাকে ফরেক্স সম্পর্কে ভালোভাবে জানতে হবে।এবং ফরেক্স সম্পর্কে একটি স্পষ্ট ধারনা রাখতে হবে যাতে আপনার ট্রেড করার জন্য এটা আপনার অনেক সহায়তা করবে বলে আমি মনে করি, আপনি যদি এক্সপার্ট হন তবে সবসময়ই লাভ করা সম্ভব। কারন ফরেক্স এমনই একটি মার্কেট প্লেস যেখানে আপনি মার্কেটের আপ ও ডাউনদুই অবস্থাতেই লাভ করতে পারবেন।

SAGOR_HALDER944
2019-03-25, 04:33 AM
ফরেক্স এমন একটি ব্যবসা যেখানে অভিজ্ঞতার প্রয়োজন।দক্ষতা এবং অভিজ্ঞতা ছাড়া যেমন কোন ব্যবসায় টিকিয়ে রাখা যায় না তেমনি ফরেক্সেও দক্ষতা এবং অভিজ্ঞতা না থাকলে টিকে থাকা যায় না।ফরেক্স এর সফলতা লাভ করতে হলে আগে ফরেক্স সম্পর্কে ভাল করে জানতে হবে।ফরেক্স সম্পর্কে একটি ভাল অভিজ্ঞতা থাকলে ফরেক্স থেকে আয় করা অনেক সোজা হয়ে যাবে।

morshed naim
2019-03-25, 11:19 PM
আমি বিশ্বাস করি না ফরেক্স থেকে সব সময় লাভ করা সম্ভব। আমার বিশ্বাস না করার পিছনে প্রধান করন হচ্ছে, ফরেক্স একটা ব্যবসা আর সকল ব্যবসায়ই লাভ লস মিলেই হতে হবে।ব সময় লাভ করা যায় এ জন্য আমাদের কে ফরেক্স এর উপর ভাল করে আশ্বাস রাখতে হবে কারন ফরেক্স মার্কেট এ আশ্বাস না থাকলে আমরা কখনই লাভ করতে পারব না । এ জন্য আমাদের কে বিশ্বাস রেখে ফরেক্স ট্রেডিং করতে হবে ।

bdunity
2019-03-26, 08:21 AM
আমার মতে ফরেক্স থেকে সবসময় লাভ করা সম্ভব না কারণ ফরেক্স এর মার্কেক সবসময় এক থাকে না ফরেক্স এ মার্কেট প্রচুর উঠানামা করে তাই আপনি ভালোভাবে মার্কেট এনালাইসিস করেন তাহলে লাভ না হলেও আপনার লস হবে না আপনি যদি ফরেক্স সম্পর্কে ভালো জানেন তাহলে আপনার লস এর হার কম থাকবে।আর যারা ফরেক্স এ নতুন তারা যদি ফরেক্স মার্কেটে এনালাইসিস না করে ট্রেড করে তাহলে ফতুর হয়ে যাবে।

Nikhil_Halder1966
2019-07-28, 12:20 PM
ফরেক্স থেকে সব সময় লাভ করা সম্ভব নয়। শুধু ফরেক্স নয় যে কোন ব্যবসা তাই সব সময় লাভ করা যায় না মাঝে মাঝে লসের সম্মুখীন হতে হয় এবং এটাই বাস্তবতা।ফরেক্স থেকে যে সব সময় লাভই করবেন এমন ধারণা নিয়ে ফরেক্স ট্রেডিং করলে আমি বলব আপনার ধারণা ভুল। একটা জিনিস সব সময় মাথায় রাখতে হবে যে ফরেক্সে আগত 95% ট্রেডারই লসে পড়েন। তবে নিয়ম মেনে ফরেক্স ট্রেডিং করলে নিয়মিত ফরেক্স থেকে প্রফিট অর্জন করা যায়।

samun
2019-07-28, 02:38 PM
ফরেক্স থেকে সব সময় লাভ করা সম্ভব নয়। যতই দক্ষ ট্রেডার হকনা কেনো ফরেক্সে লাভ করা সহজ ব্যাপার নয়। তবে লাভ করতে হলে অবশ্যই ফরেক্সের সকল বিষয় ধারণা অর্জন করতে হবে। কোন টাইম ফ্রেমে ট্রেড করতে হবে, কখন ট্রেড করা উচিৎ, স্কাল্পিং ব্যবহার, লং টাইম ট্রেড ইত্যাদি বিষয় সম্পর্কে জানতে হবে। ফরেক্সে লাভ করার সব থেকে ভালো উপায় হলো ধৈর্য।

sofiz
2019-07-28, 03:02 PM
ফরেক্স থেকে সবসময় লাভ করা সম্ভব নয় এখানে লস হওয়াটা স্বাভাবিক ব্যাপার।১০০% সফলতা লাভ করা ফরেক্সে খুব কঠিন ব্যাপার।তবে আমাদের চেষ্টা করতে হবে লাভ লসের হিসেব করা দিনশেষে যদি প্রফিট সেটাই হলো সফলতা।

AMIRSHIKDER976
2019-07-28, 03:27 PM
আমার মতে ফরেক্স থেকে সব সময় লাভ করা সম্ভব না তবে হ্যাঁ বেশিরভাগ সময় লাভ করা সম্ভব। কারণ ফরেক্স ট্রেড করতে হলে আপনাকে অনেক ভেবে চিন্তে করতে হবে তারপরও যেহেতু অনলাইন সিস্টেম যেকোনো সময় আপডাউন করতে পারে তা নিশ্চিত ভাবে লাভ করা সম্ভব এটা বলা যাবে না তবে হ্যাঁ যদি আপনার সবকিছুই এনালাইসিস করে ট্রেড করতে পারেন তাহলে বেশি লাভ করা সম্ভব হবে। ফরেক্স মার্কেটে অনেক দক্ষ ও অভিজ্ঞ পুরনো ট্রেডার আছে যারা অনেক মুনাফা এখান থেকে অর্জন করতে পেরেছে কিন্তু তারপরও সব সময় যে তারা লাভ করেছে বিষয়টা এরকম নয় অনেক সময় লস করতে হয়।

KaziBayzid162
2019-07-28, 04:52 PM
ফরেক্স থেকে সব সময় লাভ করা সম্ভব নয় কেননা ফরেক্সে লাভ এর পাশাপাশি লস হওয়ার সম্ভাবনা অনেক বেশি থাকে। আর ফরেক্স থেকে যদি শুধু লাভই হত তাহলে এটাকে কোনো ব্যবসা বলা যেত না,তেমনি অন্যান্য সকল ব্যবসার মতোই ফরেক্সে লাভ লস দুটোই হয়ে থাকে এবং লাভ লস দু'টোকেই স্বাভাবিকভাবে মেনে নিয়েই ব্যবসা করতে হয়। তবে হ্যাঁ ফরেক্স সম্পর্কে যদি আপনার যথেষ্ট জ্ঞান ও যথাযথ অভিজ্ঞতা ও দক্ষতা থাকে, এবং সেগুলো কে কাজে লাগিয়ে মার্কেট কে সঠিক ভাবে এনালাইসিস করে ট্রেডিং করতে পারেন তাহলে আপনি লসের পরিমাণ কে অনেক কমিয়ে আনতে পারবেন পাশাপাশি আপনার লাভ করার পরিমাণটা অনেক বৃদ্ধি পাবে। কিন্তু কখনোই যে লস হবে না এমন নয়, তাই লাভের পাশাপাশি লস কেউ স্বাভাবিকভাবে মেনে নিতে শিখুন, এবং লস এর কারন গুলোকে খুঁজে বের করে নিজেকে সচেতন করে একজন দক্ষ ট্রেডার হিসেবে গড়ে তোলেন, তাহলেই ফরেক্সে লসের পরিমাণ কমিয়ে এনে লাভ করার মাধ্যমে সফলতার সাথে ব্যবসা করতে পারবেন।

