PDA

View Full Version : ফরেক্স থেকে কি সব সময় লাভ করা সম্ভব নয়?



Pages : 1 2 [3]

Mahmud1984fx
2020-05-28, 10:30 AM
অভিজ্ঞতার আলোকে বলছি ফরেক্স মার্কেট থেকে সব সময়ই প্রফিট করা সম্ভব। তবে শুধু সম্ভব এই বিশ্বাসে ট্রেড করলে সম্ভব নয়। আপনাকে আবেগ,লোভকে নিয়ন্ত্রণে রেখে এ্যানালাইসিস করে,মানি ম্যানেজমেন্ট ঠিক রেখে ,টেক প্রফিট-স্টপ লস সট করে এবং অন্যান্য নিয়মগুলো যথাযথ অনুসরণ করে ট্রেড করলে মার্কেট যেখানেই থাকুক না কেন বা যে অবস্থায়ই থাকুক কেন প্রফিট করা সম্ভব। অনেক সময় আমরা তাড়াহুড়া করি যে , তাড়াতাড়ি এ্যান্ট্রি দিতে হবে এখনই না হলে মার্কেট এই বুঝি উঠে গেল বা নেমে গেল। এটা ঠিক নয়।

zakia
2020-05-28, 10:38 AM
হ্যা আমি বিশ্বাস করি ফরেক্স থেকে সব সময় লাভ আসবে না কারণ ফরেক্স মার্কেট বিভিন্ন দেশের অর্থনৈতিক মুদ্রা নিয়ে গঠিত। এই মার্কেটের গতি প্রকৃতি খুব দ্রতই পরিবর্তন করে থাকে এবং চলমান গতি বুঝা খুব কঠিন। কেননা বিভিন্ন দেশের অর্থনৈতিক অবস্থা প্রেক্ষিতে সেই দেশের মুদ্রার মুল্য নিজেই উঠা নাম করে থাকে। যেহেতু মার্কেট এর অবস্থান সম্পর্কে সব সময় বুঝা সম্ভব না বলে আমি এখান থেকে সব সময় মুনাফার আশা করি না আর করা সম্ভবও না । বিজনেসে লাভ বলতে আসলে এটাই বুঝায় যে আপনি আপনার লসগুলোকে ওভারকাম করে লাভ করতে পারছেন। ফরেক্স বিজনেস আসলে এমনই কখনো লস কখনো লাভ।

konok
2020-07-18, 02:43 PM
সত্যি আমি বিশ্বাস করেন ফরেক্স থেকে সব সময় প্রফিট করা জায় না । কারন ফরেক্স সত্যি খুব কঠিন ব্যবসা। লস খুব সহজ এই ফরেক্স ব্যবসা তে । কিন্তু লস এর জন্য আমাদের ভয় পাওয়া ঠিক নয়। আমাদের দরকার অনেক ধার না । অনেক ধারনা থেকে একজন ট্রেডার অনেক তাকা আয় করতে পারবে ফরেক্স ব্যবসা থেকে । ফরেক্স বিজনেস অনেক লাভজনক একটি বেবসা । তাই এর জন্য আমাদের কে সব সময় মানি ম্যানেজমেন্ট, টাইম ফ্রন্ট, এবং বুঝে শুনে ট্রেড করতে হবে তবেই লাভবান হওয়া যাবে।

KAZIMAJHARULISLAM
2020-07-18, 02:52 PM
ফরেক্স ট্রেডিং একটি আন্তর্জাতিক মানের ব্যবসা। এবং প্রতিটা ব্যবসার ন্যায় এখানেও লাভ লস হয়ে থাকে। কেননা ব্যবসার সাথে লাভ-লস ওতপ্রোতভাবে জড়িত।ফরেক্সে এমন কোন ম্যাজিক নেই বা এমন কোনো ম্যাজিক ওয়ার্ড নেই যাতে করে আপনি সবসময় ফরেক্সে শুধু লাভই করবেন, লস করবেন না। তাহলে সবাই সেই ম্যাজিকের মাধ্যমে শুধু লাভ ই করে যেত।কিন্তু হ্যাঁ আপনি যদি ফরেক্স সম্পর্কে পূর্ণাঙ্গ অভিজ্ঞ ও দক্ষ হন, তাহলে আপনি লসের পরিমাণ সর্বনিম্ন রেখে প্রচুর পরিমাণ লাভ করতে পারেন।কেননা আপনি যত অভিজ্ঞ হবেন ,আপনি তত ভাল মানি ম্যানেজমেন্ট করতে পারবেন ,ভাল মার্কেট অ্যানালাইসিস করতে পারবেন, ধৈর্য ধারনের মাধ্যমে সঠিক সিদ্ধান্ত গ্রহণ করতে পারবেন। তাই ফরেক্সে লাভ করতে আপনার ফরেক্স সম্পর্কে পূর্ণাঙ্গ অভিজ্ঞ ও জ্ঞানী হতে হবে।