ARIFULISLAM1996
2019-07-28, 08:16 PM
ফরেক্স একটি অত্যন্ত লাভজনক ব্যবসা।ফরেক্স থেকে আপনি ভাল প্রফিট পেতে পারেন যদি আপনি ফরেক্স সম্পর্কে অভিজ্ঞ এবং দক্ষ হয়ে থাকেন। ফরেক্স থেকে ভালো কিছু পাওয়ার আগে নিজেকে একজন দক্ষ এবং অভিজ্ঞ ট্রেডার হিসেবে গড়ে তোলা অত্যাবশ্যক। আগে ফরেক্স সম্পর্কে জানুন,শিখুন এবং তারপরেই ট্রেড করতে হবে। ফরেক্স মার্কেট থেকে ভাল প্রফিট পেতে হলে ট্রেড করার সময় মানি ম্যানেজমেন্ট এর প্রতি গুরুত্ব আরোপ করতে হবে।আমি মনে করি সঠিক মানি ম্যানেজমেন্টই ফরেক্স এর সফলতার মূল চাবিকাঠি। ফরেক্স সম্পর্কে যে যত বেশি অভিজ্ঞ সে ততো লাভবান হবে। ফরেক্স থেকে ভালো কিছু পাওয়া সম্ভব যদি ফরেক্স আপনি নিজের আয়ত্তে আনতে পারেন।এজন্য মানি ম্যানেজমেন্ট, মার্কেট এর অবস্থান এবং ফরেক্স এর বিভিন্ন এনালাইসিস গুলো সঠিকভাবে করতে হবে। ফরেক্স এর সফলতার আরেকটি চাবিকাঠি হচ্ছে ধৈর্যশীলতা। ফরেক্স মার্কেটে ট্রেড করতে এসে যে যত বেশি ধৈর্যের পরীক্ষা দিতে পারবে সে ততই বেশি লাভবান হবে বলে আমি মনে করি। আরেকটি কথা সেটা হচ্ছে ফরেক্স করতে আসার আগে নিজের মন থেকে লোভ ত্যাগ করতে হবে।মনে রাখবেন ফরেক্স খুবই ঝুঁকিপূর্ণ একটি ব্যাবসা যার সামান্যতম ভুল আপনার ভবিষ্যৎ জীবনকে ধ্বংস করে দিতে পারে।আপনি যদি ফরেক্স ভালোভাবে বুঝে শুনে দক্ষতার সাথে চালিয়ে যেতে পারেন তাহলে আমি মনে করি আপনি অবশ্যই ফরেক্স থেকে ভালো কিছু পাবেন।

Rion
2019-08-14, 12:14 AM
ফরেক্স থেকে সব সময় লাভ করা য়ায় না।ফরেক্স কোন জুয়া খেলা নয় এটা একটা আন্তর্জাতিক মানের ব্যব। আর ব্যবসাতে লাভ ক্ষতি থাকবে এটাই নিয়ম। ফরেক্স থেকে সব সময় লাভ করা যায় না । হ্যাঁ, তখনই ফরেক্স থেকে লাভ করা যাবে যখন আপনি ফরেক্স সম্পর্কে অভিজ্ঞতা অর্জন করবেন ও পরিশ্রম করবেন।

DJSUMON777
2019-08-14, 01:25 AM
আমি মনে করি ফরেক্স থেকে কন্টিনিউ বার সব সময় লাভ করা যায় না মেনে নিলাম আপনি অনেক অভিজ্ঞ দক্ষ এবং পরেশ অনেক ভাল বুঝেন কিন্তু আপনার এনালাইসিস 100% সিওর হবে না যার কারনে আপনি দুই একবার লস করবেন এই তাই বলে হতাশ হওয়ার কিছু নেই আমি এমন কাউকে আজ পর্যন্ত পাইনি যে কন্টিনিউ অলটাইম লাভ করেছে তাই বললাম এই কথাটা আর কি। যদি আপনার লস হয়ে থাকে তাহলে তার থেকে শিক্ষা নিয়ে পরবর্তীতে যেন সেই ভুলটা আর কারণে আপনি যেন আবার লস টা না করেন সেই শিক্ষাটা নিয়ে সামনে এগিয়ে যেতে হবে।

Rokibul7
2019-08-14, 01:49 AM
ফরেক্স মাকেট থেকে সব সময় লাভ করা সম্ভম নায়,আপনি কিছু টেডে লস হবে।ফরেক্স মাকেট থার নিজেস্ব গতিতে চলে।তবে এ মাকেট এ আপনার দক্ষতার বল লসের পরিমান কমিয়ে নিতে পারবেন।এজন্য আপনাকে বেশি বেশি ডেমোতে সময় দিতে হবে তাতৈ আপনি টেড সম্পকে ক্লিয়ার ধারনা ও বিভিন্ন কৌশল শিখতে পারবেন।তাই আপনাকে বিভিন্ন এনালাইসিস করে এ ব্যাবসা সম্পকে শুষ্ট ধারনা শিখতে হবে।এভাবেই একজন সফল দক্ষ টেডারে পরিনত করতে পারবেন

Hridoy6763
2019-08-14, 09:30 AM
আপনি যে কোন বিজিনেস করুন না কেনো,আপনি প্রতিনিয়ত প্রফিট করতে পারবেন না,ফরেক্স ও একটি বিজিনেস তাই এই খান থেকেও আপনি প্রতিনিয়ত লাভ করতে পারবেন না,একজন দক্ষ ট্রেডার ও এই বিজিনেস হতে প্রতিনিয়ত লাভ করতে পারেনা,কিন্তু আমাদের খেয়াল রাখতে হবে আমরা যেনো লস তুলনায় লাভ বেশি করি।

SHARIFfx
2019-08-14, 09:46 AM
আপনি চাইলেও ফরেক্স থেকে সবসময়ে প্রফিট বের করতে পারবেন না। আর যদি সবসময়ে প্রফিট বের করতে জান তাইলে পুজি খালি করতে পারেন। আপনার উচিত টেকনিক্যাল এনালাইসিস এর পাশাপাশি ফান্ডামেন্টাল এনালাইসিস কাজে লাগিয়ে ডেইলির ট্রেড ডেইলি ক্লোজ করা।

souravkumarhazra6763
2019-08-14, 12:40 PM
জী না ফরেক্স মার্কেট হতে সব সময় লাভ করা সম্ভব নয়,আপনি যত বড় ট্রেডার হন না কেনো আপনি সব এন্ট্রি থেকে প্রফিট করতে পারবেন না,আপনার অনেক এন্ট্রি তে লস হবে,কিন্তু যারা অনেক দক্ষ ট্রেডার তারা এই বিজিনেস হতে লস এর তুলনায় লাভ বেশি করে থাকে।

mamunjd97
2019-08-15, 11:39 AM
ফরেক্স থেকে লাভ করা সবারি সমভব মনে করা যায়। কারন যদি ফরেক্সের এই বিজনেস এর বিসয় আপনার কনো অভিগতা থাকে বা আইডিয়া থাকে তাহলে সমভব। সুতারং অলপো পুজিতেও লাভ করা সমভব। আপনি যদি বুদ্ধি খাটিয়ে ফরেক্সের এই ব্যপসা করতে পারেন তাহলে সমভব হবে।