Devdas
2020-07-18, 02:58 PM
ফরেক্স থেকে সব সময় আয় করা যায় আবার কখনো কখনো আয় করা যায় না। কেননা, ফরেক্স মার্কেট সব সময় এক থাকে না। যখন মার্কেট ভাল পজিশন থাকে তখন ট্রেড করলে হয়তো আয় হবে কিন্তু যখন মার্কেট এর ভাল অবস্থা থাকে না বা ট্রেড করলে আয় হবে না তখন ফরেক্স থেকে আয় করা সম্ভব হয় না। তাই সব সময় সব ট্রেড এ আয় করা যায় না।

Starship
2020-07-18, 03:00 PM
ফরেক্স হল একটি আন্তর্জাতিক সম্ভাবনাময় মার্কেট। এর আওতা ও পরিধি বিস্তৃত। ফরেক্স মার্কেট থেকে সব সময়ই লাভ করা যায় না। কেউ নিশ্চিত ভাবে এখান থেকে লাভ করতে পারে না। কারণ ফরেক্স মার্কেটের গতিপ্রকৃতি খুব দ্রুত পরিবর্তনশীল হয়। যার ফলে এখানে কেউ নিশ্চিত করে বলে লাভ করতে পারে না। তবে লস হলেও আমরা লস থেকে অনেক কিছু শিখতে পারি। লসের কারণ খুঁজে তার সমাধান করে লাভ করা যায়।

muslima
2020-07-19, 01:57 AM
ফরেক্স সত্যি খুব কঠিন ব্যবসা। লস খুব সহজ এই ফরেক্স ব্যবসা তে । কিন্তু লস এর জন্য আমাদের ভয় পাওয়া ঠিক নয়। আমাদের দরকার অনেক ধার না । অনেক ধারনা থেকে একজন ট্রেডার অনেক তাকা আয় করতে পারবে ফরেক্স ব্যবসা থেকে । এ জন্য আপনাকে আমাকে ভাল করে ফরেক্স শিক্ষা অর্জন করতে হবে । তাহলে আমি আপনি এই মার্কেট হতে ভাল করে লাভ করতে পারব । ফরেক্স করা কোন সহজ বেপার নয় আপনি যদি না শিখে শুরু করেন তাহলে সব হারাতে পারেন তাই ফরেক্স আগে সিখুন তারপরেই আরম্ভ করুন ।

Devdas
2020-07-19, 09:49 AM
আসলে ফরেক্স থেকে আয় করতে হলে ফরেক্স মার্কেট সম্পর্কে অনেক জ্ঞান, দক্ষতা ও অভিজ্ঞতা প্রয়োজন। দক্ষতা ও অভিজ্ঞতা ছাড়া ফরেক্স করে কেউ সাফলতা অর্জন করতে পারে না। ফরেক্স মার্কেট এ যার যত বেশী দক্ষতা ও অভিজ্ঞতা আছে সেই ফরেক্স থেকে সাফলতা অর্জন করতে পারে এবং আয় করতে পারে। তাই আমরা ফরেক্স থেকে আয় করতে হলে আগে ফরেক্স মার্কেট সম্পর্কে অনক জ্ঞান, দক্ষতা ও অভিজ্ঞতা অর্জন করে তারপর ফরেক্স থেকে আয় করব। ধন্যবাদ।

jimislam
2020-07-19, 10:41 AM
হ্যা এটা সত্য যে ফরেক্স থেকে সব সময় লাভ হবে এমন কোন কথা নেই তবে বুঝে শুনে ট্রেড করলে হয়ত বেশির ভাগ সময় আপনি লাভবান হতে পারবেন আমার বিশ্বাস। আপনি যদি ফরেক্স থেকে অধিক লাভবান হতে চান। বিভিন্ন দেশের অর্থনৈতিক অবস্থা ও আর্থিক ঘটনাবলীর প্রেক্ষিতে বিভিন্ন দেশের মুদ্রার মূল্য নিজে নিজেই পরিবর্তিত হয়। আপনি যে দামে ডলার বা ইউরো কিনবেন, সেই একই দামে পৃথিবীর সব দেশে ডলার বা ইউরো ক্রয়-বিক্রয় হবে।