Panna1989
2019-08-24, 06:32 PM
আমরা জানি আমার মতে ফরেক্স থেকে সব সময় লাভ করা সম্ভব না তবে হ্যাঁ বেশিরভাগ সময় লাভ করা সম্ভব। কারণ ফরেক্স ট্রেড করতে হলে আপনাকে অনেক ভেবে চিন্তে করতে হবে তারপরও যেহেতু অনলাইন সিস্টেম যেকোনো সময় আপডাউন করতে পারে তা নিশ্চিত ভাবে লাভ করা সম্ভব এটা বলা যাবে না তবে হ্যাঁ যদি আপনার সবকিছুই এনালাইসিস করে ট্রেড করতে পারেন তাহলে বেশি লাভ করা সম্ভব হবে। ফরেক্স মার্কেটে অনেক দক্ষ ও অভিজ্ঞ পুরনো ট্রেডার আছে যারা অনেক মুনাফা এখান থেকে অর্জন করতে পেরেছে কিন্তু তারপরও সব সময় যে তারা লাভ করেছে বিষয়টা এরকম নয় অনেক সময় লস করতে হয়।

KGF
2019-08-24, 07:07 PM
যদি ফরেক্স সম্পর্কে ভাল করে জেনে থাকেন তাহলে আপনি চাইলেই পারবেন ফরেক্স থেকে ভাল লাভ করতে । এ জন্য আপনার সবার আগে যা দরকার তা হল অবিজ্ঞতা যাতে করে আপনি এই মার্কেট এ আপনার অবিজ্ঞতা কে কাজে লাগিয়ে ভাল করে সফল হয়ে যেতে পারেন । ফরেক্স বিজনেস অনেক লাভজনক একটি ব্যবসা।

Mdsofizuddin
2019-08-25, 01:10 AM
হ্যা আমি বিশ্বাস করি ফরেক্স থেকে সব সময় লাভ আসবে না কারণ ফরেক্স মার্কেট বিভিন্ন দেশের অর্থনৈতিক মুদ্রা নিয়ে গঠিত। এই মার্কেটের গতি প্রকৃতি খুব দ্রতই পরিবর্তন করে থাকে এবং চলমান গতি বুঝা খুব কঠিন। কেননা বিভিন্ন দেশের অর্থনৈতিক অবস্থা প্রেক্ষিতে সেই দেশের মুদ্রার মুল্য নিজেই উঠা নাম করে থাকে। যেহেতু মার্কেট এর অবস্থান সম্পর্কে সব সময় বুঝা সম্ভব না বলে আমি এখান থেকে সব সময় মুনাফার আশা করি না আর করা সম্ভবও না।

MANIK6642
2019-08-25, 04:47 AM
ফরেক্স থেকে সব সময় লাভ করা সম্ভব নয়।আপনি যত ভাল ট্রেডার ই হোন না কেন প্রতি ট্রেডেই আপনার লাভ হবে এমন নয়।তবে আপনি ভাল ট্রেডার হলে আপনার ক্ষতির পরিমাণ অনেক কমে যাবে।ফরেক্স এ সব ট্রেডেই আমি লাভ করব এমন না ভেবে ভালভাবে ফরেক্স শেখাটাই বেটার বলে আমি মনে করি।আপনাকে লাভ করতে হলে ট্রেড সঠিক সময়ে এন্ট্রি করতে হবে সেটা বাইতে না সেল এ করবেন সেটা জানতে।সব ধরনের এনালাইসিসগুলো আপনাকে জানতে হবে।মানি ম্যানেজমেন্টের সঠিক ব্যবহার জানতে হবে।স্টপলস এবং টেক প্রফিট কখন নিতে হবে এসব জানতে হবে।আপনি যখনই এসব ডেমোতে প্র্যাক্টিস করবেন তখন আরো বেশি দক্ষ হবেন ফলে ট্রেড এ আপনার লাভ হবে।আবার লস হলেও সেটা খুব বেশি না।এজন্য আগে ডেমোতে ট্রেডিং প্র্যাক্টিস করে দক্ষ হতে হবে।

Hredy
2019-08-25, 06:02 AM
যে কোন ব্যবসায় লাভ লস দুটোই থাকে এটা ডিপেন্ড করে ব্যক্তির পার্ফরমেন্স এর উপর। ফরেক্স থেকে সবসময় লাভ করা সম্ভব নয় তবে অভিজ্ঞতা অার ধৈর্য্য থাকলে অধিকাংশ ক্ষেত্রে মুনাফা অর্জন করা যায়। ফরেক্স একটি সাধনার বিষয় যে যত টাইম স্পেন্ড করবে এখানে সে তত বেশি সাফল্য অর্জন করতে পারবে।

Apu191
2019-09-03, 03:16 AM
আমার মনে হয় ফরেক্স একটি অত্যন্ত লাভজনক ব্যবসা।ফরেক্স থেকে আপনি ভাল প্রফিট পেতে পারেন যদি আপনি ফরেক্স সম্পর্কে অভিজ্ঞ এবং দক্ষ হয়ে থাকেন। ফরেক্স থেকে ভালো কিছু পাওয়ার আগে নিজেকে একজন দক্ষ এবং অভিজ্ঞ ট্রেডার হিসেবে গড়ে তোলা অত্যাবশ্যক। আগে ফরেক্স সম্পর্কে জানুন,শিখুন এবং তারপরেই ট্রেড করতে হবে। ফরেক্স মার্কেট থেকে ভাল প্রফিট পেতে হলে ট্রেড করার সময় মানি ম্যানেজমেন্ট এর প্রতি গুরুত্ব আরোপ করতে হবে।আমি মনে করি সঠিক মানি ম্যানেজমেন্টই ফরেক্স এর সফলতার মূল চাবিকাঠি। ফরেক্স সম্পর্কে যে যত বেশি অভিজ্ঞ সে ততো লাভবান হবে। ফরেক্স থেকে ভালো কিছু পাওয়া সম্ভব যদি ফরেক্স আপনি নিজের আয়ত্তে আনতে পারেন।এজন্য মানি ম্যানেজমেন্ট, মার্কেট এর অবস্থান এবং ফরেক্স এর বিভিন্ন এনালাইসিস গুলো সঠিকভাবে করতে হবে। ফরেক্স এর সফলতার আরেকটি চাবিকাঠি হচ্ছে ধৈর্যশীলতা। ফরেক্স মার্কেটে ট্রেড করতে এসে যে যত বেশি ধৈর্যের পরীক্ষা দিতে পারবে সে ততই বেশি লাভবান হবে বলে আমি মনে করি। আরেকটি কথা সেটা হচ্ছে ফরেক্স করতে আসার আগে নিজের মন থেকে লোভ ত্যাগ করতে হবে।মনে রাখবেন ফরেক্স খুবই ঝুঁকিপূর্ণ একটি ব্যাবসা যার সামান্যতম ভুল আপনার ভবিষ্যৎ জীবনকে ধ্বংস করে দিতে পারে।আপনি যদি ফরেক্স ভালোভাবে বুঝে শুনে দক্ষতার সাথে চালিয়ে যেতে পারেন তাহলে আমি মনে করি আপনি অবশ্যই ফরেক্স থেকে ভালো কিছু পাবেন।