Md.shohag
2020-07-19, 11:06 AM
ফরেক্স মার্কেট এ তারল্লতা বেশি, এই মার্কেট এর গতি প্রকৃতি খুব দ্রতই প্রবরতন হয়, মার্কেট চলে তার নির্দিষ্ট গতিতে তাই প্রতিদিন আমি এই মার্কেট থেকে লাভ এর আশা করতে পারিনা এবং আমার মনে হয় তা সম্ভব ও না। লস দুই একবার আপনি খাবেনি কিন্তু এর জন্য ভয় পেলে চলবে না, আপনাকে এই লস মেনে নেয়া শিখে নিতে হবে যেমনটি আপনি লাভ হলে করে থাকেন।

milu
2020-07-19, 11:23 PM
আমি বিশ্বাস করি ফরেক্স থেকে সব সময় লাভ আসবে না কারণ ফরেক্স মার্কেট বিভিন্ন দেশের অর্থনৈতিক মুদ্রা নিয়ে গঠিত। এই মার্কেটের গতি প্রকৃতি খুব দ্রতই পরিবর্তন করে থাকে এবং চলমান গতি বুঝা খুব কঠিন।আমাদের দরকার অনেক ধার না । অনেক ধারনা থেকে একজন ট্রেডার অনেক তাকা আয় করতে পারবে ফরেক্স ব্যবসা থেকে । কিন্তু এটাই সত্য যে বিশ্বাস করেন ফরেক্স থেকে সব সময় প্রফিট করা যায় না ।

KF84
2020-07-29, 09:03 PM
আপনি যদি ফরেক্স কে পেশা হিসেবে নিতে চান তাহলে আপনাকে সবসময় ফরেক্স এ প্র্যাকটিস করতে হবে । নতুন স্ট্রেটেজি এবং মার্কেট প্যাটার্ন বোঝার জন্য আপনাকে আরও সময় দিতে হবে, নিজেকে কন্ট্রোল করে ট্রেড করতে হবে কারন প্রতি মাসেই আপনার অর্থনৈতিক চাহিদা শুধুমাত্র ফরেক্স থেকেই পূরণ করতে হবে । যদি আপনি একটা খুব ভালো মানি ম্যানেজ মেন্ট অনুসরন করে ট্রেড করতে পারেন । ফরেক্স এ টিকে থাকতে হলে এবং সবসময় লাভ করতে চাইলে একটি ভালো মানি ম্যানেজমেন্ট করা খুব বেশি দরকার ।

Akib
2020-09-01, 06:31 PM
ফরেক্স মার্কেট পরিধি অনেক বড় এবং এই মার্কেটকে ম্যানিপুলেট করা সম্ভভ না। পৃথিবীর সবচেয়ে বড় স্টক মার্কেট হচ্ছে নিউইয়র্ক স্টক মার্কেট এবং ফরেক্স মার্কেটের আকার তার থেকেও ২৫ গুন বেশি। মনে রাখবেন,ডলার বা ইউরো এর মূল্য কোন দেশের মূল্য কোনো দেশের সরকার নির্ধারণ করে দেয় না। বিভিন্ন দেশের অর্থনৈতিক অবস্থা ও আর্থিক ঘটনাবলীর প্রেক্ষিতে বিভিন্ন দেশের মুদ্রার মূল্য নিজে নিজেই পরিবর্তিত হয়। আপনি যে দামে ডলার বা ইউরো কিনবেন, সেই একই দামে পৃথিবীর সব দেশে ডলার বা ইউরো ক্রয়-বিক্রয় হবে।

ফরেক্স মার্কেট এ তারল্লতা বেশি, এই মার্কেট এর গতি প্রকৃতি খুব দ্রতই প্রবরতন হয়, মার্কেট চলে তার নির্দিষ্ট গতিতে তাই প্রতিদিন আমি এই মার্কেট থেকে লাভ এর আশা করতে পারিনা এবং আমার মনে হয় তা সম্ভব ও না। লস দুই একবার আপনি খাবেনি কিন্তু এর জন্য ভয় পেলে চলবে না, আপনাকে এই লস মেনে নেয়া শিখে নিতে হবে যেমনটি আপনি লাভ হলে করে থাকেন

zakia
2020-09-02, 09:51 AM
ফরেক্স অনেক বেশি ঝুঁকিপূর্ণ এবং অনিশ্চিত একটি ব্যবসা। আপনি চাইলেই এখানে লাভ করতে পারবেন না। ফরেক্স সম্পর্কে জানতে হলে আপনাকে অনেক বেশি পরিশ্রম ও জানতে হবে। এর জন্য দরকার প্রচুর অভিজ্ঞতা যা সহজে অর্জন করা যাই না। যারা ফরেক্স মার্কেটে নতুন এসেছেন তাদের জন্য প্রতিদিন প্রফিট অর্জন করাটা কঠিন হয়ে যাবে। ফরেক্স মার্কেট থেকে নিয়মিত লাভ করা সম্ভব আবার সম্ভব নয়। এখানে এক সব মাস একজন ট্রেডার প্রফিটেবল নাও থাকতে পারে। তাই আমি মনে করি আমাদের উচিত এভারেজ এ প্রফিটেবল থাকা। খালি সব সময় প্রফিটের চিন্তা করলে প্রফিটেবল হবার সম্ভাবনাও খুবই কম।

zakia
2020-09-03, 08:28 AM
না আমি এভাবে কোন সময়ই ভাবি না।আপনি যদি ফরেক্স সম্পর্কে ভালভাবে জেনে থাকেন তাহলে আপনি লাভ করতে পারেন তবে আপনি সবসময়ই লাভ করবেন তা না। কারন ফরেক্স একটি ব্যবসা তাই এখানে লাভ লস ২ টিই হতে পারে। সকল ব্যবসা তে লাভ এর পাশাপাশি লস আছে । ফরেক্সও তেমনি সব সময় লাভ হবে এটা আমি বিশ্বাস করিনা । ভাল অভিজ্ঞতা থাকা সত্তেও একজন ট্রেডার এর মাঝে মাঝে লস হয় । তিনি এই লস আবার পুষিয়ে নিতেও পারেন । লাভ লস মিলিয়ে যদি আমার ভাল প্রফিট থাকে তাহলেই আমি ভাল ট্রেডার । এটাই সফলতা । লস টাকে নিয়েই বুঝে শুনে ট্রেড করতে হবে , তাহলে ভাল করা যাবে ।

forexmastersharif
2020-09-03, 08:32 AM
ফরেক্স অনলাইন ব্যবসা যেখানে লাভ আছে লজ দুটোই আছে। তবে সব সময় লাভ কোন ব্যবসাতেই হয় না যদি আপনি এখানে লাভ করতে চান তাহলে আপনার প্রচুর পরিমাণে ধৈর্যশীল ও পরিশ্রমের সাথে কাজ করতে হবে তাহলে আপনি কোন এক সময় লাভবান হতে পারবেন। কিন্তু সবসময় লাভ করা কোন ব্যবসায় করা সম্ভব না।

EmonFX
2020-09-03, 12:20 PM
ফরেক্স মার্কেটে লাভ-লস দুটোই থাকবে এটা ভেবেই আপনকে ট্রেডিং করতে হবে। যদি সবসময়ই ফরেক্স থেকে আপনি লাভ করতে চান তাহলে বলবো কোন ভাবেই আপনি একজন অভিজ্ঞ ট্রেডার নন। আপনি যদি ১০ টি ট্রেড নেন তার মধ্য থেকে ৬ টি তে প্রফিট অর্জন করতে পারলেই আপনাকে সন্তস্ট থাকতে হবে। একজন অভিজ্ঞ ট্রেডার কখনোই ১০০% ট্রেডে লাভ করবেন এমনটা ভাবেন না। কিছু ট্রেড আপনার প্রতিকূলে যাবেই। হ্যা, তবে অনেক বছর ধরে যারা ট্রেড করে আসেছেন তারা প্রায় সবগুলো ট্রেডেই প্রফিট করে থাকেন। তাই বলে কোন বিগেনার ট্রেডার এসনটি ভাবলে চরম ভাবেই তার মূল্য দিতে হবে। তাই বলবো ধৈর্য ধরে ট্রেড করে যান সফলতা একদিন আসবেই।

mahmudfx84
2020-09-03, 12:29 PM
আামার তো মনে হয় ফরেক্স থেকে সব সময়ই প্রফিট করা সম্ভব। যদি ফরেক্স সম্পর্কে খুব ভালভাবে জানা এবং শেখা থাকে আর বাস্তব অনুশীলনের মাধ্যমে দীর্ঘ্যদিনের অভিজ্ঞতা - দক্ষতা থাকে । ট্রেড করার পূর্বে যথাযথভাবে এ্যানালাইসিস করে মানি ম্যানেজমেন্ট, লিভারেজ, লট/ভলিউম, টেক প্রফিট-স্টপ লস সেট এবং মার্কেট ট্রেন্ড বুঝে নিয়ম মেনে ট্রেড করলে সব সময়ই প্রফিট হতে পারে। আর যদি থাকে ধৈর্য্য এবং লোভমুক্ত আবেগকে কন্ট্রোল করার ক্ষমতা। ধন্যবাদ।

sss21
2020-09-03, 02:18 PM
ফরেক্স মার্কেট এ তারল্লতা বেশি, এই মার্কেট এর গতি প্রকৃতি খুব দ্রতই প্রবরতন হয়, মার্কেট চলে তার নির্দিষ্ট গতিতে তাই প্রতিদিন আমি এই মার্কেট থেকে লাভ এর আশা করতে পারিনা এবং আমার মনে হয় তা সম্ভব ও না। লস দুই একবার আপনি খাবেনি কিন্তু এর জন্য ভয় পেলে চলবে না, আপনাকে এই লস মেনে নেয়া শিখে নিতে হবে যেমনটি আপনি লাভ হলে করে থাকেন।