Mazharul777
2019-09-04, 11:16 PM
ফরেক্স থেকে সব সময় লাভ আসবে না কারণ ফরেক্স মার্কেট বিভিন্ন দেশের অর্থনৈতিক মুদ্রা নিয়ে গঠিত। এই মার্কেটের গতি প্রকৃতি খুব দ্রতই পরিবর্তন করে থাকে এবং চলমান গতি বুঝা খুব কঠিন। কেননা বিভিন্ন দেশের অর্থনৈতিক অবস্থা প্রেক্ষিতে সেই দেশের মুদ্রার মুল্য নিজেই উঠা নাম করে থাকে। যেহেতু মার্কেট এর অবস্থান সম্পর্কে সব সময় বুঝা সম্ভব না বলে আমি এখান থেকে সব সময় মুনাফার আশা করি না আর করা সম্ভবও না।

abcdilip
2019-09-22, 07:48 AM
ফরেক্স এ লাভ ও লস দুটই হতে পারে। আসলে আমি মনে করি ফরেক্স অনেক বেশি ঝুঁকিপূর্ণ এবং অনিশ্চিত একটি ব্যবসা। আপনি চাইলেই এখানে লাভ করতে পারবেন না। ফরেক্স সম্পর্কে জানতে হলে আপনাকে অনেক বেশি পরিশ্রম ও জানতে হবে। এর জন্য দরকার প্রচুর অভিজ্ঞতা যা সহজে অর্জন করা যাই না। তাই আগে দেখুন এটির সাথে আপনি তাল মিলাতে পারেন কিনা। তারপর সিদ্ধান্ত নিন।

nurulazim
2019-09-28, 07:14 PM
আমি বিশ্বাস করি না ফরেক্স থেকে সব সময় লাভ করা সম্ভব। আমার বিশ্বাস না করার পিছনে প্রধান করন হচ্ছে, ফরেক্স একটা ব্যবসা আর সকল ব্যবসায়ই লাভ লস মিলেই হতে হবে। তা না হলে এটাকে ব্যবসা বলা যাবে না। তবে আমি এটা বিশ্বাস করি লসের চেয়ে লাভ বেশি করা সম্ভব।

KF84
2019-09-29, 01:59 PM
শুধু ফরেক্স কেন দুনিয়াতে এমন কোন ব্যবসা নেই যেখান থেকে প্রতিনিয়ত লাভ করা সম্ভব । এমনকি এমন একজন সফল ব্যবসায়িক খুজে পাওয়া যাবে না যে কখনো লস করে নাই । বিশ্বের অন্যতম প্রথম ধনী স্টিভ বেজোসও লস করে থাকেন । কিন্তু তারা যতটা লস করেন তার চেয়ে বেশী লাভ করেন । তাই ফরেক্সের ক্ষেত্রেও কারও পক্ষে একটানা লাভ করা সম্ভব নয় ।

Nabik027
2019-09-29, 02:30 PM
ফরেক্সে কখনোই কোনভাবে সবসময় লাভ করা সম্ভব না। কেউ যদি ফরেক্সে সব সময় লাভ করতে পারতো তাহলে সে হতো পৃথিবীর শ্রেষ্ঠ ধনী। সব ট্রেডাররাই লসের সম্মুখীন হয়। সে লসকে রিকোভার করে আবার এগিয়ে যেতে হবে।

Fxhuman
2019-09-29, 05:09 PM
এখানে যদি আপনার মার্কেট সম্পর্কে পর্যাপ্ত পরিমাণের অভিজ্ঞতা এবং বুদ্ধিমত্তা কৌশল ইত্যাদি বিষয়ে জ্ঞান থাকে তাহেল আপনি এখান থেকে প্রতিদিন ভালো পরিমাণের মুনাফা অর্জন করতে পারবেন। কিন্তু যারা ফরেক্স মার্কেটে নতুন এসেছেন তাদের জন্য প্রতিদিন প্রফিট অর্জন করাটা কঠিন হয়ে যাবে। তাই এই মার্কেটে অবশ্যই জ্ঞানের অধিকারী হতে হবে যত বেশি জ্ঞান আহরণ করবেন তত বেশি মুনাফা অর্জন করতে পারবেন আমি বিশ্বাস করি।

1998am
2019-09-29, 05:26 PM
আমার মনে হয় দুনিয়ার কোন ব্যবসাতেই আপনি সবসময় লাভ করতে পারবেন না। তবে নিয়ম মেনে চললে আপনি বেশির ভাগ সমই আপনি লাভ করতে পারবেন। এবং বিজনেসে লাভ বলতে আসলে এটাই বুঝায় যে আপনি আপনার লসগুলোকে ওভারকাম করে লাভ করতে পারছেন। ফরেক্স বিজনেস আসলে এমনই কখনো লস কখনো লাভ।

bravtrader
2019-09-29, 11:46 PM
ফরেক্স থেকে আয় করা খুব সহজ নয় তবে সঠিক বিশ্লেষণ এবং বুদ্ধিমান কাজের সাথে আপনি এটিকে আপনার পক্ষে লাভজনক করে তুলতে পারেন। মহিলাদের এবং প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য কাজ করা ভাল যা তাদের বাড়ি থেকে দূরে যেতে বা তাদের বাড়িতে সীমাবদ্ধ রাখতে পারে না। কঠোর পরিশ্রম করে এটি আপনাকে আরও অনেক বেশি অর্থ প্রদান করবে এবং আপনি এর উপর নির্ভরশীল হতে পারেন।

rakib.r
2020-01-22, 09:35 PM
আমি মনে করি লাভ লস মিলিয়েই বিজনেস। তাই একটা বিজনেস থেকে সব সময় লাভ করা সম্ভব না । তবে লস হলেও সেটা হয়তো কমানো যাইতে পারে। আমি একজন নতুন ট্রেডার আমার কাছে মনে হয় যদি কেও ঠিক মত ফরেক্স শিখে এটাকে একদম ভালোভাবে বুঝে তারপর এনালাইজ করে ট্রেড করতে নামে তাহলে তার লাভ হবার সম্ভবনা খুব ই কম থাকে

Fxxx
2020-01-22, 10:12 PM
সব সময় লাভ করতে হলে মাঝে মধ্যে একটু লস করতে হবে কারন লস বিহিন লাভ শুধু হল সুদে তাই লাভ লস মেনে নিয়ে আমাদের কে ট্রেড করতে হবে এতে করে আমরা এই মার্কেট হতে ভাল কিছু করতে পারব । ফরেক্স মার্কেট এ লাভবান হতে হলে আমাদের কে এই মার্কেট থেকে অনেক ভাল করে জ্ঞান লাভ করতে হবে তাহলেই আমরা সফল ভাবে ট্রেড করতে পারব এই মার্কেট থেকে ।

MdRubelShaikh
2020-01-22, 10:55 PM
আপনি যে ব্যবসায় কররন না কেন আপনাকে লাভ এবং লসকে মেনে নিয়েই ব্যবসা করতে হবে।ফরেক্স ব্যবসা করতে হলেও আপনাকে লাভ এবং লস নিতে হবে।সব সময় যে লাভ হবে এটাত কোন কথা না।ব্যবসা মানেই লাভ লস তাই আপনাকে মাঝে লাভের পাশাপাশি লসও নিতে হবে।

shahalertpay
2020-01-23, 08:35 AM
ফরেক্স মার্কেট পরিধি অনেক বড় এবং এই মার্কেটকে ম্যানিপুলেট করা সম্ভভ না। পৃথিবীর সবচেয়ে বড় স্টক মার্কেট হচ্ছে নিউইয়র্ক স্টক মার্কেট এবং ফরেক্স মার্কেটের আকার তার থেকেও ২৫ গুন বেশি। মনে রাখবেন, ডলার বা ইউরো এর মূল্য কোন দেশের মূল্য কোনো দেশের সরকার নির্ধারণ করে দেয় না। বিভিন্ন দেশের অর্থনৈতিক অবস্থা ও আর্থিক ঘটনাবলীর প্রেক্ষিতে বিভিন্ন দেশের মুদ্রার মূল্য নিজে নিজেই পরিবর্তিত হয়। আপনি যে দামে ডলার বা ইউরো কিনবেন, সেই একই দামে পৃথিবীর সব দেশে ডলার বা ইউরো ক্রয়-বিক্রয় হবে।