ABDUSSALAM2020
2020-09-03, 02:28 PM
ফরেক্সে সব সময় লাভ করা সম্ভব না কারন ফরেক্স হল বৈদেশিক মুদ্রার বেচাকেনা লেনদেন করার একটা ব্যবসা যেখানে প্রতিটি মানুষ ব্যবসা করতে হলে তাকে লস লাভ দুটোই নিয়ে ব্যবসা করতে হয় ব্যবসায় কোনদিন সবসময় লাভ হবে এমন কোন কথা নাই আবার লস হবে এমনও কথা নাই তবে লাভ লস উপায় হয় ব্যবসায় তবে ব্যবসায় লস থেকে লাভের সংখ্যা বেশি হয় কারণ মানুষ ব্যবসা করতে হলে ব্যবসা সম্পর্কে জানা এবং ধারণা রাখে তাই ব্যবসার লাভের সম্ভাবনা বেশি থাকে।

Sid
2020-11-15, 02:58 PM
আমি বিশ্বাস করি না ফরেক্স থেকে সব সময় লাভ করা সম্ভব। আমার বিশ্বাস না করার পিছনে প্রধান করন হচ্ছে, ফরেক্স একটা ব্যবসা আর সকল ব্যবসায়ই লাভ লস মিলেই হতে হবে। তা না হলে এটাকে ব্যবসা বলা যাবে না। তবে আমি এটা বিশ্বাস করি লসের চেয়ে লাভ বেশি করা সম্ভব। আপনার চরমতম অভিজ্ঞতা থাকে ফরেক্স মার্কেট সম্পর্কে।

micky1212
2020-11-15, 04:54 PM
বৈদেশিক মুদ্রার বাজারের ব্যাপ্তি অত্যন্ত বিপুল এবং এই বাজারটি নিয়ন্ত্রণ করা আশা করা প্রতারণামূলক। গ্রহের বৃহত্তম আর্থিক বিনিময় হ'ল নিউ ইয়র্ক স্টক মার্কেট এবং ফরেক্স মার্কেটের আকার এর চেয়ে একাধিক গুণ বড়। মনে রাখবেন, ডলার বা ইউরোর অনুমান কোনও জাতির পাবলিক অথরিটি দ্বারা নিয়ন্ত্রিত হয় না। বিভিন্ন জাতির আর্থিক মানদণ্ডের অনুমান বিভিন্ন জাতির আর্থিক পরিস্থিতি এবং বাজেটিক অনুষ্ঠান অনুসারে পরিবর্তিত হয়। আপনি ডলার বা ইউরো কিনে একই দামে ডলার বা ইউরো বিশ্বের সমস্ত দেশগুলিতে কেনা বেচা করতে পারবেন।

Suriya Sultana Hira
2020-11-15, 05:28 PM
কোনো ব্যবসাতে যেমন সবসময় লাভ করা সম্ভব হয় না,, লাভ ও লচ দুইটাকে মেনে নিয়ে ব্যবসা করতে হয়,,,, ঠিক তেমনি ফরেক্স মার্কেটে ও লাভ - লচ দুইটাকে মেনে নিয়েই চালিয়ে যেতে হয় । তবে যে সবসময়ই লাভ করতে হবে তা নয় । ফরেক্স মার্কেট একটা আন্তর্জাতিক মানের ডলার ক্রয় বিক্রয় এর মার্কেট । এখানে কখন কোন সময়ে ডলারের মান কম বা বেশি হবে সেটা কেউ বলতে পারবে না । তাই আমি বলবো যে ফরেক্স ট্রেডিং মার্কেট সম্পর্কে যদি ভালো অভিজ্ঞতা অর্জন করা থাকে তাহলে অবশ্যই আপনি মার্কেটের পজিশন বুঝে ট্রেড করে লাভ করতে পারবেন,,,,,, ধন্যবাদ ।