MINARULRFL100
2020-01-23, 11:19 AM
ফরেক্স ট্রেডিং মার্কেট একটি অনলাইন কারেন্সি ব্যাবসা আর এই ব্যাবসায় লাভ লস যেকোনোটা হতে পারে।আমরা অনেকেই মনে করি ফরেক্স ট্রেডিং মার্কেট থেকে অনেক লাভ করা যায় কিন্তু বাস্তবিক অর্থে কি তাই হয়?? কখনো হয় না।আজ পর্যন্ত যারা ফরেক্স মার্কেট থেকে নিজেদের প্রতিষ্ঠা করেছে তাদের ব্যাগ রাউন্ড চেক করলে বুজবেন তারা কতো কষ্ট করে আজ নিজেদের ডেভেলপমেন্ট করেছেন।তাদের মতো আমাদের ফরেক্স ট্রেডিং মার্কেট এ নিজেদের ডেভেলপ করতে হলে আমাদের মার্কেটে টিকে থাকতে হবে।আর মার্কেটে টিকে থাকতে হলে অনেক বেশি বেশি এনালাইসিস ছাড়া মার্কেটে টিকে থাকা সম্ভব না।তাই আমাদের খুব বেশি বেশি এনালাইসিস করতে হলে।তাহলে আমরা একটা সময় ফরেক্স এর মাধ্যমে অনেক আয় করতে পারবো।

KGF3010
2020-01-23, 11:32 AM
মানিমেনেজমেন্ট ঠিকভাবে করতে হবে।ভালো এনালাইসিস জানতে হবে তাইলে প্রফিট করা সম্ভব,কেনোনা ফরেক্স একটি লাভ জনক ব্যবসা।ফরেক্স এ ভালো জান থাকলে মানিমেনেজমেন্ট এবং এনালাইসিস ঠিক ভাবে করতে পারলে অবশ্যই এখান থেকে লাভবান হতে পারবেন।

Rion83
2020-01-23, 11:54 AM
লাভ লস সবখানেই আছে।তবে ফরেক্স থেকে লস কম করে লাব করা সম্ভব বলে আমি মনে করি ফরেক্স মার্কেট এ ট্রেড করে প্রফীয়ত করতে হলে ফরেক্স সম্পর্কে ভালো গেআন থাকা জরুরি এবং ডেমো একাউন্ট এ প্রতিনিয়তই প্রাকটিস করার অভ্ভাশ গড়ে তোলা জরুরি তাহলেই ফরেক্স থেকে ক্রমাগত প্রফিট করা সম্ভব হবে

MdRubelShaikh
2020-02-02, 06:11 PM
ব্যবসা মানেই লাভ এবং লস।কোন ব্যবসাতেই সব সময় লাভ করা যায়না।মাঝে মাঝে লস দিতে হয়।ঠিক তেমুনিভাবে আপনি যদি ফরেক্স ব্যবসা করেন তাহলে লাভের পাশাপাশি মাঝে মাঝে লস শিকার করে নিতে হবে।

rakib.r
2020-02-05, 06:04 PM
ফরেক্স এমন একটি মার্কেট প্লেস যেখানে আপনার দাম কমলেও প্রফিট হবে আবার দাম বাড়লেও প্রফিট হবে। ফরেক্স থেকে সব সময় লাভ করা সম্ভব কিন্তু এর জন্য আপনাকে অনেক পরিশ্রম করতে হবে। অনেক সময় দিতে হবে। এনালাইজ করতে হবে । এনালাইজ শিখে ফেললে আপনি লস কাটিয়ে শুধু মাত্র লাভের দিকে যাইতে পারবেন। এনালাইজ ছাড়া আপনি লস কাটাইতে পারবেন না , আপনার লাভ করা খুব মুশকিল হয়ে যাবে

Shohedulla
2020-02-05, 08:41 PM
ফরেক্স থেকে সবসময় লাভ করা সম্ভব নয় কারণ ফরেক্স মার্কেট একই দিকে চলে না মাঝে মাঝে উঠানামা করে। উঠা নামা এর মাঝে অনেকের ধারণা ভুল হয়ে যায় ফলে ট্রেডিংয়ের লস হয়ে যায়।

Fardin02
2020-02-05, 10:03 PM
মার্কেট সম্পর্কে পর্যাপ্ত পরিমানের জ্ঞান ও অভিগ্যতা থাকলে নিয়মিত প্রফিট অর্জন করা সম্ভব। তবে এর জন্য প্রচুর সময়ের প্রয়োজন। তাই নতুনদের এত তারাতারি প্রতিদিন প্রফিট অর্জনের চিন্তা বাদ দিতে হবে। এখন মূলধন ধরে রাখাই তাদের সামনে প্রধান কাজ , সবাই ভাল করে বুজে আয় করি

MdRubelShaikh
2020-02-05, 10:11 PM
শুুধু ফরেক্স ব্যবসা নয় আপনি পৃথিবীতে যে কোন ব্যবসা করতে যান আপনাকে লাভ এবং লস দুটোই নিতে হবে।তার মানে আমি আপনাকে বুঝাতে চাই শুুধুু ফরেক্স ব্যবসা নয় যে কোন ব্যবসাতে সব সময় লাভ করা যায় না।

KANIZFATEMA1997
2020-02-17, 12:20 PM
আমরা সবাই বাংলা একটা প্রবাদ এর সঙ্গে পরিচিত আর তা হল লোভে পাপ পাপে মৃত্যু ছোটবেলা থেকেই আমরা এই প্রবাদ বাক্যটি শুনতে শুনতে বড় হয়েছি তবে বাস্তবিক লাইফে অর্থাৎ কর্মব্যস্ততা ময় এই জীবন ব্যবস্থায় আমরা এই প্রবাদ বাক্যটি অনুসরণ করে খুব কমই চলতে পারি। এটা সত্য যে লোভ মানুষকে সব সময় বিপথে পরিচালিত করে যার ফলশ্রুতিতে মানুষ বিভিন্ন ধরনের অযোক্তিক কর্মকান্ডে লিপ্ত হয়ে থাকে। আমরা সবাই জানি যে ফরেক্স মার্কেটে সফলতার অন্যতম প্রধান চাবিকাঠি হলো সঠিক ফরেক্স ট্রেডিং জ্ঞান, দক্ষতা এবং অভিজ্ঞতা যা অর্জন করতে দীর্ঘ সময় ব্যয় হয়ে যায় তথাপি এই দীর্ঘ সময় ব্যয় করার পর অর্জিত ফরেক্স ট্রেডিং জ্ঞানের আলোকে অনেক সময় আমরা ট্রেডিং সিদ্ধান্ত গ্রহণ করতে পারিনা আর এর পিছনে থাকে লোভের প্ররোচনা। লোভ একজন অভিজ্ঞ ফরেক্স ট্রেডারকে ও অতি উৎসাহী এবং অতি আবেগী করে ভূল ট্রেডিং এর দিকে যেতে উৎসাহিত করে যার ফলে অভিজ্ঞতা এবং দক্ষতা সম্পন্ন জ্ঞান থাকা সত্বেও অনেক ফরেক্স ট্রেডার শুধুমাত্র লোভের দাঁড়া পরিচিত হয়ে ফরেক্স মার্কেটে বড় ধরনের বিপর্যয়ের মধ্যে পরে। তাই প্রত্যেক ফরেক্স ট্রেডারের উচিত নিজের লোভকে নিয়ন্ত্রণে রেখে ট্রেডিং সিদ্ধান্ত গ্রহণ করা এতে করে প্রফিট অল্প হলেও বিনিয়োগকে অনেক বেশি নিরাপদ রেখে মার্কেটপ্লেসে সফলতার সাথে নিজের অবস্থান নিশ্চিত করা যায়।আর ফরেক্স লাভ করা সবসময় সম্ভব কিনা সেটা নির্ভর করে আপনার নিজের কার্যকমের ওপর।আপনি যদি ভালো করে ট্রেড করেন তাহলে ভালো ফলই পাবেন