Tariq
2020-11-16, 02:22 PM
না আমি এমন মনে করি না। কারন কোন ও কাজ থেকেই সবসময় লাভ আশা করা জায় না। ফরেক্স থেকে তো অবশ্যই না। কারন ফরেক্স এ অনেক ঝুকি বিদ্দমান তাই সব সময় যে আপনি লাভ করতে পারবেন এটা বলা যাবে না । তবে লাভ ধরে রাখতে হলে আপনাকে ভাল ট্রেডার হতে হবে।

zakia
2020-11-18, 10:41 PM
ফরেক্স মার্কেট থেকে আমরা সব সময় চাই লাভ করতে এ জন্য আমাদের কে এই মার্কেট হতে অনেক সময় ভাল করে ট্রেড করার জন্য প্রস্তুতি নিতে হয় কারন আমরা প্রস্তুদি না নিয়ে এই মার্কেট হতে কোন ভাবে লাভ করতে পারি না তাই ফরেক্স মার্কেট এ ট্রেড করার জনয আমাদের কে এখানে সময় দিতে হবে । আমি বিশ্বাস করি না ফরেক্স থেকে সব সময় লাভ করা সম্ভব। আমার বিশ্বাস না করার পিছনে প্রধান করন হচ্ছে, ফরেক্স একটা ব্যবসা আর সকল ব্যবসায়ই লাভ লস মিলেই হতে হবে। তা না হলে এটাকে ব্যবসা বলা যাবে না।

Smd
2020-11-18, 11:39 PM
আমি এই মার্কেট থেকে লাভ এর আশা করতে পারিনা এবং আমার মনে হয় তা সম্ভব ও না। লস দুই একবার আপনি খাবেনি কিন্তু এর জন্য ভয় পেলে চলবে না, আপনাকে এই লস মেনে নেয়া শিখে নিতে হবে। তবে এর জন্য প্রচুর সময়ের প্রয়োজন। তাই নতুনদের এত তারাতারি প্রতিদিন প্রফিট অর্জনের চিন্তা বাদ দিতে হবে।

zakia
2020-11-19, 09:09 AM
মানিমেনেজমেন্ট ঠিকভাবে করতে হবে।ভালো এনালাইসিস জানতে হবে তাইলে প্রফিট করা সম্ভব,কেনোনা ফরেক্স একটি লাভ জনক ব্যবসা।ফরেক্স এ ভালো জান থাকলে মানিমেনেজমেন্ট এবং এনালাইসিস ঠিক ভাবে করতে পারলে অবশ্যই এখান থেকে লাভবান হতে পারবেন। যদি ফরেক্স সম্পর্কে ভাল করে জেনে থাকেন তাহলে আপনি চাইলেই পারবেন ফরেক্স থেকে ভাল লাভ করতে । এ জন্য আপনার সবার আগে যা দরকার তা হল অবিজ্ঞতা যাতে করে আপনি এই মার্কেট এ আপনার অবিজ্ঞতা কে কাজে লাগিয়ে ভাল করে সফল হয়ে যেতে পারেন । ফরেক্স বিজনেস অনেক লাভজনক একটি ব্যবসা।

zakia
2020-11-19, 07:04 PM
ঘুরে ফিরে সব একই কথা, বুদ্ধি ছাড়া কিছু হবে না, অভিজ্ঞতা লাগবে, জ্ঞান লাগবে ইত্যাদি। আমরা কেও আমাদের আশল সমস্যা গুল নিয়ে কথা বলি না, যে আমি ট্রেড করার শময় কি কি প্রবলেম এর মধ্যে পরি, জ্ঞান, অভিজ্ঞতা এশব দিইয়ে কিছুই হবে না যদি আপনি নিজের প্রবলেম না সমাধান করতে পারেন। ফরেক্স থেকে সব সুয় লাভ করার জন্য আমাদের কে বেশী করে এই ফরেক্স মার্কেট হতে জ্ঞান অর্জন করতে হবে কারন আমরা যদিয়েই মার্কেট থেকে জ্ঞান অর্জন করতে না পারি তাহইলে আমাদের এই মার্কেট থেকে কোন লাভ আসা করা যায় না তাই আমাদের কে বেশী করে জ্ঞান অর্জন করতে হবে ।

JoyantyThakur71
2020-11-19, 07:22 PM
ফরেক্স ট্রেডিং এর ওপর আপনার যদি পর্যাপ্ত পরিমাণ দক্ষতা থাকে তাহলে আপনি এখান থেকে অনেক লাভ করতে পারবেন। তবে মাঝে মাঝে লসও হতে পারে। কারণ ফরেক্স মার্কেটে কারেন্সি পেয়ারগুলির প্রাইস প্রতিনিয়তই পরিবর্তন হচ্ছে। এনালাইসিস করলে কখন মার্কেট ট্রেড করার উপযোগী তা বোঝা যায়। আবার কিছু কিছু সময়ে এনালাইসিস করলেও মার্কেটের সঠিক মুভমেন্ট বোঝা যায় না। এসময় মার্কেট আপন গতিতে ওঠা-নামা করে। ওই সময় আমি মনে করি ট্রেড করা উচিত নয়। যদি ওই সময় কেউ ট্রেড ধরে থাকে তাহলে লস হতে পারে। তাই অতিরিক্ত ঝুঁকি না নিয়ে স্টপ লস ব্যবহার করা উচিত। এতে সামান্য পরিমাণ লস হলেও একাউন্ট ব্যালেন্স জিরো হওয়া থেকে ব্যালেন্স সুরক্ষিত থাকবে। ফরেক্স একটি ব্যবসা। এখানে যেমন ট্রেড করে লাভ করা যায় তেমনি লসও হতে পারে। লাভ-লস নিয়েই ব্যবসা। তাই লস হলে ভেঙে না পড়ে বরং লস থেকে শিখুন এবং সতর্ক হন যাতে ভবিষ্যতে লসের পরিমাণ কমানো যায়।

zakia
2020-11-20, 08:18 PM
দক্ষতা থাকলে ফরেক্স থেকে ভাল লাভ করা সম্ভব। তবে ফরেক্স থেকে সবসময় লাভ হবে এমন নয়। লসও হতে পারে। আমার মনে হয় ফরেক্স মার্কেট পরিধি অনেক বড় এবং এই মার্কেটকে ম্যানিপুলেট করা সম্ভভ না। পৃথিবীর সবচেয়ে বড় স্টক মার্কেট হচ্ছে নিউইয়র্ক স্টক মার্কেট এবং ফরেক্স মার্কেটের আকার তার থেকেও ২৫ গুন বেশি। মনে রাখবেন,ডলার বা ইউরো এর মূল্য কোন দেশের মূল্য কোনো দেশের সরকার নির্ধারণ করে দেয় না। বিভিন্ন দেশের অর্থনৈতিক অবস্থা ও আর্থিক ঘটনাবলীর প্রেক্ষিতে বিভিন্ন দেশের মুদ্রার মূল্য নিজে নিজেই পরিবর্তিত হয়।

zakia
2020-11-21, 10:20 AM
আমার মনে হই যে আমি যদি ফরেক্স টা ভাল করে জানতে ও শিখতে পারি তাহলে আমি ট্রেড করে অনেক ইনকাম করতে পারি । প্রথমে আমাই ফরেক্স সম্মন্ধে দখ হতে হবে ,এবং ট্রেদ এর বিষয়ে জ্ঞান থাকতে হবে ।তাছাড়া আমি এই মার্কেট এ টিকে থাকতে পারব না । আমার বিশ্বাস যে আমি ফরেক্স থেকে সব সময় আয় করতে পারব। তবে এর জন্য আমাতে ফরেক্স থেকে 80% ফরেক্স সমন্ধে জ্ঞান, অভিজ্ঞতা ও দক্ষতা থাকতে হবে। বিভিন্ন দেশের মুদ্রার ও দেশের অর্থনৈতিক জ্ঞান থাকতে হবে যে কোন দেশের মুদ্রার দাম কেমন হবে। মোট কথা ফরেক্স এর অনেকটা অভিজ্ঞতা ও দক্ষতা থাকতে হবে তবেই ফরেক্স মার্কেট থেকে সব সময় আয় করা সম্ভব।

FRK75
2020-12-13, 09:53 PM
অভিজ্ঞতার আলোকে বলছি ফরেক্স মার্কেট থেকে সব সময়ই প্রফিট করা সম্ভব। তবে শুধু সম্ভব এই বিশ্বাসে ট্রেড করলে সম্ভব নয়। আপনাকে আবেগ,লোভকে নিয়ন্ত্রণে রেখে এ্যানালাইসিস করে,মানি ম্যানেজমেন্ট ঠিক রেখে ,টেক প্রফিট-স্টপ লস সট করে এবং অন্যান্য নিয়মগুলো যথাযথ অনুসরণ করে ট্রেড করলে মার্কেট যেখানেই থাকুক না কেন বা যে অবস্থায়ই থাকুক কেন প্রফিট করা সম্ভব।বিভিন্ন দেশের অর্থনৈতিক অবস্থা ও আর্থিক ঘটনাবলীর প্রেক্ষিতে বিভিন্ন দেশের মুদ্রার মূল্য নিজে নিজেই পরিবর্তিত হয়। আপনি যে দামে ডলার বা ইউরো কিনবেন, সেই একই দামে পৃথিবীর সব দেশে ডলার বা ইউরো ক্রয়-বিক্রয় হবে।

ashik94
2021-01-20, 09:21 PM
আমাদের কে এই মার্কেট হতে অনেক সময় ভাল করে ট্রেড করার জন্য প্রস্তুতি নিতে হয় কারন আমরা প্রস্তুদি না নিয়ে এই মার্কেট হতে কোন ভাবে লাভ করতে পারি না তাই ফরেক্স মার্কেট এ ট্রেড করার জনয আমাদের কে এখানে সময় দিতে হবে। ব্যবসায় লাভ লস দুইটায় থাকে তবে যারা এক্সপার্ট তাদের লস এর পরিমান টা অনেক কম হয় ফরেক্স মার্কেট এর মুভমেন্ট অতি দ্রুত পরিবর্তন হয় এ জন্য অনেক সময় লস হয়ে যায়, কিন্তু ভয় পাওয়ার কারন নেইয় গড়ে লাভ এর পরিমানটা বেশি হলে লস টা পুশিয়ে নেওয়া যায় ।