Leee
2020-02-17, 12:40 PM
আমি বিশ্বাস করি না ফরেক্স থেকে সব সময় লাভ করা সম্ভব। আমার বিশ্বাস না করার পিছনে প্রধান করন হচ্ছে, ফরেক্স একটা ব্যবসা আর সকল ব্যবসায়ই লাভ লস মিলেই হতে হবে। তা না হলে এটাকে ব্যবসা বলা যাবে না। তবে আমি এটা বিশ্বাস করি লসের চেয়ে লাভ বেশি করা সম্ভব। আপনার চরমতম অভিজ্ঞতা থাকে ফরেক্স মার্কেট সম্পর্কে।

Romjan1989
2020-02-17, 01:59 PM
আমরাসবাই জানি ফরেক্স ট্রেডিং হল এক দরনের ব্যবসা প্রতিষ্ঠান। যেখানে সারা পৃথিবীর মানুষ ব্যবসা করে থাকেন। ব্যবসা মানে লাভ লস হয়ে থাকে। সে হিসাবে ফরেক্স ট্রেডিং করতে গেলেও লাভ লস হবে এটাই স্বাভাবিক। তবে আপনি যদি ফরেক্স ট্রেডিং ব্যবসা সম্পর্কে পর্যাপ্ত পরিমাণের অভিজ্ঞতা অর্জন করতে পারেন তাহলে আপনার লস টা কম হবে বলে আমার ধারণা।

Mas26
2020-02-17, 05:59 PM
ফরেক্স মার্কেট পরিধি অনেক বড় এবং এই মার্কেটকে ম্যানিপুলেট করা সম্ভভ না। পৃথিবীর সবচেয়ে বড় স্টক মার্কেট হচ্ছে নিউইয়র্ক স্টক মার্কেট এবং ফরেক্স মার্কেটের আকার তার থেকেও ২৫ গুন বেশি। মনে রাখবেন,ডলার বা ইউরো এর মূল্য কোন দেশের মূল্য কোনো দেশের সরকার নির্ধারণ করে দেয় না। বিভিন্ন দেশের অর্থনৈতিক অবস্থা ও আর্থিক ঘটনাবলীর প্রেক্ষিতে বিভিন্ন দেশের মুদ্রার মূল্য নিজে নিজেই পরিবর্তিত হয়। আপনি যে দামে ডলার বা ইউরো কিনবেন, সেই একই দামে পৃথিবীর সব দেশে ডলার বা ইউরো ক্রয়-বিক্রয় হবে

amreta
2020-02-18, 12:48 PM
আমি মনে করি আপনি যদি ফরেক্স সম্পর্কে ভাল করে জেনে থাকেন তাহলে আপনি চাইলেই পারবেন ফরেক্স থেকে ভাল লাভ করতে । এ জন্য আপনার সবার আগে যা দরকার তা হল অবিজ্ঞতা যাতে করে আপনি এই মার্কেট এ আপনার অবিজ্ঞতা কে কাজে লাগিয়ে ভাল করে সফল হয়ে যেতে পারেন । ফরেক্স বিজনেস অনেক লাভজনক একটি বেবসা । তাই এর জন্য আমাদের কে সব সময় মানি ম্যানেজমেন্ট করে ট্রেড করতে হবে ।

বিলকুল ছাড়া আপনি রাইট বাদশাহী হেফরেক্স নেহারা মেম্বার কামিয়াব নেহি হোতাফোর এক্স মুভি কামিয়াব হোতাহেজয় সোমনাথ বিবাহ জাতাহেতোকে কি অনলাইন বিজনেসপরেশ কি মুভমেন্ট কো সমঝ নে কে লিয়েআমারে পাশে নলেজ আওয়ার এক্সপেরিয়েন্সহত ই আচ্ছা হোনা চাহিয়েতবে হাম মার্কেট মে এন্ড হতে হেওর আচ্ছা প্রফেট তোমার সাথে

saraa
2020-02-24, 01:43 PM
যদিও আমি খুব সহজেই সমস্ত প্রক্রিয়াটি কেবল একটি পোস্টে উল্লেখ করতে পারি তবে আমি কীভাবে অনুমান করার চেষ্টা করব যে আমি কোনও বাণিজ্য জিততে পারি এবং অন্যদিকে আপনার অর্থটি আমার পকেটে যাওয়ার চেয়ে আপনি আপনার বাণিজ্য হারাবেন। এই প্রক্রিয়াটির সমস্ত বোঝার সত্যিই সহজ উপায় এবং আপনি এই বিষয়টিতে অনেকগুলি বই ডাউনলোড করতে পারেন এবং এগুলি কীভাবে কাজ করে তা বিশদ বিবরণে পড়তে পারেন।

Sapna1212
2020-02-25, 11:05 AM
আমরা সবসময় ফরেক্স কাজ করতে পারি, কিন্তু এটা আমাদের জ্ঞান থাকা খুব গুরুত্বপূর্ণ । কিন্তু প্রথম পোস্টিং-এ অনেক কাজ লাগে, তারপর লাভ দ্রুত হয়ে যায় তাই ভাবতে ও কাজ করতে পারে ।

TANJIRZOOM2020
2020-02-25, 11:21 AM
যে ব্যাবসায় লাভ লস আছে।সেই ব্যাবসায় যে শুধু লাভ হবে এটা ভাবা ঠিক নয়।তবে ফরেক্স সম্পর্কে ভাল ভাবে দখতা অর্জন করতে পারলে বেশি লাভ করা সম্ভব।আর যদি না বুঝে ইচ্ছা মত ফরেক্সে ট্রেড করি তাহলে তো লস হবেই।তাই আামাদের ফরেক্স সম্পর্কে ভাল ভাবে জ্ঞান অর্জন করতে হবে।

FREEDOM
2020-04-10, 11:52 AM
আমি মনে করি আপনি যদি ফরেক্স সম্পর্কে ভাল করে জেনে থাকেন তাহলে আপনি চাইলেই পারবেন ফরেক্স থেকে ভাল লাভ করতে । এ জন্য আপনার সবার আগে যা দরকার তা হল অবিজ্ঞতা যাতে করে আপনি এই মার্কেট এ আপনার অবিজ্ঞতা কে কাজে লাগিয়ে ভাল করে সফল হয়ে যেতে পারেন । ফরেক্স বিজনেস অনেক লাভজনক একটি বেবসা । তাই এর জন্য আমাদের কে সব সময় মানি ম্যানেজমেন্ট করে ট্রেড করতে হবে ।

ফরেক্স থেকে সবসময়ই লাভ করা সম্ভব আর এজন্য নিজেকে দক্ষ করে তুলতে হবে। আপনি যখন নিজেকে একজন দক্ষ ট্রেডার হিসেবে গড়ে তুলতে পারবেন তখন দেখবেন ফরেক্স থেকে নিয়মিত আয় হচ্ছে। ফরেক্সে দক্ষতার কোন বিকল্প নেই। আর যদি দক্ষ না হয়েই অর্থ্যাত নতুন অবস্হায় এসেই ফরেক্স থেকে আয় করতে চান তবে সেটা কিছুটা কষ্টকর হবে বলেই আমি মনে করি।