Smd
2021-04-13, 06:23 PM
আমার বিশ্বাস না করার পিছনে প্রধান করন হচ্ছে, ফরেক্স একটা ব্যবসা আর সকল ব্যবসায়ই লাভ লস মিলেই হতে হবে। তা না হলে এটাকে ব্যবসা বলা যাবে না। তবে আমি এটা বিশ্বাস করি লসের চেয়ে লাভ বেশি করা সম্ভব। ফরেক্স সম্পর্কে ভাল জ্ঞান থাকলে,আর মানি ম্যানেজমেন্ট ঠিক থাকলে নিয়মিত না হলেও,এবারেজে লাভ করা সম্ভব।

Devdas
2021-07-28, 08:39 PM
চাইলে যে কেউ ফরেক্স এ জয়েন করে ফরেক্স থেকে সব সময় লাভ করতে পারে। কিন্তু সব সময় ফরেক্স থেকে লাভ করার জন্য চাই ফরেক্স মার্কেট সম্পর্কে অনেক জ্ঞান, দক্ষতা ও অভিজ্ঞতা। ফরেক্স মার্কেট এ যে ব্যাক্তি অনেক জ্ঞান, দক্ষতা ও অভিজ্ঞতা অর্জন করতে পারবে এবং ফরেক্স এর সকল বিষয় গুলো অনেকটা দক্ষতাশীল সেই যখন খুশি তখন ই ফরেক্স থেকে লাভ করতে পারবে এবং সাফলতা অর্জন করতে পারবে। আমি সেই প্রত্যাশায় ফরেক্স করে যাচ্ছি আমিও একদিন ভাল দক্ষ ও অভিজ্ঞ ট্রেডার হব।

Sakib42
2021-07-28, 11:16 PM
আপনি একজন যত বড় ট্রেডার হোন না কেন আপনি যে সব সময় লাভ করতে পারবেন তা নিশ্চিত দিয়ে কখনও বলা যায়না। কিন্তু আপনি এটি নিশ্চিত দিয়ে বলতে পারেন যে বেশিরভাগ ট্রেড আপনি আপনার আয়ত্তে আনতে পারবেন। কিন্তু সব ট্রেডে আপনি সফল হতে পারবেন না। যে পৃথিবীর 1 নাম্বার ট্রেডার সেও বলতে পারেনা যে প্রতিটি ট্রেড এই সে সফলতা অর্জন করতে পারবে কেননা আমরা জানি যে ফরেক্স মার্কেট অনেক সময় অনিয়ন্ত্রিত মুভমেন্ট করে। তখন কোন সিগন্যাল ইন্দিকেটর কাজ করে না এমনকি নিউজ এর বিপরিত অনেক সময় হয়ে যায় তাই দেখা যায় একজন অভিজ্ঞ ট্রেডার তখন হিমশিম খেয়ে যায় মার্কেটের এনালাইসিস করতে যেয়ে। এখানে মূলত দক্ষতা অর্জন কারীরাই বেশি সফল তাই ভালোমতো প্রফিট অর্জন করতে হলে নিজেকে দক্ষ করে তুলতে হবে।

Smd
2021-10-30, 11:21 AM
ফরেক্স এ কাজ করার জন্য আমাদের প্রথমে ভাল ভাবে কাজ শিখতে হবে । কাজ শিখা ছাড়া কাজ করা উচিত নয় কারণ,আমরা যদি কাজ না শিখে কাজ করতে যাই তাহলে আমরা কাজ করতে পারব না আর যদি করি তাহলে আমাদের ভুল হবে। সুতরাং ব্যাবসা করলে লাভ লস হবেই এটা মানতে হবে । অন্যদিকে, যেকোন কাজ করতে গেলে আগে সেই কাজ জানা দরকার বা কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন । আর অভিজ্ঞতা না থাকলে কাজ করা যায় না এবং প্রফিট করা যায় না । সুতরাং ফরেক্স এ কাজ করতে হলে অভিজ্ঞতা প্রয়োজন ।