Md.Moniruzzaman
2020-04-10, 12:05 PM
ফরেক্সে সব সময় লাভ করা সম্ভব নয়। কারণ অনেক সময় কিছু ভুল পদক্ষেপ নেওয়ার জন্য ফরেক্স মার্কেটে লস হয়।

sanjida
2020-04-10, 02:32 PM
ফরেক্স থেকে সব সময় ই আয় করা যায় । সপ্তাহে দুই দিন মার্কেট অফ থাকে , শুধু এই দুই দিন আপনি মার্কেটে কোন প্রকার ট্রেড নিতে পারবেন না । ফরেক্স মার্কেট টা সব সময় চলতেই থাকে। তাই আপনার পছন্দের একটা স্ট্যাটিজি অনুযায়ী আপনার জন্য কোন সময় টা পারফেক্ট হবে সেটা খুজে বের করতে হবে আর সেই সময় ই ট্রেড নিতে হবে। আপনি যদি সময়ের আগে ট্রেড নিয়ে নেন তাহলে আপনার সফলতার হার অনেক টা কমে যাবে

XXXTentacion
2020-04-10, 03:24 PM
ডেমো অ্যাকাউন্টে পাঁচ ঘন্টা ব্যয় করণ হায় জিস সে এপি মার্কেটপ্লেস মাই গ্রেট প্রিফর্ম কেআর শক্তি হউ অর মার্কেটপ্লেস কো ভেতে স্ট্যান্ড ক্রির শক্তি হো। বৈদেশিক মুদ্রার ব্যবসায়ের গুরুত্বপূর্ণ উপাদানটি হ'ল আয়, যদি আমরা বাজারের বিশ্লেষণ হিসাবে যা করি তার জন্য পাই, শুরুতে আমরা নিজেরাই জিজ্ঞাসা করতাম, আমরা যখন প্রথমবারের মতো বৈদেশিক মুদ্রার এন্টারপ্রাইজে ইনপুট নিই, তখন অবশ্যই আমরা ধরা পড়তাম? বৈদেশিক মুদ্রা কেনা বেচা,

smbiplob
2020-04-10, 03:27 PM
আমার জানা মতে ফরেক্স ট্রেডিং থেকে আমাদের সব সময় লাভ করা সম্ভব নয় কারণ আপনি যত ভাল ট্রেডার ই হোন না কেন প্রতি ট্রেডেই আপনার লাভ হবে এমন কখনই সম্ভব নয় , কিছু কিছু ট্রেডে আপনার লস হতেই পারে । কিন্তু আপনার যদি ফরেক্স ট্রেডিং সম্পর্কে ভাল জ্ঞান থাকে তাহলে আপনি লসের পরিমাণটা কমাতে পারবেন ধীরে ধীরে । তাই ফরেক্স ট্রেডিং এ আমরা সব ট্রেডেই আমি লাভ করব এমন না ভেবে ভালভাবে আমাদের ফরেক্স ট্রেডিং শেখা উচিৎ ।

Hredy
2020-04-30, 08:08 AM
হয়তবা ফরেক্স থেকে সর্বদা প্রফিট করা সম্ভ্জব নয় তবে ফরেক্স থেকে লস কম করে লাব করা সম্ভব বলে আমি মনে করি ফরেক্স মার্কেট এ ট্রেড করে প্রফীয়ত করতে হলে ফরেক্স সম্পর্কে ভালো গেআন থাকা জরুরি এবং ডেমো একাউন্ট এ প্রতিনিয়তই প্রাকটিস করার অভ্ভাশ গড়ে তোলা জরুরি তাহলেই ফরেক্স থেকে ক্রমাগত প্রফিট করা সম্ভব হবে

Kane
2020-04-30, 09:07 AM
আমি বিশ্বাস করি না ফরেক্স থেকে সব সময় লাভ করা সম্ভব। আমার বিশ্বাস না করার পিছনে প্রধান করন হচ্ছে, ফরেক্স একটা ব্যবসা আর সকল ব্যবসায়ই লাভ লস মিলেই হতে হবে। তা না হলে এটাকে ব্যবসা বলা যাবে না। তবে আমি এটা বিশ্বাস করি লসের চেয়ে লাভ বেশি করা সম্ভব। আপনার চরমতম অভিজ্ঞতা থাকে ফরেক্স মার্কেট সম্পর্কে।

uzzal05
2020-04-30, 09:28 PM
ফরেক্স থেকে দৈনিক লাভের চিন্তা আসলে করাটা বোকামী। যেদিন ব্যাংক হলিডে থাকবে সেদিন আপনার মার্কেট কোন মুভমেন্ট করবে না। আপনাকে সেদিন ট্রেড থেকে বিরত থাকতে হবে। প্রতিদিন ট্রেড দেওয়ার মত মার্কেট এ পরিস্থিতিও থাকে না। আমরা যতই ট্রেড করতে চাই না কেন ট্রেড করা সম্ভব হয় না।

zakia
2020-05-08, 01:19 PM
না ফরেক্স থেকে সব সময় লাভ করতে পারাটা সম্ভব নয় । কারন ফরেক্স হল একটি ব্যবসা আর যেকোনো ব্যবসাতেই লাভ এবং লস হবেই এটাই স্বাভাবিক । লাভ লস হল ব্যবসার একটি অপরিহার্য অংশ । ফরেক্স মার্কেট থেকে আপনি তখনই লাভ করতে পারবেন যখন আপনার দক্ষতা, মেধা, বিবেক ও বুদ্ধি এবং শ্রমকে কাজে লাগাতে পারবেন । এছাড়া আপনি যদি সঠিক জ্ঞান না নিয়েই, ফরেক্স নিয়ে চিন্তা ভাবনা না করেই লোভের কারনে ভুল ট্রেড করে থাকেন তাহলে কখনোই লাভ করা সম্ভব হবে না ।

FATEMAKHATUN
2020-05-08, 01:48 PM
ফরেক্স এ কাজ করতে হলে লাভ-লস হতেই পারে এটা মেনে নিয়েই কাজ করা উচিত। তবে লস থেকে শিক্ষা নিয়ে পরবর্তীতে ভুলগুলো শুধরে নেয়া যায় তবে অনেকটাই কমানো সম্ভব।

HASIBURRAHMAN
2020-05-08, 01:59 PM
ফরেক্সে কখনো কখনো লস স্বীকার করতেই হয়। তবে কাজ ভাল করে শিখে ধারাবাহিকভাবে কাজে অগ্রসর হলে অনেকটাই কমিয়ে লাভের অংশ বাড়ানো সম্ভব।

IslamMdMerajul
2020-05-08, 03:56 PM
প্রতিটি ব্যবসায়ী যেমন লাভ হয়ে থাকে তেমনি লস হয়ে থাকে। তেমনি ফরেক্স মার্কেটে লাভ লস হয়ে থাকে।তবে এই বলে এটা নয় যে সব সময়ের জন্য ফরেক্স মার্কেট থেকে লাভ হবে। কিন্তু লস হবে না। ফরেক্স মার্কেটে ঠিক তেমনি লাভ লস দুটি হয়ে থাকে।

Mas26
2020-05-08, 04:00 PM
ফরেক্স মার্কেট পরিধি অনেক বড় এবং এই মার্কেটকে ম্যানিপুলেট করা সম্ভভ না। পৃথিবীর সবচেয়ে বড় স্টক মার্কেট হচ্ছে নিউইয়র্ক স্টক মার্কেট এবং ফরেক্স মার্কেটের আকার তার থেকেও ২৫ গুন বেশি। মনে রাখবেন,ডলার বা ইউরো এর মূল্য কোন দেশের মূল্য কোনো দেশের সরকার নির্ধারণ করে দেয় না। বিভিন্ন দেশের অর্থনৈতিক অবস্থা ও আর্থিক ঘটনাবলীর প্রেক্ষিতে বিভিন্ন দেশের মুদ্রার মূল্য নিজে নিজেই পরিবর্তিত হয়। আপনি যে দামে ডলার বা ইউরো কিনবেন, সেই একই দামে পৃথিবীর সব দেশে ডলার বা ইউরো ক্রয়-বিক্রয় হবে।

IFXmehedi
2020-05-09, 04:02 AM
লাভ লস মিলিয়েই হল ব্যবসা । কিন্তু আপনি যদি লসের কথা চিন্তা না করে শুধু লাভের কথাই চিন্তা করেন তাহলে তো সেটা ব্যবসা হল না । ফরেক্স মার্কেটে ট্রেড করলে লাভ লস হবেই । আর কোন ব্যবসাতেই যেমন সব সময় লাভ হয় না তেমনই ফরেক্স ট্রেডিং ব্যবসাতেও সব সময় লাভ হয় না । তবে আপনি যদি না জেনে ট্রেডিং করতে থাকেন তবে সব সময় লস হতে পারে লাভ নয় ।

rakib.r
2020-05-10, 04:32 PM
এমন টা ভাবা কখনোই উচিৎ নয় যে আপনি প্রতি দিন লাগাতার ভাবে শুধু প্রফিট করে যাবেন। এটা কখনোই সম্ভব নয়। ফরেক্স মার্কেটে কেও ই কখনোই লাগাতার ভাবে প্রফিট করতে পারে না। যদি শুধু লাভ ই হতো তাহলে সবাই অনেক বড় লোক হয়ে যেতো খুব অল্প সময়েই। কিন্তু এমন টি আসলে নয়। ফরেক্স থেকে লাগাতার লাভ করা সম্ভব নয়। লাভ করবেন লস করবেন এভাবেই এগিয়ে যাতে হবে

TJWORLD777
2020-05-11, 12:24 AM
আসলে পৃথিবীতে অসম্ভব বলে কোন কিছুই নাই এটাই আমি মনে করি কেননা মানুষ অনেক অসাধ্যকে সাধন করে পৃথিবী জয় করছে অনেক কঠিন জিনিস তার বিবেক বুদ্ধি দিয়ে জয় করছে তবে ব্যবসার ক্ষেত্রে লাভ লস থাকবেই আর এটা নিয়েই প্রতিটা ব্যবসা প্রতিষ্ঠান বা ব্যবসা গড়ে ওঠে । ঠিক তেমনই ফরেক্স ট্রেডিং এ ও লাভ লস তো আছে । তবে ফরেক্স ট্রেডিং এ যদি একটু দক্ষ ও অভিজ্ঞ হওয়া যায় তাহলে এখানে লসের পরিমাণ এড়ানো সম্ভব । আসলে ফরেক্স ট্রেডিং যতটা সহজ মনে হয় বাস্তবে খুবই কঠিন । তাই আমাদের প্রপারলি দক্ষ ও অভিজ্ঞ হয় কাজ করা উচিত । ধন্যবাদ

Lubna1212
2020-05-22, 04:03 PM
ফরেক্স শোকেসের পরিধিটি বিশাল এবং এই বাজারটি নিয়ন্ত্রণ করা আশা করা কল্পনার ক্ষেত্রের বাইরে। বিশ্বের বৃহত্তম সিকিওরিটি এক্সচেঞ্জ হ'ল নিউ ইয়র্ক স্টক এক্সচেঞ্জ এবং ফরেক্স বিজ্ঞাপনের আকার এর চেয়ে বহুগুণ বড়। মনে রাখবেন, ডলার বা ইউরোর অনুমান কোনও জাতির প্রশাসনের দ্বারা নির্ধারিত হয় না। বিভিন্ন জাতির আর্থিক রূপগুলির অনুমান বিভিন্ন দেশের আর্থিক পরিস্থিতি এবং বাজেটীয় অনুষ্ঠান অনুসারে ওঠানামা করে। আপনি ডলার বা ইউরো কিনে একই দামে ডলার বা ইউরো বিশ্বের সমস্ত দেশগুলিতে কেনা বেচা করতে পারবেন।

JUHAIRJABIR2
2020-05-22, 08:22 PM
ফরেক্স মার্কেটে প্রতিদিন লাভ করা সম্ভব নয়। ফরেক্স এ ভালো খারাপ উভয় দিন আছে। এবং অবশ্যই ভালো খারাপ দিন মেনে নেয়ার মন মানসিকতা থাকতে হবে। তবে লাভ লস মিলিয়ে প্রতি মাসে ধারাবাহিক লাভ করতে পারাটাই বড় সাফল্য।

uzzal05
2020-05-22, 10:52 PM
ফরেক্স মার্কেট ফান্ডামেন্টাল এর ভিত্তিতে বেশি মুভ করে থাকে। আমরা যত ভালো টেকনিক্যাল এনাইসিস করি না কেন আমাদের ফান্ডাম্টোল এর দিকে নজর দিতে হবে। ফরেক্স মার্কেট থেকে নিয়মিত প্রফিট করা যায় না। কোনদিন মার্কেট খারাপ বা ব্যাংক হলিডে থাকলে সেই দিন মার্কেট মুভ করে না বললেই চলে।

uzzal05
2020-05-22, 10:58 PM
প্রতিনিয়ত মার্কেট থেকে প্রফিট করার চিন্তুা করা বোকামী। কেননা ফরেক্স এ ১০০% ট্রেড এ লাভ করা যায় না। কেউ যদি ১০০% ট্রেড এ লাভ করছে তাহলে বুঝতে হবে সে মিথ্যা বলছে। কেননা ফরেক্স মার্কেট এ প্রফিট করা যায় কিন্তু ১০০% ট্রেড এ সফলতা পাওয়া সম্ভব না।

uzzal05
2020-05-24, 03:23 PM
ফরেক্স মার্কেট এ এমন কোন স্ট্রেটিজি নেই যে প্রতিদিন আপনার সিস্টেম থেকে লাভ করা যাবে। আপনি যেই সিস্টেম ই ব্যবহার করুন না কেন আপনাকে লস মেনে নিতে হবে। ফরেক্স থেকে প্রতিদিন নয় বরং গড়ে প্রফিট করার চিন্তা করতে হবে। তাহলে ফরেক্স করে কিছু করা যাবে।

Soh1952
2020-05-27, 09:37 PM
হ্যা আমি বিশ্বাস করি ফরেক্স থেকে সব সময় লাভ আসবে না কারণ ফরেক্স মার্কেট বিভিন্ন দেশের অর্থনৈতিক মুদ্রা নিয়ে গঠিত। এই মার্কেটের গতি প্রকৃতি খুব দ্রতই পরিবর্তন করে থাকে এবং চলমান গতি বুঝা খুব কঠিন।তাই আমদের উচিৎ ফরেক্স নিয়ে বেশি বেশি প্রাসুনা করা এবং ভালো জ্ঞানার্জন করা।এবং ফরেক্স এর মানি ম্যানেজমেন্ট ভালো করে ফলো করা। তাহলে আমরা সব ট্রেড না হক বেসির ভাগ ট্রেড লাভ করতে পারব।

smbiplob
2020-05-28, 04:23 AM
ফরেক্স সম্পর্কে ভাল দক্ষতা থাকতে হবে। আর অভিজ্ঞতা থাকতে হবে। তাহলে আপনি ফরেক্স মার্কেটে সফল হতে পারবেন। যারা ফরেক্স সম্পর্কে অনেক ভালভাবে জানে তারা ফরেক্স থেকে অনেক টাকা লাভ করে। আমার পরিচিত এমন অনেক ট্রেডার আছে যারা শুধু ফরেক্স করেই তাদের সংসার চালায় ।চেস্টা করলে তার লসের পরিমান কমিয়ে আনতে পারে। কিন্তু তার জন্য তাকে ফরেক্স সম্পর্কে জানতে হবে ফরেক্স কে ভাল ভাবে শিখতে হবে ফরেক্স এর উপর অনেক অভিজ্ঞতা অর্জন করতে হবে সারা ক্ষন ফরেক্স নিয়ে থাকতে হবে